কম্পিউটার

ভবিষ্যতের কর্মসংস্থানে কীভাবে টেলিযোগাযোগ নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করবেন?

নেটওয়ার্ক নিরাপত্তার ভবিষ্যৎ কী?

বর্তমান হুমকির পরিবেশের সাথে তাল মিলিয়ে চলা মানে নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক বিষয়গুলো অতিক্রম করা। ভবিষ্যতের নেটওয়ার্ক নিরাপত্তা সমাধান হিসেবে, আমাদের প্রয়োজন হবে প্রযুক্তিগত উদ্ভাবন যেমন AI, মেশিন লার্নিং, ডিপ লার্নিং, এবং অটোমেশনের জন্য দলগুলিকে হুমকি মোকাবেলায় সর্বশেষ পাল্টা ব্যবস্থা বাস্তবায়নের জন্য প্রস্তুত থাকতে হবে।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা থেকে উপকৃত হব?

বড় মাপের সিস্টেমের জন্য বিশ্বাস তৈরি করা অপরিহার্য। বৃহৎ মাপের সিস্টেমের নিরাপত্তা প্রত্যেকের নিরাপত্তা জড়িত। ঝুঁকি কমে যায়। গোপনীয় তথ্য সুরক্ষিত নিশ্চিত করে। একটি আধুনিক কর্মক্ষেত্র এই বৈশিষ্ট্য দ্বারা সক্রিয় করা হয়. একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনের একটি নিরাপত্তা মূল্যায়ন... ব্যক্তিদের আচরণ বিশ্লেষণ করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

কিভাবে কর্মক্ষেত্রে নেটওয়ার্ক নিরাপত্তা উন্নত করা যায়?

আপনি আপনার কর্মীদের জন্য নির্দেশিকা এবং প্রশিক্ষণ প্রদান করা উচিত. নেটওয়ার্কে একটি ডিভাইস পুনরায় সংযোগ করার আগে, এটি স্যানিটাইজ করা উচিত। নিশ্চিত করুন যে ডিভাইসে কোনো অননুমোদিত সফ্টওয়্যার চলছে না... সন্দেহজনক কার্যকলাপের নিরীক্ষণ এবং প্রতিবেদন করা আপনার নিয়ন্ত্রণের অংশ হওয়া উচিত।

টেলিকমিউনিকেশন এবং নেটওয়ার্ক নিরাপত্তা কি?

টেলিযোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্র। টেলিযোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা ডোমেনে, কাঠামো, পদ্ধতি, পরিবহন প্রোটোকল, এবং নিরাপত্তা ব্যবস্থা যা অখণ্ডতা, প্রাপ্যতা, গোপনীয়তা এবং প্রাইভেট এবং পাবলিক কমিউনিকেশন নেটওয়ার্কে ট্রান্সমিশনের জন্য প্রমাণীকরণ প্রদান করে সেগুলি নিয়ে আলোচনা করা হয়৷

নেটওয়ার্ক নিরাপত্তার চাহিদা আছে?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্কিংয়ের ভবিষ্যৎ কী?

নেটওয়ার্কিং এর ভবিষ্যত নেটওয়ার্ক ফাংশন ভার্চুয়ালাইজেশন এবং সফ্টওয়্যার-সংজ্ঞায়িত নেটওয়ার্কিং দ্বারা উল্লেখযোগ্যভাবে প্রভাবিত হবে, যা বিশেষায়িত হার্ডওয়্যার হিসাবে ব্যবহৃত হত এবং অর্কিং নেটওয়ার্কিং এর ভবিষ্যত ক্রমবর্ধমান বড় ভূমিকা পালন করবে, বিশেষায়িত হার্ডওয়্যার বা স্থানীয় ভার্চুয়াল মেশিনগুলিকে সফ্টওয়্যারে রূপান্তর করবে। মেঘের মধ্যে চলছে।

নেটওয়ার্ক নিরাপত্তার সুযোগ কী?

