কম্পিউটার

Google ম্যাপে এআর প্রযুক্তি শীঘ্রই রোল আউট হচ্ছে

যদিও Google Maps এককভাবে জিপিএস বাজারে বিপ্লব ঘটিয়েছে এবং ডেডিকেটেড জিপিএস ডিভাইসের চাহিদা মেরে ফেলেছে, তবে এটি আরেকটি আপগ্রেডের জন্য প্রস্তুত হচ্ছে। গত বছরের মে মাসে করা ঘোষণা অনুযায়ী, Google ইতিমধ্যেই সীমিত সংখ্যক ব্যবহারকারীর জন্য অগমেন্টেড রিয়েলিটি ম্যাপ চালু করেছে।

নিয়মিত Google মানচিত্রের কি সমস্যা?

Google Maps-এর বর্তমান সংস্করণটি এখনও নিশ্চিতভাবে কোনো পুশওভার নয়, এখনও বেশ কিছু নেভিগেশন সমস্যা রয়েছে যা এটি ভোগ করে। তাদের মধ্যে সবচেয়ে সাধারণ হল 2D মানচিত্রে মাঝে মাঝে-অশুদ্ধ নীল বিন্দু। গুগলের ইউএক্স ডিজাইন লিড, মিসেস রাচেল ইনম্যানের মতে, "আপনি 2D মানচিত্রে যে নীল বিন্দুটি দেখতে পাচ্ছেন তা কখনও কখনও আপনি যেখানে দাঁড়িয়ে আছেন, তবে কখনও কখনও এটি চারপাশে লাফিয়ে উঠছে এবং আপনি কোথায় আছেন তা আপনি নিশ্চিত নন৷ আপনি যখন শহুরে এলাকায় থাকেন তখন এটি আরও বেশি অতিরঞ্জিত হয়ে ওঠে কারণ আমাদের চারপাশে প্রচুর ধাতু, অন্যান্য লোকের ফোন, এই সমস্ত চুম্বক রয়েছে — এই সমস্যাটি আরও বেড়েছে। VPS এবং রাস্তার দৃশ্য ব্যবহার করা আমাদের এই সম্পূর্ণ নতুন সুপার পাওয়ার দেয়৷"

নতুন এআর ভিউ সহ, ব্যবহারকারীরা এখন কেবল তাদের ফোন ক্যামেরার মাধ্যমে অ্যাপটি অ্যাক্সেস করে যে কোনও জায়গার দিকনির্দেশ দেখতে সক্ষম হবেন। ভিউফাইন্ডার এখন ভার্চুয়াল তীরগুলির সাথে দিকনির্দেশের জন্য অন-স্ক্রীন প্রম্পট দেখাবে, যাতে ব্যবহারকারীরা 3 rd এর পরিবর্তে সঠিক দিকনির্দেশ জানতে পারে -নিয়মিত 2D মানচিত্র থেকে ব্যক্তি পদ্ধতি।

তাহলে আমরা কখন এটি বের হওয়ার আশা করতে পারি?

Google বর্তমানে শুধুমাত্র কিছু সংখ্যক ব্যবহারকারীর জন্য AR মানচিত্র রোল করেছে, দৃশ্যত পরীক্ষার উদ্দেশ্যে। বিভিন্ন উত্স অনুসারে, নিয়মিত ব্যবহারকারীদের শীঘ্রই রিলিজ আশা করা উচিত নয় কারণ এটি এখনও প্রতিক্রিয়ার জন্য পরীক্ষা করা হয়নি। এছাড়াও, অ্যাপটি অবশেষে সর্বজনীন হয়ে গেলে টেস্টিং বিটার সামগ্রিক চেহারা এবং অনুভূতি পরিবর্তন করা হতে পারে৷

মিসেস ইনম্যানের মতে, "কিছু লোকের জন্য, এটি হবে AR-এর সাথে তাদের প্রথম অভিজ্ঞতা, তাই আমরা চাই এটি একটি ভাল হোক।" যদিও প্রকাশের তারিখটি Google দ্বারা ইঙ্গিত করা হয়নি, এই নতুন পরিবর্তন অবশ্যই তাদের ক্যাপে আরেকটি পালক যোগ করবে।


  1. গুগল ম্যাপে কীভাবে একটি পিন ড্রপ করবেন

  2. ধীরে Google মানচিত্র ঠিক করার ৭টি উপায়

  3. Google ম্যাপ থেকে নেক্সিট নেভিগেশন অ্যাপ কীভাবে আলাদা?

  4. Google মানচিত্রের সাথে আরও স্মার্ট ভ্রমণ করুন