কম্পিউটার

রেডডিকেট কি? Reddit

-এ আপনার 6টি জিনিস যা করা উচিত নয় রেডডিকেট কি? Reddit

আপনি বিশ্বের অন্যান্য অংশের সাথে সরাসরি Reddit-এ ঝাঁপিয়ে পড়ার আগে, কিছু নিয়ম আছে যেগুলো মেনে চলার জন্য সমস্ত Redditorsকে তাদের যথাসাধ্য চেষ্টা করা উচিত যেগুলিকে "Reddiquette" বলা হয়। যদিও এটি ঠিক একটি গ্যারান্টি নয়, এই নিয়মগুলি অনুসরণ করা আপনাকে আরও আনন্দদায়ক Reddit অভিজ্ঞতা পেতে সাহায্য করতে পারে, কারণ আপনি মডারেটর এবং অন্যান্য ব্যবহারকারীদের সাথে দুর্ঘটনা এড়াতে পারবেন। এই তালিকায় এমন কিছু বিষয় রয়েছে যা আপনি মনে রাখতে চান।

1. কখনোই ব্যক্তিগত তথ্য শেয়ার করবেন না

রেডডিট থ্রেডে কারও ব্যক্তিগত তথ্য পোস্ট করা সম্প্রদায়ের মধ্যে ভ্রুকুটি করা হয় এবং এটি সতর্কতা এবং জাদুকরী শিকারের বিরুদ্ধে ওয়েবসাইটের কঠোর ক্র্যাকডাউনের অংশ। আপনি এমন কোনও লিঙ্ক পোস্ট করা থেকে বিরত থাকতে চান যা কোনও ব্যক্তির ব্যক্তিগত তথ্য দেখায় এমন পৃষ্ঠাগুলিতে নিয়ে যায়, সেইসাথে ফটো যা একই দেখায়।

রেডডিকেট কি? Reddit

এই নিয়ম সামাজিক মিডিয়া প্রোফাইল লিঙ্ক এবং স্ক্রিনশট প্রসারিত. যদি আপনাকে সোশ্যাল মিডিয়ার ছবি পোস্ট করতে হয়, তাহলে আপনাকে সংবেদনশীল তথ্যটি অস্পষ্ট করে বা অন্য রঙ ব্যবহার করে মাস্ক করে ব্লক করতে হবে। আপনি উইন্ডোজের সাথে আসা ডিফল্ট পেইন্ট বা পেইন্ট 3D অ্যাপস বা আপনার পছন্দের ফটো-এডিটিং সফ্টওয়্যার ব্যবহার করে এটি সম্পন্ন করতে পারেন।

এই নিয়ম মেনে চলতে ব্যর্থ হলে সম্ভবত আপনার মন্তব্য মুছে ফেলা হবে এবং আপনার অ্যাকাউন্ট দ্রুত মুছে ফেলা হবে।

2. সস্তা রিপোস্ট এড়িয়ে চলুন

পুনঃপোস্ট করা হল বিষয়বস্তু ভাগ করে নেওয়া যা আগে আপলোড করা হয়েছিল এবং আকর্ষণীয় খবর, মেম এবং অন্যান্য তথ্য যা মানুষ মিস করেছে তা রিলে করার একটি দুর্দান্ত উপায় হতে পারে। যদিও নির্দিষ্ট ধরণের পুনঃপোস্টিং অনুমোদিত এবং কখনও কখনও এমনকি উত্সাহিত করা হয়, Redditors কারো পূর্বে আপলোড করা বিষয়বস্তু গ্রহণ এবং এটিকে আপনার নিজের বলে দাবি করার বিরুদ্ধে কঠোরভাবে, বিশেষ করে যখন এটি মিডিয়ার ক্ষেত্রে আসে যে কেউ প্রকৃত প্রচেষ্টা করে।

রেডডিকেট কি? Reddit

এই ধরনের ক্ষেত্রে, মূল পোস্টার এবং প্রকৃত পোস্টের মালিক সম্পর্কে সচেতন অন্যান্য ব্যবহারকারীদের কাছ থেকে মন্তব্য বিভাগে প্রচুর শক্তিশালী মন্তব্য আশা করুন। আপনি যদি অন্য কারো দ্বারা তৈরি করা কিছু পুনঃপোস্ট করতে মারা যান, আপনি সর্বদা সেই ব্যবহারকারীর সাথে যোগাযোগ করতে পারেন এবং অনুমতি চাইতে পারেন বা আপনার পুনঃপোস্টে তাদের কিছু প্রশংসা করতে পারেন।

3. স্লিজি সেলফ-প্রোমোশন ক্লিয়ার করুন

আপনার পোস্টে সেই মিষ্টি আপভোটগুলি পাওয়া এবং জনপ্রিয়তা বৃদ্ধি অবশ্যই আসক্তি হতে পারে, তবে আপনি কীভাবে সেই ভোটগুলি অর্জন করবেন সে সম্পর্কে আপনাকে অবশ্যই সচেতন থাকতে হবে। অন্য ব্যবহারকারীদের আপভোট করতে বলার জন্য আপনার পোস্টে ইঙ্গিত ড্রপ করা সাধারণত নিন্দা করা হয়, যেমনটি DM পাঠানো বা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা লোকেদের আপনাকে ভোট দিতে বলে৷ একই শিরায়, আপনার ভোটের বিনিময়ে পুরস্কার বা উপহার দেওয়া উচিত নয়।

রেডডিকেট কি? Reddit

আপনি যদি Reddit-এ আপভোট পেতে চান, জনপ্রিয় Subreddits এবং ট্রেন্ডিং কন্টেন্টে সক্রিয় থাকুন এবং নিশ্চিত করুন যে আপনি যে বিষয়বস্তু আপলোড করছেন সেটি আপনি যে Subreddit-এ পোস্ট করছেন তার সাথে সম্পর্কিত এবং আপনার পোস্ট আপ টু ডেট এবং আকর্ষণীয়। সেই আপভোটগুলি পাওয়ার জন্য শর্টকাট নেওয়ার মূল্য নেই৷

4. বিরক্তিকর হবেন না

যেমনটি আমরা সবাই জানি, ইন্টারনেট আলোচনা উত্তপ্ত হতে পারে, এবং এটি উত্সাহী বিতর্ক থেকে সরাসরি শিখা যুদ্ধে যাওয়া সহজ, বিশেষ করে রেডডিট প্রদান করে গোপনীয়তার স্তর বিবেচনা করে। তা সত্ত্বেও, আপনি যেভাবে বাস্তব জীবনের পরিস্থিতির মুখোমুখি হবেন সেভাবে Reddit থ্রেডগুলির কাছে যাওয়ার চেষ্টা করুন৷

রেডডিকেট কি? Reddit

শ্রদ্ধাশীল হোন, ট্র্যাশ-কথককে একটি গ্রহণযোগ্য স্তরে রাখার চেষ্টা করুন এবং আপনার সমালোচনা এবং তর্ক-বিতর্কের সাথে সীমাবদ্ধ হবেন না। অনেকবার লাইনের বাইরে যান এবং একজন মডারেটর আপনাকে Subreddit থেকে বুট করতে পারে। দিনের শেষে, আপনি যে ইউজারনেমের সাথে ইন্টারঅ্যাক্ট করছেন তার পিছনে অন্য একজন ব্যক্তি আছে, তাই আপনার তাদের সাথে এমন আচরণ করা উচিত। একটু দয়া অনেক দূরে যায়৷

যদি জিনিসগুলি একটু বেশি উত্তপ্ত হতে শুরু করে, আপনি সর্বদা আপনার কীবোর্ড থেকে কয়েক মিনিটের জন্য দূরে সরে যেতে পারেন এবং রাগ কিছুটা স্থির হওয়ার জন্য অপেক্ষা করতে পারেন। আপনার ট্রল থেকে বিশেষভাবে সতর্ক হওয়া উচিত, যেহেতু এই ধরণের ব্যবহারকারীরা আপনার থেকে উত্থান করা তাদের লক্ষ্য করে তোলে। নিজের উপকার করুন এবং শুধুমাত্র উপেক্ষা করুন বা সক্রিয়ভাবে তাদের থেকে দূরে থাকুন।

5. ব্যক্তিগত কারণে পোস্টে ডাউনভোট করা থেকে বিরত থাকুন

ডাউনভোট বোতামটি কী বোঝায় তা ভুল বোঝা সহজ। সর্বোপরি, আপনি পোস্টগুলিকে আপভোট করেন কারণ আপনি সেগুলি পছন্দ করেন বা সেগুলিকে দরকারী বলে মনে করেন, তাই এটি কেবল বোধগম্য যে যে পোস্টগুলি বিপরীত প্রভাব ফেলে তাদের ডাউনভোট দেওয়া হয়। কিন্তু এটা আসলেই হওয়া উচিত নয়। আপনি কখনই কোনো পোস্টকে ডাউনভোট করবেন না কারণ আপনি ব্যক্তিগতভাবে বার্তাটির সাথে একমত নন বা এটি বিরক্তিকর বলে মনে করেন৷

রেডডিকেট কি? Reddit

ডাউনভোট বিকল্পের আসল কাজ হল সেই পোস্টগুলি রিপোর্ট করা যা হয় সেই নির্দিষ্ট থ্রেডে থাকা উচিত নয়, সামগ্রিকভাবে Reddit-এর নিয়ম লঙ্ঘন করে, আপনাকে কোনও ক্ষতিকারক সাইটে লিঙ্ক করে বা অনুরূপ। শুধুমাত্র একটি পোস্ট ডাউনভোট করুন যদি আপনার কাছে এটি করার উপযুক্ত কারণ থাকে।

যখন ভাবছেন আপনি একটি পোস্টকে ডাউনভোট করবেন কি না, কেবল নিজেকে জিজ্ঞাসা করুন যে পোস্টটি Subreddit এর সাথে প্রাসঙ্গিক এবং বিষয়টিতে অবদান রাখে কিনা। যদি এটি এই দুটি জিনিসের কোনোটিই না করে, তাহলে পোস্টটি আপনার ডাউনভোটের যোগ্য হওয়া উচিত।

6. আপনার পোস্টে তাড়াহুড়ো করবেন না

রেডডিটে ঝাঁপিয়ে পড়তে এবং পোস্ট করা শুরু করার জন্য প্রলুব্ধ হওয়া সহজ, তবে আপনার হোমওয়ার্ক করা এবং সমস্ত কিছুতে যাওয়ার আগে সাইটটি একটু ঘুরে দেখা ভাল। আপনি কীভাবে সফল পোস্ট তৈরি করবেন এবং পরিচিত করবেন সে সম্পর্কে কিছু গবেষণা করতে চাইবেন আপনি যে সাবরেডিট পোস্ট করার পরিকল্পনা করছেন তার নিয়মগুলি সহ, যেহেতু প্রতিটির নিজস্ব নিয়ম রয়েছে৷

রেডডিকেট কি? Reddit

সৌভাগ্যবশত, এই ধরনের বিষয় সম্পর্কে ইন্টারনেটে সহায়ক সংস্থানের অভাব নেই, এবং এমনকি Reddit-এর সহায়তা বিভাগে একটি নিবন্ধ রয়েছে যা আপনাকে Reddiquette সম্পর্কে আরও শিক্ষা দিতে পারে। আপনি এটিতে থাকাকালীন, আপনাকে শুরু করার টিপস এবং ওয়েবসাইটটি আরও ভালভাবে বুঝতে সাহায্য করতে পারে এমন তথ্যের জন্য আপনাকে সাধারণভাবে সহায়তা বিভাগের মাধ্যমে পড়া উচিত।

সবশেষে, আকর্ষণীয় জিনিসের জন্য এই অদ্ভুত সাবরেডিটগুলি দেখতে ভুলবেন না৷

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন:

1. কর্মফল কি এবং আমি কিভাবে তা উপার্জন করব?

