কম্পিউটার

কীভাবে আপনার নেটফ্লিক্স সাবস্ক্রিপশনে অর্থ সাশ্রয় করবেন

কীভাবে আপনার নেটফ্লিক্স সাবস্ক্রিপশনে অর্থ সাশ্রয় করবেন

ভোক্তাদের ন্যায্য মূল্যে বিভিন্ন ধরনের মানের প্রোগ্রামিং প্রদানের মাধ্যমে, Netflix নিজেকে ভিডিও স্ট্রিমিংয়ের বর্তমান রাজা হিসেবে প্রতিষ্ঠিত করেছে। যদিও Netflix বেশিরভাগ কেবল সাবস্ক্রিপশনের তুলনায় যথেষ্ট সস্তা, একটি Netflix সাবস্ক্রিপশনের খরচ সহজেই যোগ করতে পারে। দুর্ভাগ্যবশত, অনেক কেবল কোম্পানির বিপরীতে, Netflix-এর মূল্য নির্ধারণ করা হয়েছে এবং তাই এটি আলোচনার যোগ্য নয়। যাইহোক, আপনার Netflix সাবস্ক্রিপশনে অর্থ সঞ্চয় করার অন্যান্য উপায় রয়েছে।

একটি সস্তা সাবস্ক্রিপশন বেছে নিন

বর্তমানে, Netflix এর তিনটি ভিন্ন সাবস্ক্রিপশন স্তর রয়েছে। এই স্তরগুলির মূল্য দুটি জিনিসের উপর ভিত্তি করে:কতগুলি ডিভাইস একসাথে স্ট্রিম করতে পারে এবং ভিডিওর গুণমান। এই লেখার সময়, তিনটি উপলব্ধ স্তর নিম্নরূপ:

দ্রষ্টব্য :মূল্য ইউ.এস. ডলারে এবং অবস্থানের উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে। দাম প্রতি মাসের ভিত্তিতে।

  • বেসিক – একটি ভিডিও স্ট্রিম, স্ট্যান্ডার্ড ডেফিনিশন (নন-এইচডি) ভিডিও:$8.99
  • স্ট্যান্ডার্ড - দুটি যুগপত স্ট্রীম, হাই ডেফিনিশন (1080p) ভিডিও:$12.99
  • প্রিমিয়াম – চারটি একযোগে স্ট্রীম, আল্ট্রা হাই ডেফিনিশন (4K) ভিডিও:$15.99
কীভাবে আপনার নেটফ্লিক্স সাবস্ক্রিপশনে অর্থ সাশ্রয় করবেন

আপনি দেখতে পাচ্ছেন, প্রিমিয়াম নেটফ্লিক্স সাবস্ক্রিপশন হল সবচেয়ে ব্যয়বহুল প্যাকেজ, কিন্তু যদি আপনার কাছে 4K টিভি না থাকে, তাহলে ভিডিও মানের জন্য কেন অর্থপ্রদান করবেন যা আপনি দেখতেও পাচ্ছেন না? আপনি যদি সত্যিই আপনার ডলার প্রসারিত করতে চান, আপনি এমনকি আপনার মাসিক বিল প্রায় অর্ধেক কমাতে স্ট্যান্ডার্ড ডেফিনিশন প্যাকেজ বেছে নিতে পারেন। অবশ্যই, যদি আপনি অবশ্যই আপনার প্রিয় অভিনেতাদের মুখের পৃথক ছিদ্র দেখতে সক্ষম হন, তাহলে আপনি সর্বদা স্ট্যান্ডার্ড প্যাকেজে আপনার সদস্যতা বাড়াতে পারেন এবং প্রতি বছর $36 বাঁচাতে পারেন!

বিল ভাগ করুন

একটি Netflix সাবস্ক্রিপশন পাঁচটি পৃথক প্রোফাইল সমর্থন করে। এই প্রোফাইলগুলি আপনি যা দেখছেন তার ট্র্যাক রাখে এবং আপনার দেখার অভ্যাসের উপর ভিত্তি করে সুপারিশ প্রদান করে। একটি একক অ্যাকাউন্টে বিভিন্ন প্রোফাইল সক্রিয় করার মাধ্যমে, আপনি কার্যকরভাবে আপনার অ্যাকাউন্ট বন্ধু বা পরিবারের সদস্যদের সাথে ভাগ করে নিতে পারেন এবং বিল ভাগ করতে পারেন। উদাহরণস্বরূপ, যদি আপনার স্ট্যান্ডার্ড সাবস্ক্রিপশন থাকে এবং অন্য কারো সাথে অ্যাকাউন্ট শেয়ার করেন, তাহলে আপনি প্রতি মাসে $12.99 এর পরিবর্তে শুধুমাত্র $6.50 দিতে হবে। এটি করার জন্য, আপনাকে স্ট্যান্ডার্ড বা প্রিমিয়াম সদস্যতা বেছে নিতে হবে, কারণ আপনি একবারে একাধিক ডিভাইসে ভিডিও স্ট্রিম করতে সক্ষম হবেন। এইভাবে, আপনি এবং আপনার বন্ধু/পরিবারের সদস্য উভয়েই একই সাথে বিষয়বস্তু দেখতে পারবেন।

কীভাবে আপনার নেটফ্লিক্স সাবস্ক্রিপশনে অর্থ সাশ্রয় করবেন

একটি Netflix অ্যাকাউন্ট শেয়ার করা একটি আইনি ধূসর এলাকার কিছু। আনুষ্ঠানিকভাবে, Netflix একই পরিবারের মধ্যে বিভিন্ন অ্যাকাউন্ট ব্যবহার করতে চায়। বলা হচ্ছে, এটি একটি নিয়মের চেয়ে একটি নির্দেশিকা বেশি। Netflix প্রকৃতপক্ষে অ্যাকাউন্ট ভাগাভাগি কার্যকর করে না, যদিও এমন খবর পাওয়া গেছে যে Netflix নতুন প্রযুক্তি বাস্তবায়নের পরিকল্পনা করছে যা এই অভ্যাসটি বন্ধ করতে পারে। আপাতত, যদিও, একটি অ্যাকাউন্ট ভাগ করা সম্পূর্ণরূপে সম্ভব৷ তাই আপনি যাকে বিশ্বাস করেন তার সাথে একত্র হন এবং বিল ভাগ করুন!

ডিভিডি/ব্লু-রে ডেলিভারি বন্ধ করুন

মনে আছে যখন Netflix সেই ছোট লাল খামের মাধ্যমে আপনার মেলবক্সে DVD এবং Blu-ray ডিস্ক সরবরাহ করেছিল? আপনি অবাক হতে পারেন যে Netflix এখনও আপনার দরজায় সরাসরি শারীরিক ডিস্ক সরবরাহ করে। প্রকৃতপক্ষে, এটি অনুমান করা হয়েছে যে প্রায় 3 মিলিয়ন আমেরিকান এই পরিষেবাটির উপর নির্ভর করে। এটি অনেক লোকের নির্ভরযোগ্য ব্রডব্যান্ড ইন্টারনেট অ্যাক্সেসের সাথে লড়াই করার কারণে। দুর্ভাগ্যবশত, এর মানে হল যে ভিডিও স্ট্রিমিং করা সম্ভব নয়।

কীভাবে আপনার নেটফ্লিক্স সাবস্ক্রিপশনে অর্থ সাশ্রয় করবেন

যদিও বেশিরভাগ লোকেরা শুধুমাত্র Netflix-এর স্ট্রিমিং পরিষেবার জন্য অর্থ প্রদান করছে, তবে DVD/Blu-ray পরিষেবার জন্যও আপনাকে বিল দেওয়া হতে পারে। এটি হতে পারে কারণ আপনি দীর্ঘদিন ধরে Netflix এর সাথে ছিলেন এবং কেবলমাত্র কখনোই ডেলিভারি পরিষেবা থেকে অপ্ট আউট করেননি, অথবা সম্ভবত আপনি সম্প্রতি ব্রডব্যান্ড অ্যাক্সেস পেয়েছেন এবং আর ডেলিভারি পরিষেবার প্রয়োজন নেই৷ যেভাবেই হোক, আপনার অ্যাকাউন্ট পৃষ্ঠায় প্রবেশ করুন এবং আপনি ডিস্ক বিতরণ পরিষেবার জন্য অজান্তে অতিরিক্ত অর্থ প্রদান করছেন কিনা তা দেখতে "পরিবর্তন পরিকল্পনা" নির্বাচন করুন৷

আপনার সদস্যতা থামান

Netflix গ্রাহকদের হারাতে চায় না, তাই তারা একটি বিলুপ্ত সাবস্ক্রিপশন পুনরুজ্জীবিত করা সত্যিই সহজ করে তোলে। এর মানে হল যে আপনি কার্যকরভাবে আপনার সাবস্ক্রিপশন থামাতে পারেন এবং পরবর্তী তারিখে এটি আবার শুরু করতে পারেন। এটি বিভিন্ন উপায়ে আপনার অর্থ সাশ্রয় করতে পারে।

কীভাবে আপনার নেটফ্লিক্স সাবস্ক্রিপশনে অর্থ সাশ্রয় করবেন

উদাহরণস্বরূপ, ধরা যাক আপনি বিদেশী ছুটিতে যাচ্ছেন এবং জানেন যে আপনি এক মাসের জন্য আপনার Netflix অ্যাকাউন্ট ব্যবহার করবেন না। সেই মাসের জন্য অর্থপ্রদান করার পরিবর্তে আপনি এটি ব্যবহার করছেন না, কেবলমাত্র আপনার সদস্যতা বিরাম দিন যাতে আপনাকে সেই মাসের জন্য বিল করা হবে না।

আপনি যখন একটি বিশাল বিল না নিয়ে স্ট্রিমিং পরিষেবাগুলির মধ্যে হপ করতে চান তখনও এটি কার্যকর। ধরা যাক যে আপনি HBO Go-তে এমন কিছু দেখতে চান যা জুলাই মাসে প্রিমিয়ার হয়। আপনি জানেন যে আপনি পুরো মাস এইচবিও গো-তে আটকে থাকবেন, তাই সেই মাসে নেটফ্লিক্স চালু করলে আপনি খুব কমই পাবেন। অধিকাংশ মানুষ সহজভাবে উভয়ের জন্য একই সাথে অর্থ প্রদান করবে; যাইহোক, আপনার Netflix অ্যাকাউন্ট পজ করে, আপনাকে এটি করতে হবে না।

কীভাবে আপনার নেটফ্লিক্স সাবস্ক্রিপশনে অর্থ সাশ্রয় করবেন

আপনার সদস্যতা বিরাম দিতে, কেবল "আমার অ্যাকাউন্ট" বিভাগে যান৷ সেখান থেকে, "সদস্যতা এবং বিলিং" উপশিরোনাম খুঁজুন। এর নীচে, "সদস্যতা বাতিল করুন" লেবেলযুক্ত বোতামটি সন্ধান করুন। আপনি হাইপারভেন্টিলেটিং শুরু করার আগে, মনে রাখবেন Netflix সম্পর্কে আমরা আগে কি বলেছিলাম যে আপনার জন্য আবার ঝাঁপ দেওয়া সহজ করতে চায়? আপনার অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করা সাইন ইন করা এবং একটি সুইচ ফ্লিক করার মতোই সহজ। আপনার সমস্ত প্রোফাইল এবং তাদের নিজ নিজ দেখার ইতিহাস অক্ষত থাকবে৷

