কম্পিউটার

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

পুরানো ক্লাসিক গেমস এবং সেই শৈশব স্মৃতিগুলি সুপার নিন্টেন্ডো এন্টারটেইনমেন্ট সিস্টেম বা SNES এর সাথে অনেক বেশি সংযুক্ত। এখন আবার সেই যুগে ফিরে যেতে চাইলে কী করতে চান? অবশ্যই, প্রযুক্তিগতভাবে এটি সম্ভব নয়। যাইহোক, আপনি কেবল এটি মনে রাখার চেয়ে আরও কিছু করতে পারেন।

আপনি যদি Nintendo পুরানো সেটআপ উন্নত করার পরিকল্পনা করছেন, এই কাজটি একটু ব্যস্ত হতে পারে। কিন্তু আপনি যদি সরাসরি স্ক্রিনে সুপার মারিওর মতো সেই আশ্চর্যজনক গেমগুলি উপভোগ করতে চান, তাহলে Windows, Mac এবং Android এর জন্য সেরা SNES এমুলেটর অপেক্ষা করছে৷

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড, এবং ম্যাক 2022 এর জন্য সেরা SNES এমুলেটর

গেম কনসোলের প্রয়োজন ছাড়াই আবার 90 এর দশকের যুগকে পুনরুজ্জীবিত করুন এবং আমরা এখানে আপনাকে সেরা SNES এমুলেটরগুলির জন্য বিকল্পগুলি পাচ্ছি। ক্লাসিক গেম উপভোগ করতে, নিচে স্ক্রোল করুন, ডাউনলোড করুন এবং উপভোগ করুন!

1. SNES9x

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

এটি অবিশ্বাস্য এবং উইন্ডোজের জন্য সেরা SNES এমুলেটর যা সহজ অনুকরণের অনুমতি দেয় এবং গেমটি চালানোর জন্য ভারী কনফিগারেশনেরও প্রয়োজন হয় না। প্রথম দিকের এমুলেটর ডিজাইনারদের দ্বারা বিকশিত, এই পণ্যটি 90 এর দশকের শেষের দিকে এসেছে এবং এখনও পর্যন্ত একটি সত্যিকারের ভাল SNES এমুলেটর হিসাবে চলছে৷

যা এটিকে শীতল করে তোলে তা হল এর রিয়েল-টাইমে লোড করার ক্ষমতা, বিভিন্ন চিট কোড যোগ করা এবং আরও জীবন যা আমরা আমাদের শৈশবের দিনগুলিতে পছন্দ করতাম। এছাড়াও, এটি পোর্টেবল এবং যেকোনো গেমার, সে নবাগত বা বিশেষজ্ঞই হোক, উইন্ডোজ, ম্যাক বা লিনাক্সের মধ্যে যে কোনো সিস্টেমে সেই গেমগুলি উপভোগ করতে পারে৷

SNES9x উপলব্ধতা৷ :Windows, Mac, এবং Android

ভিজিট করুন এবং ডাউনলোড করুন :SNES9x

2. ZSNES

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

পিসির জন্য আরেকটি সেরা SNES এমুলেটর, ZSNES আপনার সেই দুর্দান্ত গেমগুলি খেলতে প্রয়োজনীয় সমস্ত আশ্চর্যজনক এবং প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলির সাথে অপরিবর্তনীয়। যদিও আমরা PC এর জন্য অন্যান্য SNES এমুলেটরগুলির সাথে তুলনা করলে এটির ধীরগতির কার্যকারিতার একটি ত্রুটি সম্পর্কে শুনতে পারি, তবুও আপনি এখানে বিভিন্ন SNES গেমগুলির ফ্যান-নির্মিত হ্যাকগুলি খুঁজে পেতে সক্ষম হবেন যা খেলা এবং উপভোগ করা বেশ সহজ৷

এমনকি অনেক লোক তাদের গেমগুলি পরীক্ষা করার জন্য এই এমুলেটরটি উপভোগ করে। তাই ZSNES এর সাথে আপনার কাছে সেরা কাজের কোড থাকাকালীন আপনি ত্রুটিগুলি উপেক্ষা করতে পারেন। তাছাড়া, নিন্টেন্ডো গেম চালানোর জন্য কোনো উচ্চ-ক্ষমতার সিস্টেমের প্রয়োজন হয় না।

ZSNES উপলব্ধতা :উইন্ডোজ এবং ম্যাক

ভিজিট করুন এবং ডাউনলোড করুন: ZSNES

3. হিগান

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

পূর্বে BSNES নামে পরিচিত, Higan অন্তত 12টি ভিন্ন সিস্টেমে চলতে সক্ষম। পুরানো BSNES-এর উত্তরাধিকার এখনও Higan-এর মাধ্যমে অব্যাহত রয়েছে কারণ এটি কোনো ত্রুটি বা ত্রুটি ছাড়াই সফলভাবে সমস্ত পুরানো গেম চালাচ্ছে, তাই ম্যাক এবং Windows 10-এর জন্য সেরা SNES এমুলেটর হিসেবে নামকরণ করা হয়েছে।

নিম্ন-স্তরের অনুকরণের জন্য হিগান বেশ সঠিক এবং তার পরেও কেউ খুব সাবধানে মূল কনসোল অভিজ্ঞতা উপভোগ করতে পারে। আজই এই চমত্কার এবং সেরা এমুলেটরটি ডাউনলোড করুন!

হিগান উপলব্ধতা :উইন্ডোজ এবং ম্যাক

ভিজিট করুন এবং ডাউনলোড করুন: হিগান

4. RetroArch

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

RetroArch খুব বিনামূল্যে, শুরুতে, এবং আপনাকে রম আকারে সুপার নিন্টেন্ডো এন্টারটেইনমেন্ট সিস্টেম থেকে গেম খেলতে দেয়। আপনি গেমটি লোড করতে পারেন, যেকোনো জায়গায় সংরক্ষণ করতে পারেন এবং আপনি যেখান থেকে এটি ছেড়েছিলেন সেখান থেকে শুরু করতে পারেন। এটি একটি কারণ যে RetroArch প্রকৃতপক্ষে উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর৷

এটি ব্যবহার করে, আপনি Netplay এর মাধ্যমে বন্ধুদের সাথে এটি অনলাইনে খেলতে পারেন। তাছাড়া, সামগ্রিক গ্রাফিক্সের ভিডিও সেটিংস সামঞ্জস্য করার সময় গেমিং সেশনের মধ্যে যেকোনো ভিডিও রেকর্ড করুন। গেমটি রিয়েল-টাইমেও রিওয়াইন্ড করা যেতে পারে, এটি কি দুর্দান্ত নয়?

RetroArch উপলব্ধতা: উইন্ডোজ এবং ম্যাক

ভিজিট করুন এবং ডাউনলোড করুন: রেট্রোআর্ক

5. OpenEmu

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

একটি গেমপ্যাড যোগ করা, ব্রাউজ করা এবং সংগঠিত করা অত্যন্ত সহজ OpenEmu-এর মাধ্যমে সম্ভব যেখানে আপনি The Legend of Zelda, Metroid, Kirby's Adventure-এর মতো গেমগুলি খুব দ্রুত উপভোগ করতে পারবেন; এবং তাই ম্যাকের জন্য পুরোপুরি আশ্চর্যজনক SNES এমুলেটর হিসাবে বিবেচিত৷

OpenEmu একটি খুব মসৃণ ইউজার ইন্টারফেসের সাথে কাজ করা বেশ সহজ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে লো-এন্ড ম্যাকেও চলতে পারে। তাই, হ্যাঁ, আপনার ম্যাক অনেক পুরনো হয়ে গেলেও, এই গেমগুলি আপনাকে একা ছাড়বে না৷

