কম্পিউটার

অ্যালেক্সায় ফিসফিসড প্রতিক্রিয়া সক্ষম করার পদক্ষেপ

আপনি যদি অ্যামাজন ইকোর মালিক হন তবে আপনাকে অবশ্যই সম্মত হতে হবে যে আলেক্সা একটি খুব সহায়ক ডিজিটাল সহকারী। এটি একটি অনুস্মারক সেট করা হোক না কেন, কল করা, আবহাওয়ার পূর্বাভাস চেক করা, আপনার বাড়ির ডিভাইসগুলি নিয়ন্ত্রণ করা বা আপনাকে বিনোদন দেওয়ার জন্য সঙ্গীত বাজানো, আলেক্সা এটি সবই করতে পারে। আপনি যদি চান যে আলেক্সা রাতের সময় একটি আদেশ অনুসরণ করুক কিন্তু তা করার সময় আপনার পরিবারের কোনো সদস্য বিরক্ত না হোক?

আচ্ছা, এখন এটা সম্ভব। আপনি আপনার পরিবারের কাউকে বিরক্ত না করে এখন আলেক্সার সাথে কথা বলতে পারেন। একবার আপনি অ্যালেক্সায় "হুইসপারড রেসপন্স" সক্রিয় করলে, আপনি আদেশগুলি বচসা করতে পারেন, সে আপনার দিকে ফিসফিস করে বলবে। এই বৈশিষ্ট্যটি আলেক্সার সাথে যোগাযোগ করতে তাদের বাড়িতে ছোট বাচ্চাদের সাহায্য করবে। এই নতুন ফিচার "হুইসপারড রেসপন্স" স্মার্ট স্পিকার এবং অ্যালেক্সার অভিজ্ঞতা বাড়াবে৷

দ্রষ্টব্য :আপনি যদি ফিসফিসড প্রতিক্রিয়া সক্রিয় করে থাকেন তাহলে আপনাকে সব সময় নরম কণ্ঠে কথা বলতে হবে না। আপনি যদি স্বাভাবিক বা নিয়মিত সুরে কথা বলেন তবে এটি একইভাবে সাড়া দেবে। এই পোস্টে, আমরা অ্যালেক্সায় ফিসফিসড রেসপন্স ফিচার সক্রিয় করার পদক্ষেপগুলি তালিকাভুক্ত করেছি৷

অ্যালেক্সায় হুইসপারড রেসপন্স সক্ষম করার পদক্ষেপগুলি

অ্যালেক্সায় ফিসফিসড প্রতিক্রিয়া সক্ষম করার পদক্ষেপ

আলেক্সায় ফিসফিস করা প্রতিক্রিয়াগুলিকে নিয়মিত ভয়েসকে নরম-ভাষীতে পরিবর্তন করার জন্য বিভিন্ন উপায় রয়েছে। আপনি শুধু অ্যালেক্সাকে জিজ্ঞাসা করতে পারেন, "আলেক্সা হুইস্পার মোড সক্ষম করুন" এবং এটি সক্রিয় হয়ে গেলে, অ্যালেক্সা নিশ্চিত করবে যে হুইসপারড প্রতিক্রিয়াগুলি এখন সক্রিয় হয়েছে৷

ফিসফিসড প্রতিক্রিয়াগুলি সক্ষম করার দ্বিতীয় উপায় এবং আপনার স্মার্টফোনে অ্যালেক্সা অ্যাপের অধীনে ফিসফিস করা প্রতিক্রিয়া সেটিংস পরিবর্তন করে নরম সুরে এটির সাথে কথা বলা শুরু করুন৷ একই কাজ করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1:অ্যালেক্সা অ্যাপ চালু করুন।

ধাপ 2:প্রধান মেনুতে যান এবং সেটিংস নির্বাচন করুন।

ধাপ 3:Alexa অ্যাকাউন্ট নির্বাচন করুন

ধাপ 4:"Alexa ভয়েস প্রতিক্রিয়া"

বেছে নিন

ধাপ 5:ডানদিকে সুইচ টগল করে "হুইসপারড রেসপন্স" সক্রিয় করুন৷

এটি কিভাবে কাজ করে?

ফিসফিস করা প্রতিক্রিয়াগুলি ব্যবহার করার জন্য, একজন স্মার্ট স্পিকারকে একজন ব্যক্তি বকবক করছে কিনা বা ব্যবহারকারী যা বলছে তা স্বীকার করতে এবং একইভাবে উত্তর দিতে সক্ষম হওয়া উচিত। আপনি যখনই বকবক করছেন, আপনি ভয়েস ব্যবহার করছেন না। অ্যামাজন অ্যালেক্সা ডেভেলপারস ব্লগে অ্যালেক্সা স্পিচ গ্রুপের বিজ্ঞানী জেনাব রাইসি ব্যাখ্যা করেন, “ফিসফিস করা বক্তৃতা প্রধানত কণ্ঠস্বরহীন, যার অর্থ এটি ভোকাল কর্ডের কম্পনকে জড়িত করে না, এবং সাধারণ বক্তৃতার তুলনায় কম ফ্রিকোয়েন্সি ব্যান্ডে এর শক্তি কম।

হুইসপারড রেসপন্স LSTMs (দীর্ঘ স্বল্পমেয়াদী মেমরি নিউরাল নেটওয়ার্ক) ব্যবহার করে, যা বক্তৃতা স্বীকৃতিতে ব্যবহার করা হয়। অ্যালেক্সার শেষ নির্দেশক প্রক্রিয়াটি ফিসফিস করা প্রতিক্রিয়াগুলির জন্যও তাৎপর্যপূর্ণ। এন্ড-পয়েন্ট আলেক্সা দ্বারা ব্যবহার করা হয় যখন একজন ব্যবহারকারী কমান্ড দেওয়া শেষ করে এবং স্বীকৃতির পূর্বাভাস দেয়। নীরবতাও একটি ইনপুট যা ফিসফিস সনাক্ত করতে বিবেচিত হয়। একটি কমান্ডের ফ্রেমের উপর স্বল্প-মেয়াদী মেমরি নিউরাল নেটওয়ার্কের আস্থা ডেটার শিখর পরিদর্শন করে এবং একটি সর্বোত্তম অভিযোজন তৈরি করে। যাইহোক, সমস্যাটি আলেক্সা স্পিচ বিজ্ঞানীদের দ্বারা সমাধান করা হয়েছে এবং এখন আলেক্সা বুঝতে এবং স্বীকার করতে পারে যে এটি নিয়মিত বক্তৃতা নাকি ফিসফিস।

এইভাবে, আপনি ফিসফিসড প্রতিক্রিয়া সক্রিয় করতে পারেন এবং একটি কমান্ড দিতে পারেন এবং আলেক্সা থেকে একটি প্রতিক্রিয়া পেতে পারেন। এখন পর্যন্ত, স্মার্ট হোম স্পীকারে থাকা অন্য সব ডিভাইসের তুলনায় ইকো ডিভাইসগুলি ফিসফিসড রেসপন্সে ভালোভাবে কাজ করে।


  1. Windows 10 এ স্বয়ংক্রিয় মেরামত সক্ষম/অক্ষম করার পদক্ষেপ

  2. Windows 10-এ দূরবর্তী সহায়তা সক্ষম ও নিষ্ক্রিয় করার পদক্ষেপ

  3. আপনার নিজের অ্যালেক্সা দক্ষতা তৈরি করার পদক্ষেপ

  4. কিভাবে একটি Windows 11 পিসিতে 3টি সহজ ধাপে ভার্চুয়ালাইজেশন সক্ষম করবেন