কম্পিউটার

8টি অদ্ভুত ক্রিপ্টোকারেন্সি যা আপনি সম্ভবত কখনও শোনেননি

8টি অদ্ভুত ক্রিপ্টোকারেন্সি যা আপনি সম্ভবত কখনও শোনেননি

যতক্ষণ না আপনি সক্রিয়ভাবে ইন্টারনেট এড়িয়ে যাচ্ছেন, আপনি সম্ভবত বিটকয়েনের কথা শুনেছেন, কিন্তু বিটকয়েনের কী হবে? হ্যাঁ, দুটি "আমি" দিয়ে। গার্লিকয়েন সম্পর্কে কেমন? পুতিনকয়েন? কারণ নতুন ক্রিপ্টোকারেন্সি তৈরি করা ক্রমশ সহজ হচ্ছে, এখন (এপ্রিল 2018 অনুযায়ী) তাদের মধ্যে 1500 টিরও বেশি রয়েছে। কিছু খুব কঠিন প্রকল্প, কিছু সম্ভবত স্ক্যাম, এবং একটি মন্ত্রমুগ্ধ সংখ্যালঘু শুধুমাত্র বিনোদনমূলকভাবে উদ্ভট। এখানে আটটি অদ্ভুত ক্রিপ্টোকারেন্সি রয়েছে যা আপনি সম্ভবত কখনও শোনেননি৷

একটি ক্রিপ্টোকারেন্সি তৈরি করা কতটা সহজ?

বৈজ্ঞানিকভাবে বলতে গেলে, একটি নতুন ক্রিপ্টোকারেন্সি তৈরি করা টোস্ট তৈরির চেয়ে কিছুটা কঠিন, তবে টোস্টার তৈরির মতো কঠিন নয়। একটি কম্পিউটারের সাহায্যে, কিছু কল্পনাশক্তি, এবং কয়েক ঘন্টা বাকি, প্রায় যে কেউ একটি তৈরি করতে পারে (ফলাফল ভিন্ন হতে পারে)।

Ethereum-এর আগে, বেশিরভাগ নতুন ক্রিপ্টোকারেন্সি (যেমন Litecoin) বিটকয়েন থেকে কোড কপি-পেস্ট করে, কিছু পরিবর্তন করে এবং রিব্র্যান্ডিং করে তৈরি করা হয়েছিল। Ethereum পরে, এটা আরো সহজ হয়ে গেছে. আপনি এখন একটি নিজস্ব অনন্য কোড সহ একটি ক্রিপ্টোকারেন্সি চালু করতে পারেন যা বিদ্যমান ইথেরিয়াম নেটওয়ার্কের উপরে চলে।

সংক্ষেপে, ক্রিপ্টোতে প্রবেশের বাধা এখন অত্যন্ত কম। ফলস্বরূপ, ইন্টারনেট অনেক মজার জায়গা হয়ে উঠেছে।

1. গার্লিকয়েন

“আমাদের বিশেষ উপাদান, কপি/পেস্ট দিয়ে বেক করা হয়েছে। ™ ওভেন থেকে গরম, এবং অগণিত অন্যান্য ক্রিপ্টোকারেন্সির মতো এবং উপস্থিত বৈশিষ্ট্যের গর্ব সহ।”

8টি অদ্ভুত ক্রিপ্টোকারেন্সি যা আপনি সম্ভবত কখনও শোনেননি

গার্লিকয়েন Litecoin থেকে কাঁটাযুক্ত (কপি-পেস্ট) করা হয়েছিল এবং এটিতে বিকাশকারীরা কাজ করতে পারে বা নাও করতে পারে। মূলত, এটি বেশিরভাগই গার্লিক ব্রেডের উপর কেন্দ্রীভূত ছিল, কিন্তু সাধারণভাবে রসুনের দিকে একটি সম্প্রদায়ের পরিবর্তন হয়েছে বলে মনে হচ্ছে, সম্ভবত কারণ এটির নাম "GarlicBreadCoin" ছিল না৷

2. পুতিনকয়েন এবং ট্রাম্পকয়েন

8টি অদ্ভুত ক্রিপ্টোকারেন্সি যা আপনি সম্ভবত কখনও শোনেননি

ভ্লাদিমির পুতিন এবং ডোনাল্ড ট্রাম্প বর্তমানে একমাত্র বিশ্বনেতা যারা তাদের নিজস্ব নামীয় ক্রিপ্টোকারেন্সি থাকার জন্য যথেষ্ট ভাগ্যবান, যদিও তাদের কেউই তাদের মুদ্রার সাথে প্রকাশ্যে যুক্ত নয়। ট্রাম্পকয়েন বিশেষভাবে ডোনাল্ড ট্রাম্পের "মেক আমেরিকা গ্রেট এগেইন" এজেন্ডাকে এগিয়ে নেওয়ার জন্য বোঝানো হয়েছে। পুতিনকয়েন রাশিয়ার জন্য ভাল হওয়া এবং সম্ভবত আপনাকে আরও ভালুক চালাতে সাহায্য করার পাশাপাশি কোনও সুনির্দিষ্ট ব্যবহার নির্দিষ্ট করে না৷

ট্রাম্পকয়েন FAQ বিভাগটি চেক আউট করার যোগ্য, যদি শুধুমাত্র “TrumpCoin কে Alt-Coin বলা হয়? এর মত বিনোদনের জন্য। ”

3. অকেজো ইথেরিয়াম টোকেন

8টি অদ্ভুত ক্রিপ্টোকারেন্সি যা আপনি সম্ভবত কখনও শোনেননি

"বিশ্বের প্রথম 100% সৎ Ethereum ICO৷ কোন মূল্য, কোন নিরাপত্তা, এবং কোন পণ্য. শুধু আমি, আপনার টাকা খরচ.

আপনি এটি কিনতে পারেন, ধরে রাখতে পারেন এবং অন্য যেকোন ইথেরিয়াম টোকেনের মতোই এটি ব্যবসা করতে পারেন, তবে অকেজো ইথেরিয়াম টোকেনের একেবারেই কোনও ব্যবহার নেই এবং কখনই হবে না৷ এটি একটি কেলেঙ্কারী নয়, তবে স্রষ্টা এটি খুব স্পষ্ট করেছেন যে টোকেনের উদ্দেশ্য কেবল তাকে অর্থ পাওয়া, যা তিনি সম্ভবত টেলিভিশনে ব্যয় করবেন। তার নিষ্ঠুর সততা তাকে প্রায় 310 ইথার নেট করেছে, যার মূল্য $200,000 USD (এপ্রিল 2018 মূল্য)। সাইটটি সহায়কভাবে নির্দেশ করে, এটি 167টি টেলিভিশনের জন্য যথেষ্ট।

4. অবশেষে ব্যবহারযোগ্য ক্রিপ্টো কর্মা টোকেন [সতর্কতা:সাইটে শক্তিশালী ভাষা]

8টি অদ্ভুত ক্রিপ্টোকারেন্সি যা আপনি সম্ভবত কখনও শোনেননি

এখন পর্যন্ত, "একটি এফ*** মূল্যায়নের জন্য কোন সার্বজনীন মান ছিল না", কিন্তু এখন আছে। ক্রিপ্টোকারেন্সির অলৌকিকতার জন্য ধন্যবাদ, বিশ্বের প্রত্যেকেরই এখন "অবশেষে ব্যবহারযোগ্য ক্রিপ্টো কর্ম" দেওয়ার ক্ষমতা রয়েছে। এটি একটি জিভ-ইন-চিক ক্রিপ্টোকারেন্সি যা টিপিংয়ের উপর দৃষ্টি নিবদ্ধ করে – যেমন Reddit-এ "কর্ম" বা Facebook-এ "লাইক"-এর আরও বাস্তব রূপ। আপনি যদি আপনার পছন্দের কিছু দেখতে পান তবে আপনি এটি সম্পর্কে "অবশেষে ব্যবহারযোগ্য ক্রিপ্টো কর্ম" দিতে পারেন।

