কম্পিউটার

হারিয়ে যাওয়া সিন্দুক নো সাউন্ড এবং অডিও সমস্যা সমাধান করুন

আপনি কি একটি কোন শব্দ সমস্যা নেই সম্মুখীন হচ্ছেন৷ আপনার উইন্ডোজ 11/10 পিসিতে গেম খেলার সময় লস্ট আর্কে? এই গাইডটি আপনাকে লস্ট আর্ক গেমে অডিও শুনতে অক্ষম হওয়ার সমস্যাটি সমাধান করতে সহায়তা করবে। লস্ট আর্ক একটি ফ্রি-টু-প্লে মাল্টিপ্লেয়ার অনলাইন অ্যাকশন রোল প্লেয়িং গেম যা গেমিং উত্সাহীদের মধ্যে জনপ্রিয়৷ যদিও এটি লক্ষ লক্ষ গেমারদের দ্বারা পছন্দ হয়, তবে অন্য যেকোন গেমের মতো গেমটি নিয়ে সমস্যায় পড়া অস্বাভাবিক কিছু নয়। অনেক ব্যবহারকারী সম্প্রতি গেম খেলার সময় কোনো শব্দ শুনতে অক্ষম হওয়ার কথা জানিয়েছেন। সমস্যাটি সত্যিই বিরক্তিকর হতে পারে এবং আপনার সামগ্রিক গেমিং অভিজ্ঞতার অবনতি ঘটাতে পারে।

হারিয়ে যাওয়া সিন্দুক নো সাউন্ড এবং অডিও সমস্যা সমাধান করুন

এখন, আপনি যদি সেই গেমারদের মধ্যে একজন হন যারা লস্ট আর্কে একই রকম কোন শব্দের সমস্যা অনুভব করছেন, এই পোস্টটি আপনার জন্য। এখানে, আমরা সমাধানগুলি উল্লেখ করতে যাচ্ছি যা আপনাকে সমস্যাটি সমাধান করতে সহায়তা করবে৷ কিন্তু, সমাধান নিয়ে এগিয়ে যাওয়ার আগে, আসুন আমরা চেষ্টা করি এবং সেই কারণগুলি বোঝার চেষ্টা করি যা এই সমস্যাটিকে ট্রিগার করতে পারে৷

আমি লস্ট আর্কে শব্দ শুনতে পাচ্ছি না কেন?

লস্ট আর্ক গেমে কোনো শব্দ সমস্যা না হওয়ার কিছু সম্ভাব্য কারণ এখানে রয়েছে:

  • সাউন্ড সমস্যার একটি সম্ভাব্য কারণ হতে পারে যে আপনি আপনার পিসিকে নিঃশব্দে রেখেছেন। সুতরাং, নিশ্চিত করুন যে আপনার পিসির ভলিউমটি নিঃশব্দ নয় এবং 100% সেট করা আছে।
  • আপনার ইন-গেম সাউন্ড সেটিংসও একই সমস্যার কারণ হতে পারে। তাই, লস্ট আর্কের জন্য আপনার ইন-গেম অডিও সেটিংস চেক করুন এবং ভলিউম স্লাইডার সর্বোচ্চ ভলিউমে সেট করা আছে তা নিশ্চিত করুন।
  • গেমটি চালানোর জন্য যথাযথ প্রশাসকের সুবিধার অভাবও গেমটিতে শব্দ সমস্যা সৃষ্টি করতে পারে। যদি পরিস্থিতি প্রযোজ্য হয়, তাহলে প্রশাসকের অধিকারের সাথে গেমটি পুনরায় চালু করার মাধ্যমে আপনি সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • লস্ট আর্কের ক্ষতিগ্রস্থ বা হারিয়ে যাওয়া গেম ফাইলগুলিও গেমের শব্দকে বাধাগ্রস্ত করতে পারে এবং সমস্যা সৃষ্টি করতে পারে। সুতরাং, আপনি লস্ট আর্কের গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করার চেষ্টা করতে পারেন এবং তারপরে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখতে পারেন৷
  • লোস্ট আর্ক গেমের দূষিত বা অসম্পূর্ণ ইনস্টলেশনের কারণেও এটি হতে পারে। সুতরাং, আপনার সমস্যা সমাধানের জন্য গেমটি আনইনস্টল করে পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত।

অন্য কিছু অন্তর্নিহিত কারণ থাকতে পারে যা হাতের কাছে সমস্যাটিকে ট্রিগার করতে পারে। যাই হোক না কেন, আপনি এই পোস্টে আমরা যে সংশোধনগুলি উল্লেখ করেছি তা চেষ্টা করে দেখতে পারেন এবং সমস্যা থেকে মুক্তি পেতে পারেন৷

উইন্ডোজ পিসিতে লস্ট আর্ক নো সাউন্ড এবং অডিও সমস্যা সমাধান করুন

কোনও সাউন্ড এবং অডিও সমস্যা নেই সমাধান করার চেষ্টা করতে পারেন লস্ট আর্কে:

  1. নিশ্চিত করুন যে শব্দটি অক্ষম বা খুব কম নয়৷
  2. প্রশাসক হিসেবে লস্ট আর্ক গেম চালান৷
  3. আপনার অডিও ড্রাইভার আপডেট করুন।
  4. গেমের ফাইলগুলি যাচাই করুন৷
  5. গেমটি পুনরায় ইনস্টল করুন।

আসুন আমরা এখন উপরের সমাধানগুলি বিস্তারিতভাবে আলোচনা করি!

1] নিশ্চিত করুন যে শব্দটি অক্ষম বা খুব কম নয়

সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে প্রথমে যা করতে হবে তা হল নিশ্চিত করা যে আপনার ডিভাইসে শব্দটি নিঃশব্দ বা খুব কম নয়। সুতরাং, আপনার ডিভাইসে শব্দ কনফিগারেশন পরীক্ষা করুন এবং সেটিংস সঠিকভাবে কনফিগার করা হয়েছে তা নিশ্চিত করুন। শুধু টাস্কবারে উপস্থিত ভলিউম আইকনে ক্লিক করুন এবং ভলিউম পূর্ণ সেট করুন।

এছাড়াও, আপনার ইন-গেম অডিও সেটিংস পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে ভলিউম খুব কম নয়। এটি করতে, আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, লস্ট আর্ক চালু করুন এবং সেটিংস খুলুন।
  2. এরপর, অডিও সেটিং বেছে নিন এবং তারপর নিশ্চিত করুন যে ভলিউম স্লাইডার 100% সেট করা আছে।

আপনার পিসির অডিও সেটিংস, সেইসাথে ইন-গেম সাউন্ড কনফিগারেশন ঠিক থাকলে, আপনি সমস্যার সমাধানের জন্য পরবর্তী সম্ভাব্য সমাধানে যেতে পারেন।

2] প্রশাসক হিসাবে লস্ট আর্ক গেম চালান

পরবর্তী জিনিসটি আপনার চেষ্টা করা উচিত প্রশাসকের বিশেষাধিকারের সাথে গেমটি চালানো। গেমটি চালানোর জন্য উপযুক্ত প্রশাসকের অধিকারের অভাবের কারণে লস্ট আর্কে কোনও শব্দ সমস্যাটি ট্রিগার হতে পারে। অতএব, নিশ্চিত করুন যে আপনি প্রশাসক হিসাবে গেমটি চালু করেছেন এবং তারপর দেখুন শব্দটি ঠিক কাজ করছে কিনা। এটি করতে, আপনার ডেস্কটপে লস্ট আর্কের শর্টকাট আইকনে যান এবং এটিতে ডান-ক্লিক করুন। এর পরে, প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ বিকল্প এবং চাপুন হ্যাঁ UAC প্রম্পটে। আপনি যদি শব্দ শুনতে সক্ষম হন তবে আপনি নিশ্চিত হতে পারেন যে প্রশাসকের অধিকারের অভাব সমস্যার কারণ ছিল। এখন, সমস্যাটি স্থায়ীভাবে সমাধান করতে, আপনি গেমটিকে সর্বদা প্রশাসক হিসাবে চালাতে পারেন:

  1. প্রথমে, Lost Ark-এর ডেস্কটপ আইকনে ডান-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে Properties-এ ক্লিক করুন। বিকল্প।
  2. এখন, সামঞ্জস্যতা-এ যান ট্যাব করুন এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান সক্ষম করুন৷ চেকবক্স উপরন্তু, আপনি পূর্ণ-স্ক্রীন অপ্টিমাইজেশান নিষ্ক্রিয়ও চালু করতে পারেন চেকবক্স।
  3. পরবর্তী, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ> ঠিক আছে বোতামে ক্লিক করুন।
  4. এর পরে, আপনি গেমটি পুনরায় চালু করতে পারেন এবং সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখতে পারেন৷

আপনি যদি লস্ট আর্কে এখনও একই রকম কোনো শব্দ সমস্যা না পান, তাহলে আপনি সমস্যার সমাধান করার জন্য পরবর্তী সম্ভাব্য সমাধান চেষ্টা করতে পারেন।

3] আপনার অডিও ড্রাইভার আপডেট করুন

একটি পিসিতে শব্দ-সম্পর্কিত সমস্যাগুলি প্রায়ই অডিও ড্রাইভারগুলির সাথে যুক্ত থাকে। দূষিত বা পুরানো অডিও ড্রাইভার লস্ট আর্ক গেমে কোনও শব্দ সমস্যা সৃষ্টি করতে পারে না। সুতরাং, আপনি যদি কিছু সময়ের মধ্যে আপনার পিসিতে আপনার অডিও ড্রাইভারগুলি আপডেট না করে থাকেন তবে সেগুলি আপডেট করার কথা বিবেচনা করুন এবং তারপরে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন। এখন, আপনার অডিও ড্রাইভার আপডেট করার একাধিক পদ্ধতি রয়েছে যা নিম্নরূপ:

  1. অডিও ড্রাইভার আপডেট করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি হল সেটিংস> উইন্ডোজ আপডেট বিভাগে যান, ঐচ্ছিক আপডেট বৈশিষ্ট্যটি ব্যবহার করুন এবং সমস্ত মুলতুবি থাকা অডিও ড্রাইভার আপডেটগুলি ইনস্টল করুন৷
  2. আপনি যদি নির্মাতাদের কাছ থেকে সরাসরি ড্রাইভার ইনস্টল করতে চান, আপনি ডিভাইস প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন এবং সেখান থেকে আপনার অডিও ড্রাইভার ডাউনলোড করতে পারেন।
  3. আপনার অডিও ড্রাইভার আপডেট করার আরেকটি উপায় হল প্রচলিত ডিভাইস ম্যানেজার অ্যাপ ব্যবহার করা। এর জন্য, অডিও ড্রাইভার আপডেট করতে নিচের ধাপগুলি ব্যবহার করুন:
    • Win+X টিপুন এবং খোলা মেনু থেকে ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন।
    • সাউন্ড বিভাগে যান এবং সংশ্লিষ্ট মেনুটি প্রসারিত করুন।
    • আপনার অডিও ডিভাইসে ডান-ক্লিক করুন।
    • ড্রাইভার আপডেট করুন নির্বাচন করুন বিকল্প।
    • অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করে অডিও ড্রাইভার আপডেট করুন।
  4. আপনি বিনামূল্যে ড্রাইভার আপডেট সফ্টওয়্যারও ব্যবহার করতে পারেন যা ব্যবহার করে আপনি স্বয়ংক্রিয়ভাবে আপনার অডিও আপডেট করতে পারবেন এবং আপনার সিস্টেমে ইনস্টল থাকা অন্যান্য ড্রাইভারগুলিও আপডেট করতে পারবেন৷

আপনার অডিও ড্রাইভার আপডেট করার পরে, লস্ট আর্ক পুনরায় চালু করুন এবং শব্দ সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। যদি সমস্যাটি এখনও থেকে যায়, আপনি সমস্যাটি সমাধান করতে পরবর্তী সম্ভাব্য সমাধান ব্যবহার করতে পারেন৷

4] গেম ফাইলগুলি যাচাই করুন

অনেক ক্ষেত্রে, লস্ট আর্কের দূষিত বা অনুপস্থিত গেম ফাইলগুলির কারণে হাতে সমস্যাটি ঘটতে পারে৷ যদি দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি গেম ফাইলগুলি যাচাই এবং মেরামত করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷ স্টিম ব্যবহারকারীরা গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, স্টিম ক্লায়েন্ট শুরু করুন এবং তারপরে লাইব্রেরিতে যান .
  2. গেম লাইব্রেরি থেকে, লস্ট আর্ক গেমটি সনাক্ত করুন এবং এটিতে ডান ক্লিক করুন৷
  3. এখন, বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন বিকল্প এবং বৈশিষ্ট্য উইন্ডোতে, স্থানীয় ফাইলগুলিতে নেভিগেট করুন ট্যাব।
  4. এরপর, গেম ফাইলটি যাচাই ও মেরামত করতে কেবলমাত্র গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করুন বোতামে আলতো চাপুন৷
  5. সম্পন্ন হয়ে গেলে, লস্ট আর্ক পুনরায় চালু করুন এবং শব্দটি ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

আপনি যদি এখনও একই সমস্যা পান, তবে চিন্তার কিছু নেই, আমরা আপনার জন্য আরও একটি সমাধান পেয়েছি।

 5] গেমটি পুনরায় ইনস্টল করুন

যদি উপরের সমাধানগুলির কোনটিই আপনার জন্য কাজ না করে তবে আপনার গেমটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত। গেমটির দূষিত বা অসম্পূর্ণ ইনস্টলেশনের কারণে সমস্যাটি ট্রিগার হতে পারে। তাই, গেমটি আনইনস্টল করুন এবং তারপরে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করতে এটি পুনরায় ইনস্টল করুন৷

এটাই!

আমার গেমের কোন শব্দ নেই কেন?

আপনার গেমে কোন সাউন্ড বেশিরভাগই নির্দেশ করে যে আপনি আপনার পিসিকে নিঃশব্দে রেখেছেন। অতএব, নিশ্চিত করুন যে আপনি আপনার ডিভাইসটি নিঃশব্দ করেননি এবং আপনার যদি থাকে তবে কেবল আপনার কম্পিউটারকে আনমিউট করুন। তা ছাড়া, আপনার ইন-গেম অডিও সেটিংসও ভুল হতে পারে। এছাড়াও, দূষিত এবং পুরানো অডিও ড্রাইভার, দূষিত গেম ইনস্টলেশন, এবং ভাঙা গেম ফাইলগুলিও একই সমস্যার কারণ হতে পারে৷

আমার অডিও কাজ করছে না তা আমি কিভাবে ঠিক করব?

অডিও কাজ না করার সমস্যা সমাধান করতে, আপনার সিস্টেমে আপ-টু-ডেট অডিও ড্রাইভার আছে তা নিশ্চিত করুন। তা ছাড়া, আপনার সাউন্ড কার্ড চেক করুন, সঠিক ডিভাইসটিকে ডিফল্ট অডিও ডিভাইস হিসাবে সেট করুন, বর্ধিতকরণগুলি অক্ষম করার চেষ্টা করুন এবং স্পিকার এবং হেডফোনের তারগুলি সঠিকভাবে সংযুক্ত রয়েছে তা নিশ্চিত করুন৷ আপনি অডিও ফর্ম্যাট পরিবর্তন করার চেষ্টা করতে পারেন বা HDMI তারগুলি সঠিকভাবে সংযুক্ত কিনা তা পরীক্ষা করে দেখতে পারেন৷ যদি এটি কাজ না করে, তাহলে সাউন্ড এবং অডিও ট্রাবলশুটার চালানোর চেষ্টা করুন৷

আমার এক্সবক্স ওয়ানে শব্দটি কাজ করছে না কেন?

খারাপভাবে সংযুক্ত HDMİ তারের কারণে বা ভলিউম নিঃশব্দ হওয়ার কারণে Xbox One-এ কোনো শব্দ হতে পারে না। সুতরাং, নিশ্চিত করুন যে তারগুলি সঠিকভাবে সংযুক্ত আছে এবং ভলিউম 100% সেট করা আছে।

এখন পড়ুন: Roblox এ কোন শব্দ নেই? Roblox এ সাউন্ড ফিরে পান!

হারিয়ে যাওয়া সিন্দুক নো সাউন্ড এবং অডিও সমস্যা সমাধান করুন
  1. লিগ অফ লিজেন্ডস সাউন্ড ইস্যু ঠিক করুন

  2. Windows 10

  3. Windows 10-এ অডিও সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

  4. পিসিতে ভিডিও প্লেব্যাক ত্রুটি এবং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন