কম্পিউটার

Snapchat রোল আউট নতুন বৈশিষ্ট্য:গ্রুপ ভিডিও চ্যাট এবং বন্ধুদের ট্যাগিং

2011 সালে এটি চালু হওয়ার পর থেকে, Snapchat নিজেকে শীর্ষ সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি হিসাবে প্রতিষ্ঠিত করেছে এবং কাউকে তার সিংহাসন দাবি করতে দেয়নি৷ অধিকন্তু, Snapchat বাজারে তার অবস্থান বজায় রাখার জন্য ক্রমাগত নতুন উদ্ভাবনী ধারণা এবং বৈশিষ্ট্য নিয়ে আসে। কাস্টম ফেস লেন্স, ডিলাক্স বিটমোজি কাস্টমাইজেশন, ম্যাপ এক্সপ্লোর এবং গিফি ইন্টিগ্রেশন এমন কিছু বৈশিষ্ট্য যা কোম্পানি অতীতে আরো ব্যবহারকারীদের আকৃষ্ট করার জন্য চালু করেছে।

সম্প্রতি, কোম্পানিটি বেশ কয়েকটি নতুন আপডেট চালু করেছে যা তার ব্যবহারকারীদের ষোল জন পর্যন্ত গোষ্ঠী ভিডিও কল করার অনুমতি দেয় যখন গ্রুপ অডিও চ্যাটিং একবারে বত্রিশ জন বন্ধুকে সমর্থন করতে পারে৷ যাইহোক, এই বৈশিষ্ট্যটি মূলত 2016 সালে পৃথক অডিও এবং ভিডিও কলিং হিসাবে চালু করা হয়েছিল।

আরেকটি বড় বৈশিষ্ট্য এর ব্যবহারকারীদের তাদের গল্পে বন্ধুদের ট্যাগ করার অনুমতি দেয় "উল্লেখ" বৈশিষ্ট্য। এই মঙ্গলবার কোম্পানিটি একটি ব্লগপোস্টে বলেছে, “আজ, আমরা স্ন্যাপচ্যাটে গ্রুপ ভিডিও চ্যাট চালু করতে পেরে আনন্দিত!”।

ঠিক আছে, আপনি যদি আপনার বন্ধুকে ট্যাগ করতে চান তবে আপনাকে শুধু @ টাইপ করতে হবে এবং আপনার বন্ধুর ব্যবহারকারীর নামটি বানান করতে হবে যা আপনি ট্যাগ করতে চান, একইভাবে আপনি করতে পারেন ফেসবুক এবং টুইটারে। প্রকৃতপক্ষে, যারা ট্যাগ করা ফটো দেখতে সক্ষম, তারা অন্য লোকেদের বন্ধু হিসেবে যোগ করতে পারে বা তাদের পোস্ট করা কোনো পাবলিক গল্প দেখতে পারে। আপনি যদি আপনার কোনো বন্ধুকে ট্যাগ করেন তাহলে স্ন্যাপচ্যাট একই চ্যাট উইন্ডোতে ইনস্টাগ্রামের মতো একটি বার্তা পাঠাবে৷

অবশ্যই পড়তে হবে:৷ আপনার খরচ ট্র্যাক করতে এবং বাজেট নিয়ন্ত্রণে রাখতে 5টি দরকারী অ্যাপ

কীভাবে একটি ভিডিও গ্রুপ চ্যাট শুরু করবেন?

একটি ভিডিও চ্যাটের সাথে যোগ দিতে আপনি একটি নতুন গ্রুপ দিয়ে শুরু করতে পারেন বা বিদ্যমান একটি ব্যবহার করতে পারেন৷ দুটি আইকন উপলব্ধ ভিডিও এবং ফোন আইকন আছে. ভিডিও আইকনে ট্যাপ করলে একটি লাইভ গ্রুপ ভিডিও চ্যাট শুরু হবে যেখানে আপনি ফোন আইকন দিয়ে ভয়েস কল করতে পারবেন। যেসকল সদস্যরা গোষ্ঠীর একটি অংশ তারা যখন ইনস্টাগ্রাম লাইভ স্টোরিগুলিতে করেন, ঠিক তখনই তাদের কলে আমন্ত্রণ জানানো হলে বিজ্ঞপ্তি পাবেন। ভয়েস চ্যাটে, অন্যরা চ্যাটে যোগ দিলে আপনাকে জানানো হবে।

Snapchat রোল আউট নতুন বৈশিষ্ট্য:গ্রুপ ভিডিও চ্যাট এবং বন্ধুদের ট্যাগিং

চিত্র উৎস:BGR.com

যেহেতু স্ন্যাপচ্যাট আপনাকে আপনার মুখে অ্যাড লেন্স ব্যবহার করার প্রস্তাব দেয়, তাই আপনি কুকুরছানা কুকুরের কান, রংধনু বমি এবং বড় কালো চোখ দিয়ে আপনার মুখগুলি ফিল্টার করতে পারেন৷ তবে, আপনি যদি স্ন্যাপচ্যাট ক্যামেরা ব্যবহার করতে আগ্রহী না হন তবে আপনি ভয়েস চ্যাটও ব্যবহার করতে পারেন।

মূলত গল্প বৈশিষ্ট্যটি স্ন্যাপচ্যাট দ্বারা চালু করা হয়েছিল, তবে এখন এটি স্ন্যাপচ্যাটের তুলনায় Instagram এবং Facebook-এ অনেক বেশি জনপ্রিয়। সুতরাং, এই নতুন বৈশিষ্ট্যগুলির সাথে, স্ন্যাপচ্যাট লড়াই করার চেষ্টা করছে৷

সামগ্রিকভাবে, Snapchat সত্যিই দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি চালু করেছে যা যারা বন্ধুদের সাথে ভিডিও কলের জন্য কিছু মজাদার পূর্ণ বৈশিষ্ট্য খুঁজছিলেন তাদের জন্য একটি দুর্দান্ত খবর৷ নতুন বৈশিষ্ট্যগুলি আগামী সপ্তাহে বা তার পরে সারা বিশ্বে উপলব্ধ হবে৷


  1. iOS 15.2 – অ্যাপল ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য রোল আউট

  2. Twitter রোল আউট নতুন টাইমলাইন বৈশিষ্ট্য

  3. নতুন বন্ধু বানাতে শীর্ষ 8টি বিনামূল্যের অনলাইন ভিডিও চ্যাট ওয়েবসাইট

  4. Windows 11 এখন রোল আউট হচ্ছে, এখানে নতুন কি আছে (বৈশিষ্ট্য এবং উন্নতি)