কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা সম্মেলন কি?

বিশ্বের সবচেয়ে বিখ্যাত হ্যাকার এবং নিরাপত্তা সম্মেলন কোনটি?

সাম্প্রতিক বছরগুলিতে, DEF CON বিশ্বের বৃহত্তম হ্যাকার সম্মেলন হওয়ার খ্যাতি অর্জন করেছে। একটি মূল সম্মেলন হিসাবে, এটি প্রায়ই সংগঠক এবং অংশগ্রহণকারীদের দ্বারা অন্যান্য সম্মেলনের জন্য একটি মডেল হিসাবে ব্যবহৃত হয়৷

RSA নিরাপত্তা সম্মেলন কি?

আরএসএ কনফারেন্সে নিয়মিতভাবে আইটি নিরাপত্তা সংক্রান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রতি বছর, সম্মেলনে যোগদানকারী প্রায় 45,000 লোক রয়েছে। 1991 সালে, এটি ক্রিপ্টোগ্রাফির উপর একটি ছোট সম্মেলন হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল। মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ, এশিয়া এবং সংযুক্ত আরব আমিরাত জুড়ে প্রতি বছর বেশ কয়েকটি RSA সম্মেলন অনুষ্ঠিত হয়।

একটি নেটওয়ার্ক নিরাপত্তা দল কী করে?

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থাপনার মাধ্যমে, আপনি নেটওয়ার্ক ঝুঁকি কমাতে পারেন, ডেটা সুরক্ষিত করতে পারেন এবং হুমকি, নেটওয়ার্ক দুর্বলতা সম্পর্কে জানতে পারেন, সম্ভাব্য পাল্টা ব্যবস্থা মূল্যায়ন করতে পারেন এবং আপনার সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করার জন্য বুদ্ধিমত্তা প্রদান করতে পারেন৷

সাইবার নিরাপত্তা বিষয়ক আন্তর্জাতিক নেটওয়ার্ক কোথায় অনুষ্ঠিত হয়েছে?

2020 সালে, 12 তম আন্তর্জাতিক নেটওয়ার্ক সম্মেলন 19-21 সেপ্টেম্বর গ্রিসের রোডসে অনুষ্ঠিত হবে।

এই বছর কি ব্যক্তিগতভাবে কালো টুপি আছে?

2021-এর জন্য, ব্ল্যাক হ্যাট একটি ভার্চুয়াল ইন-পার্সন ইভেন্ট হবে। এর হার্ড-কোর পূর্বসূরি, DefCon, একটি ভার্চুয়াল ইভেন্ট হবে। অংশগ্রহণকারীরা একটি ফ্লাইট এবং ভিড়ের বিনিময়ে এই ইভেন্টগুলির সাথে যুক্ত সেশন, পার্টি এবং সাধারণ হ্যাকার আনন্দে যোগ দিতে পারে৷

বিশ্বের সবচেয়ে বড় হ্যাকার কোনটি?

একজন আমেরিকান হ্যাকার যিনি কিশোর বয়সে শুরু করেছিলেন, কেভিন মিটনিককে কম্পিউটার হ্যাকিংয়ের একটি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসাবে বিবেচনা করা হয়। আমি বেনামী, আমার মনে হয়... ল্যামো, আদ্রিয়ান। গঞ্জালেজ, আলবার্ট। আমি ম্যাথিউ বেভান, আর আমি রিচার্ড প্রাইস... ইনি জুয়ানসন জেমস অ্যানচেটা.... ক্যালস, মাইকেল। পলসেন, কেভিন।

2020 সালের বিশ্বের সবচেয়ে বড় হ্যাকার কে?

হ্যাকিং, সোশ্যাল ইঞ্জিনিয়ারিং, এবং নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণের জন্য সারা বিশ্বে পরিচিত, কেভিন মিটনিক এই ক্ষেত্রগুলির সর্বাগ্রে বিশেষজ্ঞ। এটি আসলে তার নাম যা বিশ্বের সর্বাধিক ব্যবহৃত নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণ সফ্টওয়্যার প্যাকেজের সাথে যুক্ত। একজন মূল বক্তা হিসেবে, কেভিনের উপস্থাপনায় কিছু জাদু, কিছু শিক্ষা এবং প্রচুর বিনোদনের সমন্বয় ঘটে।

2020 সালের বিশ্বের সেরা হ্যাকার কে?

