কম্পিউটার

উইন্ডোজ পাসওয়ার্ড ভুলে গেছেন? Windows 7 আলটিমেট পাসওয়ার্ড রিসেট করার জন্য পরামর্শ

"আমি আমার লগইন উইন্ডোজ 7 পাসওয়ার্ড ভুলে গেছি, আমার উইন্ডোজ 7 হল আল্টিমেট সংস্করণ, এবং আমার হাতে এখনও পাসওয়ার্ড রিসেট ডিস্ক নেই। রিসেট ডিস্ক ছাড়াই উইন্ডোজ 7 আলটিমেটে পাসওয়ার্ড রিসেট করতে আমি কী করতে পারি?"

আপনি যদি উপরে বর্ণিত পরিস্থিতিগুলির মতো একই পরিস্থিতিতে পড়ে থাকেন তবে আপনার এই নিবন্ধটি মিস করা উচিত নয় যার লক্ষ্য আপনাকে উইন্ডো 7 আলটিমেটে আপনার ভুলে যাওয়া বা হারিয়ে যাওয়া পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য গাইড করা।

ওয়ে 1:উইন্ডোজ পাসওয়ার্ড কী আলটিমেট দিয়ে উইন্ডোজ 7 আলটিমেট পাসওয়ার্ড রিসেট

Windows Password Key আপনার প্রশাসক এবং ব্যবহারকারীর পাসওয়ার্ড পুনরায় সেট করতে এবং পুনরুদ্ধার করতে সক্ষম Windows চূড়ান্ত পাসওয়ার্ড রিসেট USB/DVD দিয়ে। শুধুমাত্র তিনটি ধাপে, আপনার হারিয়ে যাওয়া/ভুলে যাওয়া পাসওয়ার্ডটি এই বিনামূল্যের Windows 7 চূড়ান্ত পাসওয়ার্ড রিসেট ব্যবহার করে সহজেই এবং সফলভাবে করা যেতে পারে। প্রোগ্রাম যদিও আপনার রিসেট ডিস্ক নেই।

উইন্ডোজ পাসওয়ার্ড কী-এর শীর্ষ বৈশিষ্ট্য:

  • 1. যেকোন উইন্ডোজ 7 (হোম, প্রফেশনাল, এন্টারপ্রাইজ এবং আলটিমেট) এ হারিয়ে যাওয়া প্রশাসক এবং ব্যবহারকারীর পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন।
  • 2. আপনি নির্দ্বিধায় পাসওয়ার্ড পরিবর্তন করতে বা পাসওয়ার্ড মুছে ফেলতে বা এমনকি একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে বেছে নিতে পারেন। সফ্টওয়্যার দিয়ে কয়েক মিনিটের মধ্যে আপনার পাসওয়ার্ড সমস্যাগুলি নিজেই সমাধান করুন৷
  • 3. উইন্ডোজ পাসওয়ার্ড পুনরুদ্ধারের প্রক্রিয়াটি খুব সহজে এবং দ্রুত শেষ হয়ে যাবে কোন ডেটা ক্ষতি বা ফাইলের ক্ষতি ছাড়াই ন্যূনতম অর্থ ও সময় দিয়ে।

উইন্ডোজ 7 আলটিমেট অ্যাডমিন এবং ব্যবহারকারীদের পাসওয়ার্ড রিসেট করার পদক্ষেপ:

ধাপ1:শুধু "CD/DVD" বা "USB Flash Drive" নির্বাচন করুন এবং একটি ফাঁকা CD/DVD বা USB ড্রাইভ সন্নিবেশ করুন৷ তারপরে এগিয়ে যেতে "বার্ন" বোতামে ক্লিক করুন৷

উইন্ডোজ পাসওয়ার্ড ভুলে গেছেন? Windows 7 আলটিমেট পাসওয়ার্ড রিসেট করার জন্য পরামর্শ

ধাপ 2:আপনার পাসওয়ার্ড-সুরক্ষিত কম্পিউটারে নতুন তৈরি CD/DVD/USB ঢোকান এবং আপনার পিসি রিবুট করুন ("বুট মেনু" লিখতে "F12" টিপুন। তালিকা থেকে CD/DVD/USB ডিস্ক নির্বাচন করুন এবং তারপরে "এন্টার" চাপুন। .)

ধাপ 3:আপনি যে ব্যবহারকারীর অ্যাকাউন্টের পাসওয়ার্ড পুনরায় সেট করতে চান সেটি নির্বাচন করুন এবং "উইন্ডোজ পাসওয়ার্ড পরিবর্তন করুন" নির্বাচন করুন। "পাসওয়ার্ড পরিবর্তন করুন" এ টিক দিন এবং নতুন পাসওয়ার্ড টাইপ করুন। "পরবর্তী" ক্লিক করুন এবং তারপরে নতুন পাসওয়ার্ড দিয়ে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে "রিবুট" টিপুন৷

উইন্ডোজ পাসওয়ার্ড ভুলে গেছেন? Windows 7 আলটিমেট পাসওয়ার্ড রিসেট করার জন্য পরামর্শ

ওয়ে 2:কিভাবে lusrmgr.msc টাইপ করে উইন্ডোজ 7 আলটিমেট পাসওয়ার্ড রিসেট করবেন

আমরা উপরে যে পদ্ধতিটি তালিকাভুক্ত করেছি তা ছাড়া, আপনি lusrmgr.msc কমান্ডটি চেষ্টা করে দেখতে পারেন এবং সিডি ছাড়াই উইন্ডোজ 7 চূড়ান্ত পাসওয়ার্ড রিসেট করতে শিখতে পারেন। এটি একটি সহজ উপায় যা আপনাকে ডিস্ক ছাড়াই উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করতে সক্ষম করে, তবে প্রশাসকের অ্যাক্সেস প্রয়োজন। আপনি যদি অন্য প্রশাসক অ্যাকাউন্টের সাথে আপনার কম্পিউটারে প্রবেশ করতে সক্ষম হন তবে নীচের ধাপে ধাপে টিউটোরিয়াল অনুযায়ী হারিয়ে যাওয়া পাসওয়ার্ডটি সরিয়ে দিন:

ধাপ 1:যে অ্যাকাউন্টে প্রশাসক অ্যাকাউন্টের শংসাপত্রের মালিক সেই অ্যাকাউন্টে লগ ইন করুন।

ধাপ 2:স্টার্ট বোতাম টিপুন এবং তারপর সার্চ বক্সে lusrmgr.msc টাইপ করুন এবং এন্টার এ ক্লিক করুন। এর পরে, স্থানীয় ব্যবহারকারী এবং গোষ্ঠীগুলি খোলে। যদি আপনাকে প্রশাসকের পাসওয়ার্ড বা নিশ্চিতকরণের জন্য অনুরোধ করা হয়, পাসওয়ার্ড টাইপ করুন বা নিশ্চিতকরণ প্রদান করুন৷

ধাপ 3:স্থানীয় ব্যবহারকারী এবং গোষ্ঠীতে ডাবল-ক্লিক করুন এবং তারপরে ব্যবহারকারী ক্লিক করুন।

উইন্ডোজ পাসওয়ার্ড ভুলে গেছেন? Windows 7 আলটিমেট পাসওয়ার্ড রিসেট করার জন্য পরামর্শ

ধাপ 4:যে অ্যাকাউন্টের জন্য আপনাকে পাসওয়ার্ড রিসেট করতে হবে সেটিতে ডান-ক্লিক করুন এবং পাসওয়ার্ড সেট করুন-এ ক্লিক করুন।

উইন্ডোজ পাসওয়ার্ড ভুলে গেছেন? Windows 7 আলটিমেট পাসওয়ার্ড রিসেট করার জন্য পরামর্শ

ধাপ 5:নতুন পাসওয়ার্ড টাইপ করুন এবং তারপর এটি নিশ্চিত করুন।

উইন্ডোজ পাসওয়ার্ড ভুলে গেছেন? Windows 7 আলটিমেট পাসওয়ার্ড রিসেট করার জন্য পরামর্শ

উইন্ডোজ পাসওয়ার্ড কী দিয়ে Womdows 7 পাসওয়ার্ড রিসেট করার ভিডিওটি দেখুন

আশা করি উপরে তালিকাভুক্ত এই 2টি সমাধান আপনাকে অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে সাহায্য করবে। আরও Windows 7 পাসওয়ার্ড রিসেট টিপসের জন্য, Windows 7 পাসওয়ার্ড কিভাবে করতে হবে তা মিস করবেন না।


  1. শীর্ষ 3 উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট সফ্টওয়্যার

  2. ডিস্ক ছাড়াই উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3 উপায়

  3. উইন্ডোজ 7 লগইন পাসওয়ার্ড ভুলে গেলে আপনার জন্য গাইড

  4. আমি আমার Windows পাসওয়ার্ড ভুলে গেছি। আমি কিভাবে লগ ইন করব?