কম্পিউটার

কিভাবে ডিসকর্ডে আপনার ডাকনাম পরিবর্তন করবেন

ডিসকর্ডে, আপনি অনেকগুলি বিভিন্ন সার্ভারের অংশ হতে পারেন যার মধ্যে খুব বেশি মিল নাও থাকতে পারে। আসলে, তাদের মধ্যে কিছু এমনকি গেমিং-সম্পর্কিত নাও হতে পারে। লাইফস্টাইল থেকে শুরু করে রাজনৈতিক বিতর্ক পর্যন্ত বিভিন্ন বিষয়ে মিটিং এবং আলোচনার আয়োজন করতে, আরও বেশি সংখ্যক মানুষ ডিসকর্ডকে ভিডিও কনফারেন্সিং অ্যাপ হিসেবে ব্যবহার করছেন।

এই ধরনের বিভিন্ন বিষয়ের সাথে, আপনি আপনার সামাজিক পরিচয়গুলিকে আলাদা করতে চাইতে পারেন। ডিসকর্ডে আপনার ডাকনাম পরিবর্তন করা আপনাকে বিভিন্ন গোষ্ঠীর লোকেদের কাছে নিজেকে অ-অভিন্ন উপায়ে উপস্থাপন করতে সহায়তা করতে পারে। কীভাবে একটি ডিসকর্ড সার্ভারে আপনার ডাকনাম পরিবর্তন করবেন এবং কীভাবে আপনার অনেকগুলি ডিসকর্ড পরিচয় আলাদা রাখবেন তা শিখুন।

    কিভাবে ডিসকর্ডে আপনার ডাকনাম পরিবর্তন করবেন

    আপনি কি ডিসকর্ডে আপনার নাম পরিবর্তন করতে পারেন?

    অন্য যেকোনো অ্যাপের মতো, ডিসকর্ড আপনাকে একাধিক উপায়ে আপনার নাম পরিবর্তন করতে দেয়।

    আপনি আপনার ডাকনাম পরিবর্তন করতে পারেন৷ একটি একক সার্ভারে। এই বিকল্পটি আপনাকে বিভিন্ন সার্ভারে পৃথক প্রোফাইল বজায় রাখার অনুমতি দেয়। এইভাবে আপনি আপনার ঘনিষ্ঠ বন্ধুদের সাথে একটি সার্ভারে একটি কৌতুকপূর্ণ ডাকনাম, কাজ-সম্পর্কিত আলোচনা সহ একটি সার্ভারে একটি আরও গুরুতর ডাকনাম এবং একটি গেমিং সার্ভারে একটি স্বীকৃত নাম থাকতে পারেন৷

    আপনি আপনার ব্যবহারকারীর নামও পরিবর্তন করতে পারেন৷ ডিসকর্ডের উপর এটি সমস্ত সার্ভারের জন্য ব্যবহৃত নাম পরিবর্তন করবে। এই ক্রিয়াটি আপনার ডিসকর্ড পরিচয়ের উপর একটি বড় প্রভাব ফেলবে, কারণ পরিবর্তনটি সমস্ত সার্ভারকে প্রভাবিত করবে যেগুলির আপনি একবারে একটি অংশ। এখন যেহেতু আপনি পার্থক্যটি জানেন, ডিসকর্ডে আপনার ডাকনাম এবং আপনার ব্যবহারকারীর নাম কীভাবে পরিবর্তন করবেন তা শেখার সময় এসেছে।

    কিভাবে ডিসকর্ড সার্ভারে আপনার ডাকনাম পরিবর্তন করবেন

    এই পদ্ধতিটি ব্যবহার করুন যদি আপনি যা খুঁজছেন তা হল একটি একক সার্ভারে আপনার নাম প্রদর্শিত হওয়ার উপায় পরিবর্তন করা। ডিসকর্ড সার্ভারে আপনার ডাকনাম পরিবর্তন করতে, নীচের ধাপগুলি অনুসরণ করুন৷

    1. আপনার কম্পিউটার বা স্মার্টফোনে আপনার ব্রাউজারে Discord খুলুন এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন।
    2. যে সার্ভারটি আপনি আপনার ডাকনাম পরিবর্তন করতে চান সেটি নির্বাচন করুন৷
    কিভাবে ডিসকর্ডে আপনার ডাকনাম পরিবর্তন করবেন
    1. বাম দিকে সার্ভারের সাইডবারে ড্রপ-ডাউন মেনু খুলুন। ডেস্কটপে এটি একটি ড্রপ-ডাউন তীর হিসাবে প্রদর্শিত হয় এবং মোবাইলে এটি তিনটি উল্লম্ব বিন্দু বা একটি উপবৃত্ত।
    কিভাবে ডিসকর্ডে আপনার ডাকনাম পরিবর্তন করবেন
    1. ডাকনাম পরিবর্তন করুন নির্বাচন করুন .
    কিভাবে ডিসকর্ডে আপনার ডাকনাম পরিবর্তন করবেন
    1. নতুন ডাকনাম টাইপ করুন এবং সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ .

    আপনার অ্যাকাউন্ট এখন এই নির্বাচিত সার্ভারে একটি নতুন ডাকনাম সহ প্রদর্শিত হবে। আপনার পুরানো ডাকনাম এখনও অন্যান্য সার্ভারে প্রদর্শিত হবে যেগুলি আপনি আগে যোগ দিয়েছেন। আপনি যদি অন্য সার্ভারে আপনার ডাকনাম পরিবর্তন করতে চান তবে আপনাকে প্রতিটি সার্ভারে এই পুরো প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হবে।

    কিভাবে ডিসকর্ডে আপনার ডাকনাম পরিবর্তন করবেন

    পাবলিক চ্যাটের মাধ্যমে একটি নির্বাচিত সার্ভারে আপনার ডাকনাম পরিবর্তন করার একটি দ্রুত উপায় রয়েছে। আপনি /nick টাইপ করতে পারেন আপনার নতুন ডাকনাম অনুসরণ করে সার্ভারের চ্যাটে কমান্ড দিন এবং এটি সার্ভারে আপনার নাম পরিবর্তন করবে। মনে রাখবেন যে সার্ভারের সবাই এটি দেখতে সক্ষম হবে।

    কিভাবে আপনার ডাকনাম রিসেট করবেন

    আপনি একটি সার্ভারে আপনার ডাকনাম পরিবর্তন করার পরে, আপনি সর্বদা এটিকে মূলে ফিরিয়ে আনতে পারেন। এটি করতে, সার্ভার নির্বাচন করুন এবং ড্রপ-ডাউন মেনু খুলুন। তারপর ডাকনাম পরিবর্তন করুন পথ অনুসরণ করুন৷> ডাকনাম পুনরায় সেট করুন . সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ নিশ্চিত করতে. আপনার ডাকনামটি এখন আসলটিতে ফিরিয়ে আনা হয়েছে৷

    কিভাবে ডিসকর্ডে আপনার ডাকনাম পরিবর্তন করবেন

    ডিসকর্ড সার্ভারে আপনার ডাকনাম পরিবর্তন করার নির্দেশাবলী সমস্ত ডিভাইসের জন্য একই, তা কম্পিউটার বা স্মার্টফোন যা আপনি ব্যবহার করছেন।

    ডিসকর্ডে কীভাবে আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করবেন

    আপনি যদি শুধুমাত্র একটি সার্ভারে আপনার নাম প্রদর্শিত হওয়ার উপায় পরিবর্তন করার চেয়ে একটি বড় রিব্র্যান্ডিং পরিকল্পনা করছেন, তবে ডিসকর্ডের একটি ভিন্ন পদ্ধতি রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন। প্রতিটি ডিসকর্ড সার্ভারে একের পর এক আপনার ডাকনাম পরিবর্তন করার পরিবর্তে, আপনি একবারে সমস্ত ডিসকর্ড সার্ভারে আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে পারেন। সমস্ত ডিসকর্ড সার্ভারে আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

    1. আপনার কম্পিউটার বা স্মার্টফোনে আপনার ব্রাউজারে Discord খুলুন এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন।
    2. নির্বাচন করুন ব্যবহারকারী সেটিংস অ্যাপের নীচে আপনার ব্যবহারকারীর নামের পাশে অবস্থিত। মোবাইলে, এটি স্ক্রিনের নীচে-ডানদিকে অবস্থিত আইকন।
    কিভাবে ডিসকর্ডে আপনার ডাকনাম পরিবর্তন করবেন
    1. পথটি অনুসরণ করুন আমার অ্যাকাউন্ট> ব্যবহারকারীর নাম> সম্পাদনা করুন .
    কিভাবে ডিসকর্ডে আপনার ডাকনাম পরিবর্তন করবেন
    1. আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করুন-এ উইন্ডো, আপনার নতুন ব্যবহারকারীর নাম লিখুন এবং বর্তমান পাসওয়ার্ড . সম্পন্ন নির্বাচন করুন৷ নিশ্চিত করতে.
    কিভাবে ডিসকর্ডে আপনার ডাকনাম পরিবর্তন করবেন

    আপনার অ্যাকাউন্টে এখন সমস্ত ডিসকর্ড সার্ভারে একটি নতুন ব্যবহারকারীর নাম থাকবে। আপনি যতবার খুশি আপনার ডাকনাম এবং আপনার ব্যবহারকারীর নাম উভয়ই পরিবর্তন করতে পারেন৷

    কীভাবে আপনার ডিসকর্ড অভিজ্ঞতাকে আরও কাস্টমাইজ করবেন

    অনেক ব্যবহারকারী অ্যাপের কাস্টমাইজেশন ক্ষমতার জন্য ধন্যবাদ অন্যান্য টেলিকমিউটিং পরিষেবার চেয়ে ডিসকর্ড নির্বাচন করে। ডিসকর্ডের বিভিন্ন সার্ভারে আপনি কীভাবে উপস্থিত হবেন তা কাস্টমাইজ করার পাশাপাশি, আপনি নিজের সার্ভার তৈরি এবং কাস্টমাইজ করতে পারেন। আপনি আপনার সার্ভারে সঙ্গীত বাজানোর জন্য একটি বট যোগ করতে পারেন, অথবা একটি বিশেষ বট যোগ করতে পারেন যাতে আপনি মেম তৈরি করতে এবং সার্ভারে আপনার বন্ধুদের সাথে মজা করতে পারেন৷

    আপনি কি আগে ডিসকর্ডে আপনার ডাকনাম বা ব্যবহারকারীর নাম পরিবর্তন করার চেষ্টা করেছেন? ডিসকর্ডে কাজ করে এমন অন্য কোন মজার কাস্টমাইজেশন কৌশলগুলি আপনি জানেন? নীচের মন্তব্য বিভাগে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন.


    1. আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

    2. কীভাবে একটি ডিসকর্ড সার্ভার সেট আপ করবেন

    3. কিভাবে একটি ডিসকর্ড সার্ভার ত্যাগ করবেন

    4. আপনার Netflix পরিকল্পনা কিভাবে পরিবর্তন করবেন