কম্পিউটার

কিভাবে স্টিম গেমটি ইনস্টল করার আগে কত জায়গার প্রয়োজন তা পরীক্ষা করবেন

স্টিম সম্প্রতি তার গেমিং প্ল্যাটফর্মে একটি নতুন মানের জীবন বৈশিষ্ট্য যুক্ত করেছে। এখন, আপনি এটির লাইব্রেরি পৃষ্ঠা থেকে এটি ইনস্টল করার আগে একটি স্টিম গেমের জন্য কতটা জায়গা প্রয়োজন তা পরীক্ষা করতে পারেন। ফলস্বরূপ, হার্ড ড্রাইভে কত জায়গা লাগবে তা জানার আগে আপনাকে আর একটি গেম ডাউনলোড শুরু করতে হবে না৷

পূর্বে, আপনি যদি দেখতে চান যে আপনার লাইব্রেরিতে একটি গেম কতটা স্টোরেজ স্পেস নেবে, আপনাকে প্রথমে ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করতে হবে। এটি একটি উইন্ডো এনেছে যা অবশেষে আপনাকে বলেছিল যে একটি গেম কত বড় এবং আপনার সিস্টেমে পর্যাপ্ত স্টোরেজ উপলব্ধ আছে কিনা। কিন্তু আর না।

যাইহোক, কিছু গেমার তাদের স্টিম গেমের লাইব্রেরি পৃষ্ঠায় নতুন বৈশিষ্ট্যটি দেখতে পাননি। কারণ এটি বর্তমানে শুধুমাত্র বিটা সদস্যদের জন্য উপলব্ধ। চিন্তা করবেন না। স্টিম বিটা যে সব একচেটিয়া নয়, এবং সাইন আপ করা বেশ সহজ। আপনাকে যা করতে হবে তা এখানে।

কিভাবে স্টিম বিটা অ্যাক্সেসের জন্য সাইন আপ করবেন

স্টিমের একটি বিটা প্রোগ্রাম রয়েছে যা এর ব্যবহারকারীরা বেছে নিতে পারেন। স্টিমের বিটা প্রোগ্রাম ব্যবহারকারীদের নতুন বৈশিষ্ট্য এবং সরঞ্জামগুলি সাধারণভাবে সম্প্রদায়ের কাছে প্রকাশ করার আগে পরীক্ষা করতে দেয়। যে কর্ম পেতে খুঁজছেন? এখানে কিভাবে নির্বাচন করবেন:

  1. আপনার কম্পিউটারে স্টিম অ্যাপ ডাউনলোড করুন এবং লগ ইন করুন

  2. স্টিম ক্লিক করুন উপরের বামদিকে মেনু বিকল্প এবং সেটিংস নির্বাচন করুন

  3. অ্যাকাউন্টে ট্যাবে, পরিবর্তন ক্লিক করুন বিটা অংশগ্রহণের অধীনে বিভাগ।

  4. ড্রপডাউন মেনুতে ক্লিক করুন এবং স্টিম বিটা আপডেট বেছে নিন বিটা অংশগ্রহণের অধীনে৷

  5. ঠিক আছে ক্লিক করুন৷ এবং তারপর ঠিক আছে আবার পরিবর্তন নিশ্চিত করতে।

আরো পড়ুন:কীভাবে স্টিম ট্রেডিং কার্ড বিক্রি করে বিনামূল্যে স্টিম ক্রেডিট পাবেন

একবার আপনি এটি করার পরে, নিজেকে স্টিমের বিটা প্রোগ্রামের জন্য সাইন আপ করেছেন বলে মনে করুন।

এখান থেকে, আপনাকে স্টিমের বিটা ক্লায়েন্ট ডাউনলোড করতে হবে। আপনি স্টিম ক্লিক করে সর্বশেষ আপডেট ডাউনলোড করতে পারেন আবার মেনু বিকল্প। এইবার, স্টিম ক্লায়েন্ট আপডেটের জন্য চেক করুন ক্লিক করুন অ্যাপটি তারপর সর্বশেষ বিটা সংস্করণে আপডেট হবে৷

আরো পড়ুন:কীভাবে স্টিমে একটি গেম ফেরত দেওয়া যায়

এখন, মনে রাখবেন:যেহেতু এটি একটি বিটা প্রোগ্রাম, আপনি এমন কিছু বাগ বা বৈশিষ্ট্যের মধ্যে পড়তে পারেন যা সম্পূর্ণরূপে কার্যকর নয়। তবে ভালভ তার বিটা প্রোগ্রামের সাথে বেশ ভাল, এবং তারা যে বৈশিষ্ট্যগুলি প্রেরণ করে তার বেশিরভাগই সাধারণত বিজ্ঞাপন হিসাবে কাজ করে। কিন্তু আবার, এটা সবসময় হয় না।

একটি স্টিম গেম ইনস্টল করার আগে কতটা জায়গা প্রয়োজন তা কীভাবে পরীক্ষা করবেন

এবং এখন এই বিশেষ স্টিম আপডেট থেকে দুর্দান্ত বৈশিষ্ট্যে। একটি গেম কত বড় হবে তা এখন এই নতুন বৈশিষ্ট্যটির মাধ্যমে অনেক সহজ। আপনাকে যা করতে হবে তা এখানে।

  1. আপনার স্টিম অ্যাপের লাইব্রেরি ট্যাবে আপনি যে গেমটি খুঁজছেন সেটি খুঁজুন
  1. সেটি লাইব্রেরি পৃষ্ঠা দেখতে গেমটি নির্বাচন করুন
  1. ইনস্টল এর পাশে দেখুন স্পেস প্রয়োজনীয় দেখতে বোতাম বিভাগ

এবং এটাই. আপনি এটি ডাউনলোড করার আগে একটি স্টিম গেম কত বড় তা খুঁজে বের করার জন্য আপনাকে যা করতে হবে। এই আপডেটের সাথে, এটি আগের পদ্ধতির চেয়ে অনেক ভালো উপায়, যার জন্য আপনাকে একটি গেম ডাউনলোড শুরু করতে হবে আগে আপনি দেখতে পারেন যে এটি কত বড়।

অবশ্যই, এই পদ্ধতিটি শুধুমাত্র আপনার মালিকানাধীন এবং আপনার লাইব্রেরিতে থাকা গেমগুলির ক্ষেত্রে প্রযোজ্য। আপনি যে গেমগুলির মালিক নন, সেগুলির জন্য আপনাকে এখনও স্টিমের স্টোরের উপর নির্ভর করতে হবে পৃষ্ঠা।

স্টোরে যেকোনো স্টিম গেমের পৃষ্ঠায়, আপনি সিস্টেম প্রয়োজনীয়তা লেবেলযুক্ত বিভাগে স্ক্রোল করতে পারেন। গেমটি ডাউনলোড করার জন্য আপনাকে যে ন্যূনতম সঞ্চয়স্থানের প্রয়োজন হবে সেই বিভাগটি আপনাকে বলবে।

আশা করি, এই নির্দেশিকা আপনাকে আপনার পিসির স্টোরেজ স্পেস পরিচালনা করতে সাহায্য করবে, বিশেষ করে যেহেতু গেমগুলি প্রতিটি নতুন রিলিজের সাথে দ্রুতগতিতে বড় হচ্ছে বলে মনে হচ্ছে৷

এই অতি-প্রয়োজনীয় স্টিম আপডেটটি আপনার গেমিং পিসিতে স্টোরেজ স্পেস বরাদ্দ করতে আপনার সময়কে আরও সহজ করে তুলবে।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • একটি নতুন স্টিম বৈশিষ্ট্য স্টিম ডেক থেকে পিসিতে পাল্টানো খুব সহজ করে তোলে
  • স্টিম ডেকে কি প্রসারণযোগ্য স্টোরেজ আছে?
  • আমি কি স্টিম গেমের সাথে Oculus Quest 2 ব্যবহার করতে পারি?
  • কিভাবে স্টিমে অফলাইনে উপস্থিত হবেন

শুধু একটি সতর্কতা, আপনি যদি আমাদের লিঙ্কগুলির মাধ্যমে কিছু কিনে থাকেন তবে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আমরা এখানে লাইট জ্বালিয়ে রাখার একটি উপায়। আরো জন্য এখানে ক্লিক করুন.


  1. কীভাবে বাষ্পে গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করবেন

  2. কিভাবে উইন্ডো মোডে স্টিম গেম খুলবেন

  3. Windows 10 এ আমার কতটা VRAM আছে তা কীভাবে চেক করবেন

  4. লিনাক্সে কীভাবে ডিস্ক স্পেস পরীক্ষা এবং পরিচালনা করবেন