কম্পিউটার

কিভাবে ইউটিউব ভিডিও থাম্বনেইল ডাউনলোড করবেন

আমি এটা ঘৃণা করি যখন লোকেরা তাদের ভিডিওগুলির জন্য একটি পরামর্শমূলক থাম্বনেল ব্যবহার করে, শুধুমাত্র এটি আবিষ্কার করার জন্য যে মাঝারি বিষয়বস্তুর সামান্য চিত্র, বা শিরোনাম বা অন্য কিছুর সাথে কিছুই করার নেই৷ না? এখন, আমি বুঝতে পারি যে বিশ্বটি উপযোগবাদী স্মাটের চারপাশে ঘোরে, এবং যে ভিডিওগুলি তাদের প্রতিশ্রুতিতে বিভ্রান্ত করে তাদের শাস্তি হওয়া উচিত। কিন্তু আমরা এখানে কেন না.

আমি আপনাকে ভিডিও থাম্বনেল ডাউনলোড করার একটি কিছুটা জটিল কিন্তু কার্যকর উপায় শেখাতে চাই। অতীতে, আপনি প্লেব্যাক বিরাম দিতে এবং সহজেই ছবিটি ডাউনলোড করতে পারেন। সম্প্রতি, এটি একটু কৌশলী হয়ে উঠেছে। আমরা পিএইচপি, এপিআই এবং অন্যান্য জিকি কৌশল ছাড়াই এটি করব। শুধু আপনি এবং আপনার ব্রাউজার.

ধাপে ধাপে

অতিরিক্ত আগ্রহের ভিডিওর জন্য, শুধুমাত্র এটি খুলুন, বিশেষত প্রকৃত ক্লিপ না চালিয়ে যাতে অসাধু ব্যবহারকারীকে তাদের অতিরিক্ত ক্লিক না দেয়। তারপর, পৃষ্ঠার উৎস দেখুন। এটি সাধারণত সাধারণ ব্রাউজারে Ctrl + U দিয়ে সক্রিয় করা হয়। এখন, সম্প্রতি, ফায়ারফক্স এবং বন্ধুরা অস্পষ্ট বিকল্পগুলি লুকিয়ে রেখেছে, তাই আপনি সেগুলি সহজে মেনুতে খুঁজে পাবেন না৷ শর্টকাট এটি করার উপায়।

পৃষ্ঠার উত্স হল আসল কোড যা ব্রাউজার ইঞ্জিন পার্স করে এবং ব্যাখ্যা করে যাতে আপনি আপনার পছন্দসই ছবি, ভিডিও এবং যা কিছু না পান। এই পৃষ্ঠায়, অনুসন্ধান ক্ষেত্র সক্রিয় করুন. এটি সাধারণত Ctrl + F দিয়ে করা হয়। সার্চ বক্সে, og:image টাইপ করুন।

আপনি এখানে og:image নামে একটি মেটা প্রপার্টি এবং বিষয়বস্তু পাথ দেখতে পাবেন। এটি ছবির আসল URL। এখন, আপনি চাইলে ডাউনলোড করে সংরক্ষণ করতে পারেন।

উদাহরণস্বরূপ, উপরে দেখানো হিসাবে:

content="https://i1.ytimg.com/vi/vwtOwhrjNCM/maxresdefault.jpg"

এবং মূলত, আমাদের কাজ এখানে সম্পন্ন হয়!

ঐচ্ছিক

এখন, আপনি এই দুটি করার পরে, আপনি লক্ষ্য করবেন যে একটি প্যাটার্ন আবির্ভূত হয়েছে। ছবিগুলি i1.ytimg.com ডোমেনের মতো একটি ইমেজ সার্ভারের অধীনে পাওয়া যাবে, তারপরে /vi/, তারপরে ভিডিও আইডি, এরপর *default.jpg ইমেজ। এখন, আপনি সহজেই আপনি যে কাউকে ধরতে পারেন। আপনি যে ভিডিওটি চালাতে চান তার URL-এ ভিডিও আইডি ধরুন। যেমনঃ

https://www.youtube.com/watch?v=V0kKLzuHcnA&fmt=hd

ID আসলে যা আসে ?v=এর পরে এবং অন্য কোনো ডিলিমিটার পর্যন্ত। উদাহরণস্বরূপ, উপরে, আমাদের কাছে V0kKLzuHcnA আছে। তারপর, সর্বোচ্চ মানের ছবি পেতে *ডিফল্ট হয় maxresdefault বা hqdefault হতে পারে। তোমারটা নাও. অবশেষে, আপনি সকল ইউটিউব ইমেজ সার্ভার, img.youtube.com-এর জন্য জেনেরিক উপনামও ব্যবহার করতে পারেন। এবং সেখানে আপনি যান. সুতরাং, এটি নিচে আসে:

img.youtube.com/vi/

উপসংহার

এটি একটি সহজ কিন্তু চমৎকার কৌশল, যা আপনাকে কম হতাশাগ্রস্ত হতে সাহায্য করতে পারে, আপনার সর্বোত্তম সিদ্ধান্ত সত্ত্বেও একটি ভিডিও দেখার জন্য প্রলুব্ধ হওয়ার পরে। অন্ততপক্ষে, আপনি দেখতে পাবেন কি আপনাকে প্রথম স্থানে ক্লিক করেছে। বিচার, শেষ পর্যন্ত।

টাস্কটি স্বয়ংক্রিয় করাও সম্ভব, এবং আপনি এক্সটেনশন এবং স্ক্রিপ্ট এবং কী না ব্যবহার করতে পারেন। কিন্তু আপনি যদি এটিকে মার্জিত রাখতে চান এবং কোড মুক্ত রাখতে চান, তাহলে উপরের ধাপগুলি আপনাকে সব সাজাতে হবে। আপনি যা চান তা পান, এবং সবাই খুশি। সবশেষে কিন্তু অন্তত নয়, আপনি ক্লিকবাজদের তাদের মনোযোগ আকর্ষণ করতে সাহায্য করবেন না। এবং আমরা সম্পন্ন. উপভোগ করুন।

চিয়ার্স।


  1. সীমাবদ্ধ ইউটিউব ভিডিওগুলি কীভাবে দেখবেন

  2. কিভাবে ফ্ল্যাশ ভিডিও ডাউনলোড করবেন?

  3. কিভাবে ল্যাপটপ/পিসিতে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  4. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন