কম্পিউটার

অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট

অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট

আপনি যখন নিজেকে বা বিশেষ কাউকে একটি সত্যিই দুর্দান্ত উপহার পেতে চান, তখন প্রিন্ট অন ডিমান্ড (POD) সাইটগুলি পরীক্ষা করার জায়গা। হয়তো আপনি ইতিমধ্যে কয়েকটি সাইট জানেন যেখানে আপনি কাস্টম টি-শার্ট বা ডিভাইস কেস পেতে পারেন, কিন্তু আমি সেগুলি সম্পর্কে কথা বলছি না৷

বরং, আমি আপনাকে এমন পাঁচটি সাইটের কথা বলব যেগুলি শুধু টি-শার্ট, মগ এবং ডিভাইস কেস নয়, অনেকগুলি বিভিন্ন পণ্য অফার করে। আপনি তাদের ডিজাইনার কি তৈরি করেছেন তা দেখতে এই সাইটগুলি ব্রাউজ করতে পারেন। আপনি এমনকি আপনার নিজের শিল্পকর্ম আপলোড করতে পারেন এবং আপনার নিজের পণ্য তৈরি করতে পারেন – সত্যিই এক ধরনের উপহার৷

1. জ্যাজল

বর্তমানে Zazzle হল কাস্টম উপহারের জন্য সবচেয়ে বড় এবং সেরা সাইট। ভাল পুরানো টি-শার্ট, কফি মগ, মাউসপ্যাড, ডিভাইস কেস, ইত্যাদি ছাড়াও যা আপনি অন্যান্য অনেক সাইটে খুঁজে পেতে পারেন, তারা অনন্য পণ্য যেমন কাস্টম উপহারের কাগজ, পোস্টকার্ড এবং আমন্ত্রণপত্র, প্লেট এবং অন্যান্য বাড়ির আইটেম, স্পিকার অফার করে। এবং অন্যান্য কাস্টমাইজযোগ্য ইলেকট্রনিক্স এবং কি না। Zazzle বেশিরভাগ পণ্যের জন্য শীর্ষ মানের অফার করে (মুদ্রণ গুণমান এবং পণ্যের গুণমান উভয়ই), তবে সেগুলি ব্যয়বহুল। পছন্দটি অপ্রতিরোধ্য - বেছে নেওয়ার জন্য শত শত পণ্যের আক্ষরিক অর্থে কোটি কোটি ডিজাইন রয়েছে৷ আপনি যদি পণ্যটি পছন্দ না করেন তবে এটি ফেরত দেওয়ার জন্য আপনার কাছে ত্রিশ দিন সময় আছে।

অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট

2. Etsy

আপনি যদি হস্তশিল্পের আইটেম এবং ভিনটেজ জিনিসগুলিতে আগ্রহী হন তবে Etsy চেক করুন। অতীতে এটি প্রধানত হস্তশিল্পের আইটেম হিসাবে ব্যবহৃত হত, কিন্তু এখন আপনি এর চেয়ে বেশি খুঁজে পেতে পারেন। আপনি পোশাক, বাড়ির সজ্জা, নৈপুণ্যের সরবরাহ, পোস্টকার্ড এবং আমন্ত্রণপত্র, বিভিন্ন উদ্দেশ্যে ডিজাইনার টেমপ্লেট এবং আরও অনেক কিছু খুঁজে পেতে পারেন। Etsy একটি একক সত্তা নয় - এটি এমন একটি জায়গা যেখানে বিভিন্ন বিক্রেতা তাদের জিনিস বিক্রি করে এবং ফলস্বরূপ দাম এবং পণ্যের গুণমান পরিবর্তিত হয়। এই কারণেই, আপনি একটি নির্দিষ্ট আইটেম কেনার আগে, ক্রেতারা এই বিশেষ বিক্রেতাকে যে রিভিউ দিয়েছেন তা পড়ার জন্য আপনার সময় নেওয়া উচিত। Etsy-এ আপনি খুব দামী এবং উচ্চ মানের উভয় আইটেম খুঁজে পেতে পারেন, সেইসাথে এত গুণমানের সাথে সস্তা আইটেম। রিটার্নের ক্ষেত্রে, কিছু বিক্রেতা রিটার্ন গ্রহণ করে যখন অন্যরা করে না।

অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট

3. ক্যাফেপ্রেস

CafePress সর্বোত্তম POD সাইট ছিল, কিন্তু কয়েক বছর আগে তারা কিছু অজনপ্রিয় পরিবর্তন করেছিল, এবং তাদের বেশিরভাগ ডিজাইনার রাগ করে ছেড়ে দিয়ে Zazzle এবং অন্যান্য সাইটে চলে গিয়েছিল। ফলস্বরূপ পণ্যের গুণমান এবং প্রাচুর্য উভয়ই দক্ষিণে চলে গেছে, এবং এখন ক্যাফেপ্রেস গ্রহণযোগ্য মানের সাথে সস্তা জিনিস পাওয়ার জায়গা হিসাবে পরিচিত। তারা পোশাক, বাড়ির সাজসজ্জা, ব্যক্তিগত আনুষাঙ্গিক, স্টেশনারি ইত্যাদির মতো বিভিন্ন পণ্য অফার করে, কিন্তু ডিজাইনের পছন্দ Zazzle এবং Etsy-এর মতো সমৃদ্ধ নয়।

অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট

4. কাউকাউ

CowCow অন্যান্য সাইটগুলির মতো জনপ্রিয় নয়, তবে অনেক দিক থেকে এটি সেরা POD সাইট। এর পণ্যগুলি অন্যান্য সাইটে তুলনামূলক পণ্যগুলির তুলনায় সস্তা এবং মূলত আপনি যা অর্থ প্রদান করেন তা পান৷ তবুও, আপনি যখন বাজেট-মনোভাবাপন্ন হন এবং শীর্ষ মানের (এবং এর দাম) অনুসরণ করেন না তখন এটি একটি দুর্দান্ত বিকল্প। ন্যায্যভাবে বলতে গেলে, তাদের মানসম্পন্ন পণ্য রয়েছে, তবে এগুলোর দামও বেশি। CowCow সম্পর্কে সেরা জিনিসগুলির মধ্যে একটি হল এর পণ্যগুলির বিশাল ভাণ্ডার (প্রায় 1,000টি বিভিন্ন পণ্য!), বিশেষত পোশাক। যাইহোক, সতর্কতা অবলম্বন করুন কারণ অন্যান্য সাইটের বিপরীতে (Etsy-এ কিছু বিক্রেতা ছাড়া), CowCow রিটার্ন গ্রহণ করে না।

অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট

5. সোসাইটি6

আপনি যদি বৃহত্তর সাইটগুলিতে আপনার নিখুঁত উপহার খুঁজে না পান, তাহলে Society6 চেষ্টা করুন। এই সাইট একটি শালীন মূল্য জন্য ভাল মানের প্রস্তাব. তাদের পণ্যগুলি খুব সস্তা নয় তবে এখনও সাধারণভাবে Zazzle এর অনুরূপ পণ্যগুলির তুলনায় সস্তা। Society6-এর অন্য চারটি সাইটের মতো প্রোডাক্ট গ্রুপ নেই কিন্তু তারপরও টিস, আইফোন কেস, মগ এবং অন্যান্য জিনিস ছাড়াও আপনি অন্যান্য অনেক সাইটে পাবেন, তারা থ্রোপিলো, ওয়াল ঘড়ি, তোয়ালে, কার্ড, ওয়াল অফার করে ট্যাপেস্ট্রি, ইত্যাদি। এবং তারা ক্রমাগত আরও পণ্য যোগ করছে!

অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট অনলাইনে কাস্টম উপহার পাওয়ার জন্য 5টি সাইট

আরও অনেক সাইট আছে যেখানে আপনি কাস্টম উপহার পেতে পারেন, কিন্তু এই পাঁচটি পণ্য এবং ডিজাইনের সবচেয়ে ধনী ভাণ্ডার অফার করে। ওয়ালমার্টে আপনি যা কিনতে পারেন তার থেকে উপহারগুলি বেশি ব্যয়বহুল, তবে অনন্যতার দাম রয়েছে। এবং আমি শুরুতে উল্লেখ করেছি, আপনি যদি সত্যিই একটি অনন্য উপহার চান, আপনি সর্বদা আপনার নিজের শিল্পকর্ম আপলোড করতে পারেন এবং একটি একজাতীয় পণ্য তৈরি করতে পারেন৷


  1. আইফোনের জন্য বিনামূল্যে ওয়ালপেপার পাওয়ার জন্য ৭টি সেরা সাইট

  2. অনলাইনে অর্থ উপার্জনের 11টি সেরা উপায়

  3. 2022 সালে 15 পুটলকার বিকল্প সাইট – অনলাইনে সিনেমা দেখুন

  4. 7 পিডিএফ সার্চ ইঞ্জিন সাইট বিনামূল্যে পিডিএফ ইবুক পেতে