গিফট কার্ড ব্যবহার করে অর্থপ্রদান করুন

আপনার Netflix অ্যাকাউন্টের জন্য অর্থপ্রদান করার সময় আপনার ক্রেডিট কার্ডটি নষ্ট করার পরিবর্তে, একটি উপহার কার্ড ব্যবহার করার কথা বিবেচনা করুন। অনেক অনলাইনের পাশাপাশি ইট-এবং-মর্টার খুচরা বিক্রেতারা Netflix উপহার কার্ড বিক্রি করে এবং আপনি যদি Netflixকে সরাসরি অর্থ প্রদান করেন তবে তারা প্রায়শই সস্তা হতে পারে। প্রকৃতপক্ষে, Costco-এর মতো পাইকারি মেম্বারশিপ গুদামগুলি প্রায়শই Netflix সাবস্ক্রিপশন গিফট কার্ডগুলি Netflix চার্জের চেয়ে 10% কম দামে বিক্রি করে।

কীভাবে আপনার নেটফ্লিক্স সাবস্ক্রিপশনে অর্থ সাশ্রয় করবেন

বিকল্পভাবে, যদি আপনার কোনো পাইকারি ক্লাবের সদস্যপদ না থাকে, আপনি সাধারণত iTunes এবং Google Play এর মাধ্যমে সস্তা Netflix উপহার কার্ড পেতে পারেন। উপরন্তু, আপনি কার্ডপুল এবং কার্ডক্যাশের মতো এক্সচেঞ্জে সস্তা উপহার কার্ড স্কোর করতে পারেন।

Netflix বাতিল করুন

আপনি যদি সত্যিই আপনার পেনিস চিমটি করার চেষ্টা করছেন, আপনি সম্পূর্ণভাবে Netflix বাতিল করতে পারেন। অনেকগুলি স্ট্রিমিং প্ল্যাটফর্ম রয়েছে যা বিনামূল্যে (এবং আইনি) টিভি শো এবং চলচ্চিত্রগুলি অফার করে৷ অনেক, যেমন Tubi এবং Crackle, এমনকি আপনাকে সাইন আপ করতে হবে না। অন্যরা, যেমন Walmart-মালিকানাধীন Vudu, নতুন শিরোনামের জন্য একটি অন-ডিমান্ড ভাড়া পরিষেবার পাশাপাশি বিনামূল্যে প্রোগ্রামিং অফার করে।

কীভাবে আপনার নেটফ্লিক্স সাবস্ক্রিপশনে অর্থ সাশ্রয় করবেন

যদিও এই স্ট্রিমিং পরিষেবাগুলিতে "স্ট্রেঞ্জার থিংস" বা "গেম অফ থ্রোনস" এর মতো একচেটিয়া শিরোনাম নেই, তবে তারা সহজেই ব্যবহারযোগ্য ইন্টারফেস এবং বিভিন্ন ধরণের সামগ্রী ব্যবহার করে৷ অবশ্যই, বিনামূল্যে পরিষেবাগুলি প্রায় সবসময় বিজ্ঞাপন-সমর্থিত হয়। যাইহোক, যদি আপনি মাঝে মাঝে বাণিজ্যিক সহ্য করতে পারেন, তাহলে এই পরিষেবাগুলি অবশ্যই দেখার মূল্যবান৷

আপনার কি কোনো টিপস বা কৌশল আছে যা আপনাকে আপনার Netflix সাবস্ক্রিপশনে অর্থ বাঁচাতে সাহায্য করে? কমেন্টে আমাদের জানান!


  1. কীভাবে Netflix সাবস্ক্রিপশন বাতিল করবেন এবং Netflix অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করবেন

  2. আপনার পিসিতে নেটফ্লিক্স অফলাইনে কীভাবে দেখবেন

  3. আপনার Netflix পরিকল্পনা কিভাবে পরিবর্তন করবেন

  4. ডেটা চার্জে খরচ করা টাকা কীভাবে বাঁচাতে হয়?