কম্পিউটার

বড়দিনের ছুটির সময় কীভাবে ফিট থাকবেন

স্বাস্থ্য এবং ফিটনেস একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে কারণ এটি জীবনে সুখ এবং প্রশান্তি খুঁজে পাওয়ার একটি ভাল উপায়৷

লাইফস্টাইল ব্যস্ত হয়ে পড়েছে এবং প্রত্যেকেই শারীরিক ব্যায়ামের মাধ্যমে বা অত্যাধুনিক আধুনিক স্বাস্থ্য সরঞ্জাম ব্যবহার করে নিজেকে ফিট রাখার জন্য পর্যাপ্ত সময় খুঁজে পায় না। এবং ক্রিসমাসের সময়, ক্রিসমাস ডেজার্ট উপভোগ করার পরে কয়েক পাউন্ড লাভ প্রায়ই অনিবার্য।

এই নিবন্ধে, আমরা আপনাকে জানাব কিভাবে বড়দিনের ছুটিতে যখন খাবার এবং পানীয় প্রচুর থাকে তখন কীভাবে ফিট থাকতে হয়৷

ফিটনেস অ্যাপ ব্যবহার করে লাইফস্টাইলকে মানানসই এবং স্বাস্থ্যকর করুন

একটি স্মার্টফোন পেডোমিটার অ্যাপ ব্যবহার করুন যা আপনাকে বলবে যে আপনি আপনার দৈনন্দিন সময়সূচীতে কতটা ব্যায়াম করেছেন৷ চিকিত্সকরা পরামর্শ দেন যে আপনাকে ফিট এবং সুস্থ থাকতে দিনে কমপক্ষে 10,000টি পদক্ষেপ নিতে হবে। ঠিক আছে, যদি আপনি একদিনে এই পদক্ষেপগুলি না নেন, তাহলে আপনার দৈনন্দিন জীবনে আরও সক্রিয় হওয়ার উপায় খুঁজে বের করতে হবে৷

ফিটনেস অ্যাপের প্রকারভেদ যা আপনাকে ফিট থাকতে সাহায্য করবে

ফিটনেস অ্যাপগুলি ফলাফল ট্র্যাকিং, বন্ধ না করার অনুপ্রেরণা, বিষয়ের উপর শিক্ষার মতো বিভিন্ন বৈশিষ্ট্য প্রদান করে৷ এটি প্রত্যেকের জন্য সাশ্রয়ী পকেটে একটি ব্যক্তিগত কোচ থাকার মতো। তবে এগিয়ে যাওয়ার আগে, দিকটি সংজ্ঞায়িত করা প্রয়োজন।

পারফরম্যান্স অনুসারে, তিন ধরনের স্বাস্থ্যসেবা মোবাইল অ্যাপ রয়েছে:

অ্যাক্টিভিটি ট্র্যাকিং অ্যাপস

বড়দিনের ছুটির সময় কীভাবে ফিট থাকবেন

অ্যাপ্লিকেশানগুলির এই বিভাগে, অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীর শারীরিক কার্যকলাপ ট্র্যাক করতে পারে, অন্য কথায়, এটি আপনার সারাদিনের প্রায় সমস্ত কিছু ট্র্যাক করতে পারে৷

এটি ব্যবহারকারীদের গৃহীত পদক্ষেপ, সিঁড়ি বেয়ে ওঠা, ঘণ্টার পর ঘণ্টা ঘুমানো, দূরত্ব এবং গতিতে দৌড়ানো এবং ক্যালোরি পোড়ানো সম্পর্কে তথ্য দেয়৷ এই বিভাগের কিছু উদাহরণ যেমন Google Fit, Fitbit, Pedometer এবং Fitness Tracker ইত্যাদি।

ডায়েট এবং নিউট্রিশন অ্যাপস

বড়দিনের ছুটির সময় কীভাবে ফিট থাকবেন

ডায়েট এবং নিউট্রিশন অ্যাপ ব্যবহারকারীদের তাদের খাদ্যাভ্যাস নিরীক্ষণ করতে, গৃহীত/পুড়ে যাওয়া অনেক ক্যালোরি গণনা করতে, পানির ভারসাম্য নিয়ন্ত্রণ করতে, শরীরের ওজন নিয়ন্ত্রণ করতে সাহায্য করে।

অ্যাপগুলির এই বিভাগে, এটি আপনার পুষ্টির অভ্যাসগুলি ট্র্যাক করতে পারে৷ কিন্তু তারা একটি নির্দিষ্ট কার্যকারিতা আরো আছে. এই বিভাগের কিছু উদাহরণ যেমন MyFitnessPal, Lifesum ইত্যাদির ক্যালোরি কাউন্টার।

ওয়ার্কআউট বা এক্সারসাইজ অ্যাপস

বড়দিনের ছুটির সময় কীভাবে ফিট থাকবেন

অ্যাপ্লিকেশানগুলির এই বিভাগে, অ্যাপ্লিকেশনগুলি একজন ব্যবহারকারীকে অনুশীলনের একটি সেট সরবরাহ করে এবং কীভাবে সেগুলি সম্পাদন করা উচিত তা যাচাই করে৷

অ্যাপ্লিকেশনটি আপনাকে আপনার স্মার্টফোনে একটি ব্যক্তিগত ফিটনেস প্রশিক্ষক প্রদান করে৷ আপনি তাকে সর্বত্র নিয়ে যেতে পারেন এবং যে কোন জায়গায় তার সাথে ব্যায়াম করতে পারেন।

কখনও কখনও আপনি নাম এবং শারীরিক প্রশিক্ষণের স্তর অনুসারে একজন প্রশিক্ষক বা প্রশিক্ষকও বেছে নিতে পারেন, যেমনটি Abs Workout অ্যাপে করা হয়।

এই বিভাগের অ্যাপ্লিকেশনের তালিকা Android এবং iOS উভয় ক্ষেত্রেই বিশাল৷ 7 মিনিটের ওয়ার্কআউট, জববোন ইউপি, সোয়ারকিট পার্সোনাল ট্রেইনার, অ্যাবস ওয়ার্কআউট এবং আরও অনেক কিছু।

সংক্ষেপে, আমরা আপনাকে ফিটনেস অ্যাপ ব্যবহার করে এই ক্রিসমাসের সময় ফিট থাকার পরামর্শ দিই৷ ফিটনেস ট্র্যাকিং অ্যাপগুলি মানুষের স্বাস্থ্যের জন্য একটি বড় পরিমাণে অবদান রেখেছে। এই ফিটনেস অ্যাপগুলি এখন অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয়ের জন্যই তৈরি করা হচ্ছে৷ আমরা আমাদের প্রয়োজন অনুযায়ী এই স্বাস্থ্য অ্যাপগুলির মধ্যে যেকোনো একটি নির্বাচন করতে পারি এবং সেগুলিকে আমাদের স্মার্টফোন বা ট্যাবলেটে ডাউনলোড করতে পারি, এটি কেবল আমাদের সময়ই নয় আমাদের টাকাও বাঁচাবে। তাই, এই ক্রিসমাস খুশি থাকুন এবং সুস্থ থাকুন!


  1. Windows 10-এ অ্যাপগুলি সাইডলোড করার উপায়

  2. Google Apps এ কিভাবে ডার্ক মোড সক্ষম করবেন?

  3. আইফোনে ক্র্যাশ হওয়া অ্যাপগুলি কীভাবে ঠিক করবেন

  4. আইফোনে কীভাবে নির্দিষ্ট অ্যাপ লক করবেন