কম্পিউটার

মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ডাউনলোড করুন (সমস্ত সংস্করণের)

আপনার মধ্যে অনেকেই এই বার্তাটি পাবেন যে আপনাকে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ইনস্টল করতে হবে যাতে Microsoft Visual C++ 2019, 2017, 2015, 2013, 2012, 2010, 2008 পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি চালানোর জন্য।

সামগ্রী:

Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ কি?

কেন আপনার Microsoft ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ দরকার?

কিভাবে Microsoft Visual C++ বিভিন্ন সংস্করণের পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ডাউনলোড করবেন?

কেন এতগুলি মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ রয়েছে?

আমার কি এতগুলো Microsoft ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ দরকার?

Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ কি?

মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ রিডিস্ট্রিবিউটেবল প্যাকেজ এই টার্মে, সি++ হল একটি প্রোগ্রামিং ভাষা যা সফ্টওয়্যার তৈরি করতে ব্যবহৃত হয়, এবং ভিজ্যুয়াল সি++ যা মাইক্রোসফ্ট এই কাজগুলি বাস্তবায়নের জন্য ব্যবহার করে, এবং ইতিমধ্যে, রিডিস্ট্রিবিউটেবল মানে এই ভিজ্যুয়াল সি++ প্যাকেজটি বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলিতে বিতরণ করা যেতে পারে। উদাহরণস্বরূপ, যদি দুই বা ততোধিক অ্যাপের জন্য Microsoft Visual C++ প্রয়োজন হয়, কখনো কখনো শুধুমাত্র একটি ভিজ্যুয়াল C++ প্যাকেজ তাদের Windows 10 এ চালানোর জন্য যথেষ্ট।

মূলত একটি স্বাধীন পণ্য, মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল স্টুডিওর একটি অংশ হিসাবে একীভূত। আপনি এটির নাম থেকে দেখতে পাচ্ছেন, C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজের সর্বশেষ সংস্করণটি হল Microsoft Visual C++ Redistributable for Visual Studio 2019।

কেন আপনার Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ দরকার?

ভিজ্যুয়াল C++ এর অর্থ কী তা বিচার করে, সফ্টওয়্যার ডেভেলপারদের ডাইনামিক লিংক লাইব্রেরি (DLL) রূপ ধারণ করে এমন শার্ড কোড সহ স্ট্যান্ডার্ড ডিস্ট্রিবিউটেবল প্যাকেজের সুবিধা নিতে হবে।

তাই আপনার পিসিতে প্রধানত দুটি জিনিস রয়েছে যার জন্য Microsoft Visual C++ প্রয়োজন হতে পারে। একটি হল কিছু প্রোগ্রাম, যেমন স্কাইপ, ক্রোম, স্টিম, মাইক্রোসফ্ট এক্সেল, ইত্যাদি। আরেকটি উপায় হল যখন আপনার কম্পিউটার থেকে DLL ফাইলটি অনুপস্থিত থাকে, যেমন WLDCore.dll এবং X3daudio1_7.dll .

কিভাবে Microsoft Visual C++ বিভিন্ন সংস্করণের পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ডাউনলোড করবেন?

যে মুহুর্তে আপনাকে C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ইনস্টল করার জন্য সতর্ক করা হবে, আপনি নিম্নলিখিত দুটি ভিন্ন উপায়ে যেতে পারেন।

Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করুন:

ড্রাইভার বুস্টার আপনার গেম বা অন্যান্য প্রোগ্রামের জন্য বিভিন্ন সংস্করণের ভিজ্যুয়াল C++ প্যাকেজ ডাউনলোড করার জন্য আপনার জন্য একটি নির্ভরযোগ্য এবং পেশাদার টুল হতে পারে। এটি স্বয়ংক্রিয়ভাবে Windows 10-এ প্রয়োজনীয় সমস্ত C++ প্যাকেজগুলি স্ক্যান করে ইনস্টল করবে, যা আপনার নিজের মতো করে Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি ডাউনলোড করার ঝামেলা সংরক্ষণ করবে।

1. ডাউনলোড করুন৷ , আপনার পিসিতে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. তারপর স্ক্যান ক্লিক করুন৷ .

মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ডাউনলোড করুন (সমস্ত সংস্করণের)

ড্রাইভার বুস্টার উইন্ডোজ 10-এ অনুপস্থিত, দূষিত এবং ত্রুটিপূর্ণ উপাদানগুলির জন্য অনুসন্ধান শুরু করবে৷

3. স্ক্যানিং ফলাফলে, গেম সমর্থন সনাক্ত করুন৷ এবং তারপর এখনই আপডেট করুন টিপুন সমস্ত মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ প্যাকেজ একবারে ইনস্টল করতে।

মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ডাউনলোড করুন (সমস্ত সংস্করণের)

ড্রাইভার বুস্টার এই প্যাকেজগুলি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করবে। এটি করার মাধ্যমে, অ্যাপ না খোলা এবং DLL ফাইল পাওয়া না যাওয়া ত্রুটি ঠিক করা যেতে পারে।

Microsoft সাইট থেকে Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ডাউনলোড করুন:

কিন্তু এটাও সম্ভব যে আপনি Microsoft Visual C++ 2015, 2017, 2019 পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলিকে আপনার পিসিতে পৃথকভাবে ডাউনলোড করতে Microsoft অফিসিয়াল সাইট অবলম্বন করুন৷

নিচে মাইক্রোসফ্ট সাইট থেকে সর্বাধিক বিস্তৃত মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি রয়েছে:

ভিজ্যুয়াল স্টুডিও 2019 এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি

ভিজ্যুয়াল স্টুডিও 2017 (x64) এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ

ভিজ্যুয়াল স্টুডিও 2017 (x84) এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ

ভিজ্যুয়াল স্টুডিও 2015 (x64) এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ

ভিজ্যুয়াল স্টুডিও 2015 (x86) এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ

Microsoft Visual C++ 2013 পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ (x86 এবং x64 উভয়ের জন্য)

ভিজ্যুয়াল স্টুডিও 2012 (x64) এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ

ভিজ্যুয়াল স্টুডিও 2012 (x86) এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ

ভিজ্যুয়াল স্টুডিও 2010 (x64) এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ

ভিজ্যুয়াল স্টুডিও 2010 (x86) এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ

ভিজ্যুয়াল স্টুডিও 2008 (x64 এবং x86) এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ

তারপরে আপনার নিজের দ্বারা উইন্ডোজ 10 এ পুনরায় বিতরণযোগ্য ফাইলগুলি ইনস্টল করার কথা। আপনি Windows 10-এ Microsoft Visual C++ প্যাকেজ ডাউনলোড করার পরে, এটি বিভিন্ন প্রোগ্রামের জন্য অ্যাপ্লিকেশন এবং ফাংশন থেকে মুক্ত অবস্থানে স্থাপন করা হবে।

কেন এতগুলো মাইক্রোসফট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ আছে?

আপনারা অনেকেই লক্ষ্য করবেন যে Microsoft Visual C++ 2005 পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ, Microsoft Visual C++ 2008 পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ, Microsoft Visual C++ 2010 পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ইত্যাদির মতো বিভিন্ন সংস্করণের অনেক Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ রয়েছে।

অথবা কেউ কেউ লক্ষ্য করেছেন যে টাস্ক ম্যানেজার ইনস্টল করা প্রোগ্রামে দুটি ভিজ্যুয়াল C++ 2015 প্যাকেজ, একটি 32-বিট সিস্টেমের জন্য এবং অন্যটি 64-বিট সিস্টেমের জন্য। এই ঘটনাটির জন্য, আপনাকে জানতে হবে যে 64-বিটের উইন্ডোজ সিস্টেম আপনাকে 32-বিট এবং 64-বিট উভয় সংস্করণের জন্য একই মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ডাউনলোড করতে অনুরোধ করতে পারে, যেখানে 32-বিট উইন্ডোজ সিস্টেমের জন্য শুধুমাত্র পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ প্রয়োজন হবে। 32-বিটের প্যাকেজ।

সুতরাং, সব মিলিয়ে, Windows 10-এ তিনটি জিনিসের জন্য আপনাকে একাধিক Microsoft Visual C++ প্যাকেজ ইনস্টল করতে হবে, যথা, ইনস্টল করা অ্যাপ্লিকেশন, 64-বিটে Windows 10 এবং Windows সিস্টেম .

আমার কি এতগুলো Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ দরকার?

আপনার এতগুলি মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ প্যাকেজের প্রয়োজন আছে কিনা, সেগুলিকে যেমন আছে তেমন রেখে দেওয়াই বুদ্ধিমানের কাজ৷ কখনও কখনও, যখন আপনি একটি প্রোগ্রাম ইনস্টল করেন, তখন রানটাইম লাইব্রেরি সহ একটি ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ আপনার পিসিতেও ডাউনলোড করা হবে, যেমন Microsoft Visual C++ Visual Studio 2013 এর জন্য পুনরায় বিতরণযোগ্য। আপনার জন্য প্যাকেজ, যেমন Microsoft Visual 2015 C++। কিন্তু আপনাকে মনে রাখতে হবে যে আপনার প্রোগ্রামগুলিকে সুচারুভাবে চালানোর জন্য সম্ভবত ভিন্ন বা লক্ষ্যযুক্ত ভিজ্যুয়াল C++ প্যাকেজ প্রয়োজন৷

সংক্ষেপে, এই পোস্ট থেকে, আপনি Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজটি কী, কেন এটির অনেকগুলি Windows 10 এ চলছে এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, কিছু অ্যাপ্লিকেশন সক্ষম করতে আপনি কীভাবে দ্রুত এবং নিরাপদে সেগুলি ডাউনলোড করতে পারেন তা জানতে পারবেন।


  1. কিভাবে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য মেরামত করবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য পুনরায় ইনস্টল করবেন

  3. মাইক্রোসফ্ট এপ্রিলে ভিজ্যুয়াল স্টুডিও 2019 চালু করতে সেট করেছে

  4. Microsoft XO18:সব যে পাস হয়েছে