কম্পিউটার

Gboard আপডেট:স্টিকারে মিশে যাওয়ার জন্য ইমোজি কিচেন

Gboard আপডেট আপনার জন্য একটি নতুন ইমোজি স্টিকার বৈশিষ্ট্য নিয়ে আসে, যেখানে আপনি দুটি ইমোজি একত্রিত করতে পারেন। এটি আপনাকে Gboard-এ নিজের ইমোজি তৈরি করতে সাহায্য করবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা খুব শীঘ্রই সমস্ত ডিভাইসে নতুন লঞ্চের সাথে এই নতুন Gboard আপডেটটি ব্যবহার করতে পারবেন। পিক্সেল ফোনের ডিফল্ট কীবোর্ড সহ অনেক ডিভাইসের জন্য Gboard হল একটি প্রাথমিক কীবোর্ড। শুধু অ্যান্ড্রয়েড নয়, আইফোনও জিবোর্ডের অনেক ফিচার ব্যবহার করে। অ্যাপটি গুগল প্লে স্টোরে এর কার্যকারিতার জন্য শীর্ষ কীবোর্ড অ্যাপের মধ্যে স্থান পেয়েছে।

এটি হল Gboard সর্বশেষ সংস্করণের বৈশিষ্ট্য, যা 14 ফেব্রুয়ারী, 2020-এ ঘোষণা করা হয়েছিল। এটির নামকরণ করা হয়েছে ইমোজি কিচেন এবং Google এর অফিসিয়াল পেজে ঘোষণা করা হয়েছে। এতে স্মার্টফোন এবং ট্যাবলেটের জন্য ফ্লোটিং কীবোর্ডের মতো সব ভালো বৈশিষ্ট্য রয়েছে। আসুন আমরা আপনাকে এই পোস্টে Google কীবোর্ড আপডেটের একটি পুঙ্খানুপুঙ্খ ভূমিকা দেই৷

ইমোজি কিচেন কি?

ইমোজি কিচেন হল Gboard সর্বশেষ আপডেটে উপলব্ধ বৈশিষ্ট্য। আগে, আপনি একটি Gboard কীবোর্ডে নিজের মতো করে একটি ইমোজি তৈরি করতে পারতেন। ইমোজি কিচেনস নামকরণ করা হয়েছে যাতে আপনি নিজের কিছু তৈরি করতে পারেন। আপনার Gboard-এ উপলব্ধ আইটেমগুলি অন্বেষণ করুন এবং আপনার সৃজনশীলতা দেখান। রান্নাঘরের মতোই, আপনি ইমোজির ট্রিট প্রস্তুত করতে Gboard ব্যবহার করতে পারেন। ইমোজির পরিসর সর্বদা তাদের মধ্যে সীমাবদ্ধ যারা ইমোজির মাধ্যমে টেক্সট করতে এবং প্রকাশ করতে পছন্দ করেন। তাই, Android এর জন্য বেশ কিছু ইমোজি অ্যাপ উপলব্ধ।

