কম্পিউটার

শ্রবণযোগ্য সেরা বিকল্পগুলির মধ্যে 6টি৷

শ্রবণযোগ্য সেরা বিকল্পগুলির মধ্যে 6টি৷

যখন অডিওবুক অ্যাপের কথা আসে, তখন অডিবলকে প্রায়শই শিল্পের শীর্ষ হিসেবে দেখা হয়। একটি বিশাল লাইব্রেরি এবং অ্যামাজন নাম দ্বারা সমর্থিত, শ্রবণযোগ্য ইন্টারনেটে তর্কযোগ্যভাবে সেরা অডিওবুক সাইট। যাইহোক, অনলাইনে অডিওবুকগুলি খুঁজে পাওয়ার জন্য আরও অনেক জায়গা রয়েছে এবং এটি বিশেষত যে কেউ অ্যামাজনের বিকল্প খুঁজছেন তাদের জন্য সত্য। আপনার কারণ যাই হোক না কেন, এখানে কিছু সেরা শ্রবণযোগ্য বিকল্প রয়েছে যা আপনি আজ দিয়ে শুরু করতে পারেন।

1. ওভারড্রাইভ/লিবি

আপনি কি জানেন যে আপনি আপনার স্থানীয় লাইব্রেরি থেকে অডিওবুক ধার করতে পারেন? যে কারো কাছে লাইব্রেরি কার্ড ঝুলছে, OverDrive এবং এর সহযোগী অ্যাপ, Libby, জনপ্রিয় অডিওবুক বিনামূল্যে শোনার দুর্দান্ত উপায়। একটি লাইব্রেরির সাথে যেমন আশা করা যায়, প্রতিটি অডিওবুকের সীমিত "কপি" রয়েছে, তাই আপনাকে অন্য কারোর "কপি" আবার চেক করার জন্য অপেক্ষা করতে হতে পারে। অন্য সতর্কতা হল যে আপনার স্থানীয় লাইব্রেরিতে বইটি থাকতে হবে এর সংগ্রহের অংশ।

শ্রবণযোগ্য সেরা বিকল্পগুলির মধ্যে 6টি৷

40 টিরও বেশি দেশে উপলব্ধ, উভয় পরিষেবাই মূলত বিনামূল্যে, যেহেতু ট্যাক্স আপনার লাইব্রেরির বেশিরভাগ খরচ কভার করে। ওয়েবসাইট এবং অ্যাপ উভয়ই ব্যবহার এবং নেভিগেট করার জন্য যথেষ্ট আনন্দদায়ক এবং বিভিন্ন বিভাগে বই খোঁজা সহজে সম্পন্ন হয়। এমনকি শিক্ষার্থীরা Sora নামক আরেকটি ওভারড্রাইভ চাইল্ড অ্যাপের মাধ্যমে তাদের লাইব্রেরি থেকে অডিওবুকের অভিজ্ঞতার সুবিধা নিতে পারে। একইভাবে, এটি একটি সহজে-নেভিগেট ইন্টারফেসও অফার করে যা এমনকি ছোট শিশুরাও ব্যবহার করতে পারে।

2. স্ক্রাইবড

Scribd তার মুদ্রণ সামগ্রীর জন্য সবচেয়ে বেশি পরিচিত তবে এটি একটি দুর্দান্ত অডিওবুকের অভিজ্ঞতাও অফার করে। যদিও Scribd তার অডিওবুক সংগ্রহে কতগুলি বই পাওয়া যায় তা নোট করে না, অনলাইন অনুমানগুলি মোট প্রায় 40,000 এর পরামর্শ দিয়েছে। এতে রিজ উইদারস্পুনের মতো সেলিব্রিটিদের দ্বারা নির্বাচিত জনপ্রিয় শিরোনামের একটি তালিকা এবং পুলিৎজার পুরস্কার বিজয়ীদের লেখা সেরা-বিক্রীত শিরোনাম রয়েছে৷ iOS এবং Android-এ ওয়েবসাইট এবং উপলব্ধ অ্যাপ উভয়ই অফলাইনে শোনার জন্য অনুসন্ধান, আবিষ্কার এবং ডাউনলোড করা সহজ করে তোলে।

শ্রবণযোগ্য সেরা বিকল্পগুলির মধ্যে 6টি৷

সংগ্রহের প্রতিটি শিরোনাম Scribd-এর $9.99 মাসিক প্ল্যানে অন্তর্ভুক্ত করা হয়েছে, যার মধ্যে সমগ্র Scribd সাইট জুড়ে উপলব্ধ ইবুক এবং নথিও রয়েছে। আপনি পেনাল্টি ছাড়া যেকোনও সময় বাতিল করতে পারেন এবং এটি আপনার জন্য সঠিক পরিষেবা কিনা তা নিশ্চিত করতে শুরু করার জন্য 30-দিনের ট্রায়াল রয়েছে।

3. হুপলা

ওভারড্রাইভের মতো, হুপলা আপনাকে বিভিন্ন লাইব্রেরি থেকে অডিওবুকগুলি পরীক্ষা করতে সক্ষম করে। আপনার লাইব্রেরি সদস্যতার প্রমাণীকরণের পরে (একটি লাইব্রেরি কার্ড ব্যবহার করে), আপনি পরিষেবাটির অডিওবুক সংগ্রহে সম্পূর্ণ অ্যাক্সেস পাবেন। পরিষেবার জন্য কোনও চার্জ নেই, এবং আপনি iOS, Android, Amazon, Roku, ইত্যাদিতে সেগুলি শুনতে পারেন৷ ইন্টারফেসটি নেভিগেট করা সহজ এবং এর সংগ্রহগুলিকে জনপ্রিয়, বৈশিষ্ট্যযুক্ত, নিউ ইয়র্ক টাইমস বেস্টসেলার এবং আরও অনেক কিছুতে বিভক্ত করে৷

শ্রবণযোগ্য সেরা বিকল্পগুলির মধ্যে 6টি৷

বাবা-মায়েরা বাচ্চাদের সংগ্রহ পছন্দ করবেন এমন বিষয় সহ যা সারা বছরের বিভিন্ন ছুটির দিন বা হ্যারি পটারের মতো সুপরিচিত শিরোনামকে কেন্দ্র করে। কাস্টমাইজেশনে এর যা অভাব রয়েছে, হুপলা শোনার জন্য সবচেয়ে বড় প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি এবং মূল্য ট্যাগ যা হারানো যায় না তার চেয়েও বেশি কিছু।

4. অ্যাপল বই

আপনি যদি ইতিমধ্যেই অ্যাপল ইকোসিস্টেমের গভীরে থাকেন তবে তাদের অডিওবুক বিকল্পগুলি দেখার জন্য এটি একটি টন অর্থবোধ করে। ম্যাকওএস, আইওএস এবং আইপ্যাডওএস জুড়ে তাদের "বই" অ্যাপে উপলব্ধ, প্রচুর বইয়ের বিকল্প রয়েছে। সর্বোপরি, এই তালিকায় কেবল বেস্টসেলার, নতুন বা প্রবণতামূলক বইগুলিই অন্তর্ভুক্ত নয়, লেনদেনগুলিও রয়েছে৷ অ্যাপটি খোলার সাথে সাথেই, Apple $5 এর নিচে অডিওবুক সহ তার সেরা সীমিত সময়ের কিছু অফার হাইলাইট করে। আলাদাভাবে, আপনার যদি পড়ার জন্য নতুন কিছুর প্রয়োজন হয়, অ্যাপল আপনার অতীত পড়ার অভ্যাসের উপর ভিত্তি করে অডিওবুকগুলি সুপারিশ করার একটি দুর্দান্ত কাজ করে।

শ্রবণযোগ্য সেরা বিকল্পগুলির মধ্যে 6টি৷

শ্রুতিমধুর বিপরীতে, যা তার সাবস্ক্রিপশন পরিষেবার উপর খুব বেশি ফোকাস করে, অ্যাপলের অডিওবুকগুলি পৃথকভাবে মূল্য দেওয়া হয় এবং আপনি সেগুলি চিরতরে রাখেন। অ্যাপলের বেশিরভাগ পরিষেবার ক্ষেত্রে যেমন, বই অ্যাপটি পরিষ্কার এবং সহজে নেভিগেট করা যায় কোনো বহিরাগত তথ্য বা বিশদ বিবরণ ছাড়াই।

5. Google Play Books

অ্যাপলের মতো, গুগলও তার নিজস্ব বইয়ের দোকানের অভিজ্ঞতা অফার করে। পূর্ববর্তী পড়ার অভ্যাসের উপর ভিত্তি করে সুপারিশ সহ দুই প্রতিযোগীর মধ্যে অসংখ্য মিল রয়েছে। Google Play Books-এর একটি বোনাস হল এটি কত দ্রুত ফিকশন এবং ননফিকশন বিভাগে বিনামূল্যের অডিওবুক বিকল্পগুলিকে হাইলাইট করে। Google-এর অফারটি অ্যাপলের মতো নেভিগেট করার মতো বন্ধুত্বপূর্ণ নয়, তবে এটি এখনও ব্যবহার করা সহজ৷

শ্রবণযোগ্য সেরা বিকল্পগুলির মধ্যে 6টি৷

স্ক্রোল করুন এবং আপনি স্ব-সহায়তা, ব্যবসা এবং বিনিয়োগ, বিজ্ঞান ও প্রযুক্তি, কল্পবিজ্ঞান, কমেডি এবং আরও অনেক কিছুর জন্য বিভিন্ন বিভাগ দেখতে পাবেন। নির্দিষ্ট বিভাগগুলির প্রবর্তন দুর্দান্ত এবং এমনকি নতুন ব্যবহারকারীদের সঠিকভাবে Google এর স্টোর নেভিগেট করতে সহায়তা করে৷ সবথেকে ভালো, প্রতিটি বিভাগ শুরু হয় লেনদেন এবং দাম কমানোর মাধ্যমে যাতে প্ররোচনা কেনাকাটা আকর্ষণ করে। Apple-এর মতো, Google-এর মাধ্যমে যেকোনও অডিওবুক কেনার এককালীন ফি এবং আপনি অনির্দিষ্টকালের জন্য বইটির মালিক৷

6. LibriVox

মিক্সে 50,000 টিরও বেশি অডিওবুক যুক্ত করা, LibriVox হল একটি দুর্দান্ত শ্রবণযোগ্য বিকল্প যা সর্বজনীন ডোমেনে উপলব্ধ বইগুলির উপর খুব বেশি মনোযোগ দেয়৷ ভাল খবর হল যে 50,000 বই ভলিউমের একটি অংশ বেস্টসেলার, ইতিহাস, জীবনী, কবিতা এবং ছোট গল্প জুড়ে চমত্কার পঠিত। বেস্টসেলারগুলির মধ্যে এটির যা অভাব রয়েছে, এটি অডিওবুক ফর্ম্যাটে উপলব্ধ সেরা কিছু উপন্যাস দিয়ে তৈরি করে৷

শ্রবণযোগ্য সেরা বিকল্পগুলির মধ্যে 6টি৷

অডিওবুকগুলি আবিষ্কার করা সহজে পৃষ্ঠার শীর্ষে অনুসন্ধান সরঞ্জামের মাধ্যমে সম্পন্ন হয়, অথবা আপনি আরও নির্দিষ্ট অনুসন্ধান ফাংশনের জন্য সরাসরি ক্যাটালগে যেতে পারেন। অতিরিক্তভাবে, সাইটটি সাম্প্রতিক সব রিলিজের তালিকা করে, যাতে আপনি নতুন এবং আগ্রহের বিষয়গুলি দ্রুত দেখতে পারেন৷

যেতে যেতে শোনার জন্য উপলব্ধ iOS এবং Android অ্যাপ রয়েছে এবং তারা নতুন এবং উন্নত উভয় ব্যবহারকারীদের জন্য যথেষ্ট ভাল কাজ করে। যারা ক্লাসিক পছন্দ করেন এবং কোন অডিওবুকের জন্য অর্থ প্রদান করতে চান না তাদের জন্য এটি সত্যিই একটি দুর্দান্ত সাইট।

চূড়ান্ত চিন্তা

গত কয়েক বছরে অডিওবুকগুলির জনপ্রিয়তা নাটকীয়ভাবে বৃদ্ধি পেয়েছে এবং শ্রবণযোগ্য বিকল্পগুলির উপরোক্ত তালিকাটি আপনাকে ভালভাবে পরিবেশন করবে। আপনি যদি শোনার চেয়ে পড়তে পছন্দ করেন তবে এখানে Android এর জন্য সেরা কিছু ইবুক পাঠক দেখুন৷


  1. Google+ ব্যবহারকারীদের জন্য সেরা বিকল্পগুলির মধ্যে 5টি৷

  2. গিথুবের সেরা স্ব-হোস্টেড বিকল্পগুলির মধ্যে 5

  3. গুগল ইউআরএল শর্টনারের সেরা বিকল্পগুলির মধ্যে 5টি

  4. 6টি অটোক্যাডের সেরা বিকল্প