কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটির ক্ষেত্রে ঝুঁকি বা চিকিৎসা কি খারাপ?

ঝুঁকির দুর্বলতা হুমকি এবং প্রভাবের মধ্যে পার্থক্য কী?

এটি একটি হুমকি বাস্তবায়িত হওয়ার সম্ভাবনার সাথে মিলিত একটি দুর্বলতার প্রভাব হিসাবে সংজ্ঞায়িত করা যেতে পারে। ফলস্বরূপ, হুমকি ঝুঁকি একটি হুমকি এজেন্ট শোষণের সম্ভাবনাকে বোঝায় একটি দুর্বলতা, যা নিম্নলিখিত সূত্র দ্বারাও সংজ্ঞায়িত করা হয়েছিল:হুমকির সম্ভাবনা * দুর্বলতার প্রভাব৷

তথ্য সুরক্ষায় ঝুঁকি কী?

গোপনীয়তা, অখণ্ডতা বা তথ্যের প্রাপ্যতার সাথে আপস করা হলে একটি তথ্য সিস্টেমের সাথে সম্পর্কিত একটি ঝুঁকি বৃদ্ধি পায়। এই বিশেষ ঝুঁকি সাংগঠনিক ক্রিয়াকলাপগুলিকে প্রভাবিত করতে পারে (মিশন, ফাংশন, চিত্র বা খ্যাতি সহ), সাংগঠনিক সম্পদ, সেইসাথে প্রতিষ্ঠানের সুনাম।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বিপজ্জনক কোনটি?

সবচেয়ে সাধারণ সাইবার নিরাপত্তা হুমকি হল একটি কম্পিউটার ভাইরাস, যা প্রতিটি ইন্টারনেট ব্যবহারকারীকে কোনো না কোনো সময়ে প্রভাবিত করে। পরিসংখ্যান অনুসারে, পরিবারের অর্ধেকেরও বেশি কম্পিউটার ভাইরাস দ্বারা সংক্রমিত৷

নেটওয়ার্ক নিরাপত্তার ঝুঁকি কি?

এই ধরনের অনলাইন জালিয়াতির একটি উদাহরণ হল ফিশিং। এই ধরনের প্রতারণার লক্ষ্য ক্রেডিট কার্ড নম্বর এবং পাসওয়ার্ডের মতো সংবেদনশীল তথ্য প্রাপ্ত করা। কম্পিউটার ভাইরাসের হুমকি... ম্যালওয়্যার বা র‍্যানসমওয়্যারের সংক্রমণ... আপনার কম্পিউটারকে রক্ষা করার জন্য দূষিতভাবে ডিজাইন করা সফটওয়্যার। নিম্নলিখিত নির্দেশিকা ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

4টি প্রধান ধরনের দুর্বলতা কী কী?

নিম্নলিখিত সারণীতে দেখানো হয়েছে, চারটি স্বতন্ত্র ধরনের দুর্বলতা রয়েছে, মানব-সামাজিক, শারীরিক, অর্থনৈতিক এবং পরিবেশগত, এবং তাদের সাথে সম্পর্কিত প্রত্যক্ষ ও পরোক্ষ ক্ষতি।

ঝুঁকির দুর্বলতা এবং হুমকি কি?

দুটি ধরণের দুর্বলতা রয়েছে:হুমকি এবং দুর্বলতা। হুমকি - নাম থেকেই বোঝা যাচ্ছে, এগুলো আমরা যা থেকে রক্ষা করার চেষ্টা করছি। দুর্বলতা - একটি নিরাপত্তা প্রোগ্রামে দুর্বলতা বা ফাঁক যা হুমকি দ্বারা শোষণ করা যেতে পারে। একটি হুমকি একটি দুর্বলতাকে কাজে লাগায় তা সত্ত্বেও, তারা ক্ষতি, ক্ষতি বা সম্পদের ধ্বংস ঘটাতে পারে।

ভালনারেবিলিটি এবং এক্সপোজারের মধ্যে পার্থক্য কী?

দুর্বলতা বনাম এক্সপোজার. এটি ঘটে যখন সিস্টেমের মধ্যে একটি ত্রুটি পাওয়া যায়, যেমন নিরাপত্তা বৈশিষ্ট্যের অভাব, একটি আনলক করা দরজা বা একটি অরক্ষিত সিস্টেম পোর্ট। একটি এক্সপোজার ঘটে যখন একটি সিস্টেম অল্প সময়ের জন্য ক্ষতির সম্মুখীন হয়। ফলস্বরূপ, দুর্বলতা এক্সপোজার হতে পারে।

ঝুঁকি এবং দুর্বলতা কি একই জিনিস?

নিজেকে দুর্বলতার কাছে প্রকাশ করা ঝুঁকির সমান জিনিস। ঝুঁকি এবং দুর্বলতা বিনিময় করা সম্ভব নয়। অন্য কথায়, ঝুঁকিটি যদি দুর্বলতাকে কাজে লাগানো হয় তবে কী প্রভাব ফেলবে তার সাথে সম্পর্কিত। দুর্বলতার জন্য ঝুঁকি না হওয়া সম্ভব। এই দুর্বলতাগুলিকে "ঝুঁকি ছাড়া দুর্বলতা" হিসাবে উল্লেখ করা হয়।

তথ্য সুরক্ষায় ঝুঁকির ধরন কী কী?

আমরা যে প্রথম সাইবার হুমকির দিকে নজর দেব তা হল ম্যালওয়্যার, যেটি সবচেয়ে সাধারণ এবং সবচেয়ে বেশি ক্ষতিকারক সফ্টওয়্যার।... আমি পাসওয়ার্ড চুরির শিকার হয়েছিলাম। রিয়েল টাইমে ট্রাফিক বাধা. ফিশিং আক্রমণের হুমকি৷ একটি DDoS আক্রমণ একটি সমস্যা হতে পারে। সাইটটি একটি ক্রস-সাইট স্ক্রিপ্টিং আক্রমণ দ্বারা আক্রমণ করা হয়েছিল.... কিছু ক্ষেত্রে, শূন্য-দিনের শোষণগুলি একটি সিস্টেমের সাথে আপস করতে সক্ষম হতে পারে৷ এসকিউএল ইনজেকশন একটি সমস্যা।

তথ্য সিস্টেম ঝুঁকি কি?

হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার ব্যর্থতা - যেমন পাওয়ার ব্যর্থতা বা ডেটা দুর্নীতি - আইটি সিস্টেমগুলির মুখোমুখি সাধারণ ঝুঁকি৷ ম্যালওয়্যার হল সফ্টওয়্যারের একটি অংশ যা সক্রিয়ভাবে একটি কম্পিউটারের কাজকর্মে হস্তক্ষেপ করে৷ ভাইরাস হল এমন একটি সফ্টওয়্যার যা নিজেকে কপি করে এবং কম্পিউটার থেকে কম্পিউটারে ছড়িয়ে পড়ে, প্রায়শই ব্যাঘাত ঘটায়।

নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কি?

একটি প্রতিষ্ঠানের সাইবার নিরাপত্তা ঝুঁকি বলতে হুমকির সম্মুখিন হওয়ার সম্ভাবনা, গুরুত্বপূর্ণ সম্পদের ক্ষতি বা সাইবার আক্রমণের ক্ষেত্রে সুনামগত ক্ষতির সম্ভাবনাকে বোঝায়।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

2টি সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কী?

একটি নেটওয়ার্ক ব্যবহার করা অনেক সুবিধা প্রদান করে, কিন্তু তারপরও ডেটা হারানোর এবং অন্যান্য নিরাপত্তা সংক্রান্ত সমস্যার ঝুঁকি তৈরি করে। নিরাপত্তা লঙ্ঘন. হ্যাকিং এবং ভাইরাস ছাড়াও, অন্যান্য ক্ষতিকারক আক্রমণ রয়েছে৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ঝুঁকি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?