কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার বাজেট কত?

আইটি নিরাপত্তার জন্য আমার কত খরচ করা উচিত?

আইটি নিরাপত্তা বাজেটের 1 থেকে 2 শতাংশ নিরাপত্তার জন্য ব্যয় করা হয়। 7 থেকে 11 পি.সি. Scholtz একটি ব্যাখ্যা দিয়েছেন যে চিত্রটি অগত্যা ভাল বা খারাপ ফলাফল নির্দেশ করে না।

কোম্পানিগুলো নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কত খরচ করে?

2018 সালে, কম্পিউটিং এবং ডেটা সুরক্ষা পণ্য এবং পরিষেবাগুলিতে বিশ্বব্যাপী ব্যয় $114 বিলিয়ন ছাড়িয়ে গেছে, যা 2017 এর তুলনায় 12 শতাংশ বৃদ্ধি পেয়েছে৷ গার্টনার ভবিষ্যদ্বাণী করেছেন যে এই বছরের জিডিপি 4 শতাংশ বৃদ্ধি পাবে৷ 2019 সালে বাজারের বৃদ্ধি $124 বিলিয়ন এবং 2020 সালে $170 বিলিয়ন হওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। 2022 সালের মধ্যে, বিশ্ব অর্থনীতির মূল্য হবে $4 বিলিয়ন।

সাইবার নিরাপত্তার খরচ কত?

অস্ট্রেলিয়ায় প্রতি বছর সাইবার ক্রাইম আক্রমণের জন্য গড়ে $276,000 ব্যবসাপ্রতি খরচ হয়। অস্ট্রেলিয়ান সাইবার সিকিউরিটি সেন্টারের মতে, ভিক্টোরিয়ায় সাইবার অপরাধের শিকার ব্যক্তিরা দেশের সমস্ত শিকারের 25 শতাংশ।

ইন্টারনেট নিরাপত্তার জন্য কত খরচ হওয়া উচিত?

একটি ছোট নেটওয়ার্কের দাম প্রতি মাসে $100 - $500 থেকে প্রতি মাসে $500 - $2,000 হতে পারে, যেখানে একটি মাঝারি আকারের নেটওয়ার্কের দাম $500 - $2,000 হতে পারে৷

নিরাপত্তা বাজেট কি?

একটি নিরাপত্তা বাজেটের সাথে, কোম্পানিগুলি স্পষ্টভাবে সংজ্ঞায়িত লক্ষ্যগুলি নির্দিষ্ট করতে সক্ষম হয়, তাই কম সময় এবং অর্থ অপচয় হয় কারণ তারা ইতিমধ্যেই তাদের কী প্রয়োজন তা বুঝতে পেরেছে। নিরাপত্তা খরচ একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ বরাদ্দ করা উচিত এবং নির্দিষ্ট খরচ বরাদ্দ করা উচিত। সংস্থাটি খরচ-বরাদ্দের মাধ্যমে সম্পদের অপচয় কম করে।

সুরক্ষার জন্য কত শতাংশ রাজস্ব ব্যয় করা উচিত?

বেশিরভাগ কোম্পানি তাদের আইটি বাজেটের 3 থেকে 6 শতাংশ নিরাপত্তার জন্য ব্যয় করে। আইটি বাজেটে কমপ্লায়েন্স খরচ যোগ করা হল তৃতীয় থেকে ছয় শতাংশ অতিরিক্ত খরচ৷

সাইবার নিরাপত্তার জন্য আমার কত খরচ করা উচিত?

আইটিতে প্রায় $5-20 মিলিয়ন খরচ করে। এই আকারের একটি সংস্থার বার্ষিক বাজেট $20-50 মিলিয়ন হতে পারে। অতএব, আমরা এই ব্যবসাগুলির গড় সাইবার নিরাপত্তা খরচ গণনা করতে পারি (ধরুন তারা প্রত্যেকে তাদের সামগ্রিক আইটি বাজেটে 10% অবদান রাখে)।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা ব্যক্তি কত করতে হবে?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রস্তাব লিখতে হয়?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কতটা শুরু করে?