কম্পিউটার

সাইবার নিরাপত্তা "7500" এর জন্য ab 375 এর অর্থ কী?

আপনি কিভাবে CPRA মেনে চলেন?

আপনার ব্যবসা পিছনে পড়ে থাকার ঝুঁকি আছে কিনা তা আবিষ্কার করুন। নিশ্চিত করুন যে আপনার ব্যবসা সংবেদনশীল ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে না... প্রদানকারী চুক্তি আপডেট করা উচিত এবং টেমপ্লেটগুলিও আপডেট করা উচিত। আপনি আপনার ডেটা ধারণ নীতি আপডেট করতে চাইতে পারেন... নতুন গোপনীয়তা অধিকার সম্পর্কে জানুন এবং কীভাবে তারা আপনার ব্যবসাকে প্রভাবিত করবে।

CPRA-এর অধীনে সংবেদনশীল ব্যক্তিগত তথ্য কী?

ক্ষতি-ভিত্তিক ধারণাকে CPRA-তে "সংবেদনশীল ব্যক্তিগত তথ্য" হিসাবে সংজ্ঞায়িত করা হয়েছে এবং এতে সামাজিক নিরাপত্তা নম্বর, চালকের লাইসেন্স, রাষ্ট্রীয় পরিচয়পত্র এবং পাসপোর্ট নম্বর অন্তর্ভুক্ত রয়েছে৷

স্বাস্থ্য পরিচর্যায় CCPA কী?

ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতারা গত বছর ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট (CCPA) পাশ করেছেন; এই ডিজিটাল গোপনীয়তা আইন গ্রাহকদের তাদের ব্যক্তিগত তথ্য অনলাইনে কীভাবে ব্যবহার করা হয় তার উপর আরও নিয়ন্ত্রণ দেয়। মার্কিন যুক্তরাষ্ট্রে, CCPA হল একটি গুরুত্বপূর্ণ নিয়ম যা প্রযুক্তি কোম্পানিগুলি কীভাবে ডেটা সংগ্রহ করে এবং ব্যবহার করে তা নিয়ন্ত্রণ করে।

CCPA-এর প্রয়োজনীয়তা কী?

কোম্পানির আয় $25 মিলিয়ন বা তার বেশি। কোম্পানির 50,000 জনেরও বেশি ভোক্তা, পরিবার বা ডিভাইসের সাথে একটি ডাটাবেস রয়েছে। ভোক্তাদের সম্পর্কে ডেটা তার বার্ষিক আয়ের একটি উল্লেখযোগ্য উৎস।

CCPA কোথায় কোড করা হয়?

ক্যালিফোর্নিয়া কম্প্রিহেনসিভ কনজিউমার প্রোটেকশন অ্যাক্ট (CCPA) সেখানে কোড করা হয়েছে। পুনরায় সিভিল ইন. আমি কি কোড ব্যবহার করতে জানি না. ধারা 100 থেকে 152।

ভোক্তা সুরক্ষা আইনে CCPA কী?

2019 সালের ভোক্তা সুরক্ষা আইন অনুযায়ী, CCPA ভোক্তা অধিকার লঙ্ঘন, বিভ্রান্তিকর বা মিথ্যা বিজ্ঞাপন এবং অন্যায্য বাণিজ্য অনুশীলনের বিষয়গুলি তদারকি করার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। CCPA-তে নিয়োগ কেন্দ্রীয় সরকার দ্বারা করা হয়।

ভোক্তা গোপনীয়তা আইন কি?

এটি মার্কিন যুক্তরাষ্ট্রে তার ধরণের প্রথম আইন, যা কিছু ব্যবসার জন্য ভোক্তাদের ব্যক্তিগত তথ্য ব্যবহারে বিধিনিষেধ মেনে চলতে, ভোক্তাদের অধিকার মিটমাট করতে, তাদের গোপনীয়তা নীতিগুলি আপডেট করতে এবং এর বিধানগুলি লঙ্ঘন করে এমন ব্যবসাগুলিকে প্রয়োগ ও শাস্তি দিতে বাধ্য করে। .

আপনি কীভাবে ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট মেনে চলেন?

