কম্পিউটার

কীভাবে একটি নেস্ট ওয়াই-ফাই সেট আপ করবেন

কি জানতে হবে

  • Google-এর Nest Wi-Fi-এর জন্য Google Home অ্যাপ এবং ক্যামেরা সহ একটি Android বা iOS ডিভাইস প্রয়োজন।
  • শুরু করতে, Google Home অ্যাপ খুলুন এবং + আলতো চাপুন প্রতীক, তারপর ডিভাইস সেট আপ করুন আলতো চাপুন .
  • আপনি রাউটারের মতো একই সময়ে অতিরিক্ত পয়েন্ট সেট আপ করতে পারেন।

এই নিবন্ধটি ব্যাখ্যা করবে কিভাবে Google-এর Nest Wi-Fi মেশ নেটওয়ার্ক সেট আপ করতে হয়।

কিভাবে একটি Nest Wi-Fi সেট আপ করবেন

আপনার একটি নেস্ট ওয়াই-ফাই রাউটার, সমস্ত অ্যাক্সেস পয়েন্ট (তাদের পাওয়ার অ্যাডাপ্টার সহ) এবং বান্ডিল করা ইথারনেট কেবল থাকতে হবে। এছাড়াও আপনার একটি ক্যামেরা সহ একটি Android বা iOS ডিভাইস প্রয়োজন (আপনি একটি ছাড়া Nest Wi-Fi সেট আপ করতে পারবেন না)।

  1. রাউটার এবং অ্যাক্সেস পয়েন্টগুলিকে আপনি যে স্থানে রাখতে চান সেখানে রাখুন (এগুলি পরে সরানো যেতে পারে), তারপর সেগুলিকে পাওয়ারে সংযুক্ত করুন৷

    Nest Wi-Fi রাউটার হল ইথারনেট পোর্ট সহ সিস্টেমের একমাত্র ডিভাইস, তাই এটি দুটিকে সংযোগ করার জন্য আপনার মডেমের যথেষ্ট কাছাকাছি হওয়া উচিত। নেস্ট ওয়াই-ফাই পয়েন্টে ইথারনেট পোর্ট নেই।

  2. ইথারনেট কেবল দিয়ে নেস্ট রাউটারটিকে আপনার ইন্টারনেট মডেমের সাথে সংযুক্ত করুন।

  3. iOS এর জন্য Google Home অ্যাপ (যদি আপনার iPhone থাকে) অথবা Android এর জন্য Google Home অ্যাপ (যদি আপনার Android ফোন থাকে) ডাউনলোড করুন।

  4. Google Home অ্যাপ খুলুন।

  5. + আলতো চাপুন অ্যাপের উপরের বাম কোণে প্রতীক।

  6. ডিভাইস সেট আপ করুন আলতো চাপুন .

  7. নতুন ডিভাইস নির্বাচন করুন .

    কীভাবে একটি নেস্ট ওয়াই-ফাই সেট আপ করবেন
  8. পরবর্তী স্ক্রীন আপনাকে একটি বাড়ি বেছে নিতে বা একটি নতুন তৈরি করতে বলবে যদি আপনি আগে কখনো Google Home ব্যবহার না করেন। এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন এবং তারপরে পরবর্তীতে আলতো চাপুন৷

  9. অ্যাপটি ডিভাইস খুঁজতে কিছু সময় ব্যয় করবে।

  10. অ্যাপটি দেখাবে যে রাউটারটি পাওয়া গেছে এবং আপনি এটি সেট আপ করতে চান কিনা তা জিজ্ঞাসা করবে। পরবর্তী টিপুন .

    কীভাবে একটি নেস্ট ওয়াই-ফাই সেট আপ করবেন
  11. আপনার ক্যামেরা সক্রিয় হবে এবং অ্যাপটি আপনাকে নেস্ট রাউটারের নীচে একটি QR কোড স্ক্যান করতে বলবে। অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

  12. একবার স্ক্যান হয়ে গেলে, আপনি Nest Wi-Fi নেটওয়ার্কে যোগ দিতে চান কিনা তা জিজ্ঞাসা করে একটি প্রম্পট উপস্থিত হওয়া উচিত। যোগ দিন আলতো চাপুন .

  13. অ্যাপটি নিশ্চিত করবে যে রাউটার সংযুক্ত আছে এবং তারপরে আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করতে এগিয়ে যাবে।

    রাউটার আপনাকে একটি WAN ইথারনেট তারটি প্লাগ ইন করা আছে কিনা তা পরীক্ষা করতে বলবে যদি এটি পাওয়া না যায়। এটিকে প্লাগ ইন করুন এবং তারপরে পরবর্তী টিপুন . অন্যথায়, পরবর্তী ধাপে চলে যান।

    কীভাবে একটি নেস্ট ওয়াই-ফাই সেট আপ করবেন
  14. আপনি পরবর্তীতে একটি Wi-Fi নাম তৈরি করবেন৷ একটি নাম যোগ করুন এবং তারপরে পরবর্তী এ আলতো চাপুন৷ .

  15. আপনার Wi-Fi নেটওয়ার্ক সুরক্ষিত করতে একটি পাসওয়ার্ড লিখুন, তারপরে পরবর্তী এ আলতো চাপুন৷ .

  16. অ্যাপটি জিজ্ঞাসা করবে আপনি বেনামী ব্যবহারের ডেটা ভাগ করতে চান কিনা। হ্যাঁ, আমি আছি আলতো চাপুন৷ গ্রহণ করতে বা না ধন্যবাদ অপ্ট আউট করতে৷

    কীভাবে একটি নেস্ট ওয়াই-ফাই সেট আপ করবেন
  17. আপনি Nest ক্লাউড পরিষেবাগুলি ব্যবহার করতে চান কিনা তা এখন আপনাকে জিজ্ঞাসা করা হবে৷ গেস্ট নেটওয়ার্ক বা ফ্যামিলি ওয়াই-ফাই-এর মতো কিছু বৈশিষ্ট্য ব্যবহার করার জন্য এটি প্রয়োজন। হ্যাঁ, আমি আছি আলতো চাপুন৷ গ্রহণ করতে বা না ধন্যবাদ অপ্ট-আউট করতে৷

  18. পরবর্তী ধাপে রাউটারটি কোথায় অবস্থিত তা জিজ্ঞাসা করে। একটি অবস্থান চয়ন করুন এবং পরবর্তী আলতো চাপুন৷ .

  19. এর পরে, অ্যাপটি ফার্মওয়্যার আপডেটের জন্য পরীক্ষা করে এবং নেটওয়ার্ক তৈরি করে। এটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

    কীভাবে একটি নেস্ট ওয়াই-ফাই সেট আপ করবেন
  20. আপনাকে আবার একটি Wi-Fi নেটওয়ার্কে যোগদানের অনুমতি চাওয়া হবে, এইবার আপনি আগে যে নেটওয়ার্ক নামটি প্রবেশ করেছেন তার সাথে। ঠিক আছে আলতো চাপুন .

  21. রাউটারের জন্য সেটআপ এখন সম্পূর্ণ। তবে, আপনি চাইলে পয়েন্ট যোগ করতে পারেন।

    কীভাবে একটি নেস্ট ওয়াই-ফাই সেট আপ করবেন

কিভাবে একটি নেস্ট ওয়াই-ফাই হাব সেট আপ করবেন

রাউটারের পাশাপাশি আপনি এক বা একাধিক নেস্ট ওয়াই-ফাই পয়েন্ট সেট আপ করার একটি ভাল সুযোগ রয়েছে৷ অ্যাপটি আপনাকে রাউটার সেটআপের শেষে এটি করতে বলবে।

একটি পয়েন্ট সেট আপ করা মূলত রাউটারের মতোই কিন্তু QR কোড স্ক্যান করার পরে এবং একটি অবস্থান বেছে নেওয়ার পরে শেষ হয়৷ আপনার Wi-Fi নেটওয়ার্ক ইতিমধ্যেই সক্রিয়, তাই কোনো নেটওয়ার্ক নাম বা পাসওয়ার্ড নির্বাচন করার প্রয়োজন নেই৷

Google Nest Wi-Fi কি একটি বিদ্যমান রাউটারের সাথে সংযোগ করতে পারে?

হ্যাঁ, যদিও সম্ভবত আপনি যেভাবে আশা করছেন সেভাবে নয়৷

Google Nest Wi-Fi রাউটার একটি ইথারনেট তারের মাধ্যমে অন্য রাউটারের সাথে সংযোগ করতে পারে। এই সেটআপটি আপনাকে আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর থেকে একটি তারযুক্ত বা ওয়্যারলেস রাউটার সহ Nest Wi-Fi ব্যবহার করতে দেবে।

যাইহোক, Nest Wi-Fi Google Nest Wi-Fi সিস্টেমের অংশ নয় এমন রাউটারগুলির সাথে ওয়্যারলেস বা জাল সংযোগ সমর্থন করে না। নেস্ট ওয়াই-ফাই রাউটার সবসময় তার নিজস্ব নতুন ওয়াই-ফাই নেটওয়ার্ক তৈরি করবে এবং সেই নেটওয়ার্ক সবসময় আপনার বাড়ির অন্যান্য ওয়াই-ফাই নেটওয়ার্ক থেকে আলাদা থাকবে।

FAQ
  • আমি কীভাবে একটি নেস্ট ভিডিও ডোরবেল ওয়াই-ফাইয়ের সাথে সংযুক্ত করব?

    ওয়াই-ফাইয়ের সাথে আপনার নেস্ট ভিডিও ডোরবেল ব্যবহার করতে, আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের নাম এবং পাসওয়ার্ড নিশ্চিত করুন। এরপর, নেস্ট অ্যাপ খুলুন এবং যোগ করুন এ আলতো চাপুন আপনার ভিডিও ডোরবেল যোগ করতে। আপনার নেস্ট ডোরবেলের পিছনে, আপনি একটি QR কোড পাবেন; আপনার মোবাইল ডিভাইস দিয়ে এটি স্ক্যান করুন। আপনার ডোরবেলটি তার জায়গায় সংযুক্ত করুন। আপনি বোতামের চারপাশে একটি নীল রিং দেখতে পাবেন; হ্যাঁ এটা নীল আলতো চাপুন অ্যাপে অ্যাপে আপনার ডোরবেলের অবস্থানে ট্যাপ করুন। আপনার ডোরবেল আপনার Wi-Fi নেটওয়ার্ক খুঁজে পাবে। সংযোগ সম্পূর্ণ করতে আপনার পাসওয়ার্ড লিখুন৷

  • আমি কিভাবে আমার Google Nest Wi-Fi রাউটার রিসেট করব?

    জেনে রাখুন যে আপনি যদি আপনার Google Nest Wi-Fi ডিভাইস ফ্যাক্টরি রিসেট করেন, তাহলে আপনার সমস্ত বর্তমান সেটিংস এবং ডেটা স্থায়ীভাবে মুছে যাবে। আপনার রাউটার এবং সমস্ত পয়েন্ট ফ্যাক্টরি রিসেট করতে, Google Home অ্যাপ খুলুন, Wi-Fi-এ যান> সেটিংস, এবং ফ্যাক্টরি রিসেট নেটওয়ার্ক এ আলতো চাপুন> ঠিক আছে . ফ্যাক্টরি রিসেট করতে শুধু আপনার রাউটার, ফ্যাক্টরি রিসেট বোতামটি সনাক্ত করুন, টিপুন এবং 10 সেকেন্ডের জন্য ধরে রাখুন। আপনি একটি কঠিন হলুদ আলো দেখতে পেলে ছেড়ে দিন। রিসেট প্রক্রিয়াটি 10 ​​মিনিট পর্যন্ত সময় নিতে পারে। এটি সম্পূর্ণ হলে, আপনি আপনার রাউটারে একটি স্পন্দিত সাদা আলো দেখতে পাবেন।


  1. সাফারিতে গুগলকে সার্চ ইঞ্জিন হিসাবে কীভাবে সেট করবেন

  2. গুগল ভয়েস এ ভয়েসমেইল কিভাবে সেট আপ করবেন

  3. কিভাবে একটি হোম ওয়াই-ফাই নেটওয়ার্ক সেট আপ করবেন

  4. Google ব্যবহার করে সার্চ করার জন্য Cortana কিভাবে সেট করবেন