কম্পিউটার

BitTorrent ফাইল শেয়ারিংকে আরও নিরাপদ করার জন্য 5 টি নিরাপত্তা টিপস

BitTorrent ফাইল শেয়ারিংকে আরও নিরাপদ করার জন্য 5 টি নিরাপত্তা টিপস

আকাশে চোখের সামনে এক ধাপ এগিয়ে থাকার দৌড়ে, বিটটরেন্ট শেয়ারিং সম্প্রদায়ের মধ্যে প্রধান উদ্বেগটি এক কথায় সংক্ষিপ্ত করা হয়েছে:"অজ্ঞাতনামা।" প্রদত্ত যে প্রায় 70% ইন্টারনেট ব্যবহারকারীরা মনে করেন যে ফাইল শেয়ারিং সম্পূর্ণরূপে গ্রহণযোগ্য, এটি সাইবার পুলিশের কাছ থেকে এতটা দৌড় নয় যে ভিড়ের মধ্যে লুকিয়ে থাকা লক্ষ লক্ষ অন্যান্য আত্মতুষ্টির মাছের সাথে সাঁতার কাটার মতো - অন্তত আপাতত৷

আপনি সম্ভবত গত কয়েক বছরে ভিপিএন সম্পর্কে অনেক গোলমাল শুনেছেন, তবে ভাগ করা উপাদান ডাউনলোড করার এটিই একমাত্র পদ্ধতি নয় যা নিশ্চিত করে যে আপনি সাইবার- নজরদারি সংস্থাগুলির খপ্পরের বাইরে কার্যত 100%। প্রকৃতপক্ষে, একটি বহু-স্তরের পদ্ধতি সবচেয়ে ভাল কাজ করে।

1. একটি VPN ব্যবহার করুন

BitTorrent ফাইল শেয়ারিংকে আরও নিরাপদ করার জন্য 5 টি নিরাপত্তা টিপস

প্রথমত, একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক আপনাকে আপনার ইন্টারনেট প্রদানকারীর দ্বারা নিরলসভাবে থ্রটল করা থেকে বিরত রাখবে। একটি VPN এর প্রধান কাজ, যদিও, আপনার আইএসপি ঠিকানাটি তার নিজস্ব ঠিকানাগুলির একটি দিয়ে ক্লোক করা। দ্বিতীয়ত, গুরুত্ব অনুসারে, আপনি যে ডেটা ডাউনলোড করছেন তা এনক্রিপ্ট করা হবে, তাই কেউ কখনও আপনার কাছে কোনো কপিরাইটযুক্ত উপাদান খুঁজে পাবে না।

একটি প্রদত্ত VPN ব্যবহার করার কিছু অতিরিক্ত সুবিধা আছে। হ্যাক হওয়া বা আপনার পরিচয় চুরি হওয়া এড়াতে এটি সম্ভবত সেরা উপায়। যদিও একটি বিশ্বস্ত পরিষেবা ব্যবহার করতে ভুলবেন না। সর্বোচ্চ মানের পরিষেবাগুলি অবিশ্বাস্য 246-বিট গতিতে এনক্রিপ্ট করা তথ্য স্থানান্তর করতে সক্ষম! যদিও আপনার এটির প্রয়োজন নাও হতে পারে।

যেকোন উপায়ে আপনাকে যে কেন্দ্রীয় প্রশ্নটি জিজ্ঞাসা করা উচিত তা হল তারা তৃতীয় পক্ষের কাছ থেকে আপনার তথ্য কতটা লুকিয়ে রাখতে সক্ষম। এর অর্থ সাধারণত নিশ্চিত করা যে তারা আপনার ডাউনলোডের ইতিহাসের লগ রাখে না।

2. একটি প্রক্সি সার্ভারে যান

এগুলি সম্পূর্ণ ভিন্ন ভূমিকা পালন করে যে তারা শুধুমাত্র HTTP স্তরে কাজ করে। এই বিভাগের মধ্যে আপনার ব্রাউজারের উপর নির্ভর করে বেশ কয়েকটি সেটআপ পদ্ধতি রয়েছে। একটি প্রক্সির সুবিধা বেশিরভাগই কম খরচে বা সেগুলি সম্পূর্ণ বিনামূল্যে। আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকা সত্ত্বেও, সমস্ত উদ্দেশ্যে আপনি 'জাপান বা সুইডেন থেকে যেকোনো তৃতীয় পক্ষের কাছে নেট সার্ফ করছেন বলে মনে হবে। টরেন্ট সাইট পরিদর্শন করার জন্য আপনার প্রাথমিক অভিযানে এটি বিশেষভাবে কার্যকর।

এর পরে একটি ভিপিএন বা অন্য বিকল্পগুলির মধ্যে একটি আমরা সবচেয়ে ভাল কাজ করার কথা উল্লেখ করব। কিন্তু টরেন্টের অনুরাগীরা যে পদ্ধতিটিকে সবচেয়ে বেশি বিশ্বাস করেন সেটি VPN বা প্রক্সি সার্ভার নয়৷

3. Aficionados Seedbox পরিষেবাগুলি ব্যবহার করে

BitTorrent ফাইল শেয়ারিংকে আরও নিরাপদ করার জন্য 5 টি নিরাপত্তা টিপস

পাকা টরেন্ট ব্যবহারকারীরা সিডবক্সের উপকারিতা সম্পর্কে ভাল জানেন। ধারণাটি সম্পূর্ণরূপে আপনার ISP থেকে ডাউনলোড প্রক্রিয়াটিকে সম্পূর্ণভাবে ডি-লিঙ্ক করা। একবার জায়গা পেয়ে গেলে, আপনি হ্যাকিং, ডেটা স্নুপিং এবং আপনার ডাউনলোড করা কপিরাইটযুক্ত সামগ্রীর কারণে অনলাইনে ঘুষ চাইতে চান এমন যে কেউ থেকে কার্যত 100% নিরাপদ৷

ডেটা স্থানান্তরের গতি উচ্চ-ভলিউম ব্যবহারকারীদের দিকেও তৈরি, এবং সেগুলির সবগুলিই ব্যয়বহুল নয়। (নিম্ন-গতির অফারগুলির জন্য তারা প্রতি মাসে প্রায় $5 শুরু করে।)

4. সর্বাধিক সুবিধার জন্য, একটি DNS নিয়ে যান

ঠিক উপরের বেনামীদের মত, একটি DNS ডেটা অনুপ্রবেশকারীদের উপড়ে রাখে। একটি উন্মুক্ত ডিএনএস ম্যানেজার এই মাস্কিং প্রক্রিয়াটিকে বিশেষভাবে সুবিধাজনক করে তুলবে আইপি ঠিকানাগুলির একটি বিশাল তালিকা থেকে বাছাই করে যাতে প্রতিবার টরেন্ট ডাউনলোড করার সময় আপনাকে লিখিত তালিকা থেকে বাছাই করতে না হয়৷

একটি খোলা ডিএনএস ব্যবহার করার পদ্ধতিটি এখনও অনুপ্রবেশকারীদের জন্য উন্মুক্ত, যদিও, বিশেষ করে সাম্প্রতিক সময়ে। কিন্তু আপনি যদি একটি বিনামূল্যের এবং সুবিধাজনক বিকল্পে আগ্রহী না হন যেটি সেট আপ হতে মাত্র কয়েক মিনিট সময় নেয় এবং এটি কোন কিছুর চেয়ে ভাল নয়, এটি অন্তর্বর্তীকালীন জন্য একটি ভাল নিরাপত্তা স্ক্রীনার৷

5. ANOMOS চেষ্টা করুন

একটি বহু-স্তরের ক্লায়েন্ট বিকল্প, ANOMOS, বিনামূল্যে এবং ব্যবহারকারীদের তাদের টরেন্ট তথ্যের পাশাপাশি তাদের IP ঠিকানা লুকানোর স্বাধীনতা দেয়। আপনি ANOMOS ব্যবহার করার সাথে সাথে আপনি বেনামী BitTorrents ব্যবহার করতে পারেন। সুবিধা হল এটি দ্রুত এবং সেট আপ করা সহজ। নেতিবাচক দিক হল যে আপনার ডাউনলোডের গতি ব্যাপকভাবে কমে গেছে। যাইহোক, এটি বিনামূল্যের জন্য ফোর্ট নক্সের ইন্টারনেটের সমতুল্য।

ইন্টারনেট জুড়ে হঠাৎ করেই বেনামীর চাহিদা বাড়ছে। টরেন্ট সম্প্রদায়ের একজন আলোকিত ব্যক্তি নিঃসন্দেহে পিটার সুন্ডে, পাইরেট বে-এর প্রতিষ্ঠাতা এবং মুখপাত্র। লেখার সময়, Sunde সবেমাত্র Njalla নামে একটি বেনামী স্টার্টআপ চালু করেছে যা বেনামী ডোমেন নিবন্ধন প্রদান করে। তিনি বলেছিলেন যে ইন্টারনেট "অপূরণীয়ভাবে ভেঙে গেছে।" তাই পাইরেট বে তিন বছরের জন্য নিষিদ্ধ হওয়া সত্ত্বেও, তিনি এখনও ভাল লড়াই ছেড়ে দেননি। এবং যদি সে না থাকে তবে আপনারও উচিত নয়।

iImage crdit:Seedboxgui.de, BitTorrent ডাউনলোড


  1. শিশুদের জন্য YouTube Kids কে নিরাপদ করার কিছু টিপস

  2. 6টি Xbox One টিপস যাতে আপনার গেমিং অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহার করা যায়

  3. 10 সেরা উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার টিপস এবং কৌশল এটিকে আরও কার্যকর করার জন্য

  4. 8 টি টিপস এবং ট্রিকস ড্রপবক্সের সর্বাধিক ব্যবহার করার জন্য