বিশ্বের সবচেয়ে বিখ্যাত হ্যাকারদের তালিকায় কেভিন মিটনিকের স্থান অনেক উঁচুতে। মার্কিন বিচার বিভাগের মতে, তিনি "সর্বকালের মোস্ট ওয়ান্টেড কম্পিউটার অপরাধী"। এটি এমনকি কেভিন মিটনিকের গল্পের উপর ভিত্তি করে একটি ফিচার ফিল্ম, ট্র্যাক ডাউনের বিষয়ও হয়েছে৷

বিশ্বের সেরা হ্যাকার কারা?

বেশিরভাগ মানুষ কেভিন মিটনিককে বিশ্বের সর্বশ্রেষ্ঠ হ্যাকার বলে মনে করে। অল্প বয়সেই হ্যাকিং শুরু করে কেভিন মিটনিক মাঠের বড় নাম হয়ে ওঠেন। উত্তর আমেরিকার প্রতিরক্ষা কমান্ডে (NORAD) হ্যাক করার পর, তিনি 1980-এর দশকে জনসাধারণের নজরে আসেন।

RSA সম্মেলন কত?

RSAC USA অ্যাক্সেস করার জন্য, আপনাকে অবশ্যই একটি অল অ্যাক্সেস পাস কিনতে হবে। কেনার সময়ের উপর নির্ভর করে একটি অল অ্যাক্সেস পাসের মূল্য $495 থেকে $795 পর্যন্ত। আপনি একটি সামগ্রী পাস বা একটি ডিজিটাল এক্সপো পাস কিনছেন না কেন, খরচ $295 থেকে $495 এর মধ্যে পরিবর্তিত হয়৷ অতীতে, সম্পূর্ণ কনফারেন্স পাসের দাম ক্রয়ের তারিখের উপর নির্ভর করে $1,795 থেকে $2,895 পর্যন্ত ছিল।

নিরাপত্তার ক্ষেত্রে RSA বলতে কী বোঝায়?

RSA ডেটা সিকিউরিটি হল একটি আমেরিকান কোম্পানি যা পাবলিক কী-এর জন্য এনক্রিপশন প্রযুক্তি তৈরি করে। এই প্রযুক্তিটি অনলাইনে উপলব্ধ অনেক সাইবারসিকিউরিটি প্রোগ্রাম এবং প্রযুক্তিগত জার্নালে পাওয়া যাবে। 1982 সালে প্রতিষ্ঠিত, এটি একটি প্রধান বিশ্ব খেলোয়াড় হয়ে উঠেছে। প্রযুক্তির সুবিধা নিন এবং এটি বাণিজ্যিকীকরণ করুন। আপনি এটা কিভাবে উচ্চারণ করবেন? ? এটি রিভেস্ট, শামির এবং অ্যাডেলম্যানের সংক্ষিপ্ত রূপ, যারা উদ্ভাবনের পিছনে ছিলেন।

RSA 2021 কি ভার্চুয়াল?

একটি RSA কনফারেন্স ভার্চুয়াল ইভেন্ট 17 মে থেকে 21 মে, 2021 পর্যন্ত অনুষ্ঠিত হবে। ইভেন্টটি সাধারণত প্রতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়। মূলত ফেব্রুয়ারী 2020 এর জন্য নির্ধারিত, ইভেন্টটি পুনরায় শিডিউল করা হয়েছে।

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে RSA মানে কি?

RSA ডেটা সিকিউরিটি পাবলিক-কী এনক্রিপশনের জন্য এই প্রযুক্তিটি তৈরি করেছে। উদ্ভাবক রিভেস্ট, শামির এবং অ্যাডেলম্যানের নামে নামকরণ করা একটি কৌশল RSA পদ্ধতি হিসাবে পরিচিত। যেহেতু বড় সংখ্যাগুলিকে দক্ষতার সাথে ফ্যাক্টর করা যায় না, তাই RSA অ্যালগরিদম এই সত্যের সুবিধা নেয়৷

প্রথম হ্যাকারস কনফারেন্সের নাম কি?

সারাংশ:HoHoCon ছিল প্রথম 'হ্যাকার সম্মেলন'।

Defcon 2021 কি বাতিল করা হয়েছে?

DEF CON 2021 ঝুঁকি বিশ্লেষণ এখানে পাওয়া যাবে। DEF CON 2021 ইভেন্টের একটি ঝুঁকি বিশ্লেষণ। DEF CON পরিকল্পনা অনুযায়ী হচ্ছে এবং মহামারী চলাকালীন বাতিল করা হয়নি। ডেল্টা বৈকল্পিক, তবে, ছড়িয়ে পড়তে শুরু করেছে।


  1. আমার নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক সিকিউরিটিতে হানিপট কি কি?