কম্পিউটার

কোম্পানীর উদাহরণ যারা নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি ঠিক করেনি?

কোন কোম্পানি তাদের নিরাপত্তা লঙ্ঘন করেছে?

এই ইয়াহু ছিল. তারিখটি ছিল আগস্ট 2013.... এটি আলিবাবা থেকে এসেছে। তারিখ:নভেম্বর 2019.... এটি 2021 সালের জুনে LinkedIn-এ পোস্ট করা হয়েছিল... এটি মার্চ 2020 তারিখে সিনা ওয়েইবোর একটি পোস্ট থেকে। আমি এটি Facebook-এ পেয়েছি। তারিখ:এপ্রিল 2019.... ম্যারিয়ট ইন্টারন্যাশনাল (স্টারউড) হোটেলের তারিখ:সেপ্টেম্বর 2018.... আমি এটি ইয়াহুতে পেয়েছি। তারিখ:2014.... তারিখ:অক্টোবর 2016. অ্যাডাল্ট ফ্রেন্ড ফাইন্ডার৷

2টি সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কী?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা দেয়, নিরাপত্তা লঙ্ঘনের একটি বড় ঝুঁকি যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

কোন ব্যবসাগুলি ডেটা নিরাপত্তার হুমকি থেকে নিজেদের রক্ষা করে?

একটি ব্যাকআপ করতে ভুলবেন না. নিশ্চিত করুন যে আপনার নেটওয়ার্ক এবং ডিভাইস সুরক্ষিত আছে. এটি এনক্রিপ্ট করে তথ্য সুরক্ষিত করুন। নিশ্চিত করুন (MFA) পাসফ্রেজগুলি পরিচালনা করা যেতে পারে। কম্পিউটার দ্বারা ব্যবহৃত সরঞ্জাম এবং সিস্টেমের ট্র্যাক রাখা। নিশ্চিত করুন যে আপনার কর্মীরা নীতি দ্বারা পরিচালিত হয়। ইন্টারনেট ব্রাউজ করার সময় আপনার কর্মীরা নিরাপদ কিনা তা নিশ্চিত করুন।

2020 সালে কোন কোম্পানি হ্যাক হয়েছে?

2020 সালের জানুয়ারিতে প্রকাশিত একটি মাইক্রোসফ্ট ব্লগ পোস্টে এটি প্রকাশ করা হয়েছিল যে একটি অভ্যন্তরীণ গ্রাহক সহায়তা ডাটাবেস, যা বেনামী ব্যবহারকারীর বিশ্লেষণগুলি সংরক্ষণ করে, ভুলভাবে ইন্টারনেটে উন্মুক্ত করা হয়েছিল। MGM-এর মালিকানাধীন ক্যাসিনো এবং রিসর্ট। আপনি জুম বাড়াতে পারেন.. ম্যাগনা হেলথের সমর্থনের জন্য আমি কৃতজ্ঞ। শেখার ক্ষমতা একটি গুরুত্বপূর্ণ উপাদান। আমি নিন্টেন্ডোর কথা বলছি.. আপনি আমাকে টুইটারে ফলো করতে পারেন... এটা ফিসফিস করছে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কী?

গত কয়েক বছরে, কর্মীরা উল্লেখযোগ্যভাবে সামাজিক আক্রমণ দ্বারা প্রভাবিত হয়েছে। র‍্যানসমওয়্যারের বিভিন্ন প্রকার রয়েছে। সাইবার নিরাপত্তা কার্যক্রমের নিরীক্ষণ নিষ্ক্রিয় হওয়া উচিত নয়। লঙ্ঘন যা প্যাচ করা হয়নি সেইসাথে আপডেটের অভাব। তারপর DDoS (ডিস্ট্রিবিউটেড ডিনায়াল অফ সার্ভিস) আক্রমণ আছে।

আজকাল ইন্টারনেটে সবচেয়ে উদ্বেগজনক নিরাপত্তা সমস্যা কী?

ছোট ব্যবসা সেক্টরে বিভিন্ন হুমকির সম্মুখীন হতে হয়, কিন্তু ফিশিং আক্রমণ সবচেয়ে বড়, সবচেয়ে ক্ষতিকর এবং সবচেয়ে বেশি প্রচলিত। সংস্থাগুলি গত বছরে ফিশিংয়ের কারণে 65% বেশি লঙ্ঘনের কথা জানিয়েছে, এবং এর কারণে তারা $12 বিলিয়নেরও বেশি ব্যবসায়িক ক্ষতির সম্মুখীন হয়েছে৷

সম্প্রতি কোন কোম্পানির ডেটা লঙ্ঘন হয়েছে?

T-Mobile 2018 সালে একটি ডেটা লঙ্ঘনের শিকার হয়েছে, ফোন নম্বর, ইমেল ঠিকানা এবং অ্যাকাউন্ট নম্বরের মতো ব্যক্তিগত তথ্য প্রকাশ করেছে, যা প্রায় দুই মিলিয়ন গ্রাহকের অ্যাকাউন্টকে প্রভাবিত করেছে। কোম্পানির জন্য একটি ইমেল বিক্রেতা 2019 সালে হ্যাক করা হয়েছিল, গ্রাহক এবং কর্মীদের সম্পর্কে কিছু ব্যক্তিগত তথ্য প্রকাশ করে৷

কোন কোম্পানির ইতিহাসে সবচেয়ে বেশি ডেটা লঙ্ঘন হয়েছে?

জুলাই 2018 পর্যন্ত, Yahoo নিজেদেরকে বিশ্বের বৃহত্তম ডেটা লঙ্ঘন ঘোষণা করেছে। FAFCO 2019 এর জন্য পরিকল্পনা ঘোষণা করেছে... Amazon Cloud Services (CBS) অনুসারে, Facebook 2019 সালে 540 মিলিয়ন ব্যবহারকারীর রেকর্ড প্রকাশ করেছে।

নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কি?

একটি সংস্থার সাইবার নিরাপত্তা ঝুঁকি বলতে তার নেটওয়ার্কের মধ্যে সাইবার আক্রমণ বা লঙ্ঘনের সম্ভাবনাকে বোঝায় যা গুরুত্বপূর্ণ সম্পদ এবং সংবেদনশীল তথ্য প্রকাশ করতে পারে, বা সুনাম ক্ষতির কারণ হতে পারে৷

কিছু ​​সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কি?

প্রতিটি মেশিনে ম্যালওয়্যার রয়েছে, তবে তিনটি প্রধান ধরনের ম্যালওয়্যার রয়েছে:র্যানসমওয়্যার, ভাইরাস এবং ওয়ার্ম যা ডিভাইসটিকে সংক্রামিত করে, তারপরে বড় নেটওয়ার্ক। একটি DDoS আক্রমণ তথ্যের অনুরোধের সাথে আপনার সার্ভারগুলিকে ওভারলোড করে, আপনার ওয়েবসাইট, সার্ভার এবং অ্যাপ্লিকেশনগুলিকে অফলাইনে যেতে বাধ্য করে৷

সাধারণ নিরাপত্তা ঝুঁকি কি?

আমরা প্রথমে ম্যালওয়্যার সম্পর্কে কথা বলব, নিরাপত্তা হুমকির সবচেয়ে সাধারণ এবং প্রচলিত রূপগুলির মধ্যে একটি... আমি পাসওয়ার্ড চুরির শিকার হয়েছি। আমরা ট্রাফিক বাধা দিতে পারি - আপনার ভয়েস এবং ডেটা... ফিশিং আক্রমণ একটি সাধারণ সমস্যা৷ উপরন্তু, DDoS একটি সমস্যা হতে পারে... এই ক্ষেত্রে, ক্রস-সাইট অ্যাটাক সম্ভব... - জিরো-ডে এক্সপ্লোইটস:প্রতিরোধ এবং প্রশমিত... বিভিন্ন ধরনের এসকিউএল ইনজেকশন রয়েছে।

কিছু ​​নেটওয়ার্ক ঝুঁকি কি?

কম্পিউটার ভাইরাসের হুমকি... সফ্টওয়্যারে দুর্বলতা রয়েছে যা নেটওয়ার্ক নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টি করে। এটা সম্ভব যে হ্যাকাররা জড়িত থাকতে পারে... নিরাপত্তা লঙ্ঘন হতে পারে একজন কর্মচারী না বুঝেই। আপনি কতটা জানেন তা কোন ব্যাপার না, আপনি সব জানেন না।

ব্যবসা কীভাবে হুমকি থেকে রক্ষা করতে পারে?

একটি ব্যাকআপ করতে ভুলবেন না. নিশ্চিত করুন যে আপনার নেটওয়ার্ক এবং ডিভাইস সুরক্ষিত আছে. এটি এনক্রিপ্ট করে তথ্য সুরক্ষিত করুন। নিশ্চিত করুন (MFA) পাসফ্রেজগুলি পরিচালনা করা যেতে পারে। কম্পিউটার দ্বারা ব্যবহৃত সরঞ্জাম এবং সিস্টেমের ট্র্যাক রাখা। নিশ্চিত করুন যে আপনার কর্মীরা নীতি দ্বারা পরিচালিত হয়। ইন্টারনেট ব্রাউজ করার সময় আপনার কর্মীরা নিরাপদ কিনা তা নিশ্চিত করুন।

কোম্পানিগুলি কীভাবে ডেটা লঙ্ঘন রক্ষা করে?

আপনার ফাইল এবং আপনার কম্পিউটারে থাকা তথ্যের প্রকার এবং পরিমাণ সনাক্ত করুন যাতে আপনি শুধুমাত্র আপনার যা প্রয়োজন তা রাখতে পারেন। নিশ্চিত করুন যে আপনার ডেটা নিরাপদ। ধ্বংস করার আগে আপনার প্রয়োজন নেই এমন কিছু ফেলে দিন। পদ্ধতিটি আপডেট করা হয়েছে.... নিয়োগকর্তাদের শিক্ষিত ও প্রশিক্ষিত হতে হবে। আপনি আপনার কম্পিউটার কিভাবে ব্যবহার করা হয় তা নিয়ন্ত্রণ করতে পারেন। নিশ্চিত করুন যে সমস্ত কম্পিউটার নিরাপদ। আপনার নিরাপত্তা সফ্টওয়্যার আপ টু ডেট রাখতে ভুলবেন না।

ব্যবসা কীভাবে ডেটা সুরক্ষিত করে?

একটা পরিকল্পনা কর. নিশ্চিত করুন যে আপনি ম্যালওয়্যার থেকে সুরক্ষিত। আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা নিশ্চিত করুন। কাউকে আপনার পাসওয়ার্ড দেখতে দেবেন না। আপনার ব্যক্তিগত ডিভাইস ব্যবহারের পরিকল্পনা করুন। নিশ্চিত করুন যে আপনি আপনার সফ্টওয়্যার আপ টু ডেট রাখছেন... ব্যাকগ্রাউন্ড চেক করা উচিত। এটা অপরিহার্য যে ডেটা সঠিকভাবে নিষ্পত্তি করা হয়।

2020 সালে কতগুলি ডেটা লঙ্ঘন হয়েছে?

ইউএস ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি অনুসারে, তৃতীয় ত্রৈমাসিকে সর্বজনীনভাবে 446টি হামলার রিপোর্ট করা হয়েছে -- আগের তিন মাসের সময়কালে রিপোর্ট করা 491টির চেয়ে কম৷ এই বছর এ পর্যন্ত লঙ্ঘনের সংখ্যা 1,108 থেকে বেড়ে 1,291 হয়েছে। 1,529 ছিল 2017 সালে রেকর্ড করা সর্বোচ্চ সংখ্যা।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা নিয়ন্ত্রণ উদাহরণ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ঝুঁকি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কনফিগারেশনের কিছু উদাহরণ কি?