কম্পিউটার

গুগল ম্যাপে টোল রোড এড়িয়ে রুটগুলি কীভাবে সন্ধান করবেন

আপনাকে কি কাজের জন্য ক্রমাগত ভ্রমণ করতে হয় এবং অনেক বেশি টোল দিয়ে বিরক্ত হয়? এখন টোল রুট এড়াতে Google Maps ব্যবহার করুন।

Google মানচিত্র আপনাকে একটি নির্দিষ্ট গন্তব্যের বিভিন্ন রুট দেখানোর চেয়ে আরও অনেক কিছু করতে পারে৷ আপনি একটি ট্যাক্সি বুক করতে পারেন, সর্বশেষ ট্রাফিক আপডেট পেতে পারেন এবং বাড়ির দ্রুততম রুটগুলি খুঁজে পেতে পারেন৷ কিন্তু আপনি কি জানেন যে আপনি গুগল ম্যাপের মাধ্যমেও টোল বুথ এড়াতে পারেন? ওয়েল এটা অবশ্যই একটি আশীর্বাদ মত শোনাচ্ছে যারা প্রতিদিন কাজের জন্য শহরের বাইরে ভ্রমণ. এটি শুধুমাত্র অর্থ সাশ্রয় করতে সাহায্য করবে না বরং বিকল্প রুট দেখিয়ে বিরক্তিকর ট্রাফিক জ্যাম এড়াতেও সাহায্য করবে৷ আসুন জেনে নেই কিভাবে আপনি গুগল ম্যাপ দিয়ে রুট থেকে টোল রোড বাদ দিতে পারেন।

  1. প্রথমত, আপনার স্মার্টফোনের হোম স্ক্রীন থেকে গুগল ম্যাপ খুলুন। থেকে এবং অবস্থানে প্রবেশ করুন. আপনি স্টার্ট বোতামে ট্যাপ করার আগে, উপরের ডানদিকে কোণায় তিন-বিন্দু (বিকল্প) আলতো চাপুন৷

গুগল ম্যাপে টোল রোড এড়িয়ে রুটগুলি কীভাবে সন্ধান করবেন2. এখান থেকে, "রুট বিকল্প"-এ আলতো চাপুন৷

গুগল ম্যাপে টোল রোড এড়িয়ে রুটগুলি কীভাবে সন্ধান করবেন

এখানে প্রয়োজনীয় বিকল্পগুলি রয়েছে৷ আপনি সহজেই বক্সে টিক দিয়ে টোল, হাইওয়ে বা ফেরিগুলি এড়াতে পারেন এবং একবার আপনি একটি বিকল্প সেট করলে, এটি ভবিষ্যতের জন্য সক্রিয় থাকবে যখনই আপনি কোনও রুট অনুসন্ধান করবেন এটি পরবর্তী সময়ে আপনি এই বিকল্পগুলি পরিবর্তন না করা পর্যন্ত নির্বাচিত পছন্দ অনুযায়ী হবে। .

গুগল ম্যাপে টোল রোড এড়িয়ে রুটগুলি কীভাবে সন্ধান করবেন

পরবর্তী পড়ুন: কিভাবে সাময়িকভাবে Google Maps এর মাধ্যমে আপনার বর্তমান অবস্থান শেয়ার করবেন

এটাই এখন আপনি টোল রাস্তা এড়িয়ে আপনার টাকা বাঁচাতে পারেন৷ এইভাবে Google মানচিত্র শুধুমাত্র আপনাকে ট্র্যাফিক থেকে বাঁচাতে পারে না এটি আপনার অর্থও বাঁচাতে পারে৷


  1. Windows 11 এর জন্য Google Maps কিভাবে ডাউনলোড করবেন

  2. Google ম্যাপে অবস্থানের ইতিহাস কীভাবে দেখতে হয়

  3. গুগল ম্যাপে কাস্টম দিকনির্দেশ কীভাবে তৈরি করবেন

  4. Google Maps এবং Google My Business এ আপনার ব্যবসার তালিকা কিভাবে করবেন