একটি নিরাপদ নেটওয়ার্ক কনফিগারেশন নিশ্চিত করে এমন নিয়ম এবং নীতির অ্যাপ্লিকেশন নিয়ে গঠিত। আমরা সেই উদ্দেশ্যে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার প্রযুক্তি ব্যবহার করি। নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য হল অননুমোদিত অ্যাক্সেসের বিরুদ্ধে নেটওয়ার্ককে সুরক্ষিত করা, পাশাপাশি ডেটা সুরক্ষিত, গোপনীয় এবং অ্যাক্সেসযোগ্য তা নিশ্চিত করা।

আমি কীভাবে এটির নিরাপত্তা থেকে উপকৃত হব?

আমরা যে সাইবার নিরাপত্তা সমাধানগুলি অফার করি তা আপনার ব্যবসাকে অ্যাডওয়্যার এবং র্যানসমওয়্যারের মতো হুমকি থেকে রক্ষা করে৷ এইভাবে, আমরা নিশ্চিত করি যে আপনার কর্মীরা ঝুঁকির মধ্যে থাকবে না। ভাইরাস কম্পিউটারগুলিকে অব্যবহারের পর্যায়ে ধীর করে দিতে পারে, আপনার জীবনকে ঝুঁকিতে ফেলতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি এবং কেন আমাদের এটি প্রয়োজন?

নেটওয়ার্ক নিরাপত্তা হল হ্যাকারদের হাত থেকে কম্পিউটারের সুরক্ষা। নেটওয়ার্ক নিরাপত্তার ধারণা হল নেটওয়ার্কের ব্যক্তিগত ডেটা, এর ব্যবহারকারী এবং এর ডিভাইসগুলির দূষিত ব্যবহার প্রতিরোধ করা ব্যবস্থা গ্রহণের মাধ্যমে। যতক্ষণ পর্যন্ত নেটওয়ার্কটি মসৃণভাবে চলে এবং বৈধ ব্যবহারকারীরা সুরক্ষিত থাকে, ততক্ষণ এটি নিরাপদ বলে বিবেচিত হয়৷

একটি নেটওয়ার্কের ৫টি সুবিধা কী কী?

প্রযুক্তি যোগাযোগ উন্নত করে, সেইসাথে তথ্যের প্রাপ্যতা.... সম্পদের ভাগাভাগি এইভাবে আরও সুবিধাজনক হয়... আপনি আরও সহজে ফাইল শেয়ার করতে পারেন। সিস্টেমে উচ্চ মাত্রার নমনীয়তা রয়েছে... এই সিস্টেমে কোনো লুকানো ফি নেই... ফলস্বরূপ, এটি কার্যক্ষমতা বাড়ায়। স্টোরেজ ক্ষমতা বৃদ্ধি করা হয়। এর মধ্যে স্বাধীনতার অভাব রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

আপনি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা উন্নত করতে পারেন?

নিশ্চিত করুন যে আপনি নেটওয়ার্ক নিরাপত্তা সক্ষম করেছেন। আপনার রাউটার সুরক্ষিত আছে তা নিশ্চিত করুন। আপনার সফ্টওয়্যার আপডেট রাখা নিশ্চিত করুন. আপনার নেটওয়ার্ক ফায়ারওয়াল দ্বারা সুরক্ষিত আছে তা নিশ্চিত করুন। সফ্টওয়্যার এবং পরিষেবাগুলি নিষ্ক্রিয় করুন যেগুলির আর প্রয়োজন নেই৷ আপনার ক্যামেরা ব্লক করা প্রয়োজন. আপনি কখনই জানেন না কি হতে পারে, তাই আপনার ডেটা ব্যাক আপ করুন৷


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তার জন্য wireshark ব্যবহার করবেন?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তার জন্য honeypots ব্যবহার করবেন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তায় ক্রিপ্টোগ্রাফি কিভাবে ব্যবহার করবেন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?