সংগ্রহের সময় বা আগে ব্যক্তিগত তথ্য সংগ্রহের বিষয়ে গ্রাহকদের নোটিশ দিন। ভোক্তাদের তাদের ব্যক্তিগত ডেটাতে অ্যাক্সেস থাকতে হবে এবং ব্যবসার স্টোরেজ থেকে এটি সম্পাদনা করতে, মুছতে এবং সরাতে সক্ষম হতে হবে। একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে গ্রাহকের অনুরোধের উত্তর দেওয়া উচিত।

কোন প্রবিধান ভোক্তাদের গোপনীয়তা রক্ষা করে?

"ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট (CCPA)" CCPA হল একটি ক্রস-সেক্টরাল অ্যাক্ট যা গুরুত্বপূর্ণ সংজ্ঞা এবং বৃহত্তর ভোক্তা অধিকার নির্ধারণ করে এবং ক্যালিফোর্নিয়ার বাসিন্দাদের কাছ থেকে ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে এমন সত্তা এবং ব্যক্তিদের উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলে৷

ডেটা প্রাইভেসি অ্যাক্ট 2020 কী?

এটি একটি প্রজাতন্ত্রের আইন। অ্যাক্ট অফ প্রাইভেসি, 10173 এর অংশ হিসাবে, সেইসাথে এর পূর্বসূরি ডেটা প্রাইভেসি অ্যাক্টের অংশ হিসাবে, ব্যক্তিগত, ব্যক্তিগত বা সংবেদনশীল যাই হোক না কেন সমস্ত ধরণের তথ্য সুরক্ষিত থাকবে৷ এটি প্রাকৃতিক ব্যক্তি এবং বিচারিক সত্তা উভয়ের ক্ষেত্রেই প্রযোজ্য যারা ব্যক্তিগত ডেটা নিয়ে কাজ করে।

Cpra সম্মতি কি?

ক্যালিফোর্নিয়ার ভোক্তাদের ক্যালিফোর্নিয়ার ভোক্তা সুরক্ষা আইন অনুযায়ী কোন তথ্য সংগ্রহ করা, প্রক্রিয়া করা এবং তৃতীয় পক্ষের কাছে বিক্রি করা হয় সেই সাথে সেই তথ্যের উৎস জানার অধিকার রয়েছে৷ ডেটা সংগ্রহের পয়েন্টগুলি সনাক্ত করা এবং ডেটা মানচিত্রে সেগুলি নথিভুক্ত করা গুরুত্বপূর্ণ যাতে ডেটা অ্যাক্সেসের অনুরোধগুলি সময়মত, সম্পূর্ণ এবং সম্মতিপূর্ণভাবে পূরণ করা যায়৷

CPRA এর অধীনে ভাগ করা কি?

CPRA ডেটা শেয়ারিংকে যে কোনো পরিস্থিতি হিসাবে সংজ্ঞায়িত করে যেখানে একজন ব্যক্তির ব্যক্তিগত তথ্য প্রকাশ করা হয় তৃতীয় পক্ষের কাছে ক্রস-প্রসঙ্গগত আচরণগত বিজ্ঞাপন অনুশীলনের জন্য।

CPRA এর অধীনে একজন ঠিকাদার কি?

চুক্তিভিত্তিক দলগুলি:একটি চুক্তিভিত্তিক পক্ষ হল তৃতীয় পক্ষ যাকে একটি সংস্থা একটি লিখিত চুক্তির অধীনে একটি নির্দিষ্ট ব্যবসায়িক উদ্দেশ্যে একটি ভোক্তার ব্যক্তিগত তথ্য প্রদান করে। এই শ্রেণীবিভাগ CCPA-তে তৃতীয় পক্ষের সংজ্ঞার অনুরূপ।

Cpra কীভাবে CCPA পরিবর্তন করে?

ক্যালিফোর্নিয়া প্রাইভেসি রাইটস অ্যাক্ট (CPRA) এর অংশ হিসাবে, যে বিজ্ঞাপনদাতারা ক্যালিফোর্নিয়ার বাসিন্দাদের ব্যক্তিগত তথ্য ব্যবহার করে বিপণনের মাধ্যমে টার্গেট করেন তারা আচরণগত বিজ্ঞাপন নিয়ন্ত্রণকারী নিয়মের একটি নতুন সেটের অধীন৷

CCPA-এর অধীনে সংবেদনশীল ডেটা কী?

