কম্পিউটার

Apple WWDC 2016 থেকে সবচেয়ে বড় iOS 10 ঘোষণা – এক নজরে

ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস কনফারেন্স যদি কিছু হয়, অ্যাপল তাদের অনুরাগীদের জন্য স্টোরে লোড আছে। WWDC হল অ্যাপলের নিজস্ব টেক এক্সপো - ডেভেলপারস কনফারেন্স এর চেয়ে বড় হতে পারে না - এবং সকলের থেকে অনেক মনোযোগ আকর্ষণ করে। তাই আর দেরি না করে চলুন, অ্যাপল আইওএস ব্যবহারকারীদের জন্য সারিবদ্ধ সমস্ত জিনিসের সংক্ষিপ্ত বিবরণ দিই৷

অ্যাপল যতদূর প্রযুক্তিগত স্থান উদ্বিগ্ন তা বিবেচনা করার জন্য একটি শক্তি হয়ে উঠেছে৷ এতে অবাক হওয়ার কিছু নেই যে কোম্পানিটি তার প্রধান প্ল্যাটফর্মগুলিতে নতুন পণ্য লাইন, সফ্টওয়্যার এবং আপডেটগুলি ঘোষণা করেছে৷

Apple Pay, Apple Music, iOS 10, Apple Maps, Apple News, WatchOS এবং OS X, এই সবগুলির জন্য ঘোষণা ছিল এবং এক্সপো 17 জুন পর্যন্ত চলবে! আমরা আপনাকে 'বিগ ফিশ' অর্থাৎ iOS 10-এ বিশদ বিবরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমরা ইতিমধ্যেই একটি আগের পোস্টে প্রত্যাশিত iOS10 বৈশিষ্ট্যগুলি কভার করেছি।

তাই। অবশেষে অ্যাপল আইওএস 10 এর অভিজ্ঞতা কেমন হতে চলেছে তার পর্দা তুলেছে। আপনার আইফোন এবং আইপ্যাড ব্যবহার করা সহজ এবং মসৃণ করতে যাচ্ছে এমন অনেক বৈশিষ্ট্য থাকবে। নতুন OS দিয়ে শুরু করার জন্য দুটি মৌলিক উপাদান যেমন পুনর্নবীকরণ করা হবে। লক স্ক্রীন এবং হোম স্ক্রীন। ব্যবহারকারীদের দ্রুত তথ্যে অ্যাক্সেস পেতে সহজ করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে। বর্তমান কার্যকারিতা, একজনকে স্বীকার করতে হবে, বেশ জটিল।

Apple WWDC 2016 থেকে সবচেয়ে বড় iOS 10 ঘোষণা – এক নজরে

অন্যান্য কিছু দুর্দান্ত বৈশিষ্ট্য iOS 10 এর সাথে প্যাক করা হবে:

উঠতে উঠুন — হ্যাঁ, এটা ঠিক যেমন শোনাচ্ছে। যে মুহুর্তে আপনি ফোন তুলবেন, ডিসপ্লে আনলক হয়ে যাবে। সেখান থেকে ব্যবহারকারী তার লক স্পেসিফিকেশন এবং লাইভ তথ্য সহ উইজেট দেখতে সক্ষম হবে।

ইউনিভার্সাল ক্লিপবোর্ড৷ - ঠিক আছে, এখন এটি সম্ভবত সবচেয়ে দুর্দান্ত। এটি যা করতে যাচ্ছে তা হল আপনার সমস্ত অ্যাপল ডিভাইস সিঙ্ক্রোনাইজ করা। সুতরাং আপনি যদি আইফোন ইউনিভার্সাল ক্লিপবোর্ডে পাঠ্য, চিত্র বা লিঙ্কের একটি অংশ অনুলিপি করেন তবে এটি আপনার সমস্ত অ্যাপল ডিভাইসে সংরক্ষণ করা হবে। আমরা কি আপনাকে বলিনি, এটি দুর্দান্ত ছিল!

স্বয়ংক্রিয় অ্যাপ ডাউনলোড৷ - খুব সহজভাবে, আপনি যখন আইফোনে একটি অ্যাপ ডাউনলোড করেন, তখন এটি আপনার আইপ্যাড এবং অ্যাপল টিভি মেশিনে ইনস্টল হয়ে যাবে। আপনি এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করতে পারেন, যদি আপনি স্বয়ংক্রিয় ইনস্টলেশন না চান৷

ফটো অ্যাপ৷ -এটা শুধু আপনার স্মৃতিগুলোকে আরও নস্টালজিক করে তুলবে। iOS 10-এ একটি ক্লাস্টারে পরিবারের সাথে একটি ট্রিপকে একত্রে লিঙ্ক করা হবে বলে বলুন। ফটো অ্যাপ এমনকি ফটো রিল তৈরি করতে ফটোগুলিকে একসাথে সেলাই করতে পারে।

আইফোন ব্যবহারকারীদের জন্য সেরা ফটোগ্রাফি অ্যাপস

Apple Maps৷ - এটি অবশ্যই অ্যাপলের সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে ছিল না তবে তারা এটিকে আরও নির্ভুল এবং দরকারী করতে এটিকে পুনরায় ডিজাইন করেছে। বিতর্কিত নেভিগেশন অ্যাপটি পদত্যাগ করা হয়েছে এবং এখন এটি আরও সঠিক, দরকারী এবং সক্রিয়। নতুন UX ট্রাফিক আপডেটের জন্য সমর্থন অন্তর্ভুক্ত করে। অ্যাপল অন্যান্য ডেভেলপারদের জন্য মানচিত্রও খুলছে যাতে আপনি এতে আরও কার্যকারিতা যোগ করার আশা করতে পারেন।

ফোন অ্যাপ — যোগ করা বৈশিষ্ট্যগুলির মধ্যে ভয়েসমেইল ট্রান্সক্রিপশন নেওয়ার ক্ষমতা অন্তর্ভুক্ত। সুতরাং এটি মূলত মানে আপনি শুধু বার্তা পড়তে পারেন এবং ভয়েসমেল শুনতে পারবেন না। ফোন অ্যাপটি একটি স্প্যাম ফিল্টার নিয়েও গর্ব করে৷ তাই আপনি সেলস কল বা এমন কিছু অফার পাবেন না যা আপনি কম আগ্রহী।

10টি সেরা আইফোন অ্যাপস থাকতে হবে

Apple Music &News৷ - এটি অ্যাপলের সফ্টওয়্যার এবং পণ্যগুলির শৃঙ্খলে আরেকটি দুর্বল লিঙ্ক ছিল। তাই নতুন ফোন ওএস অ্যাপল মিউজিক এবং নিউজ ইউএক্সকে আরও সুগম এবং ব্যবহারকারীদের জন্য ঝামেলামুক্ত করে তুলবে।

পরবর্তী বড় খবর যা আমরা বলতে যাচ্ছি তা হল OS X-এর নাম পরিবর্তন করা হচ্ছে macOS৷ তাই এই স্থানটি দেখুন।


  1. কিভাবে iOS 15 থেকে iOS 14 এ ডাউনগ্রেড করবেন

  2. অ্যাপল থেকে এই বছর নতুন কি?

  3. এন্ড্রয়েড এবং iOS এ পিডিএফ থেকে পৃষ্ঠাগুলি কীভাবে বের করবেন

  4. Apple iOS 12.2 বিটা 3কে হ্যালো বলুন