কম্পিউটার

কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কীভাবে বলবেন

আপনি কাউকে কল করার চেষ্টা করছেন, কিন্তু আপনার কল করা যাচ্ছে বলে মনে হচ্ছে না। আরও খারাপ, আপনি তাদের কাছে বার্তা পাঠান, কিন্তু আপনি নিশ্চিত নন যে তারা পাঠ্যগুলি পেয়েছে কারণ কোনও প্রতিক্রিয়া নেই৷

তাদের সিম কার্ড, ফোনের ব্যাটারি বা সেলুলার সিগন্যালে সমস্যা হতে পারে। এটাও সম্ভব যে তারা ভুল করে এয়ারপ্লেন মোড বা ডোন্ট ডিস্টার্ব মোড সক্ষম করেছে। যদি এগুলোর কোনোটিই সত্য না হয়, তাহলে তারা আপনার নম্বর ব্লক করে দিয়েছে। অন্য আইফোন বা আইপ্যাডের ব্লক তালিকা চেক করার কোন সরাসরি উপায় নেই। কিন্তু আপনি যদি সন্দেহ করেন যে কেউ আপনার নম্বর ব্লক করেছে, যাচাই করার বিভিন্ন উপায় আছে।

কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কীভাবে বলবেন

কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কিভাবে বলবেন

কেউ আপনার নম্বর ব্লক করলে, তারা আর আপনার ফোন কল বা টেক্সট মেসেজ পাবে না।

তারা আপনার নম্বর ব্লক করলে আপনি কোনো অফিসিয়াল সতর্কতা বা বিজ্ঞপ্তি পাবেন না। কিন্তু, যদি আপনার কল একবার বেজে ওঠে বা রিং না হয় এবং সরাসরি ভয়েসমেলে যায়, তাহলে আপনাকে ব্লক করা হতে পারে।

কেউ আপনাকে ব্লক করেছে কিনা তা বলার জন্য কোন সহজ প্রক্রিয়া নেই। যাইহোক, আপনাকে ব্লক করা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য আপনি বিভিন্ন জিনিস চেষ্টা করতে পারেন।

  1. একটি ভিন্ন নম্বর থেকে কল করুন এবং দেখুন তারা তুলেছে কিনা। আপনার কাছে পর্যাপ্ত এয়ারটাইম না থাকলে, সেলফোন কল করার জন্য কীভাবে ওয়াইফাই ব্যবহার করবেন তা খুঁজে বের করুন। আপনি যদি কল করেন এবং একটি স্বয়ংক্রিয় বার্তা পান যেমন "গ্রাহক অনুপলব্ধ" বা বেশ কয়েকদিন ধরে অনুরূপ প্রতিক্রিয়া, এর অর্থ হতে পারে যে তাদের ফোন বন্ধ আছে বা বিরক্ত করবেন না মোডে।
  2. ব্যক্তিকে একটি MMS বা SMS পাঠান। আপনি যদি একটি পাঠ্য পাঠান যা একটি পঠিত রসিদ বা বিতরণকৃত বিজ্ঞপ্তি ব্যাজ দেখায় না, তাহলে এর অর্থ হতে পারে আপনি অবরুদ্ধ রয়েছেন — বিশেষ করে যদি আপনি বার্তাটি পাঠানোর পর বেশ কয়েক দিন হয়ে গেছে।
  3. একটি কনফারেন্স কল চালু করুন এবং দেখুন আপনি সংযোগ করতে পারেন কিনা৷
  4. iMessage বা FaceTime এর মাধ্যমে ব্যক্তির সাথে যোগাযোগ করুন। যদি বার্তা অ্যাপের পাঠ্যগুলিতে সবুজ বুদ্বুদ থাকে বা আপনি একটি "বিতরিত হয়নি" ত্রুটি বার্তা দেখতে পান, তাহলে এটি নির্দেশ করতে পারে যে প্রাপক আপনাকে ব্লক করেছেন৷ যদি ফেসটাইম (এবং সেলুলার) কল ড্রপ হয় বা এক রিং পরে ভয়েসমেল ড্রপে যায়, তাহলে সম্ভবত আপনাকে ব্লক করা হয়েছে।

আপনার কলার আইডি লুকান

আপনি যদি একটি ভিন্ন লাইন ব্যবহার না করতে চান, তাহলে আপনি আপনার নম্বরটি মাস্ক করতে ব্যক্তির ফোন নম্বর অনুসরণ করে *67 টাইপ করতে পারেন। যদি সাধারণত ফোনে রিং হয়, তাহলে তা আপনাকে বলে যে আইফোন ব্যবহারকারী আপনার নম্বর ব্লক করেছেন৷

বিকল্পভাবে, আপনি আপনার কলার আইডি লুকিয়ে রাখতে পারেন এবং যে ব্যক্তি আপনার নম্বর ব্লক করেছে তাকে কল করতে পারেন। আপনার আইফোনে লুকানো কলার আইডি বৈশিষ্ট্য রয়েছে, যা আপনার নম্বরটিকে মাস্ক করে রাখে যাতে অন্য ব্যক্তির ফোন এটি সনাক্ত করতে না পারে৷

