কম্পিউটার

7টি কারণ কেন গেমারদের একটি গেমিং-বান্ধব ভিপিএন প্রয়োজন৷

গেমিংয়ের অভিজ্ঞতা সঠিকভাবে পাওয়া কঠিন হতে পারে। আপনি আপনার ডিসপ্লে এবং সাউন্ড সিস্টেম সাজিয়েছেন, আপনার পিসির জন্য সঠিক গ্রাফিক্স কার্ড ইন্সটল করেছেন, এবং আপনার বসার একটি ভাল অবস্থান নিশ্চিত করেছেন। শীঘ্রই, আপনি সম্ভবত সেরা পারফরম্যান্সের জন্য শীতল হওয়ার দ্বারা বিভ্রান্ত হবেন, বা লাইভ স্ট্রিমিংয়ে আগ্রহ তৈরি করতে পারেন।

কিন্তু ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) ব্যবহার করার সুবিধাগুলি কী নিয়ে আসতে পারে? আপনি এটি আপনার গেমিং পিসি বা কনসোলে -- বা আপনার হোম রাউটারে সেট আপ করেছেন কিনা -- একটি VPN অ্যাকাউন্ট গেমিং অভিজ্ঞতাকে এমনভাবে উন্নত করতে পারে যা আপনি হয়তো বিবেচনা করেননি৷

নীচে, আমরা সাতটি কারণ দেখতে যাচ্ছি যেগুলি আপনার গেমিং অভিজ্ঞতা উন্নত করতে একটি অর্থপ্রদত্ত VPN পরিষেবাতে সদস্যতা নেওয়া উচিত৷ আপনি কোন VPN পরিষেবা ব্যবহার করেন তা সম্পূর্ণরূপে আপনার কল, কিন্তু আমাদের সেরা VPN পরিষেবাগুলির তালিকা সাহায্য করবে৷

1. প্রথমে নতুন শিরোনাম খেলুন!

প্রত্যেকেই নতুন গেমগুলিতে হাত পেতে চায়, তবে লঞ্চের তারিখগুলি হতাশাজনক হতে পারে। প্রায়শই, গেমগুলি বিশ্বজুড়ে বিভিন্ন সময়ে প্রকাশিত হয়। সেগুলি একই সপ্তাহে মুক্তি পেতে পারে, কিন্তু তবুও, কয়েক দিনের পার্থক্য দীর্ঘমেয়াদী আপনার কর্মক্ষমতা প্রভাবিত করতে পারে৷

সুতরাং, আপনি এটি সম্পর্কে কি করতে পারেন?

আপনার পিসি, রাউটার বা কনসোলে একটি প্রদত্ত VPN (ফ্রি ভিপিএন ব্যবহার করবেন না) ইনস্টল করা থাকলে, আপনি দেখতে পাবেন যে আপনি একই সার্ভারের মাধ্যমে গ্রহের অন্য প্রান্তে একটি গেম সার্ভারের সাথে সংযোগ করতে সক্ষম হবেন। অঞ্চল. VPN-এর এই সাধারণ বৈশিষ্ট্যটি আজ নতুন গেম খেলা এবং এক সপ্তাহ অপেক্ষা করার মধ্যে পার্থক্য হতে পারে।

2. ভ্রমণের সময় খেলুন

আপনি সাধারণত উত্তর আমেরিকায় থাকেন, তবে আপনাকে জাপানে যেতে হবে। কিভাবে পৃথিবীতে আপনি আপনার স্বাভাবিক গেমিং সার্ভারের সাথে একটি সংযোগ বজায় রাখবেন? যত তাড়াতাড়ি আপনি গন্তব্য দেশে ইন্টারনেট সংযোগ করেন, আপনি প্রায়ই স্থানীয় সার্ভারগুলি ব্যবহার করতে বাধ্য হন৷

7টি কারণ কেন গেমারদের একটি গেমিং-বান্ধব ভিপিএন প্রয়োজন৷

সমাধানটি একটি VPN এর সাথে রয়েছে। একটি উচ্চ-মানের, দ্রুত পরিষেবার সাথে সার্ভারের বিস্তৃত পছন্দ সমন্বিত, আপনি কেবল আপনার দেশের একটি VPN সার্ভারের সাথে সংযোগ করতে পারেন৷ একবার গেমটি লোড হয়ে গেলে, আপনি দেখতে পাবেন যে আপনি আপনার স্বাভাবিক পছন্দের গেম সার্ভারগুলি অ্যাক্সেস করতে পারেন৷

এইভাবে আপনি এমনকি বিশ্বজুড়ে আপনার হোম সার্ভারগুলিতে ঝাঁপিয়ে পড়তে পারেন। শুধু নিশ্চিত করুন যে আপনি আপনার ল্যাপটপ প্লাগ ইন রেখেছেন -- এবং সেই রোমিং ডেটা চার্জগুলি দেখুন!

3. যেকোনো জায়গা থেকে Xbox Live এবং PSN এক্সক্লুসিভ অ্যাক্সেস করুন

মনে হচ্ছে আপনি মিস করছেন? একটি নতুন প্লেস্টেশন নেটওয়ার্ক সম্পর্কে শুনেছেন যা আপনি খেলতে চান কিন্তু পারেন না, কারণ আপনি যেখানে থাকেন? আপনি একা নন।

কিন্তু একটি সমাধান পাওয়া যাবে। একটি VPN এর সাথে, আপনাকে যা করতে হবে তা হল আপনার সংযোগটি সেই দেশে একটি VPN সার্ভারে স্যুইচ করুন যেখানে এক্সক্লুসিভ উপলব্ধ। লগইন করুন, এক্সক্লুসিভটি নিন এবং উপভোগ করুন! মনে রাখবেন যে গেমটি খেলতে আপনাকে উপযুক্ত সার্ভারের সাথে আপনার সংযোগ ধরে রাখতে হবে।

4. কাট পিং টাইম এবং লেটেন্সি

গেমিং সার্ভারের মতো একই অঞ্চলে একটি VPN সার্ভারের সাথে দ্রুত সংযোগের মাধ্যমে, আপনি ল্যাগ এবং পিং সময় কমাতে পারেন। যখন এটি অনলাইন গেমের ক্ষেত্রে আসে, তখন গতি একটি দ্রুত ডাউনলোড এবং আপলোডের গতির চেয়ে বেশি। যেকোনো আইএসপি এটি প্রদান করতে পারে।

পিং, ইতিমধ্যে, প্রতিক্রিয়ার সময় - ডেটা পাঠানো এবং প্রাপ্তির মধ্যে সময়কাল। 50 মিলিসেকেন্ডের একটি পিং হল আপনার কম্পিউটারের অন্য মেশিনের অনুরোধে সাড়া দিতে যে সময় লাগে।

পিং যত কম হবে তত ভালো। অনলাইন গেমগুলি আপনার পিং রেট প্রদর্শন করবে, যা নেটওয়ার্ক বিলম্বের দ্বারা আঘাত করা এড়াতে 1,000 এর নিচে থাকা উচিত। এখানে সাহায্য করার জন্য একটি VPN ব্যবহার করুন, যাতে আপনি গেমিং এরেনায় কোনো অসুবিধার সম্মুখীন না হন!

5. যেকোনো অঞ্চলে মাল্টিপ্লেয়ার টাইটেল খেলুন

খেলোয়াড়রা ভিপিএন-এর মাধ্যমে অঞ্চল-লক করা মাল্টিপ্লেয়ার গেমগুলিও অ্যাক্সেস করতে পারে। এটির সাধারণ কারণগুলির মধ্যে রয়েছে যখন আপনি যেখানে থাকেন সেখানে যখন একটি গেম এখনও চালু হয়নি বা সার্ভারগুলিকে ভাষার উদ্দেশ্যে গোষ্ঠীবদ্ধ করা হয়৷

কারণ যাই হোক না কেন, একটি ভাল মানের VPN সাবস্ক্রিপশনের মাধ্যমে, আপনি যেকোনো অঞ্চল-অবরোধকে (ঠিক যেমন আপনি টিভি-অন-ডিমান্ড পরিষেবার জন্য) এড়াতে পারেন। আবার, যে ভিপিএন সার্ভারটি আপনি সাধারণত যে অঞ্চলে গেমটি ভিত্তিক তার সাথে ব্যবহার করেন সেটিকে পরিবর্তন করুন। কয়েক মিনিট পরে, আপনি অন্ধকূপ-স্টাইলের মাল্টিপ্লেয়ার হত্যাকাণ্ডে হাঁটু গেড়ে থাকবেন!

6. আপনার ডেটা সুরক্ষিত করুন

অনলাইন গেমিং সার্ভারগুলি প্রশাসকদের থেকে ক্রমাগত মনোযোগের প্রয়োজন, যারা কর্মক্ষমতা এবং নিরাপত্তা নিরীক্ষণ করে। নিরাপত্তা সমস্যা মোকাবেলা করার জন্য সার্ভারের শেষে এবং গেম ক্লায়েন্ট উভয় ক্ষেত্রেই প্যাচিং নিয়মিত হয়।

আপনি যে গেমটি খেলছেন তাতে যদি কোনো হ্যাকার দুর্বলতা খুঁজে পায়, তারা সেগুলিকে কাজে লাগাতে পারে। এর অর্থ হতে পারে যে তারা আপনার অ্যাকাউন্টে প্রবেশ করে এবং আপনার ইন-গেম ইনভেন্টরি এবং সোনার সংগ্রহ চুরি করে। আরও খারাপ, দূষিত লোক আপনার গেম সংযোগ হাইজ্যাক করতে পারে এবং আপনার পিসিতে ব্যক্তিগত ডেটা অ্যাক্সেস পেতে এটি ব্যবহার করতে পারে৷

যাইহোক, একটি VPN এটি বন্ধ করতে পারে। আপনার গেম সার্ভারে একটি এনক্রিপ্ট করা সংযোগ সহ, আক্রমণকারীর পক্ষে আপনার গেম অ্যাকাউন্ট অ্যাক্সেস করা কঠিন হবে৷ তারা কিছু কম ঝুলন্ত ফলের পক্ষে আপনার সংযোগ উপেক্ষা করবে -- একটি অ্যাকাউন্ট (বা সম্ভবত কম্পিউটার) যাতে তারা সহজে অ্যাক্সেস পেতে পারে।

7. ISP থ্রটলিং শেষ করুন

আপনি আপনার আইএসপি পছন্দ করেন, তাই না? তারা আপনাকে প্রচুর পরিমাণে ব্যান্ডউইথ, শীর্ষ গতি এবং সম্ভবত একটি বিনামূল্যের স্ট্যাটিক আইপি ঠিকানা দেয়। বিনিময়ে, আপনি আপনার সমস্ত গেমিং বন্ধুদের বলবেন যে আইএসপি কতটা দুর্দান্ত এবং তারাও সাইন আপ করে৷

মাঝে মাঝে আপনি আপনার গেমগুলির সাথে কিছু খারাপ সংযোগ পান, যদিও, এবং আপনি অনুমান করেন যে এটি শুধুমাত্র কারণ "আমার সমস্ত প্রতিবেশী অনলাইন।" এবং যদিও এটির একটি সত্য রয়েছে, এটি যতটা সোজা মনে হতে পারে ততটা সহজ নয়। ISPs অতিরিক্ত ব্যবহার কমাতে থ্রোটলিং ব্যবহার করে, ধারণা করা হয় নেটওয়ার্ক কনজেশন কমাতে এবং সকল ব্যবহারকারীকে অভিন্ন অভিজ্ঞতা দিতে।

এটি অবশ্যই আপনার গেমিং যন্ত্রণার কারণ হতে পারে।

থ্রটলিং ঘটে যখন আপনার ISP ডেটা প্যাকেটগুলি পরীক্ষা করে এবং সেগুলিকে অনলাইন গেমিং (অথবা, অন্যান্য পরিস্থিতিতে, Netflix-এর মতো স্ট্রিম করা টিভি পরিষেবাগুলি) থেকে এসেছে বলে শনাক্ত করে৷ কিন্তু একটি VPN নিয়োগ করুন এবং আপনার ডেটা প্যাকেটগুলি এনক্রিপ্ট করা হয়। আপনার সংযোগ, তাই, পরিদর্শন করা যাবে না, এবং আপনার সংযোগ থ্রটলিং থেকে ধীর হবে না। অনেক ব্যবসার ট্রাফিক এনক্রিপ্ট করা আছে -- এই গ্রাহকদের ধীর করা আপনার ISP-এর জন্য খুব ব্যয়বহুল হবে।

গেমিং করার সময় একটি VPN ব্যবহার করা শুরু করুন

আপনি দেখতে পাচ্ছেন, গেমিংয়ের জন্য একটি ভিপিএন ব্যবহার করার কারণগুলি বেশ বাধ্যতামূলক। একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক এমনকি দ্রুত, নিরবচ্ছিন্ন গেমিংয়ের জন্য গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হতে পারে। যদিও আপনি আত্মবিশ্বাসী বোধ করতে পারেন যে অফলাইন গেমগুলির জন্য আপনার VPN এর প্রয়োজন নেই, অনলাইন মাল্টিপ্লেয়ার আরেকটি বিষয়। আসুন পর্যালোচনা করি কেন গেমিংয়ের জন্য আপনার একটি VPN প্রয়োজন হতে পারে:

  • প্রথমে নতুন শিরোনাম চালান।
  • পিং টাইম কমিয়ে দিন।
  • কাট লেটেন্সি।
  • গেমিং নেটওয়ার্ক এক্সক্লুসিভ অ্যাক্সেস করুন।
  • অঞ্চল-অবরুদ্ধ মাল্টিপ্লেয়ার শিরোনাম বা গেম সার্ভার খেলুন।
  • এনক্রিপশনের মাধ্যমে আপনার ডেটা সুরক্ষিত করুন এবং DDoS আক্রমণ এড়ান।
  • ISP ডেটা থ্রটলিং এর শিকার হওয়া বন্ধ করুন।

অবশ্যই, গেমারদের VPN ব্যবহার করার জন্য এটি শুধুমাত্র সাতটি কারণ। আপনি আরো চিন্তা করতে সক্ষম হতে পারে. নিচে আমাদের বলবেন না কেন?


  1. 4টি কারণ কেন একটি VPN হল চূড়ান্ত দর কষাকষির হাতিয়ার

  2. কেন অনলাইন মার্কেটারদের একটি VPN দরকার

  3. আইফোনে ভিপিএন কী এবং কেন আপনার এটি প্রয়োজন (2022)

  4. ভিপিএন ব্যবহার করা কি নিরাপদ? কেন আপনার একজনের প্রয়োজন