কম্পিউটার

যেকোনো কিছু দেখার জন্য 7টি সেরা Netflix VPN

2016 সালের জানুয়ারিতে, Netflix VPN, বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কগুলির উপর একটি ক্র্যাকডাউন ঘোষণা করেছিল। এর মানে হল যে একটি ভিন্ন দেশে অফার করা Netflix ক্যাটালগ অ্যাক্সেস করার জন্য একটি VPN ব্যবহার করা হঠাৎ করে কোম্পানির পরিষেবার শর্তাবলীর বিরুদ্ধে ছিল৷

যাইহোক, এখনও কিছু VPN পরিষেবা রয়েছে যা Netflix-এর সাথে ভাল কাজ করে এবং এখন নিয়মিত Netflix-এর ব্লকগুলিকে ফাঁকি দেওয়ার একটি প্রমাণিত ট্র্যাক রেকর্ড রয়েছে৷ এই নিবন্ধে, আমরা সেই সমস্ত কাজ করা VPNগুলির তালিকা করব এবং আপনাকে একটি বেছে নিতে সাহায্য করব৷

1. ExpressVPN

যেকোনো কিছু দেখার জন্য 7টি সেরা Netflix VPN

আপনি যদি একজন আমেরিকান হন যিনি বিশ্বের যেকোনো স্থান থেকে আপনার নিজের দেশের ক্যাটালগ অ্যাক্সেস করতে সক্ষম হতে চান, ExpressVPN হল সেরা বিকল্প। গত এক বছর ধরে আমরা যতবারই এটি ব্যবহার করেছি ততবারই এটি নিশ্ছিদ্রভাবে কাজ করেছে এবং এটি আমাদের যাওয়ার সুপারিশ।

  • সেটআপ: ExpressVPN লিনাক্স সহ যেকোনো ডিভাইসে সেট আপ করা এবং ব্যবহার করা সহজ। এটা ঠিক, আপনি ExpressVPN অ্যাপের মাধ্যমে সহজেই Linux-এ Netflix দেখতে পারেন। এটিতে রাউটারগুলির জন্য একটি উল্লেখযোগ্যভাবে সহজ সেটআপ রয়েছে, তাই আপনি VPN এর মাধ্যমে আপনার সমস্ত ডেটা টানেল করতে পারেন।
  • পারফরম্যান্স: নেটফ্লিক্স এক্সপ্রেসভিপিএন সার্ভারগুলির জন্য বিশেষভাবে সতর্ক কারণ একাধিক পর্যালোচকদের দ্বারা পরিষেবাটিকে কতটা উচ্চ রেট দেওয়া হয়েছে৷ তাই সার্ভারগুলি প্রায়ই পরিবর্তিত হয়, এবং আপনি প্রতিবার Netflix শুরু করার আগে আপনাকে এটি রিফ্রেশ করতে হতে পারে। সামগ্রিকভাবে, স্ট্রীমটি কত দ্রুত শুরু হয়েছে, এমনকি 1080p ভিডিওতে এগিয়ে বা পিছনে চলে যাওয়ার বিষয়ে অভিযোগ করার মতো কিছুই ছিল না।
  • Netflix দেশ: ExpressVPN শুধুমাত্র US এর জন্য ধারাবাহিকভাবে কাজ করে। অন্যান্য দেশগুলির মধ্যে কিছু, বিশেষ করে কানাডা, মাঝে মাঝে কাজ করে, কিন্তু এটি এমন একটি সংযোগ নয় যা আপনি ব্যাঙ্ক করতে পারেন।
  • মূল্য: ExpressVPN এর দাম সাধারণত $12.95/মাস (অথবা আপনি যদি পুরো বছরের জন্য সাইন আপ করলে $8.32/মাস), তবে আমাদের MakeUseOf পাঠকদের জন্য একটি বিশেষ চুক্তি আছে . অবিশ্বাস্য $6.67/মাসে তিনটি বিনামূল্যে মাস এবং পুরো বছর পেতে এই লিঙ্কটি ব্যবহার করুন৷

2. StrongVPN

যেকোনো কিছু দেখার জন্য 7টি সেরা Netflix VPN

এমনকি প্রথম দিকের মাসগুলিতেও, স্ট্রংভিপিএন এমন কয়েকটি পরিষেবার মধ্যে একটি যা বারবার নেটফ্লিক্সের ব্লকগুলিকে বাইপাস করে রেখেছিল। এটি তার অনুরাগীদের বিশ্বস্ততা অর্জন করেছে, বিশেষ করে যারা যুক্তরাজ্যে অবস্থিত।

  • সেটআপ: স্ট্রংভিপিএন-এ উইন্ডোজ, ম্যাকওএস এবং আইওএস-এর জন্য অ্যাপ রয়েছে, তবে সেটআপ একটু কঠিন হতে পারে। এমনকি Android এর জন্য, এটি কনফিগার করার জন্য আপনাকে সেটিংসে ডুব দিতে হবে। এর কৃতিত্বের জন্য, এটি জনপ্রিয় ডিভাইস এবং প্ল্যাটফর্মের জন্য বিস্তারিত সেটআপ গাইড হোস্ট করে। তবে এটি ExpressVPN বা VyprVPN এর মতো সহজ নয়।
  • পারফরম্যান্স: স্ট্রংভিপিএন ইউকে এবং ইউএস উভয় সার্ভারে ভাল পারফরম্যান্স রয়েছে। এটি 1080p ভিডিওতে সূক্ষ্ম স্ট্রিম করেছে এবং এড়িয়ে যাওয়াও পরিচালনা করেছে। কানাডিয়ান সার্ভার সর্বদা 1080p পরিচালনা করতে পারে না, 720p এ ডাউনগ্রেড করে।
  • Netflix দেশ: Netflix UK এবং Netflix কানাডার জন্য StrongVPN-এর সমর্থন এটিকে ExpressVPN-এর তুলনায় সামান্য প্রান্ত দেয়। কিন্তু আপনাকে সেই সেটআপ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে ইচ্ছুক হতে হবে।
  • মূল্য: এই সমস্ত ভিপিএন পরিষেবাগুলির মধ্যে সবচেয়ে সস্তা বিকল্পগুলির মধ্যে একটি, স্ট্রংভিপিএন-এর দাম $10/মাস বা পুরো বছরের জন্য $70৷ এছাড়াও, আপনি স্ট্রংডিএনএস পাবেন, যদি আপনি স্ট্রিমিংয়ের জন্য ভিপিএন-এর চেয়ে প্রক্সি ডিএনএস পছন্দ করেন।

3. PrivateVPN

যেকোনো কিছু দেখার জন্য 7টি সেরা Netflix VPN

আপনি যদি এমন একজন পুরানো গার্ড হন যিনি Netflix-এ সবকিছু দেখতে পছন্দ করতেন আপনি যেখানেই থাকুন না কেন, তাহলে PrivateVPN ব্যবহার করে দেখুন। আমাদের পরীক্ষায়, এটি সবচেয়ে বেশি সংখ্যক দেশের সাথে কাজ করেছে।

  • সেটআপ: প্রাইভেটভিপিএন উইন্ডোজ, ম্যাকওএস, আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য অ্যাপ সমর্থন করে। অন্য কিছুর জন্য, আপনাকে ডিভাইসের সংযোগ সেটিংস ব্যবহার করতে হবে। আপনি Netflix স্ট্রিম করার জন্য এটি ব্যবহার করার আগে আপনাকে আপনার ব্রাউজারটির ক্যাশে সাফ করতে হবে।
  • পারফরম্যান্স: প্রাইভেটভিপিএন নিখুঁতভাবে কাজ করে, যতক্ষণ না আপনি সঠিক সার্ভার ব্যবহার করেন। কোম্পানির কাছে Netflix-এর জন্য বর্তমানে কাজ করা সার্ভারগুলির একটি তালিকা রয়েছে, তাই নিশ্চিত করুন যে আপনি সঠিকটি বেছে নিয়েছেন। একবার আপনি করে ফেললে, এটি কাজ করে যেমনটি আপনি 1080p ভিডিওর সাথে আশা করতে পারেন।
  • Netflix দেশ: প্রাইভেটভিপিএন লেখার সময় নেটফ্লিক্স দেশের বৃহত্তম সংখ্যক সমর্থন করে। এর মধ্যে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, ফ্রান্স, ডেনমার্ক, ফিনল্যান্ড, জার্মানি, নরওয়ে, পোল্যান্ড, সুইডেন, সুইজারল্যান্ড এবং নেদারল্যান্ড।
  • আবার, যদি এইগুলির মধ্যে একটি কাজ না করে, দয়া করে নিশ্চিত করুন যে আপনি ব্রাউজার ক্যাশে সাফ করেছেন৷ এটা একটু বিরক্তিকর, কিন্তু একবার আপনি আপনার ক্যাশে সাফ করলে, এটা ঠিক কাজ করে; একটি পাঠ আমরা কঠিন ভাবে শিখেছি।
  • মূল্য: প্রাইভেটভিপিএন-এর দাম StrongDNS-এর মতোই, কিন্তু বর্তমানে বিক্রি হচ্ছে (আগস্ট 2017 অনুযায়ী)। আপনি $7.67-এ এক মাস বা $50.40-এ পুরো বছর পেতে পারেন।

4. সাইবারঘোস্ট

যেকোনো কিছু দেখার জন্য 7টি সেরা Netflix VPN

আপনি যদি শুধুমাত্র Netflix স্ট্রিমিং এর জন্য আপনার VPN ব্যবহার করতে যাচ্ছেন, তাহলে CyberGhost ব্যবহার করে দেখুন। এটি একটি VPN সেট আপ করার এবং Netflix স্ট্রিম করার সবচেয়ে সহজ উপায়৷

  • সেটআপ: ব্যবহারের সহজতা সাইবারঘোস্টকে আলাদা করে তোলে। অ্যাপটি ডাউনলোড করুন, নিরাপদ স্ট্রিমিং দেখতে একবার ফ্লিক করুন বিকল্প, এবং পরিষেবার তালিকায় Netflix নির্বাচন করুন। প্রথমবার যখন আপনি এটি করবেন, আপনাকে আপনার Netflix অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে৷ তারপরে, সাইবারঘোস্ট সেটিংস মনে রাখবে এবং একটি কবজ মত কাজ করবে। আমাদের মতে, ফোনে Netflix ব্যবহার করার জন্য এটি সবচেয়ে সহজ VPN অ্যাপ।
  • পারফরম্যান্স: Wi-Fi সহ একটি কম্পিউটারে, যতক্ষণ আপনি একটি স্থিতিশীল, উচ্চ-গতির ইন্টারনেট সংযোগে থাকেন ততক্ষণ সাইবারঘোস্ট পুরোপুরি কাজ করে। কিন্তু যেহেতু আমরা মোবাইলের জন্য এটি সুপারিশ করছি, তাই আমরা এটি 4G-তেও পরীক্ষা করেছি। যদিও এটি ভাল, এটি আমাদের দেখা সেরা নয়। চলন্ত অবস্থায় Netflix ইউএস কন্টেন্ট স্ট্রিম করতে 4G ব্যবহার করার সময় ExpressVPN আরও ভাল কাজ করেছে।
  • Netflix দেশ: এটি শুধুমাত্র Netflix US এর সাথে কাজ করে। আপনি অন্যান্য দেশ থেকে ক্যাটালগ অ্যাক্সেস করতে পারবেন না.
  • মূল্য: আপনি সাত দিনের জন্য বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড এবং ব্যবহার করে দেখতে পারেন, আপনি এটির জন্য অর্থপ্রদান করতে চান কিনা তা নির্ধারণ করার জন্য যথেষ্ট সময়। সাইবারহোস্টের দাম $12.99/মাস, কিন্তু আমাদের কাছে MakeUseOf পাঠকদের জন্য একটি বিশেষ চুক্তি আছে . $2.75/মাসে তিন বছর বা $5.99/মাসে 12 মাস পেতে এই লিঙ্কটি ব্যবহার করুন।

সাইবারঘোস্ট অ্যামাজন প্রাইম, এইচবিও জিও, বিবিসি আইপ্লেয়ার এবং অন্যান্য সহ আরও কয়েকটি স্ট্রিমিং পরিষেবার সাথে কাজ করার দাবি করে৷

5. TorGuard

যেকোনো কিছু দেখার জন্য 7টি সেরা Netflix VPN

আপনি যদি আপনার VPN-এর নিশ্চয়তা চান যে কোনও দেশে Netflix-এর সাথে কাজ করে, TorGuard হল সবচেয়ে নিরাপদ বাজি। কারণ এটির সাথে, আপনি একটি ডেডিকেটেড আইপি ঠিকানা কিনবেন। এটা অনেকটা স্ট্যাটিক আইপি অ্যাড্রেস পাওয়ার মতো, ঠিক যে এটি এখনও একটি মাস্কড ভিপিএন অ্যাড্রেস।

Netflix-এর মতো কোম্পানির জন্য, ডেডিকেটেড আইপি ঠিকানার চেয়ে ভাগ করা আইপি ঠিকানা খুঁজে বের করা সহজ। একই শেয়ার্ড আইপি সহ অনেক ভিপিএন ব্যবহারকারীদের সাধারণ স্ট্রিংটি একবার জানা গেলে, নেটফ্লিক্স এটিকে ব্লক করবে। কিন্তু একটি একক ডেডিকেটেড আইপি ঠিকানা চিহ্নিত করা, এবং এটি Netflix-এ একটি VPN ব্যবহার করছে তা নিশ্চিত করা অনেক বেশি কঠিন এবং সময়সাপেক্ষ। যৌক্তিকভাবে বলতে গেলে, এই পদ্ধতিটি দীর্ঘস্থায়ী হবে।

  • সেটআপ: TorGuard-এর লটের সবচেয়ে কঠিন সেটআপ রয়েছে, যেহেতু আপনাকে একটি VPN কনফিগার করতে হবে সেইসাথে একটি ডেডিকেটেড IP ঠিকানা। এটি একটি দুঃস্বপ্নের প্রক্রিয়া, তবে এটির সাথে অধ্যবসায় করা ভাল।
  • পারফরম্যান্স: কোন ল্যাগিং, দ্রুত লোড টাইম, এবং মানের কোন ড্রপ এটিকে পরীক্ষার সময় আমাদের সেরা অভিজ্ঞতা করে তোলে।
  • Netflix দেশ: TorGuard আমরা চেষ্টা করেছি প্রতিটি দেশের সাথে নির্দোষভাবে কাজ করেছে।
  • মূল্য: TorGuard-এর খরচ উপরে তালিকাভুক্ত যেকোনো নিয়মিত VPN-এর থেকে প্রায় দ্বিগুণ। কারণ আপনি শুধু ভিপিএন প্যাকেজই কিনছেন না, আপনি একটি ডেডিকেটেড স্ট্রিমিং আইপিও কিনছেন। এটি VPN-এর জন্য $10/মাস, এবং ডেডিকেটেড IP ঠিকানার জন্য আরও $8/মাস, মোট $18/মাস। তবে আপনি যদি দুর্দান্ত পারফরম্যান্স সহ নেটফ্লিক্সের সমস্ত ক্যাটালগ দেখতে চান তবে এটি মূল্যবান।

6. NordVPN

যেকোনো কিছু দেখার জন্য 7টি সেরা Netflix VPN

NordVPN হল শিল্পের সবচেয়ে সুপরিচিত VPN ব্র্যান্ডগুলির মধ্যে একটি। কিছু মূল বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি কঠোর নো-লগ নীতি, 60টি ভিন্ন দেশে 5,200টি VPN সার্ভার এবং আপনার ছয়টি ডিভাইসকে একটি একক অ্যাকাউন্টে সংযুক্ত করার ক্ষমতা৷

  • সেটআপ: NordVPN একটি সাধারণ অ্যাপ অফার করে যা আপনি আপনার পছন্দের দেশে সার্ভারের সাথে সংযোগ করতে ব্যবহার করতে পারেন। অ্যাপের বাইরে আর কোনো ইনস্টলেশনের প্রয়োজন নেই।
  • পারফরম্যান্স: বেশিরভাগ প্রধান VPN-এর মতো, NordVPN-এর Netflix থেকে ভিডিও স্ট্রিমিং করার কোনো সমস্যা নেই। আপনি যে সার্ভারের সাথে সংযুক্ত আছেন তার থেকে যদি আপনি অনেক দূরে অবস্থান করেন তবে আপনাকে 4K সামগ্রীতে কিছু বাফারিং আশা করতে হতে পারে।
  • Netflix দেশগুলি: আপনি যদি Netflix US চান, কানাডা, জার্মানি, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, জাপান, অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস, ভারত, ব্রাজিল, স্পেন, দক্ষিণ কোরিয়া এবং ফিনল্যান্ডের সার্ভারগুলি ছাড়া অন্য যেকোনো সার্ভারের সাথে সংযোগ করুন৷ যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়ার নেটফ্লিক্সও সমর্থিত।
  • মূল্য: NordVPN-এর খরচ $12/মাস, যাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনার জন্য সাইন আপ করা হয় তাদের জন্য 70 শতাংশ ছাড় পাওয়া যায়।

7. VyprVPN

যেকোনো কিছু দেখার জন্য 7টি সেরা Netflix VPN

আপনি ExpressVPN না চাইলে, VyprVPN পান। যারা শুধুমাত্র Netflix US-এ অ্যাক্সেস চায় তাদের জন্য এটি একটি সেরা পছন্দ। এটির একটি নো-লগ নীতি রয়েছে, ওয়্যারগার্ড এবং সুরক্ষিত DNS এর মতো প্রোটোকল সমর্থন করে এবং ব্যান্ডউইথ সীমাবদ্ধতার অভাবের কারণে সীমাহীন স্ট্রিমিং অফার করে৷ এমনকি এটির একটি মালিকানাধীন "গ্যামেলিয়ন প্রোটোকল" রয়েছে যা আপনাকে আপনার এখতিয়ারে ব্লক করা সাইট এবং অ্যাপগুলিকে দেখতে দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে৷

  • সেটআপ: অ্যাপটির জন্য সেটআপ করা সহজ। এটি Windows, Mac, Android, iOS, Roku, স্মার্ট টিভি এবং কিছু রাউটারে উপলব্ধ।
  • পারফরম্যান্স: VyprVPN এর পারফরম্যান্স চমৎকার। আপনার যদি 100Mbps এর নিয়মিত গতি থাকে, তাহলে আপনি আপনার ভৌত অবস্থানের কাছাকাছি একটি সার্ভারের সাথে সংযোগ স্থাপন করে, সংযুক্ত থাকাকালীন প্রায় 80Mbps দেখার আশা করতে পারেন।
  • Netflix দেশগুলি: 70টি দেশে সার্ভার এবং 300,000 টিরও বেশি IP ঠিকানা উপলব্ধ, আপনি নিশ্চিত হতে পারেন যে আপনি Netflix US, Netflix UK, Netflix কানাডা এবং আরও অনেক কিছুতে টিউন করতে সক্ষম হবেন৷ Netflix ব্লকিং প্রক্রিয়ার সাথে চলতে পারে না।
  • মূল্য: আপনি যদি তিন বছরের জন্য সাইন আপ করেন তবে সবচেয়ে সস্তার প্ল্যানের দাম $1.67/মাস। একটি রোলিং মাসিক প্ল্যানে, খরচ হল $12.95/মাস৷

Netflix দেখার জন্য কোন VPN সেরা?

বেশিরভাগ লোকেরই ExpressVPN (কারণ আপনি Netflix US সর্বত্র অ্যাক্সেস করতে চান) বা PrivateVPN (যদি আপনি সর্বাধিক সংখ্যক Netflix লাইব্রেরি পেতে চান) এর মধ্যে বেছে নেওয়া উচিত। অন্যথায়, উপরের সুপারিশগুলির যেকোনো একটি আপনার জন্য ভাল কাজ করবে, তাই তাদের মধ্যে একটি বেছে নিন। আশা করি, এটি আপনার VPN দিয়ে Netflix দেখার সমস্যার সমাধান করবে।


  1. আপনার অ্যাপল ওয়াচের জন্য সেরা অ্যাপস

  2. 8টি সেরা তৃতীয় পক্ষের অ্যাপল ওয়াচ স্ট্র্যাপ

  3. মার্কিন যুক্তরাষ্ট্রে বা বাইরে NordVPN এর সাথে Netflix কিভাবে দেখবেন

  4. ডার্ক ওয়েবের জন্য 9টি সেরা ভিপিএন