কম্পিউটার

4টি সেরা ফ্রি ফটো এডিটর ম্যাকের জন্য

সবাই জানে যে ম্যাকওএস ইমেজ এডিটিং এর জন্য সেরা প্ল্যাটফর্ম, কিন্তু সঠিক সফ্টওয়্যার খুঁজে পাওয়া এতটা পরিষ্কার নয়। ফটোশপ হল ডিফল্ট পছন্দ, কিন্তু উন্মাদ মূল্য এটিকে বিপুল সংখ্যক লোকের জন্য বাজেটের বাইরে রাখতে পারে।

বেশ কয়েকটি বিনামূল্যের বা কম খরচের বিকল্প রয়েছে, তবে তাদের মধ্যে সংকীর্ণ করা কঠিন হতে পারে। সর্বোপরি, কিছু অনলাইন টুল (যেমন Pixlr) অ্যাপ স্টোরের মাধ্যমে উপলব্ধ নিম্ন-সম্পাদনা অ্যাপ্লিকেশনগুলির মতোই কার্যকর।

4টি সেরা ফ্রি ফটো এডিটর ম্যাকের জন্য

ম্যাকের জন্য সেরা বিনামূল্যে এবং কম খরচে ফটো এডিটরের জন্য এই টুলগুলি হল আমাদের বাছাই৷ এছাড়াও, আমাদের YouTube চ্যানেলটি দেখতে ভুলবেন না যেখানে আমরা ম্যাকের জন্য কয়েকটি সেরা ফটো এডিটর দিয়ে যাই:

সেরা বিনামূল্যের ফটো এডিটিং অ্যাপস:ম্যাকের জন্য 4টি সেরা ফ্রি ফটো এডিটর ম্যাকের জন্য
এই ভিডিওটি YouTube এ দেখুন

GIMP (ডাউনলোড)

GIMP হল ফটোশপের সবচেয়ে কাছের বিনামূল্যের টুল কিন্তু একটি খাড়া শেখার বক্ররেখা নিয়ে আসে যা আয়ত্ত করা কঠিন হতে পারে। বয়স হওয়া সত্ত্বেও, জিআইএমপি এখনও নিয়মিত আপডেট করা হয় এবং বিপুল সংখ্যক লোকের কাছে যাওয়ার সরঞ্জাম হিসাবে কাজ করে।

4টি সেরা ফ্রি ফটো এডিটর ম্যাকের জন্য

সরঞ্জামগুলির ডিফল্ট স্যুট শক্তিশালী, কিন্তু আপনি যা খুঁজছেন তা না পেলে, GIMP বিপুল সংখ্যক তৃতীয় পক্ষের প্লাগইনগুলির সাথে কাজ করে। আপনি কিছুটা Google অনুসন্ধানের মাধ্যমে এর উপযোগিতা এবং কার্যকারিতাকে প্রায় অসীম স্তরে প্রসারিত করতে পারেন৷

GIMP সম্পর্কে দুর্দান্ত জিনিস হল যে আপনি যদি ইতিমধ্যেই ফটোশপের সাথে দক্ষ হন তবে আপনি তুলনামূলকভাবে দ্রুত জিম্পের হ্যাং পেতে পারেন। আপনাকে বিভিন্ন টুলের নাম শিখতে হবে, কিন্তু এতে ফটোশপের মতো ক্ষমতা প্রায় কোনো খরচের জন্যই নেই।

Pixelmator (ডাউনলোড)

Pixelmator হল একটি পেইড টুল অ্যাপ স্টোরে ডাউনলোড করার জন্য $29.99, কিন্তু এটি 30-দিনের ফ্রি ট্রায়ালের সাথে আসে যদি আপনি এটিকে ঘুরিয়ে দিতে চান এবং দেখতে চান যে অ্যাপটি আপনার জন্য কাজ করে কিনা।

4টি সেরা ফ্রি ফটো এডিটর ম্যাকের জন্য

Pixelmator-এর অনেক শক্তিশালী পেইন্টিং এবং রিটাচিং টুল রয়েছে যা ব্যবহারকারীরা তাদের কল্পনা করতে পারে এমনভাবে ছবি পরিবর্তন করতে দেয়, সেইসাথে ফটোশপ সহ বিভিন্ন ফাইল ফরম্যাটের বিস্তৃত অ্যারের সাথে সামঞ্জস্যপূর্ণ। এর মানে হল আপনি বিভিন্ন স্তর সহ একটি ফটোশপ ফাইল খুলতে পারেন এবং এটির মূল বিন্যাসে ঠিক যেমনটি ব্যবহার করতে পারেন।

Pixelmator ব্যবহারকারীদের ইমেজ এডিটিং সফ্টওয়্যারের সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত স্যুট প্রদান করতে macOS বৈশিষ্ট্যের সুবিধা নেয় যা তাদের সেরাদের সাথে প্রতিযোগিতা করে।

ফটোর ফটো এডিটর (ডাউনলোড)

Fotor হল Mac এর জন্য একটি জনপ্রিয় বিনামূল্যের ফটো এডিটর যা আপনার মধ্যে অনেকেই হয়তো আগে ব্যবহার করেছেন। এটি একটি অনলাইন টুল হিসাবে উপলব্ধ, তবে আপনি যদি দেখেন যে আপনি এটিকে আরও বৈশিষ্ট্যযুক্ত কিছুর বিপরীতে দ্রুত এবং সহজ সম্পাদনার জন্য পছন্দ করেন তবে আপনি এটি অ্যাপ স্টোর থেকেও ডাউনলোড করতে পারেন।

4টি সেরা ফ্রি ফটো এডিটর ম্যাকের জন্য

Fotor-এ আপনি GIMP বা Pixelmator-এর সাথে খুঁজে পাবেন এমন অনেক উন্নত সরঞ্জামের অভাব রয়েছে, তবে এটি অনেক শক্তিশালী বৈশিষ্ট্য অফার করে যা কম দক্ষ ব্যবহারকারীরা প্রশংসা করবে। Fotor স্বয়ংক্রিয়ভাবে ছবি স্পর্শ করতে পারে এবং তার ব্যাচ টুল দিয়ে এক সময়ে কয়েক ডজন ছবি প্রক্রিয়া করতে পারে। আপনি কোলাজ তৈরি করতে এবং আপনার নিজস্ব সীমানা সেট করতে পারেন।

ফোটারে ইনস্টাগ্রামের কিছুই নেই। সর্বোপরি, এটি বিনামূল্যে - তবে আপনি যদি এর প্রো বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস চান তবে একটি সাবস্ক্রিপশন প্রতি মাসে $4.99 বা বছরে $19.99৷

ফটোস্কেপ এক্স (ডাউনলোড)

ফটোস্কেপ এক্স ম্যাকের জন্য আরেকটি বিনামূল্যের ফটো এডিটর যা একটি বিশেষ শ্রোতাদের কাছে আবেদন করে। এটি বলেছিল, এটিতে এমন সরঞ্জাম রয়েছে যা অন্যদের মধ্যে কিছু নেই, অ্যানিমেটেড GIFS তৈরি করার ক্ষমতা সহ।

4টি সেরা ফ্রি ফটো এডিটর ম্যাকের জন্য

এর প্রাথমিক ফাংশন হল ফটোগুলিকে ঠিক করা এবং উন্নত করা, আপনি ইমেজ এডিটিং এর সাথে যুক্ত সমস্ত টুলের সাথে। আপনি HDR প্রভাব তৈরি করতে, একসাথে একাধিক ফটোর নাম পরিবর্তন করতে এবং 26টি পর্যন্ত বিভিন্ন টেক্সচার যোগ করতে ফটোগুলিকে একত্রিত করতে পারেন৷

ফটোস্কেপ এক্স বিনামূল্যে ব্যবহার করা যায়, তবে এতে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা রয়েছে যা আপনি এর কার্যকারিতা প্রসারিত করতে বিনিয়োগ করতে পারেন।


  1. ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবা

  2. উইন্ডোজের জন্য সেরা বিনামূল্যের ফটো স্লাইডশো সফ্টওয়্যার

  3. 2022

  4. 2022 সালে Mac OS-এর জন্য 11 সেরা পাঠ্য সম্পাদক