কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড তৈরি করবেন?

উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড কি?

Windows 8 পিকচার পাসওয়ার্ড হল একটি একেবারে নতুন পাসওয়ার্ড সিস্টেম যা বেশিরভাগ Windows 8 ব্যবহারকারীরা পিন বা টেক্সট পাসওয়ার্ডের বিকল্প হিসাবে প্রশংসা করেন। ছবির পাসওয়ার্ড আপনাকে একটি ছবি ব্যবহার করে আপনার সিস্টেমে লগইন করার অনুমতি দেয়, অক্ষরের একটি আলফানিউমেরিক স্ট্রিং এর পরিবর্তে:আপনার পরিচয় যাচাই করার জন্য একটি ছবির শীর্ষে অঙ্গভঙ্গির একটি কাস্টম ক্রম স্কেচ করুন৷ উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার পোষা কুকুরের একটি ছবি ব্যবহার করেন, তাহলে আপনি তার এক চোখ থেকে অন্য চোখে একটি সরল রেখা স্কেচ করতে পারেন।

কিভাবে উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড তৈরি করবেন?

উইন্ডোজ 8 এ পিকচার পাসওয়ার্ড কিভাবে তৈরি করবেন?

প্রথমে, স্টার্ট স্ক্রীন থেকে, "ছবির পাসওয়ার্ড" টাইপ করুন। অনুসন্ধান ফলাফল থেকে, "সেটিংস" এ ক্লিক করুন এবং তারপরে "ছবির পাসওয়ার্ড তৈরি করুন বা পরিবর্তন করুন"।

কিভাবে উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড তৈরি করবেন?

দ্বিতীয়ত, পিসি সেটিংস স্ক্রিনে, "একটি ছবি পাসওয়ার্ড তৈরি করুন" বোতামে ক্লিক করুন। আপনার অ্যাকাউন্ট নিশ্চিত করতে আপনার বর্তমান পাঠ্য পাসওয়ার্ড লিখুন. আপনি যদি ইতিমধ্যে আপনার অ্যাকাউন্টে একটি প্লেইন-টেক্সট পাসওয়ার্ড বরাদ্দ না করে থাকেন তবে আপনাকে অবশ্যই এটির যত্ন নিতে হবে৷

কিভাবে উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড তৈরি করবেন?

কিভাবে উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড তৈরি করবেন?

তৃতীয়ত, বাম ফলক থেকে "ছবি চয়ন করুন" এ ক্লিক করুন। আপনি যে ছবিটি চান তা নির্বাচন করুন৷

৷ দ্রষ্টব্য:এই ছবিটি আপনার স্থানীয় অ্যাকাউন্টের ছবির ফোল্ডারে সংরক্ষণ করা হয়েছে।

কিভাবে উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড তৈরি করবেন?

চতুর্থত, আপনি ছবিটিকে অবস্থানের জন্য অনুভূমিকভাবে এবং উল্লম্বভাবে টেনে আনতে পারবেন। এর পরে, "এই ছবিটি ব্যবহার করুন" এ ক্লিক করুন৷

কিভাবে উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড তৈরি করবেন?

পঞ্চমত, "আপনার অঙ্গভঙ্গি সেট আপ করুন" স্ক্রীনে, আপনার প্রথম অঙ্গভঙ্গি তৈরি করুন, তারপরে আপনার দ্বিতীয়টি এবং তারপরে আপনার তৃতীয়টি। তিনটি অঙ্গভঙ্গি হল বৃত্ত, সরলরেখা এবং ট্যাপস এর সমন্বয়। "আপনার অঙ্গভঙ্গি নিশ্চিত করুন" স্ক্রিনে, একই ক্রমে তিনটি অঙ্গভঙ্গি পুনরায় তৈরি করুন। হয়ে গেলে, ফিনিশ বোতামে ক্লিক করুন।

কিভাবে উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড তৈরি করবেন?

কিভাবে উইন্ডোজ 8 পিকচার পাসওয়ার্ড আরও সুরক্ষিত করবেন?

সর্বাধিক নিরাপত্তার জন্য, আপনার পাসওয়ার্ডকে অতিরিক্ত শক্তিশালী করতে অঙ্গভঙ্গির একটি সৃজনশীল সিরিজ চয়ন করুন৷

  • 1. ট্যাপ এড়িয়ে চলুন।
  • 2. একচেটিয়াভাবে চেনাশোনা এবং লাইন ব্যবহার করা এড়িয়ে চলুন।
  • 3. ভঙ্গিগুলি এড়িয়ে চলুন যা পূর্বাভাসযোগ্য উপায়ে চিত্রের রূপরেখা অনুসরণ করে, যেমন মুখ বৃত্তাকার করা বা ল্যান্ডমার্কের মধ্যে লাইন আঁকা
টিপস:একটি জটিল অঙ্গভঙ্গি করবেন না যা মনে রাখা কঠিন এবং শক্তিশালী বৈসাদৃশ্য সহ একটি চিত্র আঁকতে পারে। এটা সহজ কিন্তু সৃজনশীল রাখুন. উদাহরণস্বরূপ, প্রতিবার বাগানের দৃশ্যে সঠিক পৃথক টিউলিপ ট্যাপ করার চেয়ে আপনার প্রিয় পোষা প্রাণীর একটি ক্লোজ-আপ ফটো আঁকা সহজ।

ছবি পাসওয়ার্ড বৈশিষ্ট্য কোনো কারণে ব্যর্থ হলে, অথবা যদি আপনি কেবল আপনার নির্বাচিত অঙ্গভঙ্গি ভুলে যান, আপনি আপনার সিস্টেমে লগ ইন করতে আপনার প্লেইন-টেক্সট পাসওয়ার্ড ব্যবহার করতে পারেন। আরও খারাপ:উইন্ডোজ টেক্সট পাসওয়ার্ড ভুলে গেছেন, এটি রিসেট করার জন্য উইন্ডোজ পাসওয়ার্ড কী ব্যবহার করে দেখুন, এবং তারপরে Windows 8 OS-এ লগইন করুন এবং তারপরে Windows 8 ছবির পাসওয়ার্ড পরিবর্তন করুন।


  1. Windows 8, 7, Vista, XP এর জন্য কিভাবে একটি উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করবেন?

  2. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি এবং ব্যবহার করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড তৈরি করবেন