কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

বিশ্বব্যাপী মোবাইল ব্যবহারকারীদের কাছে UC ব্রাউজার জনপ্রিয় হওয়ার অনেক কারণ রয়েছে:দ্রুত পৃষ্ঠা-লোডিং গতি, হালকা ওজনের অ্যাপ্লিকেশন এবং একটি অনন্য কাস্টমাইজড অভিজ্ঞতা। এই কথা বলে, ব্রাউজারটি বিভিন্ন দেশে সমালোচনার মুখে পড়েছে। উদাহরণস্বরূপ, ডেটা গোপনীয়তার উদ্বেগের কারণে ভারত অ্যাপটিকে নিষিদ্ধ করেছে। ভারতীয় এবং অন্যান্য ব্যবহারকারীদের জন্য যারা উপযুক্ত UC ব্রাউজার বিকল্প খুঁজছেন, আমরা এর সেরা বিকল্পগুলির একটি তালিকা শেয়ার করেছি।

নিম্নলিখিত তালিকায় ব্যবহারকারীর গোপনীয়তার উপর প্রকৃত ফোকাস সহ UC ব্রাউজারের সমস্ত সূক্ষ্ম পয়েন্ট রয়েছে৷

1. Samsung ইন্টারনেট ব্রাউজার

ইন্টারফেস এবং বৈশিষ্ট্যগুলির ক্ষেত্রে সম্ভবত UC ব্রাউজারের সবচেয়ে কাছের জিনিস, স্যামসাং ইন্টারনেট ব্রাউজার ব্যবহারকারী-বান্ধব, নির্ভরযোগ্য এবং একটি অগোছালো ব্রাউজিং অভিজ্ঞতা প্রদান করে। আপনি সহজেই সার্চ ইঞ্জিন (Bing, DuckDuckGo, Google) পরিবর্তন করতে পারেন, ডিভাইসগুলির মধ্যে বুকমার্ক সিঙ্ক করতে পারেন এবং Samsung ক্লাউড অ্যাক্সেস করতে পারেন৷

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

অনেক গোপনীয়তা এবং সুরক্ষা বৈশিষ্ট্য রয়েছে, যেমন সুরক্ষিত ব্রাউজিং, যা আপনাকে ক্ষতিকারক সাইটগুলি ডেটা চুরি করার এবং অবাঞ্ছিত ওয়েবপৃষ্ঠাগুলিকে ব্লক করার বিষয়ে সতর্ক করে যা আপনাকে অন্যান্য সাইটে নিয়ে যায়, সেইসাথে সামগ্রী ব্লকার এবং অ্যান্টি-ট্র্যাকিং।

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

এর বাইরে, স্যামসাং ইন্টারনেট ব্রাউজার স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্যগুলি অফার করে যেমন কার্যকরী ব্যাটারি- এবং ডেটা-সেভিং ফাংশন, অফলাইনে পৃষ্ঠাগুলি ডাউনলোড এবং পড়ার ক্ষমতা এবং সর্বজনপ্রিয় ডার্ক থিম৷

2. DuckDuckGo ব্রাউজার

DuckDuckGo হল প্রকৃত বেনামী এবং গোপনীয়তার জন্য সেরা ওয়েব সার্চ ইঞ্জিনগুলির মধ্যে একটি৷ গোপনীয়তার ক্ষেত্রে এর অ্যান্ড্রয়েড ব্রাউজার হতাশ করে না। এটি ট্র্যাকারগুলিকে ব্লক করে এবং সর্বত্র HTTPS এর সাথে শুধুমাত্র সুরক্ষিত সংযোগগুলি পরিচালনা করে৷ আপনার দেখা প্রতিটি সাইট একটি গোপনীয়তা গ্রেড (A-F) পায়, যাতে আপনি এক নজরে কতটা নিরাপদ তা যাচাই করতে পারেন। আমরা জানি যখন আপনার ব্যক্তিগত ডেটা আপনার ব্রাউজারে তৈরি হতে থাকে তখন এটি কতটা অনিরাপদ হতে পারে। DuckDuckGo একটি সহজ "ফায়ার" বিকল্প অফার করে, যা তাত্ক্ষণিকভাবে আপনার ট্যাব এবং ব্রাউজিং ইতিহাস সাফ করে।

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

অন্যান্য অনেক ব্রাউজার থেকে ভিন্ন, DuckDuckGo এর ইন্টারফেস ন্যূনতম এবং অগোছালো। এটি গ্লোবাল প্রাইভেসি কন্ট্রোল (GPC,) এর একটি প্রতিষ্ঠাতা সদস্য একটি নতুন পাওয়া গ্লোবাল কনসোর্টিয়াম যার লক্ষ্য বিজ্ঞাপনদাতাদের ব্যক্তিগত ডেটা বিক্রি সীমিত করতে বলে ব্যবহারকারীদের রক্ষা করা।

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

যাইহোক, নিরাপদ এবং বিশ্বস্ত ঘন ঘন পরিদর্শন করা সাইটগুলি দেখার জন্য কুকি গুরুত্বপূর্ণ হতে পারে। অতএব, DuckDuckGo "ফায়ারপ্রুফড" ওয়েবসাইট নামে একটি অনন্য বিকল্প অফার করে, যা আপনি সবকিছু পরিষ্কার করার পরে কুকি মুছে ফেলে না। এটি আপনার সমস্ত প্রয়োজনের জন্য এটিকে একটি বহুমুখী ব্রাউজার করে তোলে।

3. সাহসী ব্রাউজার

ব্রেভ ফর অ্যান্ড্রয়েড হল একটি নিরাপত্তা- এবং গোপনীয়তা-কেন্দ্রিক ব্রাউজার, এটিকে UC ব্রাউজারের একটি ভাল বিকল্প করে তুলেছে। উপরন্তু, সাহসী ব্রাউজার স্বয়ংক্রিয়ভাবে HTTPS এভরিওয়ের ব্যবহার করে অনিরাপদ পৃষ্ঠাগুলিকে HTTPS-এ পুনঃনির্দেশ করতে পারে, পাশাপাশি বিজ্ঞাপন এবং অন্যান্য ট্র্যাকারগুলিকে ব্লক করে। ব্রেভের ডেটা খরচ কমানোর জন্য অন্তর্নির্মিত ডেটা অপ্টিমাইজেশন কৌশলও রয়েছে। ব্রেভ-এর অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে, তবে ব্যক্তিগত ব্রাউজিং, ব্যক্তিগতকৃত ব্যক্তিগত অনুসন্ধান, স্ক্রিপ্ট ব্লক করা, তৃতীয় পক্ষের কুকি ব্লক করা, ব্যক্তিগত বুকমার্ক এবং ডেটা এবং ব্যাটারি সেভ করা অন্তর্ভুক্ত কিন্তু এতেই সীমাবদ্ধ নয়। ব্রেভ গ্লোবাল প্রাইভেসি কন্ট্রোল (GPC) এর টেকনিক্যাল সদস্য।

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

আপনি যদি কোনো আপস ছাড়াই একটি পূর্ণাঙ্গ ওয়েব ব্রাউজার খুঁজছেন, তাহলে সাহসী ব্রাউজারটি একবার চেষ্টা করে দেখুন এবং দেখুন এটি আপনার জন্য কীভাবে কাজ করে৷

4. পাফিন ওয়েব ব্রাউজার

আপনার যা দরকার তা হল অতি-দ্রুত ওয়েব ব্রাউজিং, তাহলে পাফিন হল পথ চলা। এই তালিকার অন্যান্য সমস্ত ব্রাউজারগুলির তুলনায়, পাফিন ওয়েব পৃষ্ঠাগুলিকে খুব দ্রুত লোড করছে বলে মনে হচ্ছে, এর ইন-হাউস কম্প্রেশন অ্যালগরিদমগুলির জন্য ধন্যবাদ৷ কাজের চাপ ব্যবহারকারীর ডিভাইস থেকে ক্লাউড সার্ভারে স্থানান্তরিত হয়। এইভাবে সম্পদ-ক্ষুধার্ত ওয়েব পৃষ্ঠাগুলি আপনার ফোনে সত্যিই দ্রুত লোড হতে পারে। মনে রাখবেন যে এই গভীর কম্প্রেশনটি একটি খরচে আসে – যখন একাধিক ট্যাব থাকে, তখন পাফিন অনেক মেমরি খেয়ে ফেলে।

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

পাফিনের গতি খুব দ্রুত হতে পারে এবং এটি আপনার ব্রাউজিং কার্যকলাপে আপনার ব্যান্ডউইথের 90 শতাংশ পর্যন্ত সংরক্ষণ করার দাবি করে। যদিও আমরা এই ধরনের পরিসংখ্যানের সাথে একমত নাও হতে পারি, ব্রাউজারটি খুব দ্রুত অনুভব করে। নিরাপত্তা এবং গোপনীয়তার জন্য, পাফিনের একটি ছদ্মবেশী ট্যাব রয়েছে যা আপনার ব্রাউজিং কার্যকলাপ স্বয়ংক্রিয়ভাবে পরিষ্কার করে।

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

পাফিনের অন্যান্য আকর্ষণীয় বৈশিষ্ট্য হল এটি তার ক্লাউড সার্ভারের মাধ্যমে অ্যাডোব ফ্ল্যাশ সমর্থন করে। এটি আপনাকে সরাসরি আপনার মোবাইল ডিভাইসে পুরানো ব্রাউজার গেমের মতো ফ্ল্যাশ-শুধু সামগ্রী অ্যাক্সেস করতে সক্ষম করে৷ অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ফ্ল্যাশ গেমগুলির জন্য একটি গেম মোড, কাস্টমাইজযোগ্য UI, ব্যক্তিগত ব্রাউজিং, অন্তর্নির্মিত ভিডিও প্লেয়ার ইত্যাদি৷