  1. iOS সেটিংস অ্যাপ খুলুন এবং ফোনে ট্যাপ করুন।
  2. এরপর, আমার কলার আইডি দেখান আলতো চাপুন৷
  3. এটি বন্ধ করতে আমার কলার আইডি দেখান বিকল্পটি টগল করুন।
কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কীভাবে বলবেন

যে ব্যক্তি আপনার নম্বর ব্লক করেছে তাকে কল করার চেষ্টা করুন এবং দেখুন যে তারা ফোন নেয় কিনা।

দ্রষ্টব্য:বৈশিষ্ট্যটি কাজ না করলে, আপনার ক্যারিয়ার সম্ভবত এটিকে অক্ষম করে রেখেছে, সেক্ষেত্রে আপনি একটি ভিন্ন iPhone থেকে কল করার চেষ্টা করতে পারেন।

চ্যাটের মাধ্যমে একটি বার্তা পাঠান

আপনি যদি এখনও অন্য ব্যক্তির কাছে যেতে না পারেন তবে তাত্ক্ষণিক বার্তা এবং স্ন্যাপচ্যাটের মতো সোশ্যাল মিডিয়া অ্যাপের মাধ্যমে একটি পাঠ্য পাঠানোর চেষ্টা করুন৷

আপনি তাদের WhatsApp এ কল করতে বা টেক্সট করতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন। যদি তারা আপনার কল না নেয়, তাহলে তারা সম্ভবত অফলাইন। কিন্তু যদি আপনার হোয়াটসঅ্যাপ কল রিং না হয়, তাহলে সম্ভবত তারা আপনাকে ব্লক করেছে।

কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কীভাবে বলবেন

তারা আপনার নম্বরটি হোয়াটসঅ্যাপে ব্লক করেছে কিনা তা যাচাই করতে, একটি টেক্সট পাঠান এবং দেখুন এটি যায় কিনা। আপনি এখনও সংযুক্ত আছেন যদি আপনি দুটি নীল টিক বা ধূসর চেক চিহ্ন দেখতে পান। যদি শুধুমাত্র একটি চেক কয়েক দিন স্থায়ী হয়, তাহলে এটি একটি চিহ্ন যে আপনাকে সম্ভবত ব্লক করা হয়েছে।

আপনি ব্যক্তিটিকে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করার চেষ্টা করতে পারেন এবং আপনি ব্যক্তিটিকে যুক্ত করতে পারেন কিনা তা দেখতে পারেন। আপনি যদি তাদের যোগ করতে না পারেন এবং আপনি "যোগাযোগ যোগ করতে পারেননি" ত্রুটি বার্তা পান, তাহলে এর অর্থ হল তারা আপনাকে ব্লক করেছে৷

ভয়েসমেলের আগে রিং সংখ্যা পরীক্ষা করুন

আপনি যদি কাউকে কল করেন এবং আপনার কল ভয়েসমেলে যাওয়ার আগে স্বাভাবিক সংখ্যক রিং শুনতে পান, চিন্তা করবেন না—আপনি এখনও তাদের সাথে সংযুক্ত আছেন।

কখনও কখনও আপনি একটি অস্বাভাবিক রিং প্যাটার্ন শুনতে পারেন। এর অর্থ বিভিন্ন বিষয় হতে পারে:ব্যক্তির ফোন বন্ধ, সে অন্য ফোন কলে আছে, অথবা তারা তাদের সমস্ত কল ভয়েসমেলে রিডাইরেক্ট করেছে।

কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কীভাবে বলবেন

যেমন আগে উল্লেখ করা হয়েছে, আপনার কল ভয়েসমেলে যাওয়ার আগে একটি একক রিং দৃঢ়ভাবে নির্দেশ করে যে আপনি অবরুদ্ধ। আমাদের আরও মনে রাখা উচিত যে iOS আইফোন ব্যবহারকারীদের অবরুদ্ধ প্রেরকদের নতুন ভয়েসমেল সম্পর্কে অবহিত করে না। পরিবর্তে, অবরুদ্ধ প্রেরকদের ভয়েসমেল প্রাপকের ভয়েসমেল বক্সের "অবরুদ্ধ বার্তা" বিভাগে লুকানো থাকে৷

এটি অন্য কিছু হতে পারে

বেশিরভাগ ক্ষেত্রে, আপনার কল বা টেক্সট মেসেজ না আসার একটি সাধারণ কারণ থাকতে পারে। অবিলম্বে এই সিদ্ধান্তে ঝাঁপিয়ে পড়বেন না যে তারা আপনাকে অবরুদ্ধ করেছে। হতে পারে তাদের নেটওয়ার্ক চ্যালেঞ্জ হচ্ছে বা তারা তাদের ফোন বিল পরিশোধ করেনি।

আপনি সিদ্ধান্তে ঝাঁপিয়ে পড়ার আগে, ব্যক্তিকে কিছু সময় দেওয়া একটি ভাল ধারণা। আপনি যদি প্রায়ই দেখা করেন, আপনি তাদের এটি সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন। আপনি পরিবারের সদস্য বা পারস্পরিক বন্ধুর মাধ্যমেও যোগাযোগ করার চেষ্টা করতে পারেন।


  1. কেউ Android এ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন

  2. আপনার আইফোন আনলক করা আছে কি না তা কিভাবে বলবেন

  3. কীভাবে আপনার আইফোনে অন্য কারও অ্যাপল আইডি থেকে মুক্তি পাবেন

  4. কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন