কম্পিউটার

নিজস্ব স্ট্রিমিং পরিষেবা চালু করতে ডিজনি নেটফ্লিক্স পরিত্যাগ করেছে

দেখে মনে হচ্ছে ডিজনি এবং নেটফ্লিক্সের মধ্যে একটি "গৃহযুদ্ধ" আবির্ভূত হয়েছে। ডিজনি নেটফ্লিক্সের সাথে বিতরণ চুক্তি বাতিল করার ঘোষণা দিয়েছে, যদিও দুটি জায়ান্টের মধ্যে স্বার্থের কোনো দ্বন্দ্বের খবর পাওয়া যায়নি। যাইহোক, ডিজনি প্রত্যাহার করা নেটফ্লিক্সের জন্য ঠিক কোন আনন্দের উপলক্ষ নয়।

নিজস্ব স্ট্রিমিং পরিষেবা চালু করতে ডিজনি নেটফ্লিক্স পরিত্যাগ করেছে

ঘোষণাটি একটি টেকওভার নিউজ হিসাবে বিতরণ করা হয়েছিল যেখানে ডিজনি BAMTech এর আরও 42 শতাংশ কেনার জন্য $1.48 বিলিয়ন দিতে যাচ্ছে যা আগের বছর $1 বিলিয়ন ডলারে কেনা 33 শতাংশ শেয়ার ছাড়াও৷ BAMTech মেজর লীগ বেসবল ছাতার নীচে বিদ্যমান। এখন ডিজনির 50% এর বেশি শেয়ার রয়েছে, তাই এটি ফার্মটিকে ইচ্ছামতো নিয়ন্ত্রণ করতে যাচ্ছে।

যেখানে Netflix ইতিমধ্যেই আমাজন প্রাইম এবং হুলুর মতো তার প্রতিযোগীদের সাথে আধিপত্যের জন্য লড়াই করছে, সেখানে ডিজনি 2018 সালে একটি পৃথক ESPN স্ট্রিমিং প্ল্যাটফর্মের সাথে তার নিজস্ব স্ট্রিমিং পরিষেবা চালু করে আঘাতের জন্য অপমান যোগ করতে চলেছে৷ পরিষেবাটি সম্ভাব্যভাবে লাইভ অফার করবে বোনাস ক্রীড়া সামগ্রী সহ NBA, MLB এবং টেনিস থেকে খেলাধুলার স্ট্রিমিং৷

আরও পড়ুন: Netflix-এর সিক্রেট জেনার ক্যাটাগরির মাধ্যমে সার্ফ করার দুটি সহজ উপায়

ডিজনির সিইও বব ইগার একটি বিবৃতি প্রকাশ করেছেন যা ডিজনির স্ট্রিমিং ক্যারিয়ারের সুযোগ তুলে ধরেছে-

“আজ আমরা আমাদের সামগ্রী বিতরণ করার পদ্ধতিতে একটি কৌশলগত পরিবর্তন ঘোষণা করেছি৷ মিডিয়া ল্যান্ডস্কেপ ক্রমবর্ধমানভাবে বিষয়বস্তু নির্মাতা এবং ভোক্তাদের মধ্যে সরাসরি সম্পর্কের দ্বারা সংজ্ঞায়িত হচ্ছে, এবং BAMTech-এর উদ্ভাবনী প্রযুক্তির সম্পূর্ণ বিন্যাসের উপর আমাদের নিয়ন্ত্রণ আমাদেরকে সেই সংযোগগুলি তৈরি করার শক্তি দেবে, সাথে বাজারের পরিবর্তনের সাথে দ্রুত খাপ খাইয়ে নেওয়ার নমনীয়তা সহ। এই অধিগ্রহণ এবং আমাদের প্রত্যক্ষ-থেকে-ভোক্তা পরিষেবার সূচনা কোম্পানির জন্য একটি সম্পূর্ণ নতুন বৃদ্ধির কৌশল চিহ্নিত করে, এটি এমন একটি অবিশ্বাস্য সুযোগের সদ্ব্যবহার করে যা পরিবর্তন প্রযুক্তি আমাদেরকে আমাদের দুর্দান্ত ব্র্যান্ডগুলির শক্তিকে কাজে লাগাতে দেয়।"

2019 সালে নিজস্ব সাবস্ক্রিপশন পরিষেবা সম্পর্কে মঙ্গলবার করা ঘোষণা অনুসারে, ওয়াল্ট ডিজনি স্টুডিও, পিক্সার, মার্ভেল, লুকাসফিল্ম এবং এর ছাতার অধীনে থাকা অন্যান্য চলচ্চিত্রগুলি একটি নতুন বাড়ি পেতে চলেছে। 2019 সাল ইতিমধ্যেই টয় স্টোরি 4, ফ্রোজেন-এর সিক্যুয়েল এবং দ্য লায়ন কিং-এর লাইভ-অ্যাকশন রিমেক সহ বহু প্রতীক্ষিত সিনেমা দিয়ে পরিপূর্ণ।

সামগ্রিকভাবে, ক্যাপ্টেন আমেরিকা 2018 সালের পর আর Netflix-এ থাকবে না। এমনকি যদি আমি একবার Disney এবং Netflix উভয়ের ব্যবসায়িক প্রতিদ্বন্দ্বিতাকে উপেক্ষা করি, তাহলেও যদি আমি আমার পছন্দসই দেখার জন্য উভয় প্রদানকারীর জন্য অর্থপ্রদান শুরু করি তাহলে আমি টেনশনে আছি . ঠিক আছে, যাই হোক না কেন, এটি আমাদের আরও কিছু খরচ করতে চলেছে।


  1. Android-এ Netflix অডিও এবং পিকচার অফ সিঙ্ক ঠিক করুন

  2. গেমিং অ্যাপ চালু করতে ফেসবুক

  3. ইউটিউব থেকে লাইভ টিভি স্ট্রিমিং পরিষেবা মার্কিন যুক্তরাষ্ট্রের 5টি শহরে আঘাত করেছে

  4. অনেক দেশে Netflix বন্ধ থাকায় ব্যবহারকারীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে