কম্পিউটার

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

কিছু সেরা অনুভূতি হল বিছানায় আরোহণ করা এবং শান্তিতে ঘুমাতে যাওয়া বা কাজ করার সময় জোনে প্রবেশ করা। দুর্ভাগ্যবশত, এটা সবার ক্ষেত্রে হয় না, এবং যারা কাজ করার সময় সহজে ঘুমাতে পারেন না বা দ্রুত বিভ্রান্ত হতে পারেন না তাদের ক্ষেত্রে এটা সবসময় হয় না। হোয়াইট নয়েজ, স্পা মিউজিক, ইত্যাদি নামে পরিচিত, শান্ত শব্দ সব পার্থক্য করতে পারে। নিখুঁত সাদা গোলমালের শব্দগুলি খুঁজে পেতে কিছু সেরা উত্সের দিকে নজর দেওয়া যাক।

1. আপনার ইকো ডিভাইস

ইকো স্পিকারগুলি তাদের ছোট ফ্রেমে প্রতারণামূলকভাবে প্রচুর পরিমাণে গভীরতা প্যাক করে, এবং সত্য যে তারা ভয়েস-অ্যাক্টিভেটেড তাদের সব ধরনের আরামদায়ক লুপ বাজানোর জন্য নিখুঁত করে তোলে - তা তাঁবুতে বৃষ্টি হোক, সমুদ্রের শব্দ হোক বা আরও অনেক কিছু সাধারণ সাদা গোলমাল।

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

বিভিন্ন রকমের দক্ষতা আছে যা আপনি বিভিন্ন অনুরোধের মাধ্যমে সক্রিয় করতে পারেন। এখানে কিছু উদাহরণ রয়েছে:

“আলেক্সা, ঝিমঝিম বৃষ্টির শব্দ চালান”

“আলেক্সা, সাদা গোলমাল খেলো” - সাদা গোলমাল এক ঘন্টা খেলা. আপনি বলতে পারেন “Alexa, start loop” যতক্ষণ না আপনি এটিকে থামাতে বলবেন ততক্ষণ পর্যন্ত এটি ক্রমাগত খেলার জন্য।

“আলেক্সা, ওপেন স্লিপ সাউন্ডস” – 125 টিরও বেশি বিভিন্ন শব্দ সহ একটি দক্ষতা যা আপনি ব্যবহার করতে পারেন, যেমন সাদা গোলমাল, রেইনফরেস্ট, জলপ্রপাত, বিড়াল পুরিং এবং আরও অনেক কিছু। আরও তথ্যের জন্য দক্ষতার পৃষ্ঠা দেখুন।

2. বেল্টোন টিনিটাস ক্যালমার

আমাদের মধ্যে কেউ কেউ বৃষ্টির শব্দ শুনি কারণ আমরা সম্পূর্ণ নীরবতার চেয়ে মৃদু ব্যাকগ্রাউন্ডের আওয়াজ পছন্দ করি (বা দেয়ালের মধ্য দিয়ে কোলাহলপূর্ণ প্রতিবেশীর শব্দ), কিন্তু অন্যরা টিনিটাসে ভোগে - একটি অবিরাম বা মাঝে মাঝে কানে বাজছে যা আপনাকে পেতে বাধা দিতে পারে। ঘুমাতে।

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

Beltone হল একটি সুপরিচিত হিয়ারিং এইড কোম্পানি, এবং তারা একটি iOS এবং Android অ্যাপ ডিজাইন করেছে যা এই অত্যন্ত সাধারণ সমস্যায় আক্রান্ত ব্যক্তিদের সাহায্য করে। এটি অনেকটা "রিলাক্সিং সাউন্ডস" অ্যাপের মতো কাজ করে, বিভিন্ন মৃদু ব্যাকগ্রাউন্ডের শব্দ যেমন ভিড়, পাখি, বুদবুদ, কর্কশ আগুন ইত্যাদি।

এটি সম্পর্কে বিশেষভাবে আকর্ষণীয় যেটি হল আপনি স্লাইডার ব্যবহার করে বিভিন্ন শব্দ একসাথে মিশ্রিত করতে পারেন, আপনার বেসপোক রিলাক্সেশন সাউন্ডস্কেপ তৈরি করতে পারেন। বেলটোনের মতে (এবং এই ছেলেরা তাদের জিনিসগুলি জানে), মস্তিষ্ক অবশেষে টিনিটাসে কম ফোকাস করার জন্য মানিয়ে নেয়, আপনাকে অ্যাপের উপর কম নির্ভরশীল করে তোলে।

3. বৃষ্টির মেজাজ

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

যখন সাদা গোলমালের ওয়েবসাইটগুলির কথা আসে, বৃষ্টির মেজাজ এটি পেতে পারে সেরা। ওয়েবসাইটটির সম্পূর্ণতা একটি একক প্লে বোতামের উপর ভিত্তি করে যা অবিলম্বে বৃষ্টির শব্দ শুরু করে। প্লে বোতামের ঠিক নীচে সাইটের জন্য একটি পৃথক ভলিউম নিয়ন্ত্রণ রয়েছে যা আপনার কম্পিউটারের ভলিউম নিয়ন্ত্রণের সাথে একসাথে কাজ করতে পারে। এছাড়াও iOS এবং Android উভয়ের জন্য অ্যাপের লিঙ্ক রয়েছে৷

4. কফিটিভিটি

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

এই বোঝার সাথে যে "সাদা গোলমাল" এর অর্থ অনেক কিছু হতে পারে, কারো কারো কাছে কফি শপের পটভূমির শব্দ অবিশ্বাস্যভাবে স্বস্তিদায়ক। কফিটিভিটি লিখুন। আপনাকে সহজে ঘুমাতে সাহায্য করার জন্য একটি ক্যাফে বা কফি শপের দৃষ্টিকোণ থেকে একাধিক পরিবেষ্টিত শব্দ পাওয়া যায়। আপনি পৃষ্ঠায় ঝাঁপ দেওয়ার সাথে সাথেই উপরের-বাম কোণায় একটি প্লে বোতাম রয়েছে যেখানে অবিলম্বে একটি ক্যাফে শব্দ শুরু হয়। উপলব্ধ ছয়টি শব্দের মধ্যে তিনটি বিনামূল্যে পাওয়া যায়, যখন তিনটি অতিরিক্ত শব্দের জন্য বছরে একবার $9 অর্থপ্রদান প্রয়োজন।

5. প্রকৃতির দ্বারা শান্ত

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

আপনি শান্ত শব্দের জন্য YouTube কখনোই প্রথম স্থান নাও হতে পারে, কিন্তু আক্ষরিক অর্থে হাজার হাজার হোয়াইট নয়েজ চ্যানেল রয়েছে। একটি প্রিয় হল ক্যালড বাই নেচার, যা অন্যান্য শব্দের মধ্যে আট ঘন্টা মূল্যের কফি শপের পরিবেশ, বৃষ্টি এবং অগ্নিকুণ্ডের শব্দ এবং বসন্ত, শীত, গ্রীষ্ম এবং শরতের মৌসুমী শব্দগুলি অফার করে। বেছে নেওয়ার জন্য কয়েক ডজন বিকল্প রয়েছে এবং প্রত্যেকটিই ভিন্ন কিছু কিন্তু শান্ত করার প্রস্তাব দেয়। এমনকি একটি ক্রিসমাস জ্যাজ বিকল্প রয়েছে যেখানে আপনার আট ঘণ্টারও বেশি প্রিয় ছুটির সুরগুলি ব্যাকগ্রাউন্ডে বাজতে পারে।

6. সাউন্ডডাউন

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

দশটি ভিন্ন সাদা এবং পরিবেষ্টিত গোলমাল অফার করে, সাউন্ডড্রাউন একটি অনন্যভাবে ডিজাইন করা সাইট যা প্রতিটি অডিও ক্লিপের জন্য 30-মিনিটের টাইমার যোগ করে। আপনি একবারে একাধিক ক্লিপ চালাতে পারেন এবং সঙ্গীত বাজতে শুরু করার সাথে সাথে নির্বাচনটি অদৃশ্য হয়ে যায়, একটি টাইমারকে 30 মিনিট পর্যন্ত গণনা করার অনুমতি দেয়। ক্লিপগুলি কফি, বৃষ্টি, তরঙ্গ, পাখি, সাদা শব্দ, ট্রেন এবং আরও অনেক কিছুর মধ্যে পরিবর্তিত হয়। গোলমালের নির্বাচনের প্রেক্ষিতে, সাউন্ডডাউন দিন এবং রাত উভয়ই সাদা গোলমাল ব্যবহার করার জন্য একটি দুর্দান্ত বিকল্প।

7. রিল্যাক্স মেলোডিস:স্লিপ সাউন্ডস

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

খুব ব্যবহারকারী-বান্ধব ডিজাইনের নেতৃত্বে, রিল্যাক্স মেলোডিস:স্লিপ সাউন্ডস অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় অ্যাপের পাশাপাশি আরামদায়ক শব্দে পূর্ণ একটি ওয়েবসাইট অফার করে। 52 টিরও বেশি বিনামূল্যের শব্দ দ্বারা শক্তিশালী, আরও ভাল ঘুমের জন্য চ্যানেলগুলি, আরও উত্পাদনশীলভাবে কাজ করা এবং ধ্যান করার জন্য সমস্তই উপলব্ধ। অ্যাপের মাধ্যমে $4.99-এ প্রিমিয়াম সাবস্ক্রিপশনে যান এবং মোট 150টির বেশি সাউন্ড অ্যাক্সেস পান। আপনি আরও ভাল ঘুম, মানসিক চাপ কমাতে এবং আরও অনেক কিছু শিখতে অ্যাপের পাঁচ দিনের প্রোগ্রামগুলি ব্যবহার করে আপনার সাদা শব্দ শোনাকে পরবর্তী স্তরে নিয়ে যেতে পারেন।

8. হোয়াইট নয়েজ

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

হোয়াইট নয়েজ শিরোনামযুক্ত একটি অ্যাপ ছাড়া একটি সাদা গোলমাল নিবন্ধ কী হবে? অ্যান্ড্রয়েড এবং আইওএসের মাধ্যমে উপলব্ধ, অ্যাপটিতে 40টির মতো শব্দ অন্তর্ভুক্ত রয়েছে। হোয়াইট নয়েজের একটি সুন্দর দিক হল সেই শব্দগুলির গভীরতা:সৈকতে আছড়ে পড়া ঢেউয়ের শব্দে বেডরুমের ফ্যানের মতো যান্ত্রিক। আপনি আরও মৃদু জেগে ওঠার জন্য অ্যালার্ম সাউন্ড হিসাবে অ্যাপ থেকে যেকোনো অডিও ব্যবহার করতে পারেন। একটি "সম্পূর্ণ" বা "প্রো" ইন-অ্যাপ ক্রয় (যথাক্রমে $0.99 এবং $2.99) যোগ করুন আপনার নিজস্ব শব্দ তৈরি করুন এবং অ্যাপল ওয়াচ, অ্যাপল টিভি এবং অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য উইজেটগুলির জন্য সমর্থন যোগ করুন৷

9. প্রকৃতির রিল্যাক্সিং সাউন্ডস

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

কিছু সাদা আওয়াজ প্রকৃতির শব্দের মতোই শান্ত বা শিথিলতা দেয়। সৌভাগ্যক্রমে, প্রকৃতির রিল্যাক্সিং সাউন্ডস অফ ন্যাচার ইউটিউব চ্যানেলটি দুই ডজনেরও বেশি বিকল্প অফার করে, যার মধ্যে রয়েছে শান্তিপূর্ণ প্রকৃতির শব্দের একটি দুর্দান্ত মিশ্রণ। প্রায় এক ঘন্টা থেকে আট ঘন্টার দৈর্ঘ্যের মধ্যে, চারটি ঋতুই উপস্থিত, যেমন ভিডিওগুলি তুষার আচ্ছাদিত বনের মধ্য দিয়ে গাড়ি চালানোর শব্দের চেয়ে সামান্য বেশি অফার করে৷ সেই প্রবল বজ্রঝড়, দুই ঘণ্টার বাতাস, পাহাড়ি স্রোত এবং আরও অনেক কিছু যোগ করুন।

10. Noisli

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

আপনি যদি একটি সাদা গোলমালের সমাধান খুঁজছেন যা আপনাকে নিখুঁত পটভূমি অভিজ্ঞতা তৈরি করতে শব্দগুলিকে মিশ্রিত করতে এবং মেলাতে সক্ষম করে, Noisli হল উত্তর। সমস্ত শব্দ কাস্টমাইজযোগ্য, আপনাকে নিখুঁত পরিবেশ তৈরি করার অনুমতি দেয় যা আপনাকে শিথিল করতে, আরও ভাল কাজ করতে বা আরও ভাল ঘুমাতে সাহায্য করবে। Android বা iOS-এর জন্য অ্যাপটির বিনামূল্যের সংস্করণ নিশ্চিত করে যে আপনি দিনে 1.5 ঘণ্টা পর্যন্ত অফলাইনে শুনতে পারবেন। প্রতি মাসে $10 (বার্ষিক বিল করা হয়) দৈনিক শোনাকে সীমাহীন করে তোলে এবং মোট 28টি সাউন্ড বাম্প করে। বিনামূল্যে এবং অর্থপ্রদানের প্রতিটি স্তর একটি সত্যিই দুর্দান্ত টাইমার বৈশিষ্ট্য অফার করে যা সময় ফুরিয়ে যাওয়ার সাথে সাথে বিবর্ণ হয়ে যায়, যা বিশেষ করে সন্ধ্যায় সহায়ক।

11. বায়ুমণ্ডল:শিথিল শব্দ

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

নামটি যেমন ইঙ্গিত দেয়, বায়ুমণ্ডল:রিলাক্সিং সাউন্ডস পরিবেষ্টিত সাদা গোলমালের শব্দে পূর্ণ যা আপনাকে এর ট্র্যাকগুলিতে উদ্বেগ বন্ধ করতে বা রাতে দ্রুত ঘুমিয়ে পড়তে সাহায্য করে। আইওএস, অ্যামাজন এবং অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি উপলব্ধ, যার সবকটিই সমুদ্র সৈকত, শহর, গ্রামাঞ্চল, বন, জলের নীচে এবং আরও অনেক কিছু থেকে শব্দ অফার করে৷ একটি কাউন্টডাউন টাইমার নিশ্চিত করে যে আপনার ফোন বা ট্যাবলেট রাতে বন্ধ হয়ে যাবে, ব্যাটারি সাশ্রয় করে আপনি 70 প্লাস সাউন্ডের মধ্যে কোনটি বেছে নিন। আপনার নিজস্ব মিনি প্লেলিস্ট তৈরি করতে উপলব্ধ অডিও বিকল্পগুলির মধ্যে যেকোনও মিশ্রিত করুন এবং মেলান - সমস্ত কিছু অতিরিক্ত ইন-অ্যাপ খরচ ছাড়াই৷

12. Brain.FM

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

অনলাইনে সবচেয়ে আকর্ষণীয় হোয়াইট নয়েজ অ্যাপগুলির মধ্যে একটি, Brain.FM একটি সময়ে ঘন্টার জন্য টিউন করার পরিবর্তে দ্রুত শোনার সেশন সম্পর্কে আরও বেশি। সাইটের পেটেন্ট প্রযুক্তি আপনাকে একবারে 10-15 মিনিটের বেশি শোনার জন্য আমন্ত্রণ জানায় কিন্তু তবুও সারাদিন শোনার প্রস্তাব দেয়। ধারণাটি শুধুমাত্র আপনাকে ঘুমিয়ে পড়তে সাহায্য করার জন্য নয় বরং কাজ করার সময়, তৈরি করা, বিকাশ করা ইত্যাদির সময় আপনার ফোকাস বাড়ানোর জন্য। ওয়েবসাইটটি নিজেই এর পদ্ধতিগুলিকে সমর্থন করার জন্য প্রচুর বিজ্ঞান অফার করে, যেখানে $6.99 মাসিক খরচ নিশ্চিত করে যে আপনি ব্যাঙ্ক না ভেঙে এটি চেষ্টা করতে পারেন। . অ্যাপ্লিকেশানগুলি Android এবং iOS এর জন্যও উপলব্ধ৷

13. Allolo.ru

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

এই তালিকার সবচেয়ে মৌলিক সাইটগুলির মধ্যে একটি, allolo.ru হল একটি সংমিশ্রণ ওয়ালপেপার এবং অডিও অভিজ্ঞতা যা প্রায় 20টি ভিন্ন সাদা নয়েজ সাউন্ড অফার করে৷ আরও নিমগ্ন অভিজ্ঞতা তৈরি করতে প্রতিটি শব্দ স্ক্রিনে একটি ওয়ালপেপারের সাথে মেলে। শব্দের সম্পূর্ণ মিশ্রণ প্রকৃতি-ভিত্তিক, জঙ্গলের শব্দ থেকে আমাজনে, শহরের শব্দে এবং এমনকি মাঠে বসে আপনার চারপাশের বিশ্বকে শোনার শান্ত আওয়াজ পর্যন্ত। কখনও কখনও আপনার যা প্রয়োজন তা হল সবচেয়ে মৌলিক বিকল্প, এবং এই ক্ষেত্রে, allolo.ru পুরোপুরি কাজ করে।

14. Raining.FM

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

যে কেউ তাদের সাদা গোলমাল পছন্দের সাথে সরলতা চায়, Raining.FM সাহায্য করার জন্য এখানে। নামটি যেমন পরামর্শ দেবে, পটভূমির যেকোন বিক্ষিপ্ততাকে ব্লক করতে সাহায্য করার জন্য বৃষ্টির শব্দের উপর একটি ভারী জোর দেওয়া হয়েছে। বৃষ্টি এবং ঘূর্ণায়মান বা ক্র্যাকিং বজ্রপাত বা তিনটি বিকল্পের মিশ্রণ আপনাকে আপনার জন্য সঠিক শব্দ খুঁজে পেতে সাহায্য করতে একত্রিত হয়। আপনি যেভাবে খুশি মিশ্রিত করুন এবং মেলান, তিনটি শব্দের মধ্যে আপনি কতটা বা সামান্য চান তা টেনে আনা এবং ফেলে দেওয়ার মতোই সহজ। বিনামূল্যে যোগদান করুন এবং পটভূমিতে কতক্ষণ শব্দ বাজবে তা সীমিত করতে কাউন্টডাউন টাইমার ব্যবহার করুন। অবশ্যই, iOS এবং Android-এও অ্যাপগুলি উপভোগ করুন।

15. রিলাক্সিং ওয়ার্ল্ড

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

একটি বিনামূল্যের ওয়েবসাইট যা আপনাকে আপনার জন্য শব্দের নিখুঁত পরিবেশ খুঁজে পেতে মিশ্রিত করতে এবং মেলাতে দেয়, রিলাক্সিং ওয়ার্ল্ড একটি দুর্দান্ত সাদা গোলমাল সমাধান। প্রকৃতি, সঙ্গীত, আবহাওয়া, প্রযুক্তি এবং প্রাণীর শব্দের মিশ্রণ থেকে বেছে নিয়ে শুরু করুন, যার মধ্যে প্রতিটি বিভাগের অধীনে অনেকগুলি নির্দিষ্ট শব্দ রয়েছে। বলা বাহুল্য, এখানে প্রায় অনেকগুলি বিকল্প রয়েছে, তবে এটি ঠিক আছে, কারণ এটি নিশ্চিত করে যে আপনি সঠিক মিশ্রণটি না পাওয়া পর্যন্ত আপনি চারপাশে খেলবেন।

16. আলটিমেট অ্যাম্বিয়েন্ট নয়েজ সাউন্ডজজ

শান্তকর শব্দ, সাদা শব্দ এবং বৃষ্টির জন্য সেরা উত্সগুলির মধ্যে 16

পরিবেষ্টিত এবং সাদা শব্দের একটি শক্তিশালী মিশ্রণের জন্য আরেকটি অসামান্য YouTube বিকল্প হল আলটিমেট অ্যাম্বিয়েন্ট নয়েজ সাউন্ডজজ। চ্যানেলের নাম অনুসারে, সত্যিকারের লক্ষ্য হল আপনাকে আরামে ঘুমাতে সাহায্য করা, কিন্তু বাস্তবিকভাবে, এই শব্দগুলি রাতের বিক্ষিপ্ততার মতো দিনের বেলার শব্দ বন্ধ করতেও কাজ করে। সমুদ্রে বজ্রঝড়, জাপানে ঝড়ো বৃষ্টি এবং তাঁবুর বজ্রপাত হল ভিডিও বিকল্পগুলির মধ্যে কয়েকটি, যার মধ্যে অনেকগুলি 11 ঘন্টার মোট দৈর্ঘ্যে পুরো দিনের কাজের মূল্য ছাড়িয়ে যেতে পারে। লাইভ স্ট্রিমিং ভিডিওর মতোই পর্যায়ক্রমে নতুন ভিডিও যোগ করা হয়, তাই আপনি প্রতিদিন চ্যানেলটি দেখলে নতুন কিছু খুঁজে পেতে পারেন।

শব্দ আপনার Mac এ কাজ করছে না? কীভাবে এটি ঠিক করবেন এবং কীভাবে আপনার Android এ শব্দ উন্নত করবেন তা জানুন৷


  1. ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবা

  2. আপনার অ্যাপল ওয়াচের জন্য সেরা অ্যাপস

  3. ম্যাকের জন্য সেরা ডায়াগনস্টিক টুল

  4. ম্যাকের জন্য সেরা অ্যান্টিভাইরাস বিকল্প