OpenEmu উপলব্ধতা: MacOS

ভিজিট করুন এবং ডাউনলোড করুন: OpenEmu

6. ভার্চুয়াল কনসোল

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

পুরানো গেমগুলির জন্য একটি স্মার্ট এবং দক্ষ অনলাইন এমুলেটর আপনাকে কোনও সন্দেহ ছাড়াই ভার্চুয়াল কনসোল থেকে দূরে যেতে দেবে না। এই জায়গাটি ইতিমধ্যেই আসল ভিডিও গেমগুলির একটি সংগ্রহ পেয়েছে যা Nintendo's Wii এবং Wii U homebrew-এ চলে৷ এটি সম্পর্কে সবচেয়ে ভাল অংশ হল যে আপনাকে সিস্টেমে নতুন কিছু ডাউনলোড করতে হবে না। ব্রাউজার খুলুন এবং খেলা শুরু করুন।

SNES ছাড়াও, আপনি Atari 2600, DOS, Chip-8, ZX Spectrum, ইত্যাদির মত প্ল্যাটফর্মের জন্য এমুলেটরও উপভোগ করতে পারেন।

ভার্চুয়াল কনসোল উপলব্ধতা: Windows, macOS, এবং Android

ভিজিট করুন এবং ডাউনলোড করুন: ভার্চুয়াল কনসোল

7. না$SNS

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

যদিও No$SNS-এর প্রতিযোগীদের তুলনায় এত ভালো কাজের শক্তি নেই, আপনি কিছু বা অন্য কারণে এটি মিস করতে পারবেন না। সেই সময়ের সব পুরানো এবং অদ্ভুত গেম খেলা ছাড়াও, স্যাটেলাভিউ, সুপার ডিস্ক সিডি-রম এবং টার্বোফাইলের মতো আরেকটি হার্ডওয়্যার সেটও অনুকরণ করা যেতে পারে।

সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি একটি ডিবাগিং বৈশিষ্ট্য বহন করে যা অ্যাসেম্বলার বা ডিসসেম্বলারের সাথে সারিবদ্ধ যা SNES-এর পরীক্ষাকে বেশ চাপমুক্ত করতে দেয়৷

ভার্চুয়াল কনসোল উপলব্ধতা: উইন্ডোজ

ভিজিট করুন এবং ডাউনলোড করুন: না$SNS

8. নেস্টোপিয়া UE

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

এই পোর্টেবল এবং শীর্ষ SNES এমুলেটর চমৎকার এবং অনন্য গঠন আছে. এটিতে সুস্পষ্ট কাস্টম প্যালেট, চিট সমর্থন, ফ্যামিকম মাইক সমর্থন এবং একটি বোধগম্য ইন্টারফেস রয়েছে। অধিকন্তু, উচ্চ নির্ভুলতা এবং পাঠ্য স্কেলিং এটিকে অন্যদের থেকে আলাদা করে তোলে।

নেস্টোপিয়া UE উপলব্ধতা: Windows এবং macOS

ভিজিট করুন এবং ডাউনলোড করুন: নেস্টোপিয়া UE

9. বিজহক

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)চিত্রের উৎস:এমুলেটর-জোন

দ্রুত গতিতে গেম চালানোর গতি এবং ক্ষমতার জন্য পরিচিত, BizHawk অনিবার্যভাবে উইন্ডোজের জন্য সেরা SNES এমুলেটর। নিখুঁত গেমিং অভিজ্ঞতার জন্য এটি টুল অ্যাসিস্টেড স্পিডরান বা TAS কে মাথায় রেখে ডিজাইন করা হয়েছে৷

অধিকন্তু, BizHawk ভার্চুয়াল বয়, গেম বয় অ্যাডভান্স, কোলেকো ভিশন, জেডএক্স স্পেকট্রাম ইত্যাদির মতো একাধিক প্ল্যাটফর্ম সমর্থন করে।

বিজহক উপলব্ধতা: উইন্ডোজ

ভিজিট করুন এবং ডাউনলোড করুন: বিজহক

10. জন SNES

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

আপনি জন SNES কে Android এর জন্য সেরা SNES এমুলেটর হিসাবে কল করতে চাইতে পারেন এবং এটি 4.1 সমর্থন করে। এটির সবচেয়ে বড় সুবিধা হল আপনার ফোনের সাথে সামঞ্জস্যের পাশাপাশি নতুনদের সমর্থন। তাছাড়া, আপনি মানসম্পন্ন রেন্ডারিং এবং চিট সাপোর্ট, স্টেট সাপোর্ট এবং সম্পূর্ণ কাস্টমাইজযোগ্য কী পাবেন৷

জন SNES উপলব্ধতা: অ্যান্ড্রয়েড

ভিজিট করুন এবং ডাউনলোড করুন: জন SNES।

11. SNES9x EX+

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

যদিও 1 GHz+ ডিভাইস বাঞ্ছনীয়, এই SNES এমুলেটরটি এর ইন্টারফেসে ক্লাসিক। কোনও অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা বা এমনকি এটি বিনামূল্যে ব্যবহার করা যায় না, এটি আশ্চর্যজনক রঙের গুণমান, বোতাম সেটিংস এবং ব্যবহার করা সহজ। আপনি বলতে পারেন এটি SNES9x এমুলেটরের একটি উন্নত সংস্করণ 1.55 সংস্করণের উপর ভিত্তি করে।

আপনি মনে রাখতে চাইতে পারেন যে এই SNES এমুলেটরটি 1GHz বা তার বেশি প্রসেসরযুক্ত Android ডিভাইসগুলির সাথে সবচেয়ে ভাল কাজ করে৷ এখানে যেকোনো ROM মিডিয়া সরবরাহ করুন এবং আপনি যেতে পারবেন!

SNES9x EX+ উপলব্ধতা: অ্যান্ড্রয়েড

ভিজিট করুন এবং ডাউনলোড করুন :SNES9x EX+

12. NES.emu

উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং ম্যাকের জন্য সেরা SNES এমুলেটর (2022)

আপনার SNES এমুলেটরের সাথে ব্যাকআপ মেমরি এবং রাষ্ট্রীয় সহায়তা সংরক্ষণের বিষয়ে কী করবেন? NES.emu এর জন্য প্রস্তুত। এটি ZIP, RAR এবং 7Z আর্কাইভের বিকল্পগুলির সাথে .nes এবং .unf ফর্ম্যাটে রম ফাইলগুলিকে সমর্থন করে। তাছাড়া, এটি আপনার জন্য অতিরিক্ত সম্পাদনা বৈশিষ্ট্য সহ FCEU- সামঞ্জস্যপূর্ণ চিট ফাইল ব্যবহার করে। দারুণ, তাই না?

HID ব্লুটুথ/ইউএসবি গেমপ্যাড এবং কীবোর্ড সমর্থন OS দ্বারা স্বীকৃত যেকোনো ইনপুট ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ। তদুপরি, সমস্ত ডিভাইস কাস্টম কী প্রোফাইল সমর্থন করে এবং আপনার ইচ্ছামত যেকোন অভিযোজনে কাজ করে। এটা কি ইতিমধ্যেই খুব ভালো নয়?

NES.emu উপলব্ধতা: অ্যান্ড্রয়েড

ভিজিট করুন এবং ডাউনলোড করুন :NES.emu

সেরা Snes এমুলেটর সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

প্রশ্ন 1. সেরা সুপার নিন্টেন্ডো এমুলেটর কি?

আমরা বিশ্বাস করি যে SNES9x, Higan এবং SNES9x EX+ হল সেরা সুপার নিন্টেন্ডো এমুলেটরের সেরা উদাহরণগুলির মধ্যে একটি যা ডিভাইস সমর্থন, রিয়েল টাইম লোডিং, নতুনরা বা বিশেষজ্ঞদের দ্বারা বোধগম্য এবং সহজেই কম-ক্ষমতার সিস্টেম/ফোনে চলতে পারে।

প্রশ্ন 2। এমুলেটর কি অবৈধ?

এমুলেটর মোটেও বেআইনি নয় কিন্তু রম যদি কপিরাইটযুক্ত এবং শেয়ার করা হয় তাহলে এই কাজটি অবৈধ। আসলে, জিনিসগুলি ব্যাক আপ করাও বেআইনি নয়। যেহেতু কপিরাইট লঙ্ঘন একটি আইনি মামলা নয়, তাই এটি ব্যবহার এবং শেয়ার না করাই ভাল৷

প্রশ্ন ৩. Windows 10 এর জন্য সেরা SNES এমুলেটর কি?

SNES9x, ZSNES, Higan, Retroarch, এবং Virtual Consoles হল Windows 10-এর জন্য সেরা কিছু SNES এমুলেটর। যাইহোক, প্রতিটি এমুলেটর এর সুবিধা এবং অসুবিধা নিয়ে আসে, তাই আপনি আপনার আগ্রহের উপর ভিত্তি করে নিজের জন্য উপযুক্ত একটি বেছে নিতে পারেন।

প্রশ্ন ৪। Android এর জন্য সেরা SNES এমুলেটর কি?

SNES9x EX+, NES.emu, ভার্চুয়াল কনসোল এবং জন SNES হল Android এর জন্য SNES এমুলেটরগুলির কিছু সেরা উদাহরণ৷ কেউ তাদের সুবিধার জন্য তাদের বৈশিষ্ট্য এবং দাম দেখতে পারে এবং তাদের নিজস্ব গতিতে গেমিং উপভোগ করতে পারে।

একবারে প্রিয় গেম!

উইন্ডোজ, ম্যাক এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা SNES এমুলেটরগুলির এই সম্মিলিত তালিকাটি সেই সমস্ত পুরানো স্কুল গেমগুলি উপভোগ করার চ্যালেঞ্জ সম্পূর্ণরূপে সমাধান করেছে। আপনি একটি অ্যান্ড্রয়েড ফোনের মালিক হোন, একটি উইন্ডোজ পিসি বা ম্যাক থাকুক, আমরা আপনাকে কভার করেছি। প্রাপ্যতা অনুযায়ী সামঞ্জস্যপূর্ণ ডিভাইস নির্বাচন করুন এবং বাধাগুলি ভেঙে ফেলুন যা আপনাকে শৈশবকে লালন করতে দেয় না।

এছাড়াও, আসুন এই ব্লগগুলি দেখুন:

  • কিভাবে বিনামূল্যে পিসিতে PubG খেলবেন?
  • উইন্ডোজ পিসির জন্য সেরা iOS এমুলেটর।
  • উইন্ডোজ 10, 8 এবং 7 এর জন্য সেরা অ্যান্ড্রয়েড এমুলেটর।

আমরা আশা করি আপনি এখন পুরো ধারণার সাথে একমত হতে পারবেন। যদি হ্যাঁ, নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত, প্রতিক্রিয়া এবং পরামর্শ আমাদের জানান। এবং আরও প্রযুক্তি-আপডেটের জন্য আমাদের Facebook, Twitter, Instagram, এবং YouTube পৃষ্ঠাগুলিতে লাইক এবং সদস্যতা নিতে ভুলবেন না৷


  1. 2022 সালে ওকুলাসের জন্য 10টি সেরা ভিআর গেম

  2. Android এর জন্য সেরা কুল ম্যাথ গেম!

  3. Android 2022 এর জন্য 10 সেরা ফ্রি কার্ড গেম (অফলাইন/অনলাইন)

  4. Windows 10, 8 এবং 7 এর জন্য 15 সেরা অ্যান্ড্রয়েড এমুলেটর