কর্ম হল আপনার Reddit ব্যবহারকারী নামের ঠিক পাশে একটি সর্বজনীনভাবে দেখানো সংখ্যা যা আপনি এখনও পর্যন্ত Reddit সম্প্রদায়ে কতটা অবদান রেখেছেন তার একটি সূচক। যদি আপনার কর্ম নেতিবাচক হয়ে যায়, তাহলে আপনাকে কিছু সাব-রেডিট পোস্ট করতে সমস্যা হতে পারে, কারণ অ্যালগরিদম আপনার পোস্ট করার ক্ষমতা প্রতি 10 মিনিটে একবারে সীমিত করবে।

যখনই আপনার পোস্ট বা মন্তব্যগুলি আপভোট করা হয় তখন আপনি কর্মফল লাভ করেন, তাই এটি সাহায্য করতে পারে। পুরষ্কার দেওয়া আপনার কিছু কর্মফল হিসাবেও পরিচিত। এটি লক্ষণীয় যে, রেডডিট সুপারিশ করে যে আপনি কর্ম অর্জনের জন্য যাত্রা করবেন না। পরিবর্তে, আপনার উচিত একজন ভালো মানুষ হওয়ার চেষ্টা করা, এবং কর্মের পয়েন্টগুলি অনুসরণ করবে।

2. "/s" মানে কি?

আপনি যদি Reddit-এ মোটামুটি নতুন হয়ে থাকেন, তাহলে আপনি হয়ত কিছু মন্তব্য বা পোস্টে “/s” সহ দেখতে পেয়েছেন। রেডডিট স্পেসে, এটি ব্যঙ্গ প্রকাশ করার একটি দ্রুত উপায় হিসাবে ব্যাপকভাবে স্বীকৃত। "/s" পর্যন্ত যে কোনো পাঠ্য একটি ব্যঙ্গাত্মক স্বরে পড়া উচিত। যে টেক্সট "/s" অনুসরণ করে তাকে আর ব্যঙ্গাত্মক বলে মনে করা উচিত নয়।

3. Reddit কয়েন কি এবং কিভাবে ব্যবহার করা হয়?

রেডডিট কয়েন হল এক ধরনের ভার্চুয়াল মুদ্রা যা আপনি প্ল্যাটফর্মে ব্যবহার করতে পারেন অন্য রেডডিটরদের প্রশংসার স্বরূপ উপহার দিতে। উদাহরণস্বরূপ, আপনি একটি উপভোগ্য পোস্ট বা একটি সহায়ক মন্তব্যের জন্য একটি পুরস্কার দিতে পারেন।

Reddit ক্রমাগত তার প্ল্যাটফর্মে নতুন পুরষ্কার যোগ করে, যার মধ্যে কিছু এমনকি রিসিভারকে তাদের নিজস্ব Reddit কয়েন বা একটি বিজ্ঞাপন-মুক্ত Reddit অভিজ্ঞতা প্রদান করে। রেডডিট কয়েনগুলি ঐতিহ্যগত মুদ্রা ব্যবহার করে ওয়েবসাইটের কয়েন পৃষ্ঠা থেকে ক্রয় করা যেতে পারে।


  1. প্রযুক্তিগত ক্লান্তি কী এবং আপনি এটি সম্পর্কে কী করতে পারেন?

  2. 5টি সাধারণ VPN মিথ যা আপনার বিশ্বাস করা উচিত নয়

  3. Reddit পাওয়ার ব্যবহারকারী টিপসের তালিকা

  4. DNS সম্পর্কে আপনার যা জানা দরকার