কম্পিউটার

কিভাবে ঘরে তৈরি ওয়াইফাই রিপিটার বা সিগন্যাল এমপ্লিফায়ার তৈরি করবেন? – ধাপে ধাপে নির্দেশিকা

কিভাবে ঘরে তৈরি ওয়াইফাই রিপিটার বা সিগন্যাল এমপ্লিফায়ার তৈরি করবেন? – ধাপে ধাপে নির্দেশিকা

ফিরে আসার জন্য স্বাগতম! আপনি যদি সেই ব্যবহারকারীদের মধ্যে একজন হন যাদের বাড়ি এবং অফিসের প্রতিটি কোণে ওয়াই-ফাই সিগন্যাল নেই, তাহলে আপনি সঠিক পোস্টে পৌঁছেছেন। পরবর্তীতে আমরা আপনাকে দেখাব যে সমস্ত পদক্ষেপগুলি আপনাকে অনুসরণ করতে হবে কিভাবে ঘরে তৈরি ওয়াইফাই সিগন্যাল রিপিটার তৈরি করতে হয় তা শিখতে হবে।

আজকাল আমরা সাধারণত ইন্টারনেট অ্যাক্সেস সহ স্মার্ট ডিভাইস ব্যবহার করি আমাদের অফিস এবং বাড়ির প্রায় প্রতিটি অংশে। আসলে, এই সমস্ত ডিভাইসগুলি সাধারণত একটি ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকে। যাইহোক, অনেক ব্যবহারকারীর কাছে ওয়াইফাই নেটওয়ার্ক কীভাবে কাজ করে সে সম্পর্কে অজানা থাকা সাধারণ৷

উদাহরণস্বরূপ, কিছু ব্যবহারকারীদের জন্য বাথরুমে থাকাকালীন WhatsApp চেক করা বা ইন্টারনেট সার্ফ করা খুবই সাধারণ, কিন্তু সাধারণত Wi-Fi সিগন্যাল সাধারণত এই সাইটগুলিতে পৌঁছায় না। এই এবং অন্যান্য অনেক কারণে, Wi-Fi পরিবর্ধকগুলি ফ্যাশনেবল হয়ে উঠেছে।

যাইহোক, এই নেটওয়ার্ক পরিবর্ধক এগুলি সাধারণত খুব ব্যয়বহুল হয় এবং প্রত্যাশিত হিসাবে, প্রত্যেকে তাদের জমির কিছু অংশ খরচ করতে পারে না, তবে চিন্তা করবেন না, সৌভাগ্যবশত আপনার জন্য, আমাদের Wi-Fi এর পরিসরকে প্রসারিত করার জন্য একটি ঘরে তৈরি সমাধান রয়েছে যা দিয়ে আমরা আমাদের টাকা বাঁচাতে পারে।

পরে আমরা 2টি ঘরে তৈরি পদ্ধতি সম্পর্কে কথা বলব যাতে আপনি একটি খুব সস্তা সিগন্যাল রিপিটার তৈরি করতে পারেন, আমরা আপনাকে আশ্বাস দিচ্ছি যে এই প্রক্রিয়াটি 10 ​​মিনিটের বেশি সময় নেবে না। এমনকি এই হোম ওয়াইফাই রিপিটারগুলির সাহায্যে আপনি ইন্টারনেটের গতি সর্বোচ্চ পর্যন্ত উন্নত করতে পারেন।

বিয়ারের ক্যান সহ ওয়াইফাই সিগন্যাল বুস্টার

এই পদ্ধতিটি চালানো বেশ সহজ কারণ আপনার বাড়িতে ইন্টারনেট সংকেত উন্নত করতে সক্ষম হতে আপনার শুধুমাত্র একটি বিয়ারের ক্যান লাগবে . এইভাবে আপনি সিগন্যালকে নির্দেশ করতে পারেন যাতে এটি ওয়াই-ফাই থেকে দূরে থাকা জায়গায় পৌঁছাতে পারে।

এই কারণেই আমরা আপনাকে চিঠিতে নিম্নলিখিত নির্দেশাবলী অনুসরণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি যাতে বিয়ারের ক্যান দিয়ে একটি ঘরে তৈরি ওয়াইফাই সিগন্যাল রিপিটার তৈরি করতে আপনার অসুবিধা না হয় এবং এইভাবে বাড়িতে আপনার ওয়াইফাই এর সিগন্যাল উন্নত করুন।

  • শুরু করতে আপনাকে অবশ্যই বিয়ারের একটি ক্যান এবং একটি কাটার অনুসন্ধান করতে হবে তবে, আপনি কাঁচিও ব্যবহার করতে পারেন। ধারণা হল উপরের অংশের মত নিচের অংশ কাটা।
  • ক্যানের নীচের দিক থেকে ভিন্ন, উপরের অংশটি সম্পূর্ণভাবে কাটা উচিত নয়। ক্যানের একটি টুকরো ছেড়ে দিতে ভুলবেন না যাতে উপরেরটি বাকি ক্যানের সাথে সংযুক্ত থাকে।
  • পরবর্তীতে, আপনাকে অবশ্যই একটি সরল রেখায় ক্যানের নীচে থেকে উপরের দিকে কাটাতে হবে, এটির মাঝখান দিয়ে গিয়ে এক ধরণের স্যাটেলাইট ডিশ তৈরি করতে হবে।
  • এখন ক্যানের উপরের অংশটি বাকি অ্যান্টেনার জন্য সমর্থন বা ভিত্তি হিসাবে কাজ করবে
  • এইভাবে আমরা ইতিমধ্যেই আমাদের ওয়াইফাই অ্যান্টেনা রিপিটার সম্পন্ন করেছি .
  • এই ধাপে আপনাকে শুধুমাত্র রিপিটারের গোড়ার ছিদ্র দিয়ে ওয়াইফাই অ্যান্টেনা পাস করতে হবে যা আমরা ক্যান দিয়ে তৈরি করেছি।
  • তারপর আপনি কিছু আঠালো টেপ ব্যবহার করে এই স্যাটেলাইট ডিশটিকে ওয়াইফাইতে ঠিক করতে পারেন।
  • শেষ করতে আপনাকে ডাইরেক্ট ওয়াইফাই অ্যান্টেনা করতে হবে আপনি যে দিকে রাউটারের সিগন্যালকে প্রশস্ত করতে চান সেই দিকে।

কিভাবে ঘরে তৈরি ওয়াইফাই রিপিটার বা সিগন্যাল এমপ্লিফায়ার তৈরি করবেন? – ধাপে ধাপে নির্দেশিকা

আপনার রাউটারের সিগন্যাল উন্নত করতে অ্যালুমিনিয়াম ফয়েল ব্যবহার করা

এখন, এই নতুন বিভাগে আমরা অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে আপনার Wi-Fi সিগন্যালকে প্রশস্ত করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে যা করতে হবে তা গভীরভাবে ব্যাখ্যা করার জন্য সমস্যাটি নেব। নিঃসন্দেহে একটি ঘরে তৈরি ওয়াইফাই সিগন্যাল রিপিটার তৈরি করার এই অন্য পদ্ধতি এটিও বেশ সহজ এবং এর জন্য বিশেষ উপকরণের প্রয়োজন হয় না, যেহেতু প্রত্যেকের বাড়িতে অ্যালুমিনিয়াম ফয়েল থাকে৷

  • শুরু করার জন্য আপনাকে একটি সাধারণ চিঠিপত্রের আকারের একটি কার্ডবোর্ড সাবধানে কাটতে হবে।
  • চালিয়ে যাওয়ার জন্য আপনাকে অবশ্যই কার্ডবোর্ডটি সম্পূর্ণভাবে ঢেকে রাখতে হবে যা আপনি অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে কেটেছেন . এই ক্ষেত্রে, আপনাকে তরল আঠা দিয়ে বা সামান্য আঠালো টেপ দিয়ে কাগজটিকে কার্ডবোর্ডে আঠালো করতে হবে।
  • একবার আঠা শুকিয়ে গেলে, আপনাকে এই অ্যালুমিনিয়াম ফয়েলটি আপনার রাউটারের অ্যান্টেনার ঠিক পিছনে রাখতে হবে। আদর্শ হল এই শীটটিকে দেওয়ালে রাখা বা ওয়াইফাই সিগন্যাল পুনঃনির্দেশ করতে সক্ষম হওয়ার জন্য এটিতে স্থির করা। আমাদের বিভাগের মধ্যে এমন এলাকায় যেখানে আগে সিগন্যাল খুব দুর্বল ছিল।
  • অন্যদিকে, এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে এই পদ্ধতির মাধ্যমে আপনি হস্তক্ষেপ কমাতে পারবেন এবং রাউটারকে কম্পিউটার আক্রমণ থেকে রক্ষা করতে পারবেন। এইভাবে আমরা খারাপ উদ্দেশ্য নিয়ে তৃতীয় পক্ষকে Wi-Fi-এ সহজে অ্যাক্সেস করা থেকে আটকাবো।

নিঃসন্দেহে, একটি হোম সিগন্যাল রিপিটার আমাদের ওয়াইফাই রাউটারের ইন্টারনেট উন্নত করতে সাহায্য করবে অনলাইনে চালানোর জন্য, ভিডিও কনফারেন্সে সংযোগ করতে, আরও সাবলীলভাবে ভিডিও দেখতে এবং ইন্টারনেটে আমাদের করতে হবে এমন আরও অনেক কিছুর সুবিধা দেবে৷


  1. কিভাবে এক্সেলে একটি মূল্য তালিকা তৈরি করবেন (ধাপে ধাপে নির্দেশিকা)

  2. এক্সেলে একটি স্বতঃপূরণ ফর্ম কীভাবে তৈরি করবেন (ধাপে ধাপে নির্দেশিকা)

  3. কিভাবে আপনার প্রিন্টারের আইপি ঠিকানা খুঁজে পাবেন:ধাপে ধাপে নির্দেশিকা

  4. কিভাবে আমি কাউকে TikTok এ ব্লক করব (ধাপে ধাপে নির্দেশিকা)