কম্পিউটার

কেস নেটওয়ার্ক নিরাপত্তা কি ব্যবহার করা হয়?

ব্যবহারের ক্ষেত্রে নিরাপত্তা কী?

একটি ব্যবহার কেস নিরাপত্তা বিশ্লেষক এবং হুমকি মনিটরদের কাজ সমর্থন করার একটি উপায়. সঠিক ব্যবহারের ক্ষেত্রে তৈরি এবং সংজ্ঞায়িত করে সত্যিকারের ইতিবাচকগুলি সনাক্ত করা যেতে পারে। অধিকন্তু, এটি আক্রমণের প্রমাণ বা চলমান আক্রমণের অংশ হওয়ার সম্ভাবনা সহ কার্যকলাপের ঐতিহাসিক বা প্রকৃত নিদর্শনগুলির উপর ভিত্তি করে পদক্ষেপের সুপারিশ করে৷

QRadar-এ ব্যবহারের ক্ষেত্রে কী কী?

এর ব্যবহার কেস ম্যানেজারের অংশ হিসাবে, QRadar-এ একটি এক্সপ্লোরার রয়েছে যা আপনাকে নমনীয় প্রতিবেদন তৈরি করতে দেয়। QRadar ইউজ কেস ম্যানেজারের পূর্বনির্ধারিত ম্যাপিংগুলিকে সিস্টেম নিয়মে প্রকাশ করার পাশাপাশি, QRadar UCM আপনার নিজস্ব কাস্টম নিয়মের ম্যাপিংকে MITER ATT&CK কৌশল, কৌশল এবং পদ্ধতিতে সমর্থন করে।

6 ধরনের নিরাপত্তা কী কী?

সাইবার অপরাধীদের দ্বারা পরিচালিত অপরাধগুলি প্রাথমিকভাবে তাদের কার্যকলাপকে নগদীকরণের লক্ষ্যে। প্রচারই হ্যাকারদের অন্যতম প্রধান প্রেরণা। অভ্যন্তরীণ গোষ্ঠীর সদস্যরা... শারীরিক ক্ষতির হুমকি৷ এটা সন্ত্রাসী, এই পৃথিবী। এটা গুপ্তচরবৃত্তি।

কিছু ​​ক্লাউড নিরাপত্তা ব্যবহারের ক্ষেত্রে কী কী?

এই ক্ষেত্রে, আমরা অ্যাকাউন্টে বিশেষাধিকারপ্রাপ্ত অ্যাক্সেস পেয়েছি।... ডেটা এক্সফিল্ট্রেশন একটি দ্বিতীয় উদাহরণ। একটি সন্দেহজনক নেটওয়ার্ক সংযোগ তৃতীয় ব্যবহারের ক্ষেত্রে. পরবর্তী ক্ষেত্রে, আমরা একটি ক্লাউড-ভিত্তিক ম্যালওয়্যার আক্রমণ বিবেচনা করব৷ একটি অসুরক্ষিত স্টোরেজ কন্টেইনার হল একটি ব্যবহারের কেস 5 এর উদাহরণ। আমি শেষ করব।

SIEM কি আক্রমণ প্রতিরোধ করতে পারে?

SIEM, যাইহোক, আচরণগত বিশ্লেষণের মাধ্যমে অভ্যন্তরীণ হুমকি সূচক প্রকাশ করতে পারে, যা নিরাপত্তা দলগুলির জন্য হুমকিগুলি চিহ্নিত করা এবং এড়ানো সহজ করে তোলে৷

নিরাপত্তা কীভাবে ব্যবহারের ক্ষেত্রে সাহায্য করবে?

একটি অন্তর্দৃষ্টি পরিপ্রেক্ষিতে ব্যবহার কেস সম্পর্কে চিন্তা করুন. সঠিক ডেটা আপনাকে আপনার ব্যবসার অন্তর্দৃষ্টি পেতে সাহায্য করতে পারে... প্রয়োজনীয় অন্তর্দৃষ্টি পেতে সঠিকভাবে ডেটা বিশ্লেষণ করুন... আপনার নিরাপত্তা ব্যবহারের ক্ষেত্রে একটি তালিকা তৈরি করুন এবং প্রতিটিকে অগ্রাধিকার প্রদান করুন৷

সাইবার নিরাপত্তা ব্যবহারের ক্ষেত্রে কি?

এটি নির্দিষ্ট পদক্ষেপ সহ এক ধরণের তালিকা যা নির্দেশ করে যে পণ্য, পরিষেবা বা সিস্টেম কখন এবং কীভাবে ব্যবহার করা উচিত। অ্যাকাউন্টের প্রমাণীকরণ সাইবার সিকিউরিটিতে দেখা একটি ব্যবহার পরিস্থিতি। এটি ডেটা এক্সফিল্ট্রেশন নামে পরিচিত।

আপনি কীভাবে একটি নিরাপত্তা ব্যবহারের কেস তৈরি করবেন?

একটি অন্তর্দৃষ্টি পরিপ্রেক্ষিতে ব্যবহার কেস সম্পর্কে চিন্তা করুন. সঠিক ডেটা আপনাকে আপনার ব্যবসার অন্তর্দৃষ্টি পেতে সাহায্য করতে পারে... প্রয়োজনীয় অন্তর্দৃষ্টি পেতে সঠিকভাবে ডেটা বিশ্লেষণ করুন... আপনার নিরাপত্তা ব্যবহারের ক্ষেত্রে একটি তালিকা তৈরি করুন এবং প্রতিটিকে অগ্রাধিকার প্রদান করুন৷

সিমে ব্যবহারের ক্ষেত্রে কী কী?

একটি পণ্য বা পরিষেবার কার্যকারিতা দেখানোর জন্য ব্যবহারের ক্ষেত্রে ব্যবহার করা হয়। প্রয়োজনের উপর নির্ভর করে, কিছু ব্যবহারের ক্ষেত্রে এসআইইএম টুলের মধ্যে একাধিক প্রযুক্তিগত নিয়মের মিশ্রণ অন্তর্ভুক্ত থাকতে পারে, অন্যদের মধ্যে বেশ কয়েকটি নিয়মের কাজ অন্তর্ভুক্ত থাকতে পারে। SIEM ব্যবসায়িক হুমকিকে SIEM প্রযুক্তিগত নিয়মে রূপান্তর করে। এটি SOC-এর জন্য একটি সম্ভাব্য হুমকির সংকেত দেয়৷

QRadar কিসের জন্য ব্যবহার করা হয়?

রিয়েল টাইমে, IBM QRadar নেটওয়ার্ক ডেটা সংগ্রহ করে, একত্রিত করে এবং সঞ্চয় করে। এই ডেটা ব্যবহার করে, QRadar রিয়েল-টাইম তথ্য প্রদান করে, নেটওয়ার্ক আক্রমণের বিরুদ্ধে সতর্কতা এবং রক্ষা করে নেটওয়ার্ক নিরাপত্তা পরিচালনা করে।

ভিপিএন লগ সোর্সের জন্য কোন ব্যবহার কেস টাইপ উপযুক্ত?

সন্দেহজনক অবস্থান থেকে লগইন করার জন্য কেস উদাহরণ অ্যাডভান্সড পারসিসটেন্ট থ্রেট মনিটর ব্যবহার করুন৷ ইনসাইডার থ্রেট সাধারণ ব্যবহারের ধরণগুলির বাইরে বা অস্বাভাবিক ভৌগলিক অঞ্চল থেকে ব্যবহারকারীদের জন্য ভিপিএন ব্যবহার সনাক্ত করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তায় ছয়টি 6 ধরনের আক্রমণ কী কী?

ম্যালওয়্যার শব্দটি কোনো প্রোগ্রাম করা বা আপলোড করা ফাইলকে বোঝায় যা ব্যবহারকারীর খরচে আপনার কম্পিউটারের অপারেটিং সিস্টেমকে আক্রমণ করার এবং আক্রমণকারীকে উপকৃত করার অভিপ্রায় রাখে। এটি একটি DDoS আক্রমণ... আমি ফিশিংয়ের শিকার... SQL ইনজেকশন জড়িত আক্রমণ। এটি একটি XSS আক্রমণ। বটনেট আছে।

প্রধান ধরনের নিরাপত্তা কি কি?

ডেরিভেটিভ সিকিউরিটিজ ডেট এবং ইক্যুইটি সিকিউরিটিজ একত্রিত করে তৈরি করা হয়। ডেট সিকিউরিটিজ এই ধরনের সিকিউরিটিজ।

4 ধরনের অনলাইন নিরাপত্তা কী কী?

আমি ক্লাউড স্টোরেজের ভক্ত হওয়ার একটি বড় কারণ হল এটি অফার করে এমন উন্নত গোপনীয়তা। বর্ধিত নেটওয়ার্ক নিরাপত্তার সাথে, আপনি আপনার অভ্যন্তরীণ নেটওয়ার্ককে বাইরের হুমকি থেকে রক্ষা করতে পারেন। অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

5 ধরনের সাইবার নিরাপত্তা কী কী?

সাইবার নিরাপত্তা একটি গুরুত্বপূর্ণ অবকাঠামোগত সমস্যা... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি৷ অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

ক্লাউড ব্যবহারের ক্ষেত্রে কি?

কম্পিউটিং চাহিদা বেশি হলে, একটি ব্যক্তিগত ক্লাউড অ্যাক্সেস করা যেতে পারে তবে অতিরিক্ত কম্পিউটিং সংস্থান সরবরাহ করার জন্য একটি পাবলিক ক্লাউড অ্যাক্সেস করা যেতে পারে। বিগ ডেটা প্রসেসিং ব্যবহারের ক্ষেত্রে আরেকটি সম্ভাব্য ব্যবহারের ক্ষেত্রে।

ক্লাউড নিরাপত্তা কোথায় ব্যবহার করা হয়?

তারা ক্লাউড পরিষেবাগুলি হোস্ট করতে তাদের সার্ভারগুলিকে ইন্টারনেটে সংযুক্ত করতে সর্বদা-অন-অন সংযোগ ব্যবহার করে। ক্লাউড নিরাপত্তা পদ্ধতি ব্যবহার করে ক্লায়েন্ট ডেটা ব্যক্তিগত এবং সুরক্ষিত রাখা হয়, কারণ কোম্পানি গ্রাহকের বিশ্বাসের উপর নির্ভর করে। এটাও মনে রাখা গুরুত্বপূর্ণ যে ক্লাউড নিরাপত্তা আংশিকভাবে ক্লায়েন্টের উপর নির্ভর করে।


  1. আমার নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক সিকিউরিটিতে হানিপট কি কি?