কম্পিউটার

আপনি উইন্ডোজ 8 ছবির পাসওয়ার্ড ভুলে গেলে ব্যবহারিক নির্দেশিকা

Windows 7 পাসওয়ার্ড ভুলে গেছেন সবচেয়ে সাধারণ সমস্যা অনেক ব্যবহার সম্মুখীন হয়. যদিও ব্যক্তিগত কম্পিউটারের নিরাপত্তা অধিকাংশ ভোক্তাদের জন্য সর্বদা অগ্রাধিকার, মাইক্রোসফ্ট ছবি অঙ্গভঙ্গি সহ ভিজ্যুয়াল স্তরে পাসওয়ার্ড সুরক্ষা নিয়ে যাচ্ছে। খুব শীঘ্রই আমরা আমাদের Windows 8 ছবির পাসওয়ার্ড আঁকব৷

ইদানীং মাইক্রোসফটের ডেভেলপার প্রধান স্টিভ সিনফস্কি উইন্ডোজ ৮ ব্লগ ভবনে বলেছেন, উইন্ডোজ ৮ সিস্টেমের নিরাপত্তা রক্ষায় নতুন ছবি পাসওয়ার্ড প্রযুক্তি নিয়ে গর্ব করবে। "পিকচার পাসওয়ার্ড হল Windows 8 এ সাইন ইন করার একটি নতুন উপায় যা বর্তমানে ডেভেলপার প্রিভিউতে রয়েছে"

আপনি উইন্ডোজ 8 ছবির পাসওয়ার্ড ভুলে গেলে ব্যবহারিক নির্দেশিকা

নতুন ছবি পাসওয়ার্ড প্রযুক্তি ব্যবহারকারীদের তাদের বেছে নেওয়া ছবির চারপাশে একটি প্যাটার্ন আঁকতে দেয়। একবার আপনি একটি ছবি নির্বাচন করলে, Windows 8 ছবিটিকে একটি গ্রিডে ভাগ করবে। চিত্রটির দীর্ঘতম মাত্রাটি 100টি বিভাগে বিভক্ত। আপনি যে গ্রিডের উপর অঙ্গভঙ্গি আঁকবেন সেই গ্রিড তৈরি করতে ছোট মাত্রাটিকে সেই স্কেলে ভাগ করা হয়।

আপনার ছবির পাসওয়ার্ড সেট আপ করার জন্য, আপনি তারপরে আপনার অঙ্গভঙ্গিগুলি আমাদের তৈরি করা মাঠে রাখুন। স্বতন্ত্র বিন্দু গ্রিডে তাদের কো-অর্ডিনেট (x,y) অবস্থান দ্বারা সংজ্ঞায়িত করা হয়।

আপনি যখন ছবি পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করার চেষ্টা করেন, তখন সিস্টেম আপনার দেওয়া অঙ্গভঙ্গিগুলি মূল্যায়ন করে এবং আপনি যখন আপনার ছবির পাসওয়ার্ড সেট আপ করেন তখন আপনার ব্যবহৃত অঙ্গভঙ্গির সাথে সেটটির তুলনা করে৷

কিন্তু যদি একটি অঙ্গভঙ্গি টাইপ ভুল হয়, প্রমাণীকরণ সবসময় ব্যর্থ হবে। আপনি তারপর সিস্টেম থেকে লক আউট. আপনি যদি Windows 8 ছবির পাসওয়ার্ড ভুলে যান তাহলে আপনার কী করা উচিত৷ ? উইন্ডোজ 8 ছবির পাসওয়ার্ড যদিও কঠিন।

আমার অভিজ্ঞতা হিসাবে, আপনি যখন উইন্ডোজ পাসওয়ার্ড ভুলে গেছেন, পাসওয়ার্ড রিসেট করা সবচেয়ে কার্যকর উপায়। এটি করার জন্য, প্রথমে এবং সর্বাগ্রে, আপনাকে Windows পাসওয়ার্ড পুনরুদ্ধার থেকে বার্ন করা একটি বুটযোগ্য ডিস্ক প্রস্তুত করতে হবে .

উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড পুনরুদ্ধার করার পদ্ধতির ধাপগুলি

উইন্ডোজ পাসওয়ার্ড কী একটি ভাল বিকল্প হতে পারে, যা আপনাকে আপনার কম্পিউটার অ্যাক্সেস করতে সাহায্য করতে পারে এবং আপনাকে পাসওয়ার্ড মুছে দিতে পারে। শুধুমাত্র উইন্ডোজ 8, উইন্ডোজ 7 এর জন্য নয়, এই প্রোগ্রামটি উইন্ডোজ এক্সপি এবং ভিস্তা, উইন্ডোজ সার্ভার সিস্টেমেও ভাল কাজ করেছে। পাসওয়ার্ড রিসেট প্রক্রিয়াটি শেষ করতে আপনাকে 3টি পদক্ষেপ নিতে হবে। উদাহরণস্বরূপ Windows7 সিস্টেম নিন, এটি নীচে পান এবং আসুন শুরু করি।

এখানে বুটযোগ্য CD/USB পান

পদক্ষেপ 1:একটি বুটযোগ্য Windows 8 পাসওয়ার্ড রিসেটিং ডিস্ক বার্ন করুন

এর জন্য আপনাকে অন্য কোনো উপলব্ধ কম্পিউটারে লগ ইন করতে হবে, প্রোগ্রামটি ডাউনলোড করতে হবে। এটি ইনস্টল করার পরে, আপনি অনুসরণ হিসাবে ইন্টারফেস পাবেন। একটি ফাঁকা সিডি/ডিভিডি বা ইউএসবি ড্রাইভ প্রস্তুত করুন এবং বার্নিং কাজটি সম্পূর্ণ করার জন্য নির্দেশাবলী অনুসরণ করুন। বার্ন বোতামে ক্লিক করার জন্য আপনাকে যা করতে হবে, এবং পরবর্তী কাজটি স্বয়ংক্রিয়ভাবে শেষ হয়ে যাবে।

আপনি উইন্ডোজ 8 ছবির পাসওয়ার্ড ভুলে গেলে ব্যবহারিক নির্দেশিকা

ধাপ 2:Windows 8 রিসেটিং ডিস্ক দিয়ে আপনার কম্পিউটার বুট করুন

বার্নিং কাজ শেষ হয়ে গেলে, লক করা কম্পিউটারে বুটেবল সিডি/ডিভিডি বা ইউএসবি ড্রাইভ ঢোকান। এটি শুরু করুন এবং বায়োস স্টেপ আপ করতে F2 টিপুন। তারপরে প্রথমে CD-ROM বা অপসারণযোগ্য ডিভাইস নির্বাচন করতে বুট ট্যাপে যান, এটি বুটযোগ্য ডিস্কের (CD/DVD বা USB ফ্ল্যাশ ড্রাইভ) উপর নির্ভর করে। শেষ হলে, পরিবর্তন সংরক্ষণ এবং পুনরায় চালু করতে F10 টিপুন।

ধাপ ৩. Windows 8-এ অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড রিসেট করুন

তারপর Windows পাসওয়ার্ড কী স্বয়ংক্রিয়ভাবে চালু হবে, তারপর আপনার পাসওয়ার্ড রিসেট করার নির্দেশনা অনুসরণ করুন। এটি 100% পুনরুদ্ধার। এবার ডিস্ক থেকে বের করে কম্পিউটার রিস্টার্ট করুন। তারপর আপনি কোনো পাসওয়ার্ড চাওয়া ছাড়াই আপনার কম্পিউটারে প্রবেশ করতে পারবেন।

আপনি Windows 8 ছবির পাসওয়ার্ড ভুলে গেলে উপরের পদক্ষেপগুলি চেষ্টা করুন৷ .


  1. উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুলে গেলে সৃজনশীল চিন্তাভাবনা এবং টিপস পান

  2. উইন্ডোজ পাসওয়ার্ড ভুলে গেছেন? Windows 7 আলটিমেট পাসওয়ার্ড রিসেট করার জন্য পরামর্শ

  3. উইন্ডোজ 7 লগইন পাসওয়ার্ড ভুলে গেলে আপনার জন্য গাইড

  4. আমি আমার Windows পাসওয়ার্ড ভুলে গেছি। আমি কিভাবে লগ ইন করব?