কম্পিউটার

কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন

কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন

Reddit একটি প্ল্যাটফর্ম যা বিভিন্ন স্বার্থের উপর ভিত্তি করে সম্প্রদায়ের একটি নেটওয়ার্ক প্রদান করে। সাইটের সদস্যরা Redditors নামে পরিচিত, এবং তারা বিষয়বস্তু পোস্ট করে, যা পরে অন্য সদস্যদের দ্বারা আপভোট বা ডাউনভোট করা হয়। আপনার আগ্রহের উপর ভিত্তি করে, আপনি বিভিন্ন গ্রুপে যোগ দিতে পারেন, যাকে সাবরেডিট বলা হয়, যেখানে আপনি সমমনা ব্যক্তিদের সাথে বিষয় নিয়ে আলোচনা করতে পারেন।

Reddit অন্বেষণ করার সময়, আপনি এমন ভিডিওগুলিও দেখতে পাবেন যা আপনি সংরক্ষণ করতে চান। আপনার অ্যান্ড্রয়েড ফোন বা পিসিতে Reddit ভিডিও ডাউনলোড করার জন্য এখানে আমরা আপনাকে কয়েকটি পদ্ধতি দেখাচ্ছি।

1. Reddit

এর জন্য স্লাইড ব্যবহার করুন

সেখানে প্রচুর অ্যাপ রয়েছে যা রেডডিটকে আরও চোখ ধাঁধানো এবং মজাদার অভিজ্ঞতা তৈরি করে, কিন্তু যারা জানেন তারা আপনাকে বলবে যে রেডডিটের জন্য স্লাইড (Android/iOS) তাদের মধ্যে সেরাদের মধ্যে রয়েছে। এটি শুধুমাত্র Reddit দেখার সর্বোত্তম উপায় নয়, এটির একটি গোপন কৌশল রয়েছে এবং এটি একটি Reddit ভিডিও ডাউনলোডার!

স্লাইডের মাধ্যমে Reddit-এ ভিডিওগুলি ডাউনলোড করতে, কেবল অ্যাপটি খুলুন, আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেটি খুলুন যাতে এটি পূর্ণ-স্ক্রীন হয়, তারপর নীচে ডানদিকের কোণায় হ্যামবার্গার মেনুতে আলতো চাপুন৷

কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন

এখান থেকে, ভিডিও সংরক্ষণ করতে হয় "MP4 সংরক্ষণ করুন" বা "MP4 সংরক্ষণ করুন" এ আলতো চাপুন৷ সহজ হতে পারে না।

কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন

2. Reddit বট

ব্যবহার করুন

যেমন টেলিগ্রামের একটি বট রয়েছে যা ব্যবহারকারীকে ভিডিও ফাইল ডাউনলোড করতে সহায়তা করে, রেডডিটেরও একটি বট রয়েছে। রেডডিট বট হল মজাদার ছোট ছোট কোড যা আপনাকে বিভিন্ন ধরনের কাজ করতে সাহায্য করতে পারে।

এই বটগুলি আপনাকে ব্যাটারি শতাংশ দেখাতে, নন-মেট্রিকগুলিকে মেট্রিক্সে রূপান্তর করতে, সাহসী অক্ষর পোস্ট করতে বা কেবল একটি ভিডিও ডাউনলোড করতে সহায়তা করতে পারে। আমাদের উদ্দেশ্যে, আমরা "u/savevideo" Reddit বট ব্যবহার করব যা আপনাকে Reddit এ যেকোনো ভিডিও সংরক্ষণ করতে দেয়। যাইহোক, মনে রাখবেন আপনি YouTube ভিডিও ডাউনলোড করতে পারবেন না।

আসুন আমরা Reddit থেকে ভিডিও ডাউনলোড করার জন্য “u/savevideo” Reddit বট ব্যবহার করার ধাপগুলি দিয়ে যাই।

  1. যে পোস্টটি আপনি Reddit এ ডাউনলোড করতে চান সেটি ধারণ করে খুলুন।
  2. মন্তব্য "u/savevideo" (উদ্ধৃতি ছাড়া) এবং পোস্ট বোতামে আলতো চাপুন।
কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন
  1. কয়েক সেকেন্ডের মধ্যে, Reddit বট আপনাকে একটি লিঙ্ক সহ একটি বার্তা পাঠাবে৷
কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন
  1. এইচডি বা এসডি রেজোলিউশনে ডাউনলোড করতে লিঙ্ক সহ একটি নতুন পৃষ্ঠা খুলতে এই লিঙ্কে আলতো চাপুন৷
কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন

মনে রাখবেন যে Reddit প্রায়ই বট নিষিদ্ধ করে। তাছাড়া, কিছু ক্ষেত্রে, এই Reddit বটটি কয়েক সেকেন্ডের মধ্যে কাজ করে, অন্য সময়ে, আপনাকে লিঙ্কে পাঠাতে কয়েক মিনিট সময় লাগতে পারে।

3. ভিডিট (অ্যান্ড্রয়েড অ্যাপ)

তৃতীয় পক্ষের ভিডিও ডাউনলোডার অ্যাপ ব্যবহার করে Reddit ভিডিও ডাউনলোড করা সহজ। আপনি Reddit দেখার জন্য কোন প্ল্যাটফর্ম ব্যবহার করছেন না কেন, একটি ডেডিকেটেড ভিডিও ডাউনলোডার অ্যাপ আপনার কাজকে সহজ করে তোলে।

আমাদের ক্ষেত্রে, আমরা Viddit নামক একটি অ্যাপ ব্যবহার করছি। আপনাকে যা করতে হবে তা হল Google Play Store থেকে Viddit অ্যাপটি ডাউনলোড করুন এবং এটি ইনস্টল করুন। Viddit-এর জন্য একটি iOS অ্যাপও রয়েছে, কিন্তু এটি অনেক খারাপ মানের তাই আমরা সুপারিশ করছি যে আপনি iOS এ থাকলে স্লাইডে লেগে থাকুন।

আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেই Reddit পোস্টটি খুলুন। শেয়ার বোতাম টিপুন এবং পপ আপ হওয়া শেয়ার মেনু থেকে Viddit অ্যাপটি নির্বাচন করুন৷

কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন

Viddit অ্যাপটি পোস্টের লিঙ্ক থেকে ভিডিওটির লিঙ্কটি ধরবে। মনে রাখবেন ভিডিওটি প্রক্রিয়া করতে কয়েক সেকেন্ড সময় লাগতে পারে। একবার হয়ে গেলে, Reddit ভিডিওটি সংরক্ষণ করতে ডাউনলোড বোতামে চাপ দিন।

কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন

আপনি যদি আপনার ফোনে কোনো অ্যাপ ডাউনলোড করতে না চান, তাহলে আপনি viddit.red পৃষ্ঠাটি ব্যবহার করতে পারেন।

কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন

ভিডিওর "শেয়ার" বিকল্পের নীচে এবং ড্রপ-ডাউন মেনু থেকে "লিঙ্ক অনুলিপি করুন"-এ ক্লিক করুন, যেমনটি নীচে দেখানো হয়েছে৷

কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন

এটি viddit.red লিঙ্ক বক্সে আটকান, এবং এটি আপনার ভিডিও ডাউনলোড করার জন্য একটি লিঙ্ক তৈরি করবে৷

4. Redditsave (ব্রাউজার)

একাধিক Reddit ভিডিও-ডাউনলোডিং ওয়েবসাইট উপলব্ধ রয়েছে যা আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান তা ধরতে সাহায্য করতে পারে। এটি করার জন্য একটি জনপ্রিয় ওয়েবসাইট হল Redditsave৷

এটি একটি সুন্দর এবং পরিষ্কার ওয়েবসাইট। Redditsave ব্যবহার করে ভিডিও ডাউনলোড করতে, আপনাকে ভিডিওটি সম্বলিত Reddit পোস্ট খুলতে হবে। শেয়ার বোতাম টিপুন এবং "কপি পোস্ট লিঙ্ক" বোতাম টিপুন৷

কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন

অন্য ট্যাবে Redditsave ওয়েবসাইটটি খুলুন এবং আপনি যে লিঙ্কটি কপি করেছেন সেটি পেস্ট করুন। Redditsave লিঙ্ক থেকে ভিডিওটি নেওয়া হয়ে গেলে, ডাউনলোড বোতামে চাপ দিন।

কিভাবে Reddit ভিডিও ডাউনলোড করবেন

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

1. আমি কি MP4 এ Reddit ভিডিও ডাউনলোড করতে পারি?

হ্যাঁ, সবচেয়ে জনপ্রিয় ভিডিও ফরম্যাট হল বেশিরভাগ Reddit ভিডিও ডাউনলোডার অ্যাপে ডিফল্ট।

2. আমি কি GIF হিসাবে Reddit ভিডিও ডাউনলোড করতে পারি?

হ্যাঁ! স্লাইড অ্যাপে একটি ফাংশন রয়েছে যা আপনাকে GIF হিসেবে ভিডিও ডাউনলোড করতে দেয়। অন্যথায়, একবার আপনি আপনার Reddit ভিডিও ডাউনলোড করলে, আপনি এটি EZGIF-এর মতো একটি সাইটে আপলোড করতে পারেন যা আপনার জন্য ভিডিওগুলিকে GIF-তে রূপান্তর করবে।

3. আমি কি সাউন্ড সহ Reddit ভিডিও ডাউনলোড করতে পারি

হ্যাঁ, উপরের সাইট এবং অ্যাপগুলি থেকে আপনার Reddit ভিডিওগুলি সাউন্ড সহ ডাউনলোড করা উচিত (যদি ভিডিওতে সাউন্ড থাকে তবে অবশ্যই)।

র্যাপিং আপ

উপরের পদ্ধতিগুলি আপনাকে Reddit ভিডিওগুলি ডাউনলোড করার অনুমতি দেবে। আপনি যদি একজন iOS ব্যবহারকারী হন, তাহলে iOS-এ Reddit ব্রাউজ করতে সেরা কিছু Reddit ক্লায়েন্ট দেখুন। এছাড়াও, আপনি যদি কাঠের ডিসকর্ডের গলায় ঝুলতে চান তাহলে আমাদের সেরা ডিসকর্ড বটগুলির তালিকায় যান৷


  1. কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

  2. কিভাবে ব্যক্তিগত ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন

  3. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  4. কিভাবে অডিও সহ Reddit ভিডিও ডাউনলোড করবেন