কম্পিউটার

কয়েকটি বাজে আশ্চর্য যা আমরা কখনই অ্যাপল থেকে আশা করিনি

সুতরাং, সেপ্টেম্বর এখানে! অ্যাপলের অফিসিয়াল জন্ম মাসের মতোই যখন এটি বেশিরভাগ ডিভাইস এবং বড় সফ্টওয়্যার আপডেটগুলি রোল আউট করে। সেপ্টেম্বর বিশেষ করে অ্যাপল প্রেমীদের জন্য বিস্ময়ে পূর্ণ! সারা বিশ্বের মানুষ ইতিমধ্যেই iPhone 8 এর লঞ্চ নিয়ে বেশ উত্তেজিত। কেউ কেউ এমনকি iOS 11 এর জন্য অপেক্ষা করছে এবং কেন নয়। অ্যাপল আমাদের এমন অনেক কারণ দিয়েছে যা আমাদের অপেক্ষাকে আরও কঠিন করে তোলে।

সাধারণত, Apple সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বা কখনও কখনও আসন্ন সপ্তাহে তার উচ্চ-সম্পদ পণ্যগুলি লঞ্চ করে। এবং iOS 11 এর সাথেও একই কথা যায়, যদিও বিকাশকারীরা বিটা সংস্করণে সাম্প্রতিক আপডেটের একটি গুচ্ছ পেয়েছে তবে ব্যবহারকারীরা এখনও সর্বজনীন সংস্করণের রোল আউটের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এইবার একটি অস্থায়ী তারিখ যা আমরা iPhone 8 এর লঞ্চ সম্পর্কে শুনছি 12 th সেপ্টেম্বর।

আইফোন 8 এর উত্তেজনা কিছুক্ষণের জন্য টেবিলের বাইরে রাখা যাক। অনুমান করুন এটি একটি বড় ক্যানভাসে Apple-এর কৌশলগুলি আরও ভালভাবে বোঝার সময়!

আইফোন 8 এর কিছু গুজব, আরও কিছু সত্যের মতো

কয়েকটি বাজে আশ্চর্য যা আমরা কখনই অ্যাপল থেকে আশা করিনি

আইফোন 8 সম্পর্কে শিরোনাম গুজবের পিছনে কয়েকটি রয়েছে। তবে কয়েকটি জিনিস বেশ পরিষ্কার, যেমন কোনও হোম বোতাম থাকবে না (আগে), টাচ আইডির পরিবর্তে সমস্ত নতুন ফেস আনলকিং বৈশিষ্ট্য, উন্নত ক্যামেরা এবং ওয়্যারলেস চার্জিং। এটি অনুমান করা হয়েছে যে Apple এর iPhone 8 একটি AMOLED ডিসপ্লে সহ লঞ্চ করা প্রথম ফোন হবে। এটি মূলত OLED ডিসপ্লে প্যানেলের পিছনে একটি অতিরিক্ত স্তর যুক্ত করে, সহজ ভাষায় একটি বর্ধিত ডিসপ্লে যেখানে প্রতিটি পিক্সেল চোখের আনন্দ হিসাবে সক্রিয় হয়৷

iPhone 8 এর রিলিজের একটি প্রত্যাশিত তারিখ হল 12 th ৷ সেপ্টেম্বরে, Apple এর পাশাপাশি দুটি নতুন মডেল iPhone 7s এবং 7s Plusও লঞ্চ করছে। এই 3টি বহু প্রতীক্ষিত iPhone মডেল 15 th এর মধ্যে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে সেপ্টেম্বরের এবং আপনি যদি একটু বেশি সময় অপেক্ষা করেন, আপনি খুব শীঘ্রই অ্যাপল স্টোর থেকে এই ডিভাইসগুলি নিতে পারবেন, সম্ভবত 22 nd সেপ্টেম্বর। এবং যতদূর মূল্যের অনুমান চলছে এটি 999$ থেকে শুরু হওয়া দামের পরিসর থেকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। সুতরাং, উত্তেজনা এবং কাউন্টডাউনের দিনগুলি শীঘ্রই শেষ হতে চলেছে৷

iPhone 8 বিক্রির মাধ্যমে স্যামসাং প্রচুর অর্থ উপার্জন করবে

কয়েকটি বাজে আশ্চর্য যা আমরা কখনই অ্যাপল থেকে আশা করিনি

হ্যাঁ, এটি একটি আশ্চর্যজনকভাবে অদ্ভুত শিরোনাম কিন্তু একরকম সত্য! KGI সিকিউরিটিজের একটি নতুন রিপোর্ট প্রমাণ করে যে Samsung OLED ডিসপ্লেগুলির একমাত্র সরবরাহকারী হতে চলেছে যার ফলে Samsung এর জন্য প্রচুর ভাগ্য আসবে৷ শোনা যাচ্ছে যে স্যামসাং সেই OLED ডিসপ্লেগুলির জন্য প্রায় 120$ বা 130$ প্রতি ইউনিটের জন্য বিপুল পরিমাণ অর্থ চার্জ করছে। হুহ, আশ্চর্যের কিছু নেই যে পরবর্তী আইফোনটি অত্যন্ত ব্যয়বহুল হতে চলেছে!

অ্যাপল এবং স্যামসাং এক উন্মাদ প্রতিযোগিতায় থাকা সত্ত্বেও, এই ধরনের চাহিদা চাওয়া প্রমাণ করে যে অ্যাপলের কাছে অন্য কোনও বিকল্প নেই। এমনকি LG হল OLED ডিসপ্লের প্রধান প্রস্তুতকারক কিন্তু ব্লুমবার্গ এইমাত্র রিপোর্ট করেছে যে LG ডিসপ্লে পেতে অ্যাপলকে 2019 পর্যন্ত অপেক্ষা করতে হবে।

উমম, তাই প্রিয় অ্যাপলের মনে হচ্ছে আপনার প্রিয় প্রতিযোগী Samsung কে সেই LED-এর জন্য অর্থ প্রদান করা ছাড়া আপনার আর কোন উপায় নেই৷

অ্যাপল ওভারটাইম তার কুল ফ্যাক্টর হারাচ্ছে, তাই না?

কয়েকটি বাজে আশ্চর্য যা আমরা কখনই অ্যাপল থেকে আশা করিনি

নিখুঁততা সবসময়ই অ্যাপলের বিশেষত্ব! এটি তাদের পোর্টেবল mp3 প্লেয়ার, iPhone, iPad বা Mac হোক না কেন আপনি সর্বদা ইঞ্জিনিয়ারিংয়ে একটি ভিন্ন শ্রেষ্ঠত্বের স্তর খুঁজে পাবেন। বাক্সের বাইরে কিছু চিন্তা করার ক্ষেত্রে আপনি তাদের অগ্রগামী বলতে পারেন। কিন্তু এখন তাদের কৌশলগুলো দিন দিন আরও অনুমানযোগ্য হয়ে উঠছে। নতুন আইফোন 8 এর সাথে অ্যাপল যে ফেস রিকগনিশন নিয়ে আসছে তা নিয়ে কথা বলা যাক। আমরা সবাই বেশ সচেতন যে এটি সম্পূর্ণ অনন্য কিছু নয়। বাজারে কিছু প্রতিযোগী রয়েছে যারা ইতিমধ্যেই এই বৈশিষ্ট্যটি প্রদান করছে, বলার অপেক্ষা রাখে না কিন্তু অনেক কম খরচে৷

সুতরাং, সংক্ষেপে অ্যাপলের কৌশল এখন কিছুটা সংক্ষিপ্ত হয়ে উঠছে। এটিকে সিরির আরেকটি উদাহরণ দিয়ে দেখুন—অ্যাপলের নিজস্ব ব্যক্তিগত সহকারী ফেব্রুয়ারী 2010-এ চালু হয়েছিল। প্রাথমিকভাবে যখন সিরি চালু করা হয়েছিল তখন এটি একটি নিজস্ব ধরনের উদ্ভাবনের মতো ছিল। এটি অ্যাপলের একটি অবিশ্বাস্য স্পিন-অফ প্রকল্প ছিল, যা বাজারে প্রথম দেখা যায়। কিন্তু এখন সেখানে আমাজনের অ্যালেক্সা, উইন্ডোজ কর্টানা এবং আরও অনেক কিছুর সাথে একটি সম্পূর্ণ ভার্চুয়াল বার্বি পরিবার রয়েছে৷

টিভি জগতে Apple-এর বড় লাফও তাদের বড় ধরনের সিদ্ধান্তের মধ্যে একটি ছিল না, বিশেষ করে যখন সেইসব টিভি প্রোগ্রামের লক্ষ্য শ্রোতারা হলেন সেই সব কম বয়সী দর্শক।

একটি ব্র্যান্ডের জন্য দুর্দান্ত হওয়া যতটা কঠিন, একবার আপনি এটি হারিয়ে গেলে তা ফিরে পাওয়া আরও কঠিন! আপনি কি তাই মনে করেন না?

অ্যাপলের অগোছালো ট্যাক্স পরিস্থিতি ভুলে যাবেন না

কয়েকটি বাজে আশ্চর্য যা আমরা কখনই অ্যাপল থেকে আশা করিনি

চিত্র উৎস: i.imgur.com/ONE1Gkp.jpg

অ্যাপল সম্পর্কে আরেকটি নোংরা গল্প শুনতে চান? গত বছর অক্টোবর 2016 এ, একটি উদ্বেগজনক খবর পুরো ইন্ডাস্ট্রিকে নাড়া দিয়েছিল। অ্যাপল শুধুমাত্র একটি বড় প্রযুক্তি কোম্পানি নয়, সবচেয়ে বড় ট্যাক্স প্রতারকদের মধ্যে একটি! তাদের বিশ্বব্যাপী মুনাফা সম্পূর্ণ ট্যাক্স হেভেনে পার্ক করার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল। ইউরোপীয় কমিশন ইউরোপ এবং আয়ারল্যান্ডে তার ব্যবসার সাথে সম্পর্কিত ব্যাক ট্যাক্সের জন্য অ্যাপলকে 14.5 বিলিয়ন ডলারের একটি বিল দিয়েছে।

A few of Apple’s major assets include design, software and patented ideas. So Apple transferred all their intellectual property to an Ireland subsidiary which then further sells all of Apple products in Europe. And as we all know that intellectual property is always hard to measure or track down, it became a great way out for tax avoidance.

So, this is one dirty loophole on Apple’s casket about which we cannot do anything!

Does This Mark An End Of Era! (Stats Talk)

কয়েকটি বাজে আশ্চর্য যা আমরা কখনই অ্যাপল থেকে আশা করিনি

Umm, it’s time to take a rapid fire test. What will you say if we ask you to name Apple’s biggest competitor? Take a moment to think and now tell us what were your two big guesses? Samsung probably, or might be Windows?

Well, in most cases this is what we all think that Apple and Samsung dominate the entire tech world. But recently a report from Fortune says that a Chinese company has outsole Apple on the list. You’ll be pretty stunned to know that Huawei’s Smartphone market share has climbed from almost nothing to the summit, leaving Apple on number 3 position. A surprising contender, isn’t it? But whether continues its momentum, or fall back into obscurity, is something only time will tell.

To know more on this, you can also read our newsletter covering the entire story!

So folks here were a few of Apple’s deep and dark stories that never came across our mind until now. As alarming it may sound but there always two sides of the coin, right?


  1. অ্যাপল এয়ারপ্লে কি?

  2. সমাধান করার জন্য হ্যাকস:আইফোন চালু হচ্ছে না!

  3. কিভাবে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

  4. আইফোন থেকে অ্যান্ড্রয়েডে কীভাবে স্যুইচ করবেন