আমরা ইমোজি ম্যাশআপ বটের অফিসিয়াল টুইটার পৃষ্ঠা থেকে এই উদাহরণগুলি পেয়েছি৷

1. হাসতে হাসতে বিড়াল + উজি ইমোটিকন

Gboard আপডেট:স্টিকারে মিশে যাওয়ার জন্য ইমোজি কিচেন

চিত্রের উৎস:ইমোজি ম্যাশআপ বট টুইটার পৃষ্ঠা

2. উইঙ্কিং + জ্যাক-ও-ল্যানটার্ন ইমোটিকন

Gboard আপডেট:স্টিকারে মিশে যাওয়ার জন্য ইমোজি কিচেন

চিত্রের উৎস:ইমোজি ম্যাশআপ বট টুইটার পৃষ্ঠা

আপনার আবেগ, অনুভূতি, অঙ্গভঙ্গির ক্ষেত্রে ব্যবহারকারীরা ইমোটিকনগুলিকে আরও অভিব্যক্তিপূর্ণ মনে করে। 90-এর দশকের জনপ্রিয় বৈশিষ্ট্যটি টেক্সটিংকে আবার একটি নতুন স্তরে নিয়ে যাচ্ছে। ইমোজিটি ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, টুইটার, স্ন্যাপচ্যাট এবং টেক্সটিংয়ের মতো সামাজিক নেটওয়ার্কিং সাইটগুলিতে ব্যবহার করা যেতে পারে। Gboard অনেক ইমোটিকন সহ একটি ইমোজি প্যানেলের সাথে আসে। যদিও বিভিন্ন মেজাজ, ক্রিয়াকলাপ এতে আচ্ছাদিত হয়, এটি সর্বদা আমাদের আরও কিছু খুঁজতে থাকে। ব্যবহারকারীদের জন্য ব্যবহার উন্নত করতে এবং সৃজনশীল হতে, Gboard সর্বশেষ সংস্করণে ইমোজি রান্নাঘর রয়েছে। হোয়াটসঅ্যাপে ব্যবহৃত স্টিকার হোক বা এই নতুন বৈশিষ্ট্য, আপনাকে কথোপকথনে সাহায্য করা হবে। বৈশিষ্ট্যটি আপনাকে দুটি ইমোটিকনকে একত্রিত করতে এবং আপনার ব্যবহারের জন্য একটি নতুন ইমোজি তৈরি করতে দেবে। এটি আপনার কল্পনা থেকে যেকোনও হতে পারে এবং ফলাফলগুলি সত্যিই আকর্ষণীয় যা আমরা পোস্টগুলিতে দেখতে পাই৷

ইমোজি কিচেন কিভাবে ব্যবহার করবেন?

আপনার অ্যাপ আপডেট করুন এবং তারপর আপনি ইমোজি কিচেন বৈশিষ্ট্যটি ব্যবহার করতে প্রস্তুত৷ Google কীবোর্ড আপডেট, যদি আপনাকে না দেখায়, তবে বৈশিষ্ট্যটি শীঘ্রই আশা করা যেতে পারে কারণ Google ধীরে ধীরে সমস্ত ডিভাইসে রোল আউট করে।

ধাপ 1: টেক্সট পাঠানোর জন্য একটি অ্যাপ খুলুন যা হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার বা টেক্সট মেসেজ ইত্যাদি হতে পারে। নিশ্চিত করুন যে আপনি আপনার নির্বাচিত কীবোর্ড হিসেবে Gboard ব্যবহার করছেন।

ধাপ 2: টাইপিং স্পেসে আলতো চাপুন, যা কীবোর্ডটি প্রদর্শিত হবে।

ধাপ 3: স্পেস বারের পাশে ইমোটিকন আইকনে আলতো চাপুন।

পদক্ষেপ 4: এখন যেকোনো ইমোটিকনে আলতো চাপুন, এবং আপনি টাইপিং বারের উপরে সাজেশন বক্স দেখতে পাবেন।

ধাপ 5: সাজেশন বক্সে সেই নির্দিষ্ট ইমোজির জন্য উপলব্ধ সমস্ত ম্যাশআপ থাকবে৷

পদক্ষেপ 6: ইমোজিতে আলতো চাপুন, যা আপনি সবচেয়ে পছন্দ করেন এবং আপনার কথোপকথনের সাথে প্রাসঙ্গিক বলে মনে হয়। এটি বেশ কয়েকটি ইমোটিকনের জন্য করা যেতে পারে তাদের বিভিন্ন সংস্করণ পেতে।

Gboard আপডেট:স্টিকারে মিশে যাওয়ার জন্য ইমোজি কিচেন

ছবির উৎস:Google ব্লগ

দ্রষ্টব্য:ইমোজি ম্যাশআপ Gboard-এর সমস্ত ইমোটিকনগুলির জন্য উপলব্ধ নয়৷

উপসংহার:

আমরা আমাদের অ্যান্ড্রয়েড ডিভাইসে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে আগ্রহী, আশা করি আপনিও ততটাই উত্তেজিত। Gboard আপডেট আপনাকে নিখুঁত ইমোজি খুঁজে পেতে সত্যিই আকর্ষণীয় হবে।

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি

নিচের মন্তব্য বিভাগে Gboard আপডেট সম্পর্কে এই পোস্টে আপনার মতামত আমাদের জানান। এছাড়াও, গুগল কীবোর্ড আপডেট ব্যবহারকারীদের অ্যাপটি ব্যবহারে ফিরিয়ে আনবে। আপনার কোন প্রশ্ন থাকলে, আমাদের জানান. আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. আমরা প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির সমাধান সহ টিপস এবং কৌশলগুলি নিয়মিত পোস্ট করি। প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন। সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. স্থির:স্টিম এরর কোড 80 (2022 আপডেট)

  2. কিভাবে Spotify ব্যবহারকারীর নাম পরিবর্তন করবেন (2022 আপডেট)

  3. কীভাবে জিবোর্ড ব্যবহার করে মজার ইমোজি কম্বোস তৈরি করবেন

  4. Android-এ WhatsApp ফিঙ্গারপ্রিন্ট লক আপডেট