কম্পিউটার

একটি VPN নির্বাচন করার সময় কি দেখতে হবে

একটি VPN নির্বাচন করার সময় কি দেখতে হবে

সেখানে প্রচুর ভিপিএন রয়েছে এবং তাদের বেশিরভাগই একটি পেওয়ালের পিছনে রয়েছে। একটি VPN এর জন্য অর্থ কম রাখা হতাশাজনক হতে পারে, শুধুমাত্র এটি খুঁজে বের করার জন্য যে এটি আপনি যা চান তা করে না।

আপনি একটি VPN পরিষেবার জন্য নগদ জমা করার আগে, এই বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে ভুলবেন না৷

শুধুমাত্র সীমিত সময়ের জন্য, অতিরিক্ত ৩ মাস পান যখন আপনি ExpressVPN-এর সাথে মাত্র $6.67/মাসে সাইন আপ করেন। এই বিশেষ VPN চুক্তি পান .

1. ডাউনলোডের গতি

একটি VPN নির্বাচন করার সময় কি দেখতে হবে

আপনি যদি সাধারণ ওয়েব ব্রাউজিং ছাড়া আরও কিছু করার পরিকল্পনা করেন, তাহলে এমন একটি VPN খুঁজে বের করা একটি ভালো ধারণা যা পর্যালোচনায় ভালো গতি দেয়। আপনি যদি চান যে একটি VPN Netflix ব্লকিং এড়াতে, উদাহরণস্বরূপ, একটি ধীর ডাউনলোড গতি মানে আপনি প্রকৃত সামগ্রীর চেয়ে বেশি বাফারিং দেখতে পাবেন!

2. কিলসুইচ

ধরা যাক আপনি একটি VPN ব্যবহার করে ইন্টারনেট ব্রাউজ করছেন। এই VPN এর মধ্যে একটি কিলসুইচ নেই। আপনার ব্রাউজিং অভিজ্ঞতার সময়, আপনার VPN এর সার্ভার ডাউন হয়ে যায়। আপনি লক্ষ্য করেন না এবং ব্রাউজিং চালিয়ে যান, আপনি জানেন না যে আপনি সরাসরি ওয়েবে সংযোগ করছেন৷ এটি আপনার অজান্তেই আপনার অবস্থান প্রকাশ করে৷

গোপনীয়তার জন্য যে কেউ ভিপিএন ব্যবহার করে তার জন্য একটি কিলসুইচ অত্যাবশ্যক৷ VPN পরিষেবা কখন বন্ধ হয়ে যায় এবং আপনার পরিচয় ফাঁস হওয়া প্রতিরোধ করতে আপনার ইন্টারনেট সংযোগ ব্লক করে কিলসুইচগুলি সনাক্ত করে৷

3. দেশ প্রতি একাধিক সার্ভার

আপনি যদি জিও-ব্লকগুলির কাছাকাছি পেতে VPN ব্যবহার করতে চান, তাহলে প্রতিটি দেশে একাধিক সার্ভার আছে এমন একটি বেছে নেওয়া একটি ভাল ধারণা৷

একটি VPN নির্বাচন করার সময় কি দেখতে হবে

এটি কারণ একটি সার্ভার একটি ব্লকের কাছাকাছি যাওয়ার গ্যারান্টিযুক্ত নয় কারণ এটি লক্ষ্য দেশে রয়েছে। আপনি যে পরিষেবাটি অ্যাক্সেস করার চেষ্টা করছেন সেটি হয়ত এটি একটি VPN সার্ভার হিসাবে চিহ্নিত করেছে এবং এটি সংযোগ করা থেকে ব্লক করেছে৷ সেই হিসেবে, যখন কাজ না হয় তখন চেষ্টা করার জন্য সার্ভারের অস্ত্রাগার থাকা ভালো।

4. টরেন্টিং ক্ষমতা

আপনি যদি ভিপিএন-এ থাকাকালীন টরেন্ট ব্যবহার করতে চান, তবে তারা এই ধরনের ট্র্যাফিকের অনুমতি দেয় কিনা তা দুবার চেক করতে ভুলবেন না। কিছু পরিষেবা তাদের ব্যবহারের শর্তাবলীতে বলে যে তারা টরেন্টিং সহ্য করবে না, অন্যদের কাছে P2P ট্র্যাফিকের জন্য উত্সর্গীকৃত সার্ভার থাকবে৷

5. ডিভাইসের সংখ্যা

আপনি আপনার ভিপিএন চালু করতে চান কয়টি ডিভাইস? আপনি যদি তিনটির বেশি দেখছেন, তাহলে কোনো টাকা রাখার আগে ডিভাইসের সীমা দুবার চেক করা মূল্যবান। আপনার নগদ অপচয় করার আগে নিশ্চিত করুন যে আপনার সমস্ত ডিভাইস লাইসেন্সের আওতায় থাকবে!

6. কোম্পানির ইতিহাস

একটি VPN নির্বাচন করার সময় কি দেখতে হবে

যখন আমরা কোম্পানিগুলিকে আমাদের গোপনীয়তা অর্পণ করি, তখন তারা আমাদের ডেটা সঠিকভাবে পরিচালনা করছে তা নিশ্চিত করার জন্য একটি পটভূমি পরীক্ষা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটি ছায়াময় ইতিহাস সহ একটি কোম্পানি VPN-এর জন্য একটি লাল পতাকা, তাই কিছু গবেষণা করতে ভুলবেন না এবং আপনি কাকে বিশ্বাস করছেন তা দেখুন।

7. প্রোটোকল

প্রদানকারী আপনার ডেটা সঠিকভাবে এনক্রিপ্ট করছে কিনা তা দুবার চেক করাও গুরুত্বপূর্ণ। একটি দুর্বল এনক্রিপশন কোন এনক্রিপশনের চেয়ে সামান্য-উন্নত সতর্কতা হবে। যখন আপনি একটি VPN এর জন্য অর্থ প্রদান করেন, তখন আপনার নিশ্চিত হওয়া উচিত যে তারা আপনার ডেটা সুরক্ষিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে।

ভিপিএন-এর সাথে পিকি হওয়া

ভিপিএনগুলি সাধারণত আপনি ব্যবহার করার আগে অর্থপ্রদানের জন্য জিজ্ঞাসা করে। যেমন, প্রতিটি সম্ভাব্য VPN প্রদানকারীর উপর অধ্যয়ন করা গুরুত্বপূর্ণ যাতে তারা আপনার চাহিদা পূরণ করে। অন্যথায়, আপনি যে পরিষেবাটি চান না তার জন্য আপনি অর্থ প্রদান করতে পারেন!

একটি নির্বাচন করার সময় আপনার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ VPN বৈশিষ্ট্যটি কী? আপনি কি অন্য সবকিছুর চেয়ে গোপনীয়তাকে গুরুত্ব দেন, নাকি যদি তারা টরেন্টিংকে নিরুৎসাহিত করে তবে আপনি ভিপিএন স্পর্শ করবেন না? নিচে আমাদের জানান।


  1. একটি SSD কেনা:কি দেখতে হবে

  2. একটি VPS নির্বাচন করার সময় কি লক্ষ্য করা উচিত

  3. ডান স্ক্রীন ক্যাপচার সফ্টওয়্যারটিতে কী সন্ধান করবেন

  4. গেমিং মাউসে কি দেখতে হবে – টিপস এবং হ্যাকস