কম্পিউটার

বাজারে প্রায় প্রতিটি VPN এর চূড়ান্ত তুলনা

এক মাস আগে, Reddit এ /u/ThatOnePrivacyGuy নামে একজন তালিকাভুক্ত 100 টিরও বেশি বিভিন্ন VPN পরিষেবা সহ একটি বিশাল Google স্প্রেডশীট প্রকাশ করেছে৷ এর উদ্দেশ্য? তাদের সমস্ত বৈশিষ্ট্য, অবস্থান, ডাউনসাইড এবং দামের তুলনা করতে।

VPNগুলি আজ অনেক কিছুর জন্য উপযোগী এই বিষয়টি বিবেচনা করে, আপনার যদি আগে থেকে না থাকে তাহলে VPN কেনা উচিত -- অন্তত, এটি আপনাকে আপনার অঞ্চল নির্বিশেষে প্রতিটি Netflix শো দেখতে দেবে। এবং যদি আপনার একটি বাছাই করতে সাহায্যের প্রয়োজন হয়, এটিই শেষ এবং একমাত্র VPN তুলনা চার্ট যা আপনার প্রয়োজন হবে৷

বাজারে প্রায় প্রতিটি VPN এর চূড়ান্ত তুলনা

স্প্রেডশীটটি জনসাধারণের জন্য অবাধে উপলব্ধ:এটি এখানে দেখুন৷

এতে, আপনি তথ্য পাবেন যেমন: আঞ্চলিক প্রাপ্যতা, সাইন আপ করার জন্য কোন ব্যক্তিগত বিবরণ প্রয়োজন, তারা কি ধরনের লগ রাখে, কোন প্রোটোকল এবং সুরক্ষা অনুশীলনগুলি তারা সমর্থন করে, তারা কতটা গোপনীয়তার প্রতিশ্রুতি দেয়, তাদের বিপণন দাবির নির্ভরযোগ্যতা, প্রতিটির কত খরচ হয় এবং বিনামূল্যে কিনা ট্রায়াল উপলব্ধ।

উল্লেখ্য যে স্প্রেডশীটটি সর্বজনীন হওয়ার পর থেকে প্রচুর কপিক্যাট পপ আপ হচ্ছে৷ এটি সম্পর্কে নির্মাতার যা বলার ছিল তা এখানে:

আমার বর্তমানে কোন অফিসিয়াল ওয়েবসাইট নেই। যে কোনো সাইট যেটি আমার দ্বারা নির্মিত বা চালানোর দাবি করে তা ছদ্মবেশী এবং ট্রল দ্বারা পরিচালিত হচ্ছে৷ আমারও reddit-এ কোনো ALTS নেই, তাই আমি ছাড়া যে কেউ আছে সে আমি নই। যদিও আমার একটি টুইটার অ্যাকাউন্ট আছে @ThatPrivacyGuy অবশেষে, আমি যদি কখনও আমার কাজের জন্য একটি সাইট তৈরি করি, তাহলে মনে হবে না যে এটি 5 বছর বয়সী দ্বারা তৈরি করা হয়েছে। আপনি যদি নিশ্চিত করতে চান যে আপনি আমার আসল শীটটি দেখছেন, তাহলে আপনি /r/vpn সাইডবার লিঙ্ক, /r/privacytoolsio স্টিকি বা privacytools.io-এর VPN বিভাগের লিঙ্কটি ব্যবহার করতে পারেন

আপনি কি ভিপিএন ব্যবহার করেন? আপনি এই চার্ট সম্পর্কে কি মনে করেন? এটি কি আপনাকে পরিবর্তে আরও কয়েকটি ভিপিএন ব্যবহার করে দেখতে রাজি করায়? নীচের মন্তব্যে আপনি কী মনে করেন তা আমাদের জানান!


  1. ট্রোজান ম্যালওয়্যার কি? চূড়ান্ত নির্দেশিকা

  2. 4টি কারণ কেন একটি VPN হল চূড়ান্ত দর কষাকষির হাতিয়ার

  3. বিটডিফেন্ডার VS ম্যাকাফি:চূড়ান্ত তুলনা

  4. প্রক্সি বনাম VPN:পার্থক্য কি?