কম্পিউটার

ইন্টারনেটে সেরা গতি-টাইপিং গেমগুলির মধ্যে 5টি৷

ইন্টারনেটে সেরা গতি-টাইপিং গেমগুলির মধ্যে 5টি৷

শেষ কবে আপনি আপনার টাইপিং গতি পরীক্ষা করেছেন? আপনি কি নিজেকে একটু দ্রুতগতির দানব বলে মনে করেন, নাকি আপনি ভুল কমানোর জন্য ধীর এবং স্থির পদ্ধতিতে বিশ্বাস করেন?

আপনার টাইপ করার পদ্ধতি যাই হোক না কেন, আপনি কত দ্রুত টাইপ করতে পারেন তা খুঁজে বের করা সবসময়ই আকর্ষণীয়। এমন বেশ কয়েকটি ওয়েবসাইট রয়েছে যেগুলি আপনাকে শুধুমাত্র আপনার টাইপিং গতি পরীক্ষা করতে দেয় না বরং সারা বিশ্বের অন্যান্য লোকেদের সাথে আপনার ফলাফলের তুলনা করতে এবং অভিজ্ঞতাকে মশলাদার করার জন্য অতিরিক্ত বৈশিষ্ট্যও রয়েছে৷

1. কীব্র

এটি শুধুমাত্র একটি টাইপিং পরীক্ষা নয় বরং একটি ওয়েবসাইট যা সক্রিয়ভাবে আপনাকে দ্রুত এবং দ্রুত টাইপ করতে শেখায়৷

Keybr এটি করে মূলত আপনাকে অক্ষরগুলির উপর ভিত্তি করে অর্থহীন শব্দ টাইপ করার জন্য যা একের পর এক টাইপ করা হয়। এটি আপনাকে একটি স্কোর দেয়, আপনার WPM তৈরি করে এবং প্রতিবার একটি প্যাসেজ সম্পূর্ণ করার সময় আপনি যে অগ্রগতি করেন তা আপনাকে বলে৷

ইন্টারনেটে সেরা গতি-টাইপিং গেমগুলির মধ্যে 5টি৷ ইন্টারনেটে সেরা গতি-টাইপিং গেমগুলির মধ্যে 5টি৷

আপনি এই সাইটেও একটি অ্যাকাউন্ট সেট আপ করতে পারেন, যাতে আপনি ফিরে যেতে পারেন এবং যেখানে আপনি ছেড়েছিলেন সেখান থেকে শুরু করতে পারেন এবং আপনার গতি-টাইপিং অগ্রগতি সম্পর্কে বিশদ পরিসংখ্যান দেখতে পারেন৷

এখানেও একটি উচ্চ স্কোরবোর্ড এবং মাল্টিপ্লেয়ার মোড রয়েছে৷

2. টাইপিং টেস্ট

টাইপিং টেস্টের দৈর্ঘ্যের একটি পরিসীমা এবং আপনার উপভোগ করার জন্য গেমের একটি সম্পূর্ণ গুচ্ছ সহ, TypingTest হল ইন্টারনেটে সবচেয়ে বৈচিত্র্যময় টাইপ-টেস্টিং সাইটগুলির মধ্যে একটি৷

ইন্টারনেটে সেরা গতি-টাইপিং গেমগুলির মধ্যে 5টি৷

গ্রিজড ভেটেরান্সদের চেয়ে নতুনদের লক্ষ্য করে, TypingTest টাইপিং অনুশীলনকে প্রাণবন্ত এবং আকর্ষক করার জন্য ডিজাইন করা হয়েছে। গেমগুলির মধ্যে রয়েছে রেসিং গেম, শুটার এবং প্ল্যাটফর্মার - কিছু সত্যিকারের আকর্ষণীয় শিল্প শৈলী সহ!

এখানে একটি পরিচ্ছন্ন মাল্টিপ্লেয়ার গেমের পাশাপাশি টাইপটাস্টিক রয়েছে – শিক্ষার বিভিন্ন পর্যায়ে শিশুদের জন্য ডিজাইন করা বিভিন্ন ক্রিয়াকলাপ।

3. অফিসিয়াল টাইপিং পরীক্ষা

সাইটটি দেখতে ভয়ঙ্কর সুন্দর নাও হতে পারে, তবে এই তালিকার টাইপিং পরীক্ষার মধ্যে এটি আরও "পেশাদার"।

ইন্টারনেটে সেরা গতি-টাইপিং গেমগুলির মধ্যে 5টি৷

অফিসিয়াল টাইপিং টেস্ট টাইপিং টেস্টের একটি পরিসর অফার করে, যেমন 1-, 3- এবং 5-মিনিটের পরীক্ষা, সেইসাথে 10-কী পরীক্ষা এবং জিপ-কোড পরীক্ষাগুলি দেখতে যে আপনি নম্বর টাইপ করার সময় কতটা ভাল। একটি মোটামুটি ব্যাপক টিপস বিভাগও রয়েছে, যাতে আপনি আপনার টাইপিং দক্ষতা বাড়াতে পারেন।

