কম্পিউটার

5 গেমিং ফ্র্যাঞ্চাইজি একটি প্রত্যাবর্তন করছে

"একটি বিলম্বিত খেলা শেষ পর্যন্ত ভাল, কিন্তু তাড়াহুড়ো করা খেলা চিরকালের জন্য খারাপ" ~ শিগেরু মিয়ামোতো

যদিও কেউ এই বছর মুক্তির জন্য সেট করা আসন্ন ভিডিও গেমের শিরোনাম খুঁজে পেতে পারে, কিছু গেম রিলিজ অবশ্যই অন্যদের তুলনায় বেশি প্রতীক্ষিত। সুতরাং, আপনি যদি একজন ভিডিও গেম নিরর্থক হয়ে থাকেন এবং আপনার সেরা গেম ফ্র্যাঞ্চাইজিগুলির প্রত্যাবর্তনের জন্য অপেক্ষা করতে না পারেন, তাহলে 2018 সাল ছিল আপনার জন্য।

আজ, আমরা কিছু সেরা গেম ফ্র্যাঞ্চাইজির তালিকা করব যেগুলি মুক্তির জন্য ছিল এবং অবশেষে 2018 সালে স্ক্রিনে হিট হয়েছিল৷ এবং শিগেরুর কথায় বিশ্বাস রেখে, আমরা আশা করি এই ফ্র্যাঞ্চাইজিগুলি এই বছরে তাদের সর্বকালের সেরা প্রত্যাবর্তন করবে৷

সুতরাং, এখানে সর্বকালের সেরা গেম ফ্র্যাঞ্চাইজিগুলির পাঁচটি গেমের তালিকা রয়েছে৷

1. যুদ্ধের ঈশ্বর IV

5 গেমিং ফ্র্যাঞ্চাইজি একটি প্রত্যাবর্তন করছে

ক্র্যাটোস তৃতীয় যুদ্ধের ঈশ্বরে প্রতিশোধ নিয়েছিলেন এবং প্রতিশোধের পরে, তিনি অলিম্পাসের ব্লেড দিয়ে নিজেকে হত্যা করেছিলেন। যাতে পৃথিবী পরিপূর্ণ হতে পারে। তবে গল্পে আরও অনেক কিছু আছে।

8 বছর পর, সনি সান্তা মনিকা, গড অফ ওয়ার-এর ডেভেলপমেন্ট টিম 4 th নিয়ে ফিরে আসছে সিরিজের অংশ। যেখানে ক্র্যাটোস অ্যাট্রিয়াস নামে একটি পুত্রের সাথে ফিরে আসবেন যে তার পিতার রাজ্যের সাথে চলতে পারে। এই অংশের গল্পটি শেষ অংশে যেখান থেকে ছেড়ে দেওয়া হয়েছিল সেখান থেকে চলতে থাকবে।

গড অফ ওয়ার IV-এর মুক্তির তারিখ হল এপ্রিল 20, 2018৷

2. রেড ডেড রিডেম্পশন 2

5 গেমিং ফ্র্যাঞ্চাইজি একটি প্রত্যাবর্তন করছে

এটি একটি বহু প্রতীক্ষিত গেম যা এই বছর মুক্তি পেতে চলেছে। রকস্টার গেমস, শীর্ষ গেম ফ্র্যাঞ্চাইজি অবশেষে Red Dead Redemption 2 নিয়ে আসতে চলেছে। এই অংশটি প্রায় একটি প্রিক্যুয়েল এবং উভয় বিকল্প অংশের সিক্যুয়েলের মতো। গল্পটি শেষ অংশে যেখান থেকে ছেড়েছিল সেখান থেকে শুরু হয় না।