5. উ-ট্যাং কয়েন এবং ক্রিম

8টি অদ্ভুত ক্রিপ্টোকারেন্সি যা আপনি সম্ভবত কখনও শোনেননি

আপনি শিরোনামটি পড়ার আগে, আপনি সম্ভবত জানতেন না যে Wu-Tang Clan এর একটি ক্রিপ্টোকারেন্সি ছিল, কিন্তু এই বাক্যের শেষে, আপনি জানতে পারবেন যে তাদের আসলে দুটি আছে:Wu-Tang Coin এবং CREAM। এই বছরের শেষে যখন ডার্টি কয়েন চালু হবে, তখন তিনটি থাকবে। উ-ট্যাং কয়েন তৈরি করা হয়েছিল গোপন, এক-কপি অ্যালবাম "ওয়ান্স আপন আ টাইম ইন শাওলিন" কেনার জন্য এবং জনসাধারণের কাছে প্রকাশ করার জন্য অর্থ সংগ্রহের জন্য। CREAM Ghostface Killah দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল এবং Wu-Tang গান "C.R.E.A.M (Cash [Crypto] Rules Everything Around Me)" এর নামানুসারে নামকরণ করা হয়েছিল৷ বাজারের স্যাচুরেশনের কারণে, তবে, CREAM তার মুদ্রার চেয়ে ক্রিপ্টোকারেন্সি এটিএম-এর নেটওয়ার্কে বেশি ফোকাস করতে বেছে নিচ্ছে।

6. বিটকয়েন

8টি অদ্ভুত ক্রিপ্টোকারেন্সি যা আপনি সম্ভবত কখনও শোনেননি

সর্বশেষ কিন্তু অন্তত নয়, বিটকয়েন ইথেরিয়ামের উপাদানগুলির সাথে বিটকয়েনের উপাদানগুলিকে একত্রিত করে একটি আরও ভাল বিটকয়েন তৈরি করার প্রয়াসে শুরু হয়েছিল৷ নামটি সম্ভবত একটি খারাপ পছন্দ ছিল, কারণ Google ক্রমাগত এটিকে "বিটকয়েন"-এ স্বয়ংক্রিয়ভাবে সংশোধন করে, কিন্তু তারা স্টিভেন সিগালকে তাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে বোর্ডে আনতে সক্ষম হয়েছিল, যা … এটিকে আরও ভাল করে তোলে? 2018 সালের মার্চ মাস থেকে, যদিও, প্রতিষ্ঠাতা এবং স্টিভেন সিগাল ক্রিপ্টোকারেন্সিকে আরও স্বায়ত্তশাসিত করার জন্য সংস্থা ছেড়েছেন৷

উপসংহার:ভাল, অদ্ভুত, এবং কুৎসিত

কিছু ক্রিপ্টোকারেন্সি সত্যিই অযৌক্তিক বিষয়, কিন্তু আমার গবেষণায় আমি তুলনামূলকভাবে গুরুতর লক্ষ্য এবং স্বতন্ত্রভাবে অদ্ভুত নাম সহ প্রচুর মুদ্রা পেয়েছি। বাইটবল? ælf? বোটোস? ফোরে? আমার চূড়ান্ত উপায় হল যে অনেক ভাল অর্থপূর্ণ ক্রিপ্টোকারেন্সি নির্মাতাদের একটি বড়, প্রতিধ্বনিত গুহায় যেতে হবে এবং বারবার তাদের ক্রিপ্টোকারেন্সির নাম চিৎকার করতে হবে যতক্ষণ না তারা নিশ্চিত না হয় যে এটি সম্পূর্ণভাবে খারাপ শোনাচ্ছে না।


  1. আপনি যে সমস্ত Google Now কমান্ডগুলি বলেছেন তা কীভাবে মুছবেন৷

  2. ডার্ক ওয়েব :ইন্টারনেটের যে দিকটি আপনি কখনই জানতেন না – ইনফোগ্রাফিক

  3. 10টি সবচেয়ে আশ্চর্যজনক ওয়েবসাইট যা আপনি কখনও শোনেননি

  4. মজিলা ইউবিকুইটি - ওয়েব-ইন্টিগ্রেটেড ইউ