কম্পিউটার

সাইবার নিরাপত্তার জন্য জাতীয় উদ্যোগ কখন গঠিত হয়েছিল?

কমপ্রিহেনসিভ ন্যাশনাল সাইবার সিকিউরিটি ইনিশিয়েটিভ Cnci এর তিনটি প্রাথমিক লক্ষ্য কী )?

ফেডারেল সরকারের মধ্যে পরিস্থিতিগত সচেতনতা এবং ফেডারেল সরকারের মধ্যে অন্যান্য ফেডারেল uational সচেতনতার সাথে এবং অন্যান্য সরকারী সংস্থা এবং বেসরকারী সেক্টরের সাথে ভাগ করা; অনুপ্রবেশ প্রতিরোধে উন্নতি করা; কাউন্টারটেলিজেন্স বৃদ্ধি;;

সাইবার নিরাপত্তা শিক্ষার জন্য জাতীয় উদ্যোগের উদ্দেশ্য কী?

সাইবার সিকিউরিটি শিক্ষা, প্রশিক্ষণ এবং প্রতিভা বিকাশের ইকোসিস্টেমকে এগিয়ে নেওয়ার জন্য একসাথে কাজ করা লোকেদের একটি নেটওয়ার্ককে প্রচার, সমন্বয় এবং শক্তি জোগাতে আমাদের লক্ষ্য৷

কোন সরকারি সংস্থা সাইবার নিরাপত্তার জন্য দায়ী?

ফেডারেল সরকারের এজেন্সি। বেশ কয়েকটি সংস্থা ফেডারেল সরকারের সাইবার প্রতিরক্ষার সাথে জড়িত। সমস্ত গুপ্তচর সংস্থার মধ্যে ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (এনএসএ) এর একটি সর্বোচ্চ প্রোফাইল রয়েছে, তবে এর পদ্ধতিগুলি মোটামুটি কমই জানা যায়। অননুমোদিত বিদেশী সাইবার আক্রমণে বাধা দেওয়া এবং আমাদের শত্রুদের বিরুদ্ধে আক্রমণাত্মক সাইবার আক্রমণ চালানো উভয়ই তাদের কর্তব্যের অংশ৷

সুন্দর ফ্রেমওয়ার্ক মানে কি?

ওয়ার্কফোর্স ফ্রেমওয়ার্ক ফর সাইবারসিকিউরিটি (এনআইসিই ফ্রেমওয়ার্ক) হল এনআইএসটি স্পেশাল পাবলিকেশন 800-181-এর প্রথম রিভিশন, যা সাইবার সিকিউরিটি কাজের জন্য প্রয়োজনীয় কাজ, দক্ষতা এবং জ্ঞানের বর্ণনা দেয়।

সাইবার নিরাপত্তা শিক্ষা কী?

সাইবারসিকিউরিটিতে স্নাতক প্রোগ্রামগুলি শিক্ষার্থীদেরকে ক্ষেত্রের পরিশীলিত অনুশীলনকারী হতে প্রস্তুত করে। শিক্ষার এই স্তরে, আপনি কীভাবে গুরুত্বপূর্ণ ইলেকট্রনিক অবকাঠামো এবং কম্পিউটার নেটওয়ার্কগুলিকে আক্রমণের বিরুদ্ধে রক্ষা করতে হয় তা শিখবেন। একটি স্নাতকোত্তর ডিগ্রি আরও সার্টিফিকেশন অনুসরণ করার সম্ভাবনাও খুলে দেয়।

NICE সাইবারসিকিউরিটি ওয়ার্কফোর্স ফ্রেমওয়ার্ক কী?

NICE সাইবারসিকিউরিটি ওয়ার্কফোর্স ফ্রেমওয়ার্কের একটি অংশ হিসাবে, মার্কিন সরকার তার সাইবার নিরাপত্তা কর্মীর আকার এবং ক্ষমতা বাড়াতে পারে। সাইবার নিরাপত্তার জন্য নিবেদিত কর্মীরা। সাইবার নিরাপত্তার একটি সংক্ষিপ্ত সংজ্ঞার পাশাপাশি সাইবার নিরাপত্তার কাজ, দক্ষতা এবং জ্ঞানের একটি বিস্তৃত তালিকা প্রদান করা হয়েছে৷

NIST কি সুন্দর?

সরকারি সংস্থা, বিশ্ববিদ্যালয় এবং বেসরকারি সংস্থাগুলি NIST-এর ন্যাশনাল ইনিশিয়েটিভ ফর সাইবারসিকিউরিটি এডুকেশন (NICE)-এ সহযোগিতা করে।

মার্কিন যুক্তরাষ্ট্রে সাইবার নিরাপত্তার জন্য কে দায়ী?

রাজ্য এবং স্থানীয় সরকার, নির্বাচনী কর্মকর্তা, ফেডারেল অংশীদার এবং বিক্রেতারা—যারা নির্বাচনের প্রথম সারিতে জড়িত—তারা দেশের নির্বাচনী অবকাঠামো সুরক্ষিত রাখা নিশ্চিত করতে বিভাগের সাইবারসিকিউরিটি অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সি (CISA)-এর সাথে যৌথভাবে কাজ করছে।

সাইবার নিরাপত্তা কখন শুরু হয়েছিল?

1972 সালে, ARPANET (দ্য অ্যাডভান্সড রিসার্চ প্রজেক্টস এজেন্সি নেটওয়ার্ক) এর উপর একটি গবেষণা প্রকল্প, একটি ইন্টারনেটের অগ্রদূত, সাইবার নিরাপত্তার ধারণার সূচনা করেছিল যেমনটি আমরা আজকে জানি। প্রোটোকল ছাড়াও, ARPANET কম্পিউটার নেটওয়ার্ক তৈরি করেছে যা দূর থেকে অ্যাক্সেস করা যেতে পারে।

সুন্দর ফ্রেমওয়ার্কের কয়টি বিভাগ আছে?

NICE ফ্রেমওয়ার্কের উপর ভিত্তি করে, সাতটি বিভাগ 33টি বিশেষত্বের ক্ষেত্র নিয়ে গঠিত, এবং তারপর 52টি কাজের ভূমিকা সংজ্ঞায়িত করা হয়েছে (একটি শীর্ষ-নিচ পদ্ধতি)। এই সাতটি বিভাগ সাইবারসিকিউরিটি কর্মীবাহিনীর ফাংশনগুলিকে প্রতিনিধিত্ব করে যা সমস্ত সংস্থার জন্য সাধারণ৷

NIST nice মানে কি?

এই প্রোগ্রামটি ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেকনোলজি (NIST) দ্বারা পরিচালিত হয়।

সুন্দর প্রোগ্রাম কি?

আমরা এমন একটি সমাজ গড়ে তুলি যেখানে সাধারণত শাস্তির চেয়ে প্রতিরোধকে বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করা হয় এবং আমরা NICE প্রোগ্রামের উন্নয়নের মাধ্যমে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ অবকাঠামো হিসেবে আমাদের শিশুদের জন্য বিনিয়োগ করি। আমাদের লক্ষ্য এমন একটি পরিবেশ তৈরি করা যেখানে ভুলের শাস্তি হয় না বরং তা থেকে শিক্ষা নেওয়া হয়।

কমপ্রিহেনসিভ ন্যাশনাল সাইবার সিকিউরিটি ইনিশিয়েটিভের তিনটি প্রাথমিক লক্ষ্য কী?

উদ্যোগের কয়েকটি উদ্দেশ্য হল নেটওয়ার্ক অনুপ্রবেশের বিরুদ্ধে প্রতিরক্ষার একটি ফ্রন্টলাইন স্থাপন করা এবং পাল্টা বুদ্ধিমত্তার মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা প্রদান করা, আমরা সম্ভাব্য হুমকির বিস্তৃত বর্ণালীর হুমকি হ্রাস করতে পারি এবং শিক্ষা, সমন্বয় এবং গবেষণার মাধ্যমে আমরা করতে পারি। সাইবার নিরাপত্তায় একটি শক্তিশালী ভবিষ্যত নিশ্চিত করুন।

জাতীয় সাইবার নিরাপত্তা কৌশল কী?

ন্যাশনাল সাইবার সিকিউরিটি স্ট্র্যাটেজি (NCSSs) হল জাতীয় অবকাঠামোকে প্রভাবিত করে এমন হুমকি মোকাবেলার জন্য ডিজাইন করা কর্মের পরিকল্পনা। উচ্চ-স্তরের সাইবার নিরাপত্তায়, টপ-ডাউন পন্থাগুলি বেশ কয়েকটি জাতীয় লক্ষ্য এবং অগ্রাধিকার প্রতিষ্ঠা করে, যার প্রতিটির একটি নির্দিষ্ট সময়সীমা রয়েছে যার দ্বারা সেগুলি অবশ্যই অর্জন করা উচিত৷

ন্যাশনাল সাইবার সিকিউরিটি প্রোটেকশন সিস্টেম কি প্রদান করে?

এটি একটি সমন্বিত সিস্টেম-অফ-সিস্টেম নিয়ে গঠিত যা বিভিন্ন ধরণের ক্ষমতা প্রদান করে, যেমন অনুপ্রবেশ সনাক্তকরণ, বিশ্লেষণ এবং তথ্য ভাগ করে নেওয়া।

কোন মার্কিন প্রেসিডেন্ট সাইবার নিরাপত্তাকে জাতি হিসেবে আমরা সবচেয়ে গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জগুলোর একটি হিসেবে বর্ণনা করেছেন?

সাইবার নিরাপত্তাকে প্রেসিডেন্ট ওবামা একটি জাতি হিসেবে আমাদের মুখোমুখি হওয়া সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করেছেন, যার জন্য আমরা সরকার বা জাতি হিসেবে পর্যাপ্তভাবে প্রস্তুত নই।

সাইবার নিরাপত্তার জন্য জাতীয় উদ্যোগ কখন গঠিত হয়েছিল?

ঐতিহাসিকভাবে, জানুয়ারী 2008 সালের জানুয়ারি 2007 থেকে। প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের কম্প্রিহেনসিভ ন্যাশনাল সাইবার সিকিউরিটি ইনিশিয়েটিভ (CNCI) এর অধীনে, জাতীয় স্তরে নিরাপত্তা জোরদার করা হবে। অফিসে তার প্রথম মেয়াদে, প্রেসিডেন্ট বুশ বারোটি উদ্যোগ ঘোষণা করেছিলেন, যার মধ্যে একটি ছিল ইনিশিয়েটিভ 8, সাইবার নিরাপত্তা হুমকি মোকাবেলায় ফেডারেল সাইবারসিকিউরিটি কর্মীবাহিনীর ক্ষমতা বাড়ানোর লক্ষ্যে।

কোন আমেরিকান প্রেসিডেন্ট প্রথম সাইবার নিরাপত্তা সংক্রান্ত একটি জাতীয় নীতির প্রয়োজনীয়তা স্বীকার করেছিলেন?

বুশ প্রশাসন ন্যাশনাল সিকিউরিটি প্রেসিডেন্সিয়াল ডাইরেক্টিভ 54/হোমল্যান্ড সিকিউরিটি প্রেসিডেন্সিয়াল ডাইরেক্টিভ 23 (NSPD-54/HSPD-23) জারি করেছে। CNCI, এর সম্পর্কিত কার্যক্রম এবং বৃহত্তর জাতীয় কৌশল ছিল একটি বিস্তৃত, পুনর্কল্পিত মার্কিন কৌশলের গুরুত্বপূর্ণ উপাদান। সাইবার নিরাপত্তার জন্য কৌশলগত পদ্ধতি।

মার্কিন যুক্তরাষ্ট্রে সাইবার নিরাপত্তার জন্য কে দায়ী?

9/11 এর ফলে, হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্ট (DHS) উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। 240,000 টিরও বেশি আমেরিকান সংস্থার দ্বারা নিযুক্ত রয়েছে, যার মধ্যে কিছু যারা সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হিসাবে কাজ করে৷

সাইবার নিরাপত্তা কে নিয়ন্ত্রণ করে?

সিআরটিএ। আইটি অ্যাক্ট, 2000-এর ধারা 48(1) অনুসারে, কেন্দ্রীয় সরকার একটি সাইবার রেগুলেশন আপীলেট ট্রাইব্যুনাল (CRAT) প্রধান নিয়ন্ত্রক সংস্থা হিসাবে প্রতিষ্ঠা করে৷ যখনই কোনো সাইবার নিরাপত্তা লঙ্ঘন আবিষ্কৃত হয় যা ট্রাইব্যুনালের এখতিয়ারের অধীনে পড়ে, কেন্দ্রীয় সরকার তাদের অবহিত করে।

সাইবার নিরাপত্তার জন্য জাতীয় উদ্যোগ কখন তৈরি হয়েছিল দেখুন


  1. পিসি স্পিকার কেনার সময় কী দেখতে হবে

  2. একটি রগড কম্পিউটার কেনার সময় কি দেখতে হবে

  3. একটি VPN নির্বাচন করার সময় কি দেখতে হবে

  4. এন্টারপ্রাইজগুলিতে ব্যবসার জন্য সাইবার নিরাপত্তার কী গুরুত্ব আছে?