5. ম্যাক্সথন ব্রাউজার

ম্যাক্সথন ব্রাউজার শুধুমাত্র একটি ব্রাউজার নয় যেটি দ্রুত ওয়েব পৃষ্ঠাগুলি লোড করে – এতে আরও বেশ কিছু দরকারী টুল রয়েছে। এই দরকারী টুল বা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি পাসওয়ার্ড ম্যানেজার, নোট নেওয়ার টুল, ইমেল ম্যানেজার, ওয়েব ক্লিপার এবং নাইট মোড অন্তর্ভুক্ত। যখন ম্যাক্সথন ডেটা খরচ বাঁচাতে ওয়েব পৃষ্ঠাগুলিকে সংকুচিত করে, আপনি স্মার্ট ইমেজ ডিসপ্লে বৈশিষ্ট্যটি সক্ষম করে আরও ডেটা সংরক্ষণ করতে পারেন। সক্রিয় থাকা অবস্থায়, ম্যাক্সথন নিম্ন মানের ছবি লোড করে বা শুধুমাত্র যখন প্রয়োজন হয়। একটি কাস্টমাইজযোগ্য স্পীড ডায়াল যেকোন সময় অ্যাক্সেস করার জন্য আপনার প্রিয় ওয়েবসাইটগুলিকে যুক্ত করে৷ একটি স্মার্ট ইমেজ প্রদর্শনের মাধ্যমে, আপনি আপনার মোবাইল ডেটা খরচ নিয়ন্ত্রণ করতে পারেন এবং অর্থ সাশ্রয় করতে পারেন।

বেশিরভাগ নিয়মিত ব্যবহারকারীদের জন্য, ম্যাক্সথনের ব্যবহারকারী ইন্টারফেস পরিষ্কার এবং কাস্টমাইজযোগ্য। আপনি যদি একজন ভারী মোবাইল ওয়েব ব্রাউজার ব্যবহারকারী হন, তাহলে ম্যাক্সথন একটি চমৎকার পছন্দ।

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

6. ফায়ারফক্স ফোকাস

Mozilla দ্বারা ফায়ারফক্স ফোকাস একটি খুব মৌলিক এবং হালকা ব্রাউজার যা সম্পূর্ণরূপে আপনার গোপনীয়তার উপর ফোকাস করে, এর চেয়ে বেশি এবং কম কিছুই নয়। প্রকৃতপক্ষে, ফায়ারফক্স ফোকাসে বুকমার্ক, ফর্ম ফিলিং, হোমপেজ শর্টকাট ইত্যাদির মতো মৌলিক বৈশিষ্ট্যও নেই। ব্রাউজারগুলির মজিলা গ্রুপ গ্লোবাল প্রাইভেসি কন্ট্রোল (GPC.)

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

ফায়ারফক্স ফোকাসের মাধ্যমে ব্রাউজ করার সময়, আপনি ব্রাউজার থেকে প্রস্থান করলে আপনার সমস্ত ব্রাউজিং ইতিহাস সম্পূর্ণরূপে মুছে যায়। উপরন্তু, অ্যাপটি আপনাকে বা অন্য অ্যাপগুলিকে স্ক্রিনশট নিতে দেবে না, অ্যাপগুলির মধ্যে স্যুইচ করার সময় ব্রাউজিং পৃষ্ঠা লুকিয়ে রাখবে, বিজ্ঞাপন এবং ট্র্যাকিং স্ক্রিপ্টগুলিকে ব্লক করবে, তৃতীয় পক্ষের কুকিগুলিকে ব্লক করবে ইত্যাদি।

যদি আপনার প্রয়োজন হয় একটি সম্মানজনক এবং সুরক্ষিত ব্রাউজার যা আপনার গোপনীয়তা রক্ষা করে এবং বৈশিষ্ট্যের অভাব মনে না করে, তাহলে Firefox Focus হল পথ চলার পথ।

7. ফায়ারফক্স লাইট

আপনি যদি ফায়ারফক্স ফোকাসের চেয়ে সামান্য বেশি বৈশিষ্ট্য চান, তাহলে ফায়ারফক্স লাইট (আর উপলব্ধ নেই) একটি স্পিন দিন। গোপনীয়তার পরিপ্রেক্ষিতে, আপনি ট্রেসলেস ব্রাউজিং এবং কোনও পাসওয়ার্ড রেকর্ড না করে ভুল করতে পারবেন না। একটি "টার্বো মোড" ব্যবহার করে, আপনি পাফিন ব্রাউজারের মতো বিদ্যুতের গতিতে ব্রাউজ করতে পারেন৷ নিয়মিত ফায়ারফক্স ব্রাউজারের তুলনায় ব্রাউজারটি অত্যন্ত হালকা (মাত্র 7 এমবি), তবুও এটি ফায়ারফক্স বুকমার্ক সিঙ্ক করার মতো ভারী কাজ করে।

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

মোবাইল ডেটা খরচ বাঁচাতে একটি ইমেজ-ব্লকিং বৈশিষ্ট্য রয়েছে। নাইট মোড ব্যাটারি সংরক্ষণে সহায়তা করে এবং একটি স্ক্রিনশট বৈশিষ্ট্য দরকারী স্ক্রিনশট নিতে সহায়তা করে।

8. ব্রাউজারে যান

আপনি কি একজন ভারতীয় ব্যবহারকারী "মেড ইন ইন্ডিয়া" মোবাইল ব্রাউজার খুঁজছেন যা গোপনীয়তা প্রদান করে? আপনার Go Browser ব্যবহার করে দেখতে হবে, যা ছোট, কামড়ের আকারের এবং ধীরগতির 3G নেটওয়ার্ক সহ সব ধরণের নেটওয়ার্কে কাজ করে৷ অনুসন্ধান এবং ডাউনলোডের গতি দ্রুত, এবং কোনো ঝামেলা ছাড়াই ব্রাউজিং ইতিহাস মুছে ফেলার সহজ উপায় রয়েছে৷ ব্রাউজারটি একাধিক ট্যাব জুড়ে কাজ করে এবং আপনাকে আপনার দৈনন্দিন চাহিদা অনুযায়ী আপনার সার্চ ইঞ্জিন পরিবর্তন করতে দেয়।

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

9. মাইক্রোসফট এজ ব্রাউজার

নতুন মাইক্রোসফ্ট এজ সেরা ডেস্কটপ ব্রাউজারগুলির মধ্যে নিজের জন্য একটি নাম তৈরি করেছে এবং আজ সেই বিভাগে দ্বিতীয় জনপ্রিয় ব্রাউজার। এর মোবাইল সংস্করণ উচ্চ গতি, নিরাপদ এবং গোপনীয়তা-কেন্দ্রিক অভিজ্ঞতা আনতে এই ক্ষমতাগুলির অনেকগুলিকে পুনরায় তৈরি করে৷ ব্রাউজারটি অফিস, স্কাইপ, বিং-এর মতো মাইক্রোসফ্ট অ্যাপের সাথে ভাল কাজ করে এবং অ্যান্ড্রয়েডের জন্য অপ্টিমাইজ করা হয়েছে।

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

গোপনীয়তার পরিপ্রেক্ষিতে, আপনি ব্রাউজারের সাথে আপনার Microsoft অ্যাকাউন্ট যুক্ত না করার জন্য একটি পরিষ্কার পছন্দ পাবেন। মাইক্রোসফ্ট এজ মাইক্রোসফ্ট বিং-এ অন্তর্নির্মিত ইন-প্রাইভেট অনুসন্ধান সহ একটি অনুসন্ধান গোপনীয়তা ফাংশন চালু করেছে। মূলত, আপনার অনুসন্ধানের ইতিহাস কখনই Microsoft Bing-এ সংরক্ষিত হবে না বা আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে যুক্ত হবে না। অবশ্যই, যারা এগুলি থেকে উপকৃত হতে চান তাদের জন্য অ্যাড ব্লকার এবং মাইক্রোসফ্ট রিওয়ার্ড পয়েন্ট রয়েছে৷ এজ হল একটি পরিষ্কার, বিশৃঙ্খল শালীন মোবাইল ব্রাউজার যা সমস্ত প্রয়োজনের জন্য৷

অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

একবার আপনি আপনার জন্য সেরা UC ব্রাউজারের বিকল্প খুঁজে পেলে, আপনি আপনার সামাজিক নেটওয়ার্কগুলিতেও কিছু গোপনীয়তা পুনরুদ্ধার করতে চাইতে পারেন। আমাদের সেরা Facebook বিকল্পগুলির তালিকা দেখুন। অথবা, আপনি যদি আপনার সাদা টুপি পেতে চান, তাহলে Android এর জন্য সেরা হ্যাকিং অ্যাপগুলি দেখুন৷


  1. Google+ ব্যবহারকারীদের জন্য সেরা বিকল্পগুলির মধ্যে 5টি৷

  2. অনলাইন নিরাপত্তার জন্য সেরা ব্রাউজার

  3. অ্যান্ড্রয়েডের জন্য 7টি সেরা ফেসটাইম বিকল্প

  4. উইন্ডোজ পিসিতে গোপনীয়তার জন্য সেরা ব্রাউজার