কম্পিউটার

অনুরূপ সেলফি ফিক্সার ব্যবহার করুন এবং আপনার আইফোনে অনুরূপ সেলফিগুলি সরান৷

সেলফি-আবিষ্ট প্রজন্ম এবং ভাল মানের ফ্রন্ট ক্যামেরা সহ স্মার্টফোনের সাথে, সব সময় সেলফি ক্লিক করা একটি প্রবণতা হয়ে দাঁড়িয়েছে। হ্যাঁ, এটা ঠিক, এমনকি বিভিন্ন ধরনের সেলফিও আছে, সেলফির প্রকারের তালিকা দেখুন। সময় যত এগিয়েছে, তত বেশি মানুষ প্রবণতা পাচ্ছে এবং প্রতিটি ইভেন্টে নিজেদের ছবি ক্লিক করছে। তাই, প্রত্যেকের ফটো অ্যাপ সেলফি দিয়ে স্তুপীকৃত, এইভাবে ফোনের জন্য একই ধরনের সেলফি ক্লিনারের প্রয়োজন দেখা দেয়।

একসময় পাগলাটে অভ্যাস হয়ে যাওয়াটা এখন আমাদের দৈনন্দিন জীবনে নিয়মিত জায়গা করে নিয়েছে। আমরা সেলফি ক্লিক করার ধারণাটি উড়িয়ে দিচ্ছি না, আমরা সবাই সেলফি পছন্দ করি, আত্ম-প্রশংসা মহান। এছাড়াও, এই ছবিগুলি আপনার স্মৃতির অংশ হয়ে ওঠে।

যাইহোক, একটি নিখুঁত সেলফি পেতে, আমরা প্রচুর সেলফি তোলার প্রবণতা রাখি। আপনি যদি এই বৈশ্বিক ঘটনার একটি অংশ হয়ে থাকেন, তাহলে পরবর্তী সমস্যা দেখা দেয় যে আমরা যত ছবিই তুলি না কেন, তা কখনই যথেষ্ট নয় এবং এটি এমন কিছু যা আমাদের ফোন স্টোরেজের সাথে একমত নয়। যতই স্টোরেজ স্পেস দেওয়া হোক না কেন, শীঘ্রই বা পরে আমরা আমাদের ফোনে প্রচুর বিশৃঙ্খলভাবে এটি পূরণ করি।

এগুলিকে ম্যানুয়ালি অপসারণ করতে বয়স লাগতে পারে এবং এটি সঠিক নয়৷ তাই আপনার আইফোন এবং আইপ্যাডে আপনার জন্য কাজটি করার জন্য আপনার একটি অ্যাপ্লিকেশন প্রয়োজন। একটি নিবেদিত মোবাইল অ্যাপ্লিকেশন কল্পনা করুন যেটি অনুরূপ এবং ডুপ্লিকেট সেলফিগুলিকে লক্ষ্য করে এবং স্থান খালি করতে সেগুলি সরিয়ে দেয়৷ ঠিক আছে, এটি বিদ্যমান, অনুরূপ সেলফি ক্লিনার টুলটির নাম একই রকম সেলফি ফিক্সার।

একই রকম সেলফি ফিক্সার

যখন আপনার ফোনে স্থান ফুরিয়ে যায় এবং সুস্পষ্ট কারণে আপনি এমন একটি অ্যাপ চাইবেন যা সহজেই জাদু করতে পারে। শুরু করার জন্য, এটি একটি খুব হালকা এবং সহজ অ্যাপ। অ্যাপের আকার শুধুমাত্র 4.6 MB।

সামঞ্জস্যতা:iOS 8 এবং তার উপরে।

ডিভাইস- iPhone, iPad, এবং iPad স্পর্শ।

এটি iOS-এর জন্য একটি বিনামূল্যের অ্যাপ, এটিকে তার ধরনের একটি করে তুলেছে। এই অ্যাপটি পাওয়ার সুবিধা যোগ করার জন্য ফ্যামিলি শেয়ার অপশন। আপনার ফ্যামিলি গ্রুপের 6 জন পর্যন্ত ব্যক্তি তাদের iOS ডিভাইসে এই অনুরূপ সেলফি ক্লিনার অ্যাপটি শেয়ার করতে পারবেন এবং ডিভাইস থেকে একই ধরনের সেলফি মুছে ফেলতে পারবেন।

সুতরাং, আপনি আপনার আইফোন দিয়ে ক্লিক করছেন এমন সমস্ত স্ব-প্রতিকৃতি একই ধরনের সেলফি ফিক্সারের সাহায্যে সাজানো যেতে পারে। অ্যাপ স্টোর থেকে এটি ডাউনলোড করে শুরু করা যাক। নীচের লিঙ্কটি আপনাকে সেই পৃষ্ঠায় নিয়ে যাবে যেখানে আপনি এটি সম্পর্কে আরও পড়তে এবং আপনার সামঞ্জস্যপূর্ণ iOS ডিভাইসে এটি ডাউনলোড করতে পারবেন৷

কিভাবে একই ধরনের সেলফি ফিক্সার কাজ করে?

ধাপ 1: ফটোগুলি অ্যাক্সেস করার জন্য অ্যাপকে অনুমতি দিন৷

ধাপ 2: আপনি অ্যাপের পরবর্তী পৃষ্ঠায় যাওয়ার সাথে সাথে আপনি তিনটি বিকল্প দেখতে পাবেন –

অনুরূপ সেলফি ফিক্সার ব্যবহার করুন এবং আপনার আইফোনে অনুরূপ সেলফিগুলি সরান৷

  1. স্বাভাবিক- আপনি যদি কিছু নির্দিষ্ট প্রযুক্তিগত ফলাফলের জন্য অপেক্ষা না করেন তবে এটি একটি সাধারণত প্রস্তাবিত বিকল্প। আপনার ফোন গ্যালারিতে অনুরূপ সেলফি সনাক্ত করার জন্য এটি চয়ন করুন এবং অনুরূপ সেলফিগুলি সরান৷
  2. আক্রমনাত্মক- এই অনুরূপ সেলফি ক্লিনার বিকল্পটি কেবল অনুরূপ সেলফিগুলির জন্যই দেখবে এবং অন্য কিছু নয়। নামটি ন্যায়সঙ্গত হবে কারণ এটি সমস্ত স্ব-প্রতিকৃতি দেখায় যা আরও সংখ্যায় রাখার জন্য যথেষ্ট সমান৷
  3. কাস্টম- আপনি যদি নিম্নলিখিতগুলির উপর ভিত্তি করে নির্দিষ্ট সেলফিগুলি সরাতে চান তবে এখন এটি আপনার জন্য একটি বিকল্প৷
    • বিটম্যাপের আকার।
    • ম্যাচিং লেভেল
    • GPS
    • সময়ের ব্যবধান। অনুরূপ সেলফি ফিক্সার ব্যবহার করুন এবং আপনার আইফোনে অনুরূপ সেলফিগুলি সরান৷

আপনি যদি একই দিন থেকে কিন্তু ভিন্ন অবস্থান থেকে সেলফি মুছে ফেলার চেষ্টা করেন তবে এটি একটি ভাল বিকল্প। যেহেতু এটি জিপিএস বিকল্প ব্যবহার করে বিভিন্ন স্থানে তোলা ছবি চিনতে সক্ষম হবে এবং দুটিকে আলাদা হিসাবে বিবেচনা করবে। সময়ের ব্যবধানের ক্ষেত্রেও এটি একই পোশাক বা পোজ দিয়ে তোলা একটি সেলফিতে পার্থক্য করতে সাহায্য করবে কিন্তু দুটি ভিন্ন দিনে।

ধাপ 3: আপনি আপনার নির্বাচন করার পরে, অনুরূপ সেলফি অনুসন্ধান করুন এ ক্লিক করুন৷ অনুরূপ সেলফি ক্লিনারের ক্রিয়া সম্পাদন করতে।

এর ফলে সম্ভাব্য সব ডুপ্লিকেট বা অনুরূপ সেলফি দিয়ে তৈরি করা হয়েছে বেশ কয়েকটি গ্রুপ।

পদক্ষেপ 4: এখন আপনাকে শনাক্ত করা সেলফিগুলির সমস্ত গ্রুপে পরীক্ষা করতে হবে। ম্যাজিক ওয়ান্ড আইকনে আলতো চাপুন এবং অটো মার্ক নির্বাচন করুন।

এটি একটি বাদে সমস্ত সদৃশ নির্বাচন করবে৷

ধাপ 5: মুছুন এ ক্লিক করুন এবং এটি স্থান খালি করবে।

অনুরূপ সেলফি ফিক্সার ব্যবহার করুন এবং আপনার আইফোনে অনুরূপ সেলফিগুলি সরান৷

এইভাবে, আপনি সমস্ত সদৃশ মুছে ফেলতে পারেন বা ফোনে পাওয়া অনুরূপ সেলফিগুলি সরিয়ে ফেলতে পারেন সেগুলির একটি কপি ছাড়া৷ আপনি যদি কিছু ছবি বাদ দিতে চান, তাহলে আপনি সেই ছবির টিক চিহ্ন মুক্ত করতে পারেন এবং সেগুলি চিহ্নিত তালিকার বাইরে থাকবে এবং তাই মুছে ফেলা হবে না৷

প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, সমস্ত ডুপ্লিকেট ছবি একটি অপ্টিমাইজ করা এবং সংগঠিত ফটো অ্যালবাম ছেড়ে যাবে৷

র্যাপিং আপ:

একই ধরনের সেলফি ফিক্সার হল আপনার iPhone বা iPad এর জন্য একটি দুর্দান্ত টুল যখন আপনি নিজেকে সেলফির পুলে খুঁজে পান। সময় নষ্ট করবেন না এবং iOS ডিভাইসের স্টোরেজে জায়গা খালি করতে এখনই এই অনুরূপ সেলফি ক্লিনার অ্যাপটি পান। আপনি এই অ্যাপটিকে খুব দরকারী বলে মনে করবেন এবং এটি আপনার বন্ধুদের এবং পরিবারের সাথে ভাগ করে নিতে পারেন যাতে তারা অল্প সময়ের মধ্যে একটি সাজানো গ্যালারি পেতে সহায়তা করে। নীচের মন্তব্য বিভাগে এটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানান। আপডেট পেতে আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করুন. সোশ্যাল মিডিয়া ফেসবুক, টুইটার, লিঙ্কডইন, ইউটিউবে আমাদের অনুসরণ করুন এবং আপনার চেনাশোনার সাথে নিবন্ধটি ভাগ করুন।


  1. আপনার আইফোনটিকে কীভাবে একটি ম্যাকে মাউস হিসাবে ব্যবহার করবেন

  2. ওয়েবক্যাম হিসাবে আপনার আইফোন কীভাবে ব্যবহার করবেন

  3. আইফোন ফেস আইডি ব্যবহার করা কি নিরাপদ?

  4. কিভাবে আপনার আইফোনকে একটি পিসি/ম্যাকে ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করবেন