কম্পিউটার

উইন্ডোজ 10 এ স্বয়ংক্রিয় লগইন প্রক্রিয়াটি কীভাবে বিলম্বিত করবেন

যেখানে উইন্ডোজের একাধিক সংস্করণ ইনস্টল করা আছে, সেখানে বুট মেনু 30 সেকেন্ডের জন্য প্রদর্শিত হয়, ব্যবহারকারীকে OS বেছে নেওয়ার জন্য সময় দেয়, তারপরে কম্পিউটারটি ডিফল্ট OS-এ বুট হয়। আপনি Boot.ini ফাইলের মাধ্যমে বা bcdedit এর মাধ্যমে টাইম-আউট মান কাস্টমাইজ করতে পারেন। Windows 10/8/7-এ , আপনি ডিফল্ট বুট মেনু টাইম-আউট মান পরিবর্তন করতে BCDEdit ব্যবহার করতে পারেন।

উইন্ডোজ 10 এ স্বয়ংক্রিয় লগইন প্রক্রিয়াটি কীভাবে বিলম্বিত করবেন

উইন্ডোজে স্বয়ংক্রিয় লগইন প্রক্রিয়া বিলম্বিত করুন

Windows XP এর মতো আগের সংস্করণে , বুট মেনু টাইমআউট ছিল 0 থেকে 9999 সেকেন্ড ‘-1 এর একটি মান 'ও অনুমতি দেওয়া হয়েছিল, যার অর্থ ব্যবহারকারীর পছন্দ না হওয়া পর্যন্ত মেশিনটি বুট হবে না৷

Windows Vista দিয়ে শুরু , msconfig ব্যবহার করে , ব্যবহারকারীরা 3 এবং 999 এর মধ্যে একটি মান লিখতে পারেন৷ সেকেন্ড মাত্র। -1 মানটি Windows Vista এবং পরবর্তীতে সরানো হয়েছে।

রেমন্ড চেন, মাইক্রোসফ্টের উইন্ডোজ শেল টিমের একজন বিকাশকারী, নিম্নলিখিত প্রশ্নের উত্তর দেওয়ার সময়, এমন একটি উপায় নির্দেশ করেছেন যেখানে একজন প্রকৃতপক্ষে সর্বাধিক 11,059,200 সেকেন্ড যেতে পারে। বুট মেনু টাইমআউটের জন্য:

আমাদের কাছে বেশ কয়েকটি কিয়স্ক মেশিন রয়েছে যেগুলি তারবিহীনভাবে নেটওয়ার্কযুক্ত। প্রতিটি মেশিন স্বয়ংক্রিয় লগঅনের সাথে কনফিগার করা হয়েছে যাতে বিভ্রাটের পরে পাওয়ার পুনরুদ্ধার করার পরে জিনিসগুলি স্বাভাবিক অবস্থায় ফিরে আসে। সমস্যা হল যে ওয়্যারলেস সুইচটি পাওয়ার ব্যর্থতা থেকে পুনরুদ্ধার করতে অনেক সময় নেয়, তাই যখন কিয়স্ক মেশিনগুলি লগ অন করার চেষ্টা করে, তারা করতে পারে না। আমাদের সমস্ত মেশিনের কাছাকাছি যেতে হবে এবং স্যুইচটি ফিরে আসার জন্য কয়েক মিনিট অপেক্ষা করার পরে ম্যানুয়ালি সেগুলি লগ ইন করতে হবে। আমরা স্বয়ংক্রিয় লগইন বিলম্বিত করতে পারি বা স্বয়ংক্রিয় লগইনকে বিরতি দিয়ে পুনরায় চেষ্টা করতে রাজি করিয়ে দেবার কোনো উপায় আছে কি?

এটি করতে, উন্নত বিশেষাধিকার সহ একটি কমান্ড প্রম্পট চালু করুন এবং নিম্নলিখিতটি লিখুন:

bcdedit /timeout 11000000

এন্টার টিপুন।

এটি msconfig-এর সীমাবদ্ধতাগুলিকে বাইপাস করবে৷ এবং বুট মেনু টাইমআউট 11 মিলিয়ন সেকেন্ড বা প্রায় 128 দিন বা প্রায় 4 মাস সেট করুন৷

উইন্ডোজ 10 এ স্বয়ংক্রিয় লগইন প্রক্রিয়াটি কীভাবে বিলম্বিত করবেন
  1. উইন্ডোজ 10 এ কীভাবে 'অবৈধ প্রক্রিয়া সংযুক্ত প্রচেষ্টা' BSOD' ঠিক করবেন?

  2. স্বয়ংক্রিয় ব্যাকআপ:কিভাবে পিসি উইন্ডোজ 10 ব্যাকআপ করবেন

  3. Windows 10 এ স্বয়ংক্রিয় আপডেটগুলি কীভাবে বন্ধ করবেন

  4. Windows 11 এ একটি ক্লিন বুট কীভাবে সম্পাদন করবেন