কম্পিউটার

5 অ্যাপল ওয়ালেট বৈশিষ্ট্য যা আমরা বাজি ধরেছি আপনি জানেন না

Apple Wallet ব্যবহারকারীদের তাদের পুরস্কার কার্ড, টিকিট, বোর্ডিং পাস এবং উপহার ভাউচারগুলি সংগঠিত করতে এবং ব্যবহার করার জন্য একটি সুবিধাজনক পদ্ধতির সুযোগ দেয়৷ এছাড়াও আপনি PassKit API-এর মাধ্যমে আপনার অ্যাপ্লিকেশনে পাস আনতে পারেন, এটি ইমেলের মাধ্যমে পাঠাতে পারেন বা ওয়েবে পোস্ট করতে পারেন। এটি Apple Pay-এর জন্য হোম হিসাবেও কাজ করে৷

ঠিক আছে, এগুলি অ্যাপল ওয়ালেটের মৌলিক বৈশিষ্ট্যগুলির একটি গুচ্ছ মাত্র। এর চেয়েও অনেক কিছু আছে! তাই এখন আমরা অ্যাপল ওয়ালেটের 5টি দরকারী লুকানো বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করতে যাচ্ছি যা আপনি বিবেচনা করতে চান৷

আসুন তাদের প্রত্যেকটির বিস্তারিত আলোচনা করি।

1. অগ্রাধিকার অনুযায়ী পাস পুনর্বিন্যাস করুন

5 অ্যাপল ওয়ালেট বৈশিষ্ট্য যা আমরা বাজি ধরেছি আপনি জানেন না

যদি এমন কিছু পাস থাকে যা আপনি অন্যদের তুলনায় বেশি ঘন ঘন ব্যবহার করেন, আপনি দ্রুত সেগুলিকে আপনি যে ক্রমে চান তাতে পুনর্বিন্যাস করতে পারেন। যেমন আপনি সবচেয়ে বেশি ব্যবহৃত পাসগুলি উপরে রাখতে পারেন এবং যেগুলি প্রায়শই তাদের নীচে ব্যবহৃত হয় না। এটি করতে কেবল একটি পাসে আলতো চাপুন এবং ধরে রাখুন। যখন এটি প্রান্তিকভাবে উপরে স্লাইড করে, আপনি এটিকে উপরে বা নীচে টেনে আনতে পারেন এবং যেখানে আপনার প্রয়োজন সেখানে রাখতে পারেন। এই বৈশিষ্ট্যটি একটি দুর্দান্ত মাত্রায় সহায়ক বিশেষ করে যদি আপনি যত্ন নেওয়ার জন্য প্রচুর সংখ্যক পাস পেয়ে থাকেন।

এছাড়াও পড়ুন:2017 সালের 11টি সেরা অ্যাপল ওয়াচ অ্যাপ

2. ম্যানুয়ালি পাস রিফ্রেশ করুন

5 অ্যাপল ওয়ালেট বৈশিষ্ট্য যা আমরা বাজি ধরেছি আপনি জানেন না

ডিফল্টরূপে, পাসগুলিতে প্রদর্শিত তথ্যগুলি স্বয়ংক্রিয় ভিত্তিতে আপডেট করা হয় যেমন আপনার স্টারবাকস কার্ডে কত নগদ অবশিষ্ট আছে, বা আপনার বোর্ডিং পাসে গেট পরিবর্তন হলে ইত্যাদি। কিন্তু আপনার সন্দেহ থাকলে এবং দুবার চেক করতে হবে তারপর এর জন্য আপনি নিজেও একটি পাস রিফ্রেশ করতে পারেন। এটি করতে, প্রথমে সংশ্লিষ্ট পাসে আলতো চাপুন, তারপর স্ক্রিনের নীচের ডানদিকের কোণ থেকে "i" বোতামটি নির্বাচন করুন৷ এখন, এটিকে রিফ্রেশ করতে স্ক্রিনে নিচের দিকে সোয়াইপ করুন, ঠিক যেমন আপনি অন্যান্য আইফোন অ্যাপে করেন। আপনি এখন নতুন তথ্য দেখতে পাবেন (যদি থাকে)।

3. পরিবার এবং বন্ধুদের সাথে পাস শেয়ার করুন

5 অ্যাপল ওয়ালেট বৈশিষ্ট্য যা আমরা বাজি ধরেছি আপনি জানেন না

একটি পাস ভাগ করতে একটি পাস খুলুন এবং স্ক্রিনের নীচে-ডান কোণে "i" বোতামটি আলতো চাপুন৷ সেখান থেকে, বন্ধু বা পরিবারের সাথে তাৎক্ষণিকভাবে শেয়ার করতে "শেয়ার পাস" বিকল্পে ট্যাপ করুন।

এছাড়াও পড়ুন:9টি সেরা অ্যাপল ওয়াচ গেম আপনার মনোযোগের যোগ্য

4. পাসের সাথে যুক্ত অ্যাপস খুলুন

5 অ্যাপল ওয়ালেট বৈশিষ্ট্য যা আমরা বাজি ধরেছি আপনি জানেন না

ওয়ালেট অ্যাপ্লিকেশনে আপনার স্টারবাকস কার্ড খোলার চেয়ে হতাশাজনক আর কিছুই নেই, শুধুমাত্র আপনার ব্যালেন্স কম এবং কার্ডটি পুনরায় পূরণ করতে হবে তা খুঁজে বের করার জন্য। আপনি যখন কোনো পাস খুলবেন, একটি ছোট অ্যাপ আইকন নীচে-বাম কোণায় প্রদর্শিত হবে। পাসের সাথে যুক্ত অ্যাপটি খুলতে সেই আইকনে আলতো চাপুন। যদি অ্যাপটি ইতিমধ্যে আপনার iOS ডিভাইসে ইনস্টল করা না থাকে তাহলে আপনাকে সরাসরি অ্যাপ স্টোরে রিডাইরেক্ট করা হবে।

এছাড়াও পড়ুন: 9 Apple Watch Tricks আপনার জানা উচিত!

5. লক স্ক্রীন থেকে দ্রুত অ্যাক্সেস

5 অ্যাপল ওয়ালেট বৈশিষ্ট্য যা আমরা বাজি ধরেছি আপনি জানেন না

আপনি যদি অনেক বেশি Apple Wallet ব্যবহার করেন, তাহলে আপনি লক স্ক্রিন থেকে দ্রুত অ্যাক্সেস সক্ষম করে উপকৃত হতে পারেন, যা জিনিসগুলিকে একটি টন কম সহজ করে তোলে বিশেষ করে যখন আপনি তাড়াহুড়ো করেন। এটি করতে, সেটিংস খুলুন এবং তারপরে "ওয়ালেট এবং অ্যাপল পে" বিকল্পটি আলতো চাপুন। এখন "ডাবল-ক্লিক হোম বোতাম" বিকল্পটি সক্ষম করুন, যদি এটি ইতিমধ্যে সক্ষম না থাকে। তাই এখন যখনই আপনাকে অ্যাপল ওয়ালেট অ্যাক্সেস করতে হবে তখনই হোম বোতামে ডবল ট্যাপ করুন।

তাই লোকেরা, আপনি কি এই দরকারী বৈশিষ্ট্যগুলি সম্পর্কে জানেন? নির্দ্বিধায় আমাদের একটি মন্তব্য করুন এবং আমাদের জানান যে আপনি কোনটি সবচেয়ে বেশি পছন্দ করেছেন৷


  1. Apple TV 4K:10 টি টিপস এবং ট্রিকস আপনাকে অবশ্যই জানা উচিত

  2. 7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না

  3. 8টি আশ্চর্যজনক Android অঙ্গভঙ্গি আমরা বাজি ধরেছি যে আপনি জানেন না

  4. 7 আকর্ষণীয় ফেসবুক তথ্য যা আমরা বাজি ধরেছি যে সম্পর্কে আপনি জানেন না