কম্পিউটার

Windscribe-এর কি Pptp Vpn আছে?

আমাদের কোম্পানিগুলির একটির একটি সার্ভার PPTP বা L2TP চালাতে পারে না। ভিপিএন কনফিগারেশন পৃষ্ঠায় নেভিগেট করুন এবং অবস্থান বিকল্পটি নির্বাচন করুন। এটি আপনাকে যে দেশ থেকে VPN সংযোগ করা হবে তা নির্বাচন করার অনুমতি দেবে৷

Windscribe-এর কি Pptp Vpn আছে?

আমাদের কোম্পানিগুলির একটির সার্ভার PPTP বা L2TP চালাতে পারে না। VPN কনফিগারেশন পৃষ্ঠাতে যান এবং অবস্থান বিকল্পটি নির্বাচন করুন। এটি আপনাকে যে দেশ থেকে VPN সংযোগ করা হবে তা নির্বাচন করার অনুমতি দেবে৷

একটি Vpn কি Pptp ব্যবহার করে?

ভিপিএন প্রোটোকল যেমন পিপিটিপি উইন্ডোজ 95 এবং সমস্ত প্রধান অপারেটিং সিস্টেমের পরে ব্যবহার করা অব্যাহত রয়েছে। PPTP টিসিপি পোর্ট 1723-এ চলে৷ মাইক্রোসফ্ট PPP (পয়েন্ট-টু-পয়েন্ট প্রোটোকল) চালু করেছে যা মাইক্রোসফ্ট দ্বারা সমর্থিত একটি দ্বিতীয় প্রোটোকল৷

আমি কিভাবে Pptp Vpn সক্ষম করব?

  • 1) Add এ ক্লিক করুন।
  • এরপর, একটি কর্মক্ষেত্রে সংযোগ করুন ক্লিক করুন৷
  • আপনাকে রাউটারের ইন্টারনেট আইপি ঠিকানা লিখতে হবে।
  • আপনার OpenVPN IP ঠিকানার জন্য ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রবেশ করানো হলে Connect-এ ক্লিক করুন।
  • ভিপিএন কি ধরনের উইন্ডস্ক্রাইব?

    এটি উইন্ডস্ক্রাইব কোম্পানি; এটি কানাডা ভিত্তিক। Windscribe ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPNs) প্রদান করে। ইয়েগর সাকের মালিকানাধীন, কোম্পানিটি 2015 সালে তার কার্যক্রম শুরু করে। ম্যালওয়্যার, স্প্যাম, স্পষ্ট বিষয়বস্তু এবং অন্যান্য ফিশিং ওয়েবসাইটগুলিও এর VPN পরিষেবা দ্বারা ব্লক করা হয়েছে।

    পিপিটিপি কি ধরনের ভিপিএন?

    একটি গুরুত্বপূর্ণ ভিপিএন প্রোটোকল, পিপিটিপি প্রোটোকল একটি নেটওয়ার্কের মাধ্যমে একটি ভিপিএন ক্লায়েন্ট এবং একটি ভিপিএন সার্ভারের মধ্যে একটি চমৎকার সংযোগ স্থাপন করে৷ মূলত 1995 সালে উইন্ডোজ ফোন সফ্টওয়্যার হিসাবে উপলব্ধ, এটি অন্যান্য প্ল্যাটফর্মেও প্রসারিত হয়েছে৷

    Pptp Vpn কি?

    একটি TCP/IP-ভিত্তিক ডেটা নেটওয়ার্ক হিসাবে, POPP দূরবর্তী ক্লায়েন্ট এবং ব্যক্তিগত এন্টারপ্রাইজ সার্ভারের মধ্যে TCP/IP এর মাধ্যমে ডেটা নিরাপদে স্থানান্তরের অনুমতি দেয়। এটি স্থানান্তর করার জন্য একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) ব্যবহার করে৷

    Pptp Vpn কি সবচেয়ে নিরাপদ?

    অধিকন্তু, এটি L2TP/IPSec, SSTP, এবং IKEv2-এর মতো অন্যান্য বিল্ট-ইন প্রোটোকলের তুলনায় এটিকে আরও সহজ করে তোলে। তা সত্ত্বেও, এটি এখনও অনেকের কাছে অপ্রচলিত হিসাবে বিবেচিত। উইন্ডোজ 95-এর মধ্যে মাইক্রোসফ্ট দ্বারা বিকাশিত এবং প্রয়োগ করা হয়েছে। এবং Windows NT, এটি তাদের গ্রাহক সহায়তা সিস্টেমের অংশ।

    Pptp সক্রিয় করা উচিত?

    একটি শূন্য-নিরাপত্তা VPN হওয়ার পাশাপাশি, PPTP বার্তাগুলিকে সঠিকভাবে এনক্রিপ্ট করে না৷ আপনার নেটওয়ার্ককে আপস করা থেকে রোধ করার জন্য, যতদিন সম্ভব PPTP পাসথ্রু অক্ষম বা বন্ধ করুন৷

    আমার রাউটারে Pptp কি?

    এটি একটি আইপি ব্যাকবোন যা একটি পয়েন্ট এবং অন্য পয়েন্টের মধ্যে সংযোগের অনুমতি দেয়, যেমন পয়েন্ট টু পয়েন্ট টানেলিং প্রোটোকল (পিপিটিপি)। ডেটা এনক্রিপ্ট করতে জিআরই (জেনারিক রুট এনক্যাপসুলেশন) ব্যবহার করা হয়েছে। TCP (ট্রান্সমিশন কন্ট্রোল প্রোটোকল) ট্রাফিক ব্যবহার করা হয়।

    Pptp Vpn কি নিরাপদ?

    MS-CHAPv2 প্রোটোকল কোনো বিশ্বাসযোগ্যতা হারিয়েছে কারণ একটি অস্থির DES 56-বিট কীর কারণে প্রাথমিক শনাক্তকরণ আর কঠিন হতে পারে না যা অল্প সময়ের মধ্যেই পাশবিক আক্রমণ করা যেতে পারে (একমাত্র পাসওয়ার্ডটিকে বৈধ করে তোলা একটি নয় ভাল সমন্বয়) চালু।

    উইন্ডস্ক্রাইব কি একটি শক্তিশালী ভিপিএন?

    Windscribe VPN খুবই নির্ভরযোগ্য এবং বিনামূল্যে। Windscribe Free-এর উভয় সংস্করণ ব্যবহার করা মিউজিক স্ট্রিমিং করার সময় বিস্ময়কর কাজ করে, কারণ এটি Netflix, DAZN, এবং BBC iPlayer আনব্লক করা সম্ভব করে। সম্প্রতি সার্ভারে বেশ কিছু দুর্বলতা আবিষ্কৃত হয়েছে, যদিও সেগুলি এখন সমাধান করা হয়েছে।

    উইন্ডস্ক্রাইব কি একটি স্টিলথ ভিপিএন?

    আমাদের অনেক উইন্ডস্ক্রাইব ক্লায়েন্টের কাছে আপনার ডেটা সুরক্ষিত করার একটি অনন্য উপায় রয়েছে যাকে বলা হয় স্টিলথ৷ আপনার VPN সংযোগকে মাস্ক করা যাতে আপনি ওয়েব এবং VPN বিধিনিষেধ এড়াতে পারেন এটি অনেক লোকের দ্বারা ব্যবহৃত একটি সাধারণ পদ্ধতি৷

    উইন্ডস্ক্রাইব কি একটি জিরো লগ ভিপিএন?

    আপনাকে শনাক্ত করার জন্য ব্যবহার করা যেতে পারে এমন কোনো লগ এখানে সংরক্ষিত নয়। আপনি এই লিঙ্কে আমাদের গোপনীয়তা নীতিতে আমরা কী সংরক্ষণ করি সে সম্পর্কে আরও জানতে পারেন; আমরা সংযোগ লগ, আইপি টাইমআউট লগ, সেশন লগ, বা আপনার কার্যকলাপ নিরীক্ষণ রাখি না।

    উইন্ডস্ক্রাইব কি ভিপিএন চাইনিজ?

    আমরা আপনাকে 1-বছরের প্ল্যানে 55% ছাড় দেব। Windscribe-এর সাহায্যে, চীনে প্রতি ব্যবহারকারীর অ্যাকাউন্টে সীমাহীন ডিভাইস থাকতে পারে, এই ধরনের পরিষেবা অফার করে এমন কয়েকটি VPN প্ল্যাটফর্মের মধ্যে একটি।

    5 প্রকার Vpn কি?

  • এখন পর্যন্ত নির্মিত সবচেয়ে গুরুত্বপূর্ণ VPN প্রোটোকলগুলির মধ্যে একটি হল PPTP৷ পয়েন্ট-টু-পয়েন্ট VPN বলতে সার্ভারের মধ্যে টানেল বোঝায়।
  • লেয়ার 1 টানেল প্রোটোকলের তুলনায় ipconfig হল লেয়ার 2 টানেল প্রোটোকল৷
  • OpenVPN।
  • ওপেনভিপিএন বা পিপিটিপি কোনটি ভালো?

    সেট-আপের গতি বাড়ানো এবং সরলতার সুবিধার পাশাপাশি, PPTP নিরাপত্তার কম স্তরও অফার করে। এদিকে, চমৎকার নিরাপত্তার কারণে ওপেনভিপিএন ঐতিহ্যবাহী ভিপিএনগুলির একটি নিরাপদ এবং দ্রুত বিকল্প। এটি আপোস ছাড়াই জিও-ব্লক এবং ফায়ারওয়ালকে প্রতিরোধ করতে সাহায্য করতে পারে।

    পিপিটিপি কি একটি ভিপিএন প্রোটোকল?

    এই বার্তাটি ডগলাস ক্রফোর্ড 5ই নভেম্বর, 2021-এ পোস্ট করেছিলেন৷ পয়েন্ট-টু-পয়েন্ট টানেলিং প্রোটোকল (PPTP) এর সাথে আপনার VPN সংযুক্ত করা আপনার ডিভাইস এবং VPN সার্ভারগুলির মধ্যে নিরাপদ নেটওয়ার্ক সংযোগ নিশ্চিত করে৷ একটি গুরুত্বপূর্ণ VPN হিসাবে এর দীর্ঘ ইতিহাস থাকা সত্ত্বেও প্রোটোকল, PPTP ক্রমবর্ধমানভাবে অপ্রচলিত হয়ে উঠছে অসংখ্য নিরাপত্তা সমস্যার কারণে।

    Pptp এবং L2Tp কি?

    একটি VPN যেমন PPTP ব্যবহারকারীদের L2TP নামক এই টানেলিং প্রোটোকল ব্যবহার করে দূরবর্তীভাবে খোলা নেটওয়ার্ক অ্যাক্সেস করতে দেয়। L2TP VPN-এর অনেক সুবিধা রয়েছে, যেমন দ্রুত ট্রান্সপোর্ট প্রোটোকলের (UDP) উপর এর গতি, উদাহরণস্বরূপ, এটি এটিকে আরও ফায়ারওয়াল করে তোলে- PPTP এর চেয়ে বন্ধুত্বপূর্ণ।


    1. ওয়্যারগার্ড কি এবং এটি কি ভিপিএন প্রতিস্থাপন করে?

    2. উইন্ডস্ক্রাইব ভিপিএন পর্যালোচনা:উড়ে গেছে নাকি হালকা বাতাস?

    3. 5টি সেরা ফ্রি মোবাইল ভিপিএন সলিউশন

    4. VPN স্প্লিট টানেলিং কি? এটা কিভাবে কাজ করে?