গল্পটি একটি প্রিক্যুয়েল যেখানে এটি শেষ গেমের ঘটনার আগে থেকে শুরু হয়৷

রেড ডেড রিডেম্পশনের মুক্তির তারিখ হল 26 অক্টোবর, 2018৷

3. মেট্রো এক্সোডাস

5 গেমিং ফ্র্যাঞ্চাইজি একটি প্রত্যাবর্তন করছে

মেট্রো সিরিজ হল সবচেয়ে বিখ্যাত সিরিজগুলির মধ্যে একটি যা এই বছর মেট্রো:এক্সোডাস দিয়ে প্রত্যাবর্তন করছে৷ ইউক্রেন ভিত্তিক ডেভেলপার 4A গেমস এই বছরের শেষে গেমটি রিলিজ করতে যাচ্ছে। এটি 2013 সালে প্রকাশিত শেষ গেম Metro:Last Night-এর একটি সিক্যুয়াল। এই অংশটি মেট্রো সিরিজের শেষ অংশ বলে জানা গেছে।

মেট্রো:এক্সোডাস-এর মুক্তির তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

4. সাম্রাজ্যের বয়স IV

5 গেমিং ফ্র্যাঞ্চাইজি একটি প্রত্যাবর্তন করছে

এজ অফ এম্পায়ার সিরিজ এই বছর রিয়েল-টাইম কৌশলের সঠিক ঘরানার সাথে ফিরে আসবে। সর্বশেষ রিয়েল-টাইম স্ট্র্যাটেজি গেমটি ছিল এজ অফ এম্পায়ারস 3 যেটি 2005 সালে রিলিজ হয়েছিল। দীর্ঘ 12 বছরের ব্যবধানের পর, এনসেম্বল স্টুডিওস একটি প্রত্যাবর্তন করছে।

রিলিক এন্টারটেইনমেন্ট স্টুডিও, সেরা গেমিং ফ্র্যাঞ্চাইজি বর্তমান এজ অফ এম্পায়ার্স 4 সংস্করণ তৈরি করছে। সিরিজটি আবার শুরু হয়েছিল 1997 সালে।

এই গেমটি Windows স্টোর থেকে Windows 10-এর জন্য উপলব্ধ হবে৷

এই গেমটির মুক্তির তারিখ ডেভেলপারদের দ্বারা এখনও ঘোষণা করা হয়নি৷

5. সোলকালিবুর VI

Soulcalibur সিরিজ Soulcalibur VI এর সাথে একটি প্রত্যাবর্তন করছে, যেটি একটি অস্ত্র-ভিত্তিক ফাইটিং ভিডিও গেম। এই সিরিজটি 1995 সালে সোল এজ দিয়ে শুরু হয়েছিল। এই সিরিজের শেষ খেলা Soulcalibur V 2012 সালে আউট হয়েছিল।

৬ বছর পর এই সিরিজের সিক্যুয়াল নিয়ে আসছে নির্মাতা প্রজেক্ট সোল এবং বান্দাই নামকো এন্টারটেইনমেন্ট। এই গেমটি 2017 সালের গেম অ্যাওয়ার্ডে ঘোষণা করা হয়েছিল৷

এছাড়াও, এই গেমটি কোম্পানির 20 তম উদযাপন বার্ষিকী এই গেমটি Microsoft Windows, PlayStation 4, এবং Xbox One-এ মুক্তি পাবে। তবে, মুক্তির তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

সুতরাং, এই সব লোকেরা ছিল! এটি ছিল সেরা গেম ফ্র্যাঞ্চাইজির গেমগুলির তালিকা যা এই বছর ফিরে এসেছে৷

আপনি যদি এটি সহায়ক বলে মনে করেন, দয়া করে আমাদের জানান। নিচের কমেন্ট বক্সে আপনার মতামত দিন।


  1. অত্যন্ত জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিদের কাছ থেকে অপরাধমূলকভাবে আন্ডাররেটেড গেমস

  2. ভিন্ন ভিডিও গেম ফ্র্যাঞ্চাইজি যা একই ইউনিভার্স শেয়ার করে

  3. 12 বার নিন্টেন্ডো অন্য কারো আগে গেমিং পুনরায় উদ্ভাবন করেছে

  4. আপনার গেমিং অপ্টিমাইজ করতে এবং গতি বাড়াতে পিসির জন্য সেরা 9 গেম বুস্টার