একবার আপনি পরীক্ষাগুলি সম্পন্ন করার পরে, আপনি সম্ভাব্য নিয়োগকর্তাদের কাছে আপনার ফলাফল দেখানো একটি শংসাপত্র কিনতে পারেন। এই বলে, নাম থাকা সত্ত্বেও এই পরীক্ষা সম্পর্কে "অফিসিয়াল" কিছুই নেই, তাই সার্টিফিকেটের কোনো সার্বজনীন মূল্য নেই।

4. টাইপ রেসার

একটু সুস্থ প্রতিযোগিতার চেয়ে দ্রুত টাইপ করতে নিজেকে অনুপ্রাণিত করার জন্য এর থেকে ভালো উপায় আর নেই। টাইপ রেসার হল একটি স্পিড-টাইপিং টেস্ট সাইট যা আপনাকে রিয়েল টাইমে অন্য লোকেদের বিরুদ্ধে দৌড়ে যাওয়ার আগে আপনার স্পর্শ-টাইপিং অনুশীলন করতে দেয়!

ইন্টারনেটে সেরা গতি-টাইপিং গেমগুলির মধ্যে 5টি৷ ইন্টারনেটে সেরা গতি-টাইপিং গেমগুলির মধ্যে 5টি৷

রেসগুলি প্রায় এক মিনিট সময় নেয়, প্রতিটি রেসারকে যত তাড়াতাড়ি সম্ভব টাইপ করার জন্য পাঠ্যের একটি ব্লক প্রদান করে। এটি দৃশ্যত মৌলিক, কিন্তু এটি কতটা আকর্ষক তা দেখে আপনি অবাক হয়ে যাবেন (এবং যখন আপনি একটি টাইপো করেন এবং এটির জন্য ব্যাকস্পেসের প্রয়োজন হয় তখন হতাশাজনক)।

আপনি লিডারবোর্ডে একটি স্থানের জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন এবং আপনার বন্ধুদেরও দৌড়ে চ্যালেঞ্জ করতে পারেন।

5. Ztype

গেম খেলার চেয়ে আপনার টাইপিং গতি উন্নত করার আর কী ভালো উপায় হতে পারে। কিন্তু আপনি Ztype-এ সাধারণ রেসিং গেম খেলবেন না। প্রকৃতপক্ষে, এটি আপনাকে একটি স্থান-থিমযুক্ত গেম খেলতে দেয়, যা আমি নিশ্চিত যে আপনি আপনার ছোট বেলায় খেলতেন।

ইন্টারনেটে সেরা গতি-টাইপিং গেমগুলির মধ্যে 5টি৷

তাদের ধ্বংস করার জন্য আপনাকে শত্রুর আকারে আসা শব্দগুলি টাইপ করতে হবে। আপনার শত্রুদের উপর আক্রমণ চালাতে আপনাকে যা করতে হবে তা হল সঠিক শব্দটি টাইপ করুন। গেমের অসুবিধার স্তর প্রতিটি স্তরের পরে বাড়তে থাকে। প্রতিটি স্তর আপনার উত্তেজনা স্তর আপ রাখে। আপনি অবশ্যই মজাদার গেমপ্লের পাশাপাশি আপনার টাইপিং গতির উন্নতি থেকে উপকৃত হবেন।

Ztype সম্পর্কে আরেকটি ভাল জিনিস হল আপনি একটি টাইপিং গেমে রূপান্তর করতে একটি কাস্টম URL বা আপনার নিজের পাঠ্য পেস্ট করতে পারেন। এছাড়াও কিছু নিফটি বৈশিষ্ট্য রয়েছে যেমন ব্যাকগ্রাউন্ড মিউজিক পরিবর্তন করা।

উপসংহার

আপনার টাইপিং দক্ষতা দ্রুত গতিতে পাওয়ার জন্য এই কয়েকটি সেরা সাইট। গেম, প্রতিযোগীতা এবং সুবিধাজনক পয়েন্টারের সংমিশ্রণের মাধ্যমে, তারা আপনার প্রয়োজনীয় সবকিছু অফার করে!


  1. সস্তায় ডাউনলোডযোগ্য পিসি গেম কেনার জন্য 5টি সেরা সাইট

  2. বিনামূল্যে ভিডিও গেম ডাউনলোড করার জন্য সেরা 5টি ওয়েবসাইট

  3. প্রত্যেকের জন্য সেরা টাইপিং গেম এবং অ্যাপগুলির মধ্যে 13টি৷

  4. যেকোনো প্ল্যাটফর্মে একটি Em ড্যাশ টাইপ করার সেরা উপায়