এই ধরনের শনাক্তকারীর মধ্যে একটি আসল নাম, একটি উপনাম, একটি ডাক ঠিকানা, একটি অনলাইন শনাক্তকারী, একটি আইপি ঠিকানা, একটি ইমেল ঠিকানা, একটি অ্যাকাউন্টের নাম, একটি সামাজিক নিরাপত্তা নম্বর, একটি ড্রাইভিং লাইসেন্স নম্বর, বা একটি পাসপোর্ট নম্বর অন্তর্ভুক্ত থাকতে পারে। ক্যালিফোর্নিয়া এবং ফেডারেল আইন যা কিছু শ্রেণীবিভাগকে রক্ষা করে।

সংবেদনশীল ব্যক্তিগত তথ্য বলতে কী বোঝায় উদাহরণ দিন?

যারা সংবেদনশীল তথ্য প্রদান করে তারা নির্দিষ্ট প্রক্রিয়াকরণ শর্তের অধীন হতে পারে:যারা তাদের জাতিগত বা জাতিগত উত্স, রাজনৈতিক মতামত, ধর্মীয় বিশ্বাস বা ট্রেড ইউনিয়নের সদস্যতা সম্পর্কে ব্যক্তিগত তথ্য প্রদান করে। একজন ব্যক্তির স্বাস্থ্য সম্পর্কে তথ্য; তাদের যৌন অভিযোজন বা যৌন জীবন সম্পর্কে তথ্য।

সংবেদনশীল ব্যক্তিগত তথ্য কীভাবে সংজ্ঞায়িত করা হয়?

CPRA-এর মতে, সংবেদনশীল ব্যক্তিগত তথ্য বলতে এমন কোনো অপাবলিক তথ্য বোঝায় যা একজন ব্যক্তির সামাজিক নিরাপত্তা নম্বর, ড্রাইভিং লাইসেন্স নম্বর, রাষ্ট্রীয় পরিচয়পত্র নম্বর বা পাসপোর্ট নম্বর প্রকাশ করে। একজন ভোক্তার যৌন জীবন বা যৌন অভিযোজন সম্পর্কিত তথ্যের বিশ্লেষণ।

CCPA-এর অধীনে ব্যক্তিগত তথ্য কী বলে বিবেচিত হয়?

"ব্যক্তিগত তথ্য" কে "একজন ব্যক্তির সম্পর্কে তথ্য হিসাবে সংজ্ঞায়িত করে, যা যুক্তিসঙ্গতভাবে একজন ব্যক্তির সাথে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যুক্ত হতে পারে, যার মধ্যে ব্যক্তি সনাক্তকরণের তথ্যও রয়েছে৷

CCPA এবং Cpra-এর মধ্যে পার্থক্য কী?

ব্যবসাকে অবশ্যই গ্রাহকদের সেই তথ্যের অনুরোধ করার অনুমতি দিতে হবে যা CCPA দ্বারা অনুরোধ করার সময় পূর্ববর্তী 12 মাসের মধ্যে সংগ্রহ করা হয়েছিল। নির্দিষ্ট পরিস্থিতিতে, ক্যালিফোর্নিয়া ভোক্তা সুরক্ষা আইন এই সময়কাল বাড়িয়ে দেয়, যার ফলে ভোক্তারা এক বছরের বেশি পুরনো ব্যক্তিগত তথ্যের জন্য অনুরোধ করতে পারেন।

CCPA কোড কি?

2018 সালে ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট (CCPA) পাস হওয়ার সাথে সাথে, গ্রাহকরা তাদের নিজস্ব ব্যক্তিগত তথ্য অ্যাক্সেস, মুছে ফেলা এবং শেয়ার করার বিষয়ে নতুন অধিকার অর্জন করেছে। 2023 সালের পর, ক্যালিফোর্নিয়া গোপনীয়তা অধিকার আইন এই আইনটি প্রতিস্থাপন করবে।

CCPA-এর প্রয়োজনীয়তা কী?

CCPA অনুসারে, ব্যবসার গোপনীয়তা নীতির জন্য গ্রাহকদের তাদের গোপনীয়তার অধিকার এবং কীভাবে সেগুলি ব্যবহার করতে হবে তা খুঁজে বের করতে হবে। এই অধিকারগুলির মধ্যে রয়েছে জানার অধিকার, মুছে ফেলার অধিকার, বিক্রয় থেকে অপ্ট-আউট করার অধিকার এবং বৈষম্যহীনতার অধিকার৷

আমার ব্যক্তিগত তথ্য বিক্রি করবেন না কি?

ভোক্তাদের কাছে 'আমার ব্যক্তিগত তথ্য বিক্রি করবেন না' শিরোনামের একটি পৃষ্ঠার মাধ্যমে তাদের ব্যক্তিগত তথ্য বিক্রি প্রত্যাখ্যান করার বিকল্প রয়েছে। একজন ভোক্তা যদি তাদের অধিকার প্রয়োগ করে তবে আপনাকে তাদের ব্যক্তিগত ডেটা বিক্রি থেকে অপ্ট আউট করার অনুরোধ মেনে চলতে হবে৷

Cpra কি CCPA কে ছাড়িয়ে যায়?

প্রোপ 24 ক্যালিফোর্নিয়ায় 3 নভেম্বর, 2020-এ পাস করা হয়েছিল, যা ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট ("CCPA") সংশোধন ও প্রসারিত করে, যা 1 জানুয়ারী, 2019-এ প্রণীত হয়েছিল। ) CCPA এর জায়গা নেবে।

Cpra ডেটা গোপনীয়তা কি?

এমনকি আপনি একটি কোম্পানিকে আপনার সংবেদনশীল ব্যক্তিগত ডেটা ব্যবহার বা প্রকাশ না করতে বলতে পারেন, রিপোর্টে বলা হয়েছে। তাদের তথ্য শেয়ার করা থেকে অপ্ট আউট করে, ভোক্তারা CPRA মেনে চলছেন। আচরণগত বিজ্ঞাপনকে আইন দ্বারা সংজ্ঞায়িত করা হয়েছে বিজ্ঞাপনের উদ্দেশ্যে তৃতীয় পক্ষের কাছে ব্যক্তিগত তথ্য প্রকাশ হিসাবে৷

কাকে CPRA মেনে চলতে হবে?

একটি ব্যবসা যদি কমপক্ষে 50,000 পরিবারের কাছ থেকে ডেটা সংগ্রহ করে তাহলে তাকে অবশ্যই CCPA মেনে চলতে হবে। ছোট থেকে মাঝারি আকারের ব্যবসাগুলি CPRA থেকে উপকৃত হবে কারণ এটি এই সংখ্যাটিকে 100,000-এ উন্নীত করবে৷ তৃতীয় পক্ষের দ্বারা আপনার তথ্য সংগ্রহ করা থেকে অপ্ট আউট করার বিকল্প৷

এখন CCPA কে কি বলা হয়?

একটি ক্যালিফোর্নিয়া গোপনীয়তা অধিকার আইন (CPRA) ভোক্তাদের গোপনীয়তা রক্ষা করার জন্য বিদ্যমান ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট (CCPA) সংশোধন ও প্রসারিত করে।

আমি কীভাবে ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট উদ্ধৃত করব?

CCPA এর বিভাগ 3, শিরোনাম 1 এর সমস্ত উদ্ধৃতিতে উদ্ধৃত করা হয়েছে। ক্যালিফোর্নিয়া সিভিল কোডের বিভাগ 3-এর 4 অংশে, CCPA-এর একটি নতুন বিভাগ 5 রয়েছে। 1798 সাল 3 * দ্বারা প্রতিনিধিত্ব করা হয়। অনুচ্ছেদ 1, 2, 4, এবং 7, ধারা 185(a) এর পাঠ্য বিবৃত করা হয়েছে৷ 1798 সালকে 4. A.I.140(c) হিসাবে মূল্যায়ন করা যেতে পারে।

একটি CCPA কী করে?

