কম্পিউটার

কিভাবে আইপ্যাডে গিটার শিখবেন

একটি নতুন যন্ত্র শেখা একটি অবিশ্বাস্যভাবে ফলপ্রসূ অভিজ্ঞতা হতে পারে। এটি অবশ্যই একবার আপনি বুঝতে পেরে প্রাথমিক হতাশা কাটিয়ে উঠলে যে আপনার আঙ্গুলগুলি কেবল প্রয়োজনীয় দিকগুলিতে বাঁকছে না এবং সেই সঙ্গীত হল প্রাচীন জাদুবিদ্যার একটি রূপ যা নতুনদের নির্যাতন করার জন্য তৈরি করা হয়েছিল। সৌভাগ্যবশত, বার্ট উইডনের প্লে ইন আ ডে (আপনার দাদাকে জিজ্ঞাসা করুন) থেকে জিনিসগুলি অনেক দূর এগিয়েছে এবং উদীয়মান সংগীতশিল্পীরা তাদের সুরে দক্ষতা অর্জনের জন্য আধুনিক প্রযুক্তির সুবিধাগুলি কাটাতে পারেন৷

আজকাল একটি আইপ্যাড এবং কিছু অ্যাপসই আপনার নিজেকে খুব কম সময়েই খেলার জন্য প্রয়োজন। ভাল, যে এবং কিছু উত্সর্গ, এইভাবে এটি কখনও ছিল. তাই আপনি যদি সম্প্রতি একটি গিটার কিনে থাকেন, বা আপনি অনেক আগে কেনা বিছানার নিচে ধুলোবালি পড়ে থাকেন, তাহলে নিচের কিছু টিপস ব্যবহার করে দেখুন এবং আপনি এটি জানার আগে একটি খোলা মাইকের রাতে এটি ছিঁড়ে ফেলতে পারেন।

সম্পর্কিত:iPad Pro 9.7-ইঞ্চি পর্যালোচনা | অ্যাপল মিউজিকের সম্পূর্ণ গাইড | সেরা আইপ্যাড কেনার গাইড 2017

আইপ্যাডে কীভাবে গিটার শিখবেন:ইউসিশিয়ান

আইপ্যাডে উপলব্ধ সেরা টিউটোরিয়াল অ্যাপগুলির মধ্যে একটি হল ইউসিসিয়ান। এর পেছনের ধারণাটি খুবই সহজ। স্ক্রিনে আপনি গিটার ফ্রেটবোর্ডের একটি ডিজিটাল উপস্থাপনা দেখতে পাচ্ছেন এবং আপনাকে যে নোটগুলি বাজাতে হবে তা কতক্ষণ বাজতে হবে তার উপর নির্ভর করে রঙিন বিন্দু বা ব্লক হিসাবে দেখানো হয়।

প্রতিটি অনুশীলনের অগ্রগতির সাথে সাথে আপনি একটি বাউন্সিং বল অনুসরণ করেন যা আপনাকে কখন এবং কোথায় খেলতে হবে তা বলে। আপনার কথা শোনার জন্য আইপ্যাড তার অন্তর্নির্মিত মাইক্রোফোন ব্যবহার করে এবং ট্র্যাকের শেষে আপনি কীভাবে করেছেন, কোথায় ভুল হয়েছে এবং আবার খেলার সুযোগ পাবেন সে বিষয়ে প্রতিক্রিয়া পাবেন।

কিভাবে আইপ্যাডে গিটার শিখবেন

এটি কিছুটা গিটার হিরো বা রক ব্যান্ডের মতো শোনাতে পারে, এবং কিছু উপায়ে এটি হয়, তবে আপনি যখন ভুল করেছেন তখন সেই গেমগুলিতে ভিড় উত্থাপিত হলেও, ইউসিশিয়ান অনেক বেশি উত্সাহজনক। পাঠগুলি আপনাকে একজন সম্পূর্ণ শিক্ষানবিস থেকে একজন সম্পূর্ণ বিকশিত উইডলারে নিয়ে যাওয়ার জন্য গঠন করা হয়েছে এবং আপনি ইউকুলেলে, বাস বা পিয়ানোও শিখতে পারেন, যদিও প্রতিটি যন্ত্রের জন্য অতিরিক্ত খরচ হয়।

আপনি একটি বিনামূল্যের ট্রায়ালের সুবিধা নিতে পারেন যে এটি আপনার জন্য এক ধরণের জিনিস কিনা, তারপর আপনি যদি সমস্ত বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে চান তবে আপনার একটি প্রিমিয়াম অ্যাকাউন্টের প্রয়োজন হবে যা বর্তমানে প্রায় £15 p/m বা £89.99 এর জন্য যায় সারা বছর. প্রতিটি ইন্সট্রুমেন্টের নিজস্ব প্রিমিয়াম অ্যাকাউন্ট প্রয়োজন, তাই জিনিসগুলি খুব দ্রুত যোগ করতে পারে, কিন্তু আপনি যখন ব্যক্তিগত পাঠের খরচ বিবেচনা করেন তখন এটি আসলে খুব যুক্তিসঙ্গত। এছাড়াও £25 p/m এর জন্য সমস্ত যন্ত্রের একটি সম্মিলিত প্যাকেজ রয়েছে৷

আইপ্যাডে কীভাবে গিটার শিখবেন:YouTube

যেকোনো নতুন (বা পাকা) সঙ্গীতশিল্পীর জন্য সেরা সম্পদগুলির মধ্যে একটি হল আপনার আইপ্যাডে YouTube অ্যাপ। প্ল্যাটফর্মে আক্ষরিক অর্থে হাজার হাজার বিনামূল্যে পাঠ এবং ব্যাকিং ট্র্যাক উপলব্ধ রয়েছে, যার মধ্যে অনেকগুলি পেশাদার শিক্ষকদের দ্বারা তাদের নিজস্ব সাইটের বিজ্ঞাপন দেওয়া হয়। এর অর্থ হল আপনি কোনও অর্থ ব্যয় করার আগে ঘন্টার টিউশন অন্বেষণ করতে পারেন, এবং একবার আপনি আপনার মতো একজন গৃহশিক্ষক খুঁজে পেলে আপনি আত্মবিশ্বাসের সাথে তাদের পাঠগুলিতে সাইন আপ করতে পারেন। আমরা যখন খেলতে শুরু করি তখনই যদি এমন হতো।

কিভাবে আইপ্যাডে গিটার শিখবেন

কিভাবে আইপ্যাডে গিটার শিখবেন:গিটার টুলকিট

আপনার সংগ্রহে যোগ করার জন্য একটি খুব সহজ অ্যাপ হল GuitarToolkit। এটি একটি গিটার টিউনার (আইপ্যাড মাইক্রোফোন ব্যবহার করে), মেট্রোনোম এবং কর্ডের ব্যাপক নির্দেশিকাকে একত্রিত করে। পরবর্তীতে আপনার আঙ্গুলগুলি কোথায় রাখতে হবে, কোন কর্ডগুলি একসাথে কাজ করে এবং বিকল্প টিউনিংয়ের বিকল্পগুলি অন্তর্ভুক্ত করে। এটি একটি সহজ, সর্বদা দরকারী টুল যা সঙ্গীত থেকে রহস্য বের করে দেবে এবং আপনার শব্দ ভাল আছে কিনা তা নিশ্চিত করবে।

অ্যাপ স্টোরে £2.29 এ উপলব্ধ।

কিভাবে আইপ্যাডে গিটার শিখবেন

আইপ্যাডে কীভাবে গিটার শিখবেন:ট্যাব এবং কর্ডস HD

একবার আপনি আপনার বেল্টের নীচে কয়েকটি কর্ড পেয়ে গেলে আপনি কিছু প্রকৃত গান বাজাতে চাইবেন। আলটিমেট গিটারের ট্যাব এবং কর্ডস এইচডি এটির জন্য উপযুক্ত কারণ এটি আপনাকে বিখ্যাত সুরের জন্য এক মিলিয়ন পৃষ্ঠার শীট সঙ্গীত দেয়। যদিও চিন্তা করবেন না, আপনাকে প্রকৃতপক্ষে সঙ্গীত পড়তে হবে না কারণ এই চার্টে সমস্ত বৈশিষ্ট্যযুক্ত কর্ড বক্স রয়েছে যাতে নতুনদের জন্য জিনিসগুলি সহজ হয়।

কিভাবে আইপ্যাডে গিটার শিখবেন

অ্যাপটি ট্যাব প্রো-এর মতো কিছু অর্থপ্রদানের আপগ্রেডও অফার করে যা আপনাকে গানটি বাজায় যাতে আপনি জ্যাম করে শিখতে পারেন। সাবস্ক্রিপশনগুলি প্রায় £5 p/m থেকে শুরু হয় বা £30 এর জন্য একটি আজীবন সদস্যতা রয়েছে৷

আইপ্যাডে কিভাবে গিটার শিখবেন:OnSong

শীট সঙ্গীতের জন্য আরেকটি খুব দরকারী অ্যাপ হল OnSong। এটি আপনাকে আপনার নিজস্ব চার্ট তৈরি করতে বা ড্রপবক্স বা যে কোনো অনলাইন পরিষেবাতে আপনি সাইন আপ করতে পারেন থেকে বিদ্যমানগুলি আমদানি করতে পারবেন৷ একবার OnSong-এ আপনি শুধুমাত্র একটি বোতামে আলতো চাপ দিয়ে অন্যান্য কীগুলিতে কর্ডগুলি স্থানান্তর করতে পারেন, প্লেলিস্টে গানগুলি সাজাতে পারেন এবং এমনকি ওয়াইফাই বা ব্লুটুথের মাধ্যমে অন্যান্য OnSong ব্যবহারকারীদের সাথে সঙ্গীত ভাগ করতে পারেন৷

কিভাবে আইপ্যাডে গিটার শিখবেন

এটি যেকোনো আধুনিক গিগিং মিউজিশিয়ানের জন্য একটি নিখুঁত অনুষঙ্গ। অ্যাপটির দাম প্রায় 15 পাউন্ড এবং আপনার প্রয়োজন হলে আপনি পরে ক্রয় করতে পারবেন এমন অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে।

সুতরাং আপনি সেখানে যান, অ্যাপগুলির একটি সূক্ষ্ম সংগ্রহ যা একটি আইপ্যাডকে আপনার নিজের ব্যক্তিগত গিটার টিউটরে পরিণত করবে। প্রতিদিন অনুশীলন করতে ভুলবেন না এবং যতক্ষণ না আপনি একটি টপ হ্যাট ডোন এবং বড় মঞ্চে আপনার স্টাফ স্ট্রুট করতে সক্ষম হন ততক্ষণ এটি বেশি সময় লাগবে না। শুধু মনে রাখবেন, চামড়ার ট্রাউজার্স সম্পূর্ণ ঐচ্ছিক।


  1. টেলিপ্রম্পটার হিসাবে একটি আইপ্যাড কীভাবে ব্যবহার করবেন

  2. আইপ্যাড কিভাবে ব্যবহার করবেন

  3. আইফোন বা আইপ্যাড কেস কীভাবে তৈরি করবেন

  4. কীভাবে একটি আইপ্যাড স্টাইলাস তৈরি করবেন