এই আইনটি একটি আন্তর্জাতিক আইন যা নিয়ন্ত্রণ করে যে ব্যবসাগুলি কীভাবে তাদের গ্রাহকদের পক্ষে তাদের ব্যক্তিগত তথ্য (PI) পরিচালনা করে। 2020 সালে, CCPA কার্যকর হবে। আমেরিকার ইতিহাসে প্রথমবারের মতো এই ধরনের আইন আছে।

CCPA সম্মতি কী?

CCPA হল ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রোটেকশন অ্যাক্টের সংক্ষিপ্ত রূপ। ক্যালিফোর্নিয়ার ভোক্তাদের ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট (CCPA) দ্বারা গোপনীয়তা সুরক্ষার একটি ডিগ্রী প্রদান করা হয়, একটি রাজ্যব্যাপী আইন যা সমস্ত ব্যবসা কীভাবে তাদের ব্যক্তিগত তথ্য (PI) জমা করে এবং সংরক্ষণ করে তা নিয়ন্ত্রণ করে। আমেরিকার ইতিহাসে প্রথমবারের মতো এই ধরনের আইন আছে।

নিয়োগকারীদের উপর CCPA কি প্রয়োজনীয়তা আরোপ করে?

কোম্পানিকে প্রতি বছর ন্যূনতম $25 মিলিয়ন আয় করতে হবে। একটি সংস্থা যা প্রতি বছর ক্যালিফোর্নিয়ার 50,000 জনের বেশি গ্রাহক, পরিবার বা ডিভাইসের ব্যক্তিগত তথ্য ক্রয় করে, গ্রহণ করে বা বিক্রি করে৷

আমি কি আমার ব্যক্তিগত তথ্য বিক্রি না করা অপ্ট আউট করতে পারি?

ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট (CCPA) অনুসারে, ক্যালিফোর্নিয়া সিভিল কোডের ধারা 1798 ক্যালিফোর্নিয়ার বাসিন্দাদের তাদের ব্যক্তিগত তথ্য তৃতীয় পক্ষের কাছে বিক্রি না করার অনুরোধ করতে দেয়। CCPA-তে, "তৃতীয় পক্ষ" শব্দটিকে একজন ব্যক্তি এবং একটি কর্পোরেশন হিসেবে সংজ্ঞায়িত করা হয়েছে। ধারা 120 আপনাকে আপনার "ব্যক্তিগত তথ্য" বিক্রয় থেকে "অনির্বাচন" করার অনুমতি দিতে পারে৷

আমি কি আমার ব্যক্তিগত তথ্য বিক্রি করবেন না এ ক্লিক করব?

অ্যাটর্নি জেনারেল জেভিয়ের বেসেররা জুলাই মাসে রাজ্যের অ্যাটর্নি জেনারেলকে বলেছিলেন যে "বিক্রয় করবেন না" লিঙ্কটি এমন একটি বোতাম যা আপনাকে অন্য কিছুর আগে ক্লিক করতে হবে৷

আমার ব্যক্তিগত তথ্যের অনুরোধ বিক্রি করবেন না?

আইনটির একটি সংক্ষিপ্ত সারাংশ হল:ব্যবসাগুলিকে অবশ্যই তাদের ওয়েবপৃষ্ঠাগুলিতে "আমার ব্যক্তিগত তথ্য বিক্রি করবেন না" উল্লেখ করে একটি স্পষ্ট এবং সুস্পষ্ট লিঙ্ক প্রদর্শন করতে হবে এবং গ্রাহকদের তাদের ডেটা বিক্রি না করার বিকল্প সরবরাহ করতে হবে। এই বিধান দ্বারা অনেক প্রশ্ন উত্থাপিত হয়েছে৷


  1. Google ফিটবিট কিনে:আপনার গোপনীয়তার জন্য এর অর্থ কী?

  2. গোপনীয়তার জন্য ফেসবুক আপনার ডেটা বিক্রি করার অর্থ কী?

  3. ইন্টারনেট এক্সপ্লোরার অবসর নিচ্ছে - ব্যবসার জন্য এর অর্থ কী?

  4. এন্টারপ্রাইজগুলিতে ব্যবসার জন্য সাইবার নিরাপত্তার কী